কম্পিউটার

ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না

স্কাইপের একটি চলমান সমস্যা রয়েছে যেখানে কিছু ব্যবহারকারী কলে যোগ দিতে অক্ষম (বিশেষ করে গ্রুপ কল)। এটি ঘটতে পারে কারণ স্কাইপের সর্বশেষ সংস্করণগুলিতে কিছু পরিবর্তন রয়েছে যা আমাদের ভিডিও কল এবং গ্রুপ ভিডিও কলগুলিকে উন্নত করার কথা। দুর্ভাগ্যবশত, এটি পুরানো পিসিগুলিতেও সমস্যা তৈরি করেছে যেগুলিতে SSE2 (স্ট্রিমিং SIMD এক্সটেনশন 2) নেই সমর্থন।

ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না

এই সমস্যার সবচেয়ে সাধারণ লক্ষণ হল যখন কল আমন্ত্রণটি স্কাইপের মোবাইল সংস্করণে দেখায় কিন্তু পিসিতে কিছুই দেখায় না৷ ব্যবহারকারী ম্যানুয়ালি চলমান কলে যোগ দিন টিপতে পারেন৷ কথোপকথন উইন্ডোতে বোতাম, কিন্তু কথোপকথনটি স্বয়ংক্রিয়ভাবে সেকেন্ডের মধ্যে বন্ধ হয়ে যাবে অন্য অংশগ্রহণকারীদের কোনো অডিও না শুনে।

দুর্ভাগ্যবশত, আপনার পিসিতে SSE2 সমর্থনের অভাবের কারণে সমস্যাটি আসলেই আপনি করতে পারেন না - তবে মনে রাখবেন যে এই দৃশ্যটি শুধুমাত্র তখনই প্রযোজ্য যদি আপনি গ্রুপ ভিডিও কলে যোগ দিতে না পারেন এবং আপনার কম্পিউটারের প্রসেসর 8-9 বছরের বেশি বয়সী। আপনি যদি নিয়মিত অডিও কল বা গ্রুপ কলের সাথে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে সম্ভবত সমস্যাটি স্কাইপ সমস্যা বা কল হোস্টের গোপনীয়তা সেটিংসের কারণে হয়েছে।

আপনি যদি বর্তমানে এই নির্দিষ্ট সমস্যাটির সাথে লড়াই করছেন, তাহলে নীচের সম্ভাব্য সমাধানগুলি ব্যবহার করে সম্ভাব্য অপরাধীদের জন্য সমস্যা সমাধান করুন৷ অনুগ্রহ করে প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন যতক্ষণ না আপনি একটি সমাধানের সম্মুখীন হন যা আপনার পরিস্থিতির জন্য কাজ করে।

পদ্ধতি 1:Skype-এর সর্বশেষ ডেস্কটপ সংস্করণ ব্যবহার করুন

আপনি যদি Windows 10 এ থাকেন, তাহলে আপনি সম্ভবত অন্তর্নির্মিত স্কাইপ সংস্করণ ব্যবহার করছেন। যদিও এই সংস্করণটি অবশ্যই আরও সুবিধাজনক, এটি স্কাইপের ডেস্কটপ সংস্করণের মতো স্ট্রিমলাইন নয় এবং এটি অপ্রত্যাশিত গ্লিচের একটি সম্পূর্ণ স্যুট তৈরি করে বলে পরিচিত৷

কিছু ব্যবহারকারী স্কাইপের অন্তর্নির্মিত সংস্করণ এড়িয়ে এবং ডেস্কটপ সংস্করণ ইনস্টল করে স্কাইপের স্বাভাবিক কার্যকারিতা পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে। এটি করার জন্য, Skype-এর ডাউনলোড পৃষ্ঠায় যান (এখানে), Skype ডাউনলোড করুন -এর অধীনে ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করুন। এবং  ক্লাসিক স্কাইপ পান বেছে নিন

ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না

ইনস্টলার প্যাকেজটি ডাউনলোড হয়ে গেলে, এটি খুলুন এবং আপনার সিস্টেমে স্কাইপের ডেস্কটপ সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। স্কাইপের ডেস্কটপ সংস্করণ ব্যবহার করে একটি কল/গ্রুপ কলে যোগদান করে এটি কিছু সমাধান করেছে কিনা দেখুন।

