কম্পিউটার

ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x8024a112

কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে কিছু অমীমাংসিত Windows 10 আপডেট  এর সাথে ব্যর্থ হয়েছে৷ 0x8024a112 ত্রুটি কোড বেশিরভাগ সময়, ব্যবহারকারীরা তাদের সিস্টেম পুনরায় চালু করার ক্ষমতা হারানোর রিপোর্ট করে। স্পষ্টতই, প্রতিটি পুনঃসূচনা প্রচেষ্টা নিম্নলিখিত ত্রুটি পাঠ্যের সাথে ব্যর্থ হয়:

ইন্সটল শেষ করতে আমাদের রিস্টার্ট করতে সমস্যা হচ্ছে। কিছুক্ষণের মধ্যে আবার চেষ্টা করুন। আপনি এটি দেখতে থাকলে, ওয়েবে অনুসন্ধান করার চেষ্টা করুন বা সাহায্যের জন্য সহায়তার সাথে যোগাযোগ করুন৷ এই ত্রুটি কোড সাহায্য করতে পারে:(0x8024a112)

সাধারণত, উইন্ডোজ 10 ইনসাইডার বিল্ড প্রোগ্রামে সাইন ইন করা ব্যবহারকারীদের ক্ষেত্রে ত্রুটি ঘটে। 0x8024a112 ত্রুটি কোডটি নির্দেশ করে যে ওএস কাজের একটি ক্রম নির্ধারণ করতে ব্যর্থ হয়েছে। বেশিরভাগ সময় এটি ঘটে কারণ অন্য একটি আপডেট লাইনে অপেক্ষা করছে অথবা টাস্ক শিডিউলার ত্রুটিপূর্ণ।

আপনি যদি বর্তমানে এই বিশেষ সমস্যাটির সাথে লড়াই করছেন তবে নিম্নলিখিত পদ্ধতিগুলি সম্ভবত সাহায্য করবে। নীচে আপনার কাছে পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা অন্যান্য ব্যবহারকারীরা 0x8024a112 ত্রুটি সমাধান করতে ব্যবহার করেছেন কোড অনুগ্রহ করে প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি সমাধান আবিষ্কার করেন যা আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যাটির সমাধান করতে পারে।

পদ্ধতি 1:রিস্টার্ট এবং আপডেট বোতাম ব্যবহার করে

0x8024a112 ত্রুটি সহ একটি মুলতুবি আপডেট ব্যর্থ হওয়ার সবচেয়ে সাধারণ কারণ কোড হল কারণ সিস্টেমটি অন্য আপডেট প্রয়োগ করার মাঝখানে রয়েছে। উইন্ডোজ 10 সম্প্রতি একটি উইন্ডোজ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করলে এটি ঘটবে বলে জানা যায়, তবে প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য পুনরায় চালু করতে হবে। আপনি সম্ভবত লক্ষ্য করেছেন, উইন্ডোজ স্টার্টআপ প্রক্রিয়া চলাকালীন আপডেটগুলি সম্পূর্ণ করবে৷

যদি একটি নতুন আপডেট উপলব্ধ হয় এবং ব্যবহারকারী এটি ইনস্টল করার চেষ্টা করেন, তাহলে এটি 0x8024a112 ত্রুটি এর সাথে ব্যর্থ হতে পারে কোড যতক্ষণ না আপনি আপনার অপারেটিং সিস্টেমকে মুলতুবি আপডেট সম্পূর্ণ করার অনুমতি দিচ্ছেন। এটি করতে, স্টার্ট মেনু (নীচে-বাম কোণে) অ্যাক্সেস করুন এবং আপডেট এবং পুনরায় চালু করুন ক্লিক করুন বোতাম আপনার কম্পিউটার অবিলম্বে পুনরায় চালু হবে এবং মুলতুবি আপডেট সম্পূর্ণ হবে।

তারপরে, একবার আপনার কম্পিউটার বুট হয়ে গেলে, আপনি উইন্ডোজ আপডেটে ফিরে আসতে পারেন এবং নতুন আপডেট প্রয়োগ করতে পারেন। প্রক্রিয়াটি 0x8024a112 ত্রুটি ছাড়াই সম্পূর্ণ হওয়া উচিত কোড।

আপনি যদি এখনও 0x8024a112 ত্রুটি সম্মুখীন হন আপডেট প্রয়োগ করার সময় কোড, পদ্ধতি 2-এ যান

পদ্ধতি 2:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার ব্যবহার করা

যদি রিস্টার্ট কাজ না করে, তাহলে চলুন উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর চেষ্টা করি। কেউ কেউ রিপোর্ট করেছেন যে তারা 0x8024a112 ত্রুটি এড়াতে সক্ষম হয়েছেন উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর পরে মুলতুবি আপডেটটি কোড করুন এবং ইনস্টল করুন।

উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার হল একটি অন্তর্নির্মিত Windows 10 ইউটিলিটি যা স্বয়ংক্রিয়ভাবে ভুল WU (উইন্ডোজ আপডেট) সেটিংস এবং ত্রুটিগুলি সনাক্ত করতে এবং সংশোধন করতে কনফিগার করা হয়েছে যা আপডেট ব্যর্থতার কারণ হতে পারে। উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার কীভাবে চালাতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:troubleshoot ” এবং Enter চাপুন উইন্ডোজ ট্রাবলশুটার খুলতে .
    ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x8024a112
  2. সমস্যা সমাধান মেনুতে, মেরামতের কৌশলগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং উইন্ডোজ আপডেট এ ক্লিক করুন . তারপর, ত্রুটি সমাধানকারী চালান-এ ক্লিক করুন৷ উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার খুলতে .
    ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x8024a112
  3. উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার আপনার আপডেট কম্পোনেন্টের সাথে সম্ভাব্য সমস্যা সনাক্ত না করা পর্যন্ত অপেক্ষা করুন।
  4. বিশ্লেষণ সম্পূর্ণ হলে, এই সমাধান প্রয়োগ করুন-এ ক্লিক করুন এবং প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
    ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x8024a112

মেরামত প্রক্রিয়া সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন আপনি পরবর্তী স্টার্টআপে 0x8024a112 ত্রুটি ছাড়াই Windows আপডেট ইনস্টল করতে পারবেন কিনা। কোড আপনি যদি এখনও একই ত্রুটি দেখতে পান তবে পদ্ধতি 3-এ যান৷ .

পদ্ধতি 3:টাস্ক শিডিউলারের স্টার্টআপ প্রকার পরিবর্তন করা

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে, সমস্যাটি একটি ভাঙা টাস্ক শিডিউলারের কারণেও হতে পারে। এমন পরিস্থিতি রয়েছে যেখানে টাস্ক শিডিউলার 3য় পক্ষের হস্তক্ষেপের দ্বারা দূষিত বা এমনকি অক্ষম হয়ে যেতে পারে৷

কিছু ব্যবহারকারীরেজিস্ট্রি এডিটর ব্যবহার করে সমস্যার সমাধান করতে পেরেছেন টাস্ক শিডিউলার পুনরায় সক্ষম করতে এটি আপডেট প্রক্রিয়া সম্পূর্ণ করতে উইন্ডোজ আপডেট সক্ষম করবে। এখানে রেজিস্ট্রি এডিটর ব্যবহার করার জন্য একটি দ্রুত নির্দেশিকা টাস্ক শিডিউলার পুনরায় সক্ষম করতে:

  1. একটি চালান খুলুন Windows কী + R টিপে বক্স করুন। তারপর, টাইপ করুন “regedit ” এবং Ctrl + Shift + Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে প্রশাসনিক সুবিধা সহ।
    ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x8024a112
  2. রেজিস্ট্রি এডিটরেHKEY_LOCAL_MACHINE \ SYSTEM \ CurrentControlSet \ Services \ Schedule-এ নেভিগেট করতে বাঁ-হাতের ফলকটি ব্যবহার করুন৷
  3. তারপর, ডানদিকের ফলকে যান এবং স্টার্ট-এ ডাবল-ক্লিক করুন . তারপর স্টার্ট DWORD-এ , বেস পরিবর্তন করুন হেক্সাডেসিমেল থেকে এবং মান ডেটা 2 থেকে। ঠিক আছে টিপুন সংরক্ষণ করতে।
    ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x8024a112
  4. আপনার ডিভাইস রিস্টার্ট করুন এবং দেখুন আপনি 0x8024a112 ত্রুটি ছাড়াই আপডেট করতে পারবেন কিনা পরবর্তী স্টার্টআপে কোড।

আপনি যদি এখনও 0x8024a112 ত্রুটির সম্মুখীন হন,  পদ্ধতি 4-এ যান .

পদ্ধতি 4:মিডিয়া ক্রিয়েশন টুলের মাধ্যমে আপগ্রেড করা

যদি উপরের সমস্ত পদ্ধতি আপনাকে ব্যর্থ করে থাকে, আপনি সম্ভবত মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে আপডেটটি ইনস্টল করতে বাধ্য করতে পারেন। কিছু ব্যবহারকারী 0x8024a112 ত্রুটি  ছাড়াই আপডেট করার প্রক্রিয়া সম্পূর্ণ করতে পেরেছেন আপগ্রেড বিকল্পটি ব্যবহার করে। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং ডাউনলোড এ ক্লিক করুন মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করতে এখন টুল .
  2. MediaCreationTool খুলুন এক্সিকিউটেবল এবং টুল শুরু না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। মিডিয়া তৈরির টুল প্রস্তুত হয়ে গেলে, সম্মত ক্লিক করে লাইসেন্সের শর্তাবলীর সাথে সম্মত হন বোতাম।
  3. পরবর্তী স্ক্রিনে, এখনই এই পিসি আপগ্রেড করুন এর সাথে যুক্ত টগলটি নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন বোতাম৷
    ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0x8024a112
  4. পরবর্তী, আপনার পিসিতে Windows 10 iso ডাউনলোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে পরবর্তী টিপুন আপগ্রেড প্রক্রিয়া kickstart প্রয়োগ করতে আবার বোতাম। এটির শেষে, আপনাকে পুনরায় চালু করার জন্য অনুরোধ করা উচিত। আপনি না থাকলে, নিজে নিজে একটি ম্যানুয়াল রিস্টার্ট করুন।

  1. সমাধান:উইন্ডোজ আপডেট ত্রুটি 800f0902

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024a000 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80246002 ঠিক করুন

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800706d9 ঠিক করুন