পদ্ধতি 2:কল হোস্টকে আপনাকে পরিচিতিতে যোগ করতে বলুন

এই বিশেষ সমস্যাটি গ্রুপ কল হোস্ট করা ব্যক্তির একটি নির্দিষ্ট গোপনীয়তা সেটিং এর সাথেও সম্পর্কিত হতে পারে। এই তত্ত্বটি পরীক্ষা করার জন্য, দেখুন যে ব্যক্তিটি গ্রুপ কলটি শুরু করেছে সে আপনাকে তাদের যোগাযোগের তালিকায় যুক্ত করেছে কিনা। আপনি যদি তাদের পরিচিতি তালিকায় না থাকেন, তাহলে তাদেরকে ম্যানুয়ালি আপনাকে যোগ করতে এবং আপনাকে আবার আমন্ত্রণ জানাতে বলুন। তারা আপনার প্রোফাইল পৃষ্ঠায় গিয়ে এবং পরিচিতিতে যোগ করুন এ ক্লিক করে সহজেই এটি করতে পারে৷

ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না

যদি সমস্যাটি প্রকৃতপক্ষে তাদের পক্ষ থেকে একটি গোপনীয়তা সেটিংসের সাথে সম্পর্কিত ছিল, তাহলে আপনাকে একটি পরিচিতি হিসাবে যোগ করলে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যাবে এবং আপনি সাধারণত গ্রুপ কলে অংশগ্রহণ করতে সক্ষম হবেন।

পদ্ধতি 3:হোস্ট হিসাবে গ্রুপ কল শুরু করা

যদি পদ্ধতি 2 আপনাকে গ্রুপ কলে যোগদান করতে সাহায্য করেনি, আসুন হোস্ট হিসাবে কাজ করার চেষ্টা করি এবং দেখুন আপনি গ্রুপ কলে থাকতে পারবেন কিনা। কিছু লোক রিপোর্ট করেছে যে যদিও তারা একটি সক্রিয় গ্রুপ কলে যোগ দিতে পারেনি, তারা নিজেরাই গ্রুপ কল তৈরি করে একাধিক ব্যক্তির সাথে কথা বলতে পারে।

এটি আপনাকে একটি গ্রুপ কলে যোগদান করতে সক্ষম করবে না, তবে আপনি অন্তত একাধিক অংশগ্রহণকারীদের সাথে যোগাযোগ করতে সক্ষম হবেন যতক্ষণ না Microsoft প্রত্যেকের জন্য এই সমস্যাটি সমাধান করার সিদ্ধান্ত নেয়। এটি করতে, পরিচিতি-এ যান৷ এবং নতুন গ্রুপ তৈরি করুন নির্বাচন করুন .

ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না

তারপরে, লোকেদের যোগ করুন আইকনে চাপুন এবং আপনি যে সমস্ত লোককে গ্রুপ কলে অংশগ্রহণ করতে চান তাদের যোগ করুন। একবার সমস্ত অংশগ্রহণকারীদের গ্রুপে যোগ করা হলে, কল গ্রুপ-এ ক্লিক করুন একটি গ্রুপ কল শুরু করার আইকন৷

ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না

যদি উপরের ধাপগুলিও একই সমস্যার দিকে নিয়ে যায়, তাহলে পদ্ধতি 4 অনুসরণ করুন একটি গ্রুপ কলে যোগদানের ভিন্ন উপায়ের জন্য।

পদ্ধতি 4:/golive কমান্ড ব্যবহার করুন

উপরের সমস্ত পদ্ধতি ব্যর্থ হলে, আসুন আরও প্রযুক্তিগত পদ্ধতির চেষ্টা করি। কিছু ব্যবহারকারী সফলভাবে /golive ব্যবহার করে একটি চলমান গ্রুপ কলে যোগদান করতে সক্ষম হয়েছেন আদেশ এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. আপনি যে কথোপকথনে যোগ দেওয়ার চেষ্টা করছেন তার গ্রুপ উইন্ডোতে অ্যাক্সেস করুন, টাইপ করুন “get/name " চ্যাট বারে এবং এন্টার চাপুন৷
    ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না
    নাম= এর পরে সমস্ত পাঠ্য নির্বাচন করুন ", এটিতে ডান-ক্লিক করুন এবং নির্বাচন অনুলিপি করুন নির্বাচন করুন৷ এটি আপনার ক্লিপবোর্ডে অনুলিপি করতে। আমরা মুহূর্তের জন্য এটি ব্যবহার করতে যাচ্ছি৷
    ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না
  2. স্ক্রীনের নীচে চ্যাট বারে ফিরে যান এবং টাইপ করুন “/golive “, তারপর আপনার ক্লিপবোর্ডে পূর্বে অনুলিপি করা টেক্সট পেস্ট করুন।
    ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না
  3. এন্টার টিপুন চলমান গ্রুপ কলে যোগ দিতে।

আপনি যদি এখনও একই সমস্যার সাথে লড়াই করে থাকেন তবে আপনার বর্তমান স্কাইপকে পূর্ববর্তী সংস্করণে ডাউনগ্রেড করতে চূড়ান্ত পদ্ধতি অনুসরণ করুন৷

পদ্ধতি 5:একটি পুরানো সংস্করণে ডাউনগ্রেড করা

যদি উপরের সমস্ত পদ্ধতিগুলি আপনাকে একটি চলমান গ্রুপ কলে যোগদানের অনুমতি দিতে ব্যর্থ হয়, তবে স্কাইপের একটি পুরানো সংস্করণে ডাউনগ্রেড করা কেবল কৌশলটি করতে পারে। 7.0.85.100 সংস্করণ দিয়ে শুরু হওয়া ত্রুটির কারণে আপনার সমস্যাটি হয়ে থাকলে , একটি পুরানো সংস্করণে ডাউনগ্রেড করা আপনার গ্রুপ কলিং সমস্যার সমাধান করবে। এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  1. আপনার স্কাইপের বর্তমান সংস্করণ আনইনস্টল করে শুরু করুন। একটি রান উইন্ডো খুলুন (উইন্ডোজ কী + R ), টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
    ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না
  2. প্রোগ্রাম তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন, Skype-এর বর্তমান সংস্করণে ডান-ক্লিক করুন এবং আনইন্সটল বেছে নিন
    ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না
  3. একবার Skype আনইনস্টল হয়ে গেলে এই লিঙ্কে যান (এখানে) এবং একটি পুরানো সংস্করণ ডাউনলোড করুন। পছন্দনীয়ভাবে 7.0.85.100.
    এর চেয়ে পুরোনো ঠিক করুন:স্কাইপ কলে যোগ দিতে পারবেন না
  4. ইনস্টলার প্যাকেজটি খুলুন এবং অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করে স্কাইপের পুরোনো সংস্করণটি ইনস্টল করুন। পুরানো সংস্করণে থাকাকালীন আপনি চলমান গ্রুপ কলগুলিতে যোগ দিতে পারবেন কিনা দেখুন৷

আপনি যদি সফলতা ছাড়াই সমস্ত পদ্ধতি ব্যবহার করে থাকেন তবে এই মাইক্রোসফ্ট লিঙ্কে যান (এখানে) এবং স্কাইপের জন্য একটি সমর্থন টিকিট খুলুন। জানা মতে, এই বিশেষ সমস্যার সাথে সম্পর্কিত অনেকগুলি অমীমাংসিত টিকিট রয়েছে৷ পূর্ববর্তী বিষয়ে মাইক্রোসফ্টের যুক্তি অনুসরণ করে, এই নতুন বিল্ডের সাথে যথেষ্ট লোকেদের সমস্যাটি রিপোর্ট করার পরে কোম্পানি আরেকটি হটফিক্স প্রকাশ করতে বাধ্য।


  1. ঠিক করুন:উইন্ডোজ 10 এ প্লেব্যাক ডিভাইসের সাথে স্কাইপ সমস্যা

  2. স্থির করুন:Windows 10 এ ডেস্কটপ আইকনগুলি সরানো যাচ্ছে না

  3. ঠিক করুন:স্কাইপ ত্রুটি MSVCP140D.dll অনুপস্থিত

  4. দেব ত্রুটি 6068 কিভাবে ঠিক করবেন