কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x8024a206

কিছু ব্যবহারকারী ত্রুটির কোড 0x8024a206 পাচ্ছেন উইন্ডোজ আপডেটের মাধ্যমে একটি নতুন বিল্ডে উইন্ডোজ 10 আপডেট করার চেষ্টা করার সময়। সমস্যাটি একটি নির্দিষ্ট বিল্ডের জন্য নির্দিষ্ট বলে মনে হয় না, তবে স্থিতিশীল Windows 10 রিলিজের তুলনায় ইনসাইডার বিল্ডে ফ্রিকোয়েন্সি অনেক বেশি।

Windows আপডেট ত্রুটি কোড 0x8024a206  এটি প্রায়শই একটি খারাপভাবে ডাউনলোড করা উইন্ডোজ আপডেট, দূষিত উইন্ডোজ উপাদান বা তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের কোনো ধরনের হস্তক্ষেপের কারণে ঘটে।

Windows 10 আপডেট ত্রুটি 0x8024a206 কিভাবে ঠিক করবেন

আপনি যদি বর্তমানে 0x8024a206  এর সাথে লড়াই করছেন ত্রুটির কোড, এই নিবন্ধটি আপনাকে প্রয়োজনীয় সমস্যা সমাধানের পদক্ষেপগুলি প্রদান করবে। নীচে আপনার কাছে পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা অন্যান্য ব্যবহারকারীরা 0x8024a206  বাইপাস করার জন্য ব্যবহার করেছেন ত্রুটি কোড এবং সফলভাবে উইন্ডোজ আপডেট ইনস্টল করুন. সর্বোত্তম ফলাফলের জন্য, অনুগ্রহ করে নীচে উপস্থাপিত পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি একটি সমাধান খুঁজে পান যা আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সফলভাবে সমস্যার সমাধান করে। শুরু করা যাক!

পদ্ধতি 1:একটি ব্যাচ ফাইলের মাধ্যমে DLL পুনরায় নিবন্ধন করা

ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, বেশিরভাগ সময়, এই বিশেষ সমস্যাটি DLLs (ডাইনামিক লিঙ্ক লাইব্রেরি) ফাইলগুলির একটি সিরিজের কারণে ঘটে যা কোনও কারণে বা অন্য কোনও কারণে অনিবন্ধিত হয়ে যায়। এই বিশেষ পরিস্থিতির জন্য একটি সমাধান হল একটি ব্যাচ ফাইল তৈরি করা যা সেগুলিকে একবারে নিবন্ধন করতে সক্ষম৷

অ্যাডমিনিস্ট্রেটর বিশেষাধিকার সহ ব্যাচ ফাইলটি চালানোর পরে, উইন্ডোজ কোনও অনিবন্ধিত DLL ফাইল নিবন্ধন করবে এইভাবে সমস্যার সমাধান করবে। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “নোটপ্যাড টাইপ করুন ” এবং Enter চাপুন নোটপ্যাড অ্যাপ খুলতে।
    ঠিক করুন:উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x8024a206
  2. একটি নতুন নোটপ্যাড ফাইলের ভিতরে, নিম্নোক্ত লাইনগুলিকে পেস্ট করুন যেমন সেগুলি:
    REGSVR32 WUPS2.DLL /S
    REGSVR32 WUPS.DLL /S
    REGSVR32 WUAUENG.DLL /S
    REGSVR32 WUAPI.DLL /S
    REGSVR32 WUCLTUX.DLL /S
    REGSVR32 WUWEBV.DLL /S
    REGSVR32 JSCRIPT.DLL /S
    REGSVR32 MSXML3.DLL /S
  3. রিবন মেনু ব্যবহার করে, ফাইল> সেভ এজ এ যান , register.bat ফাইলটির নাম দিন এবং সংরক্ষণ করুন ক্লিক করুন বোতাম।
  4. আপনার তৈরি করা ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান বেছে নিন অনুপস্থিত DLL ফাইল নিবন্ধন করতে।
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে আবার উইন্ডোজ আপডেট প্রয়োগ করার চেষ্টা করে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

যদি এই পদ্ধতিটি সফল না হয় এবং আপনি এখনও 0x8024a206 ত্রুটি এর সম্মুখীন হন একটি Windows আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময়, পদ্ধতি 2-এ যান৷ .

পদ্ধতি 2:তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস আনইনস্টল করুন

কিছু ব্যবহারকারী তাদের বাহ্যিক নিরাপত্তা স্যুট আপডেট করার প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছে তা নির্ধারণ করার পরে সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷ এটি আদর্শ আচরণ নয় এবং স্থিতিশীল Windows 10 রিলিজে ঘটতে পারে না, তবে এটি প্রায়শই এমন মেশিনগুলির সাথে রিপোর্ট করা হয় যা অভ্যন্তরীণ পূর্বরূপ ব্যবহার করছে৷

কিছু প্রভাবিত ব্যবহারকারীরা তাদের 3য় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুটগুলির প্রতিটি ট্রেস আনইনস্টল করে এবং উইন্ডোজ ডিফেন্ডার সক্রিয় গার্ড থাকাকালীন আপডেটটি সম্পাদন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে৷

দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনার 3য় পক্ষের অ্যান্টিভাইরাসের রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করা সমস্যা সমাধানের জন্য যথেষ্ট নয়। 0x8024a206 ত্রুটি ছাড়াই উইন্ডোজ আপডেট ইনস্টল করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে সম্ভবত আপনার বাহ্যিক নিরাপত্তা স্যুট আনইনস্টল করতে হবে .

আপনার 3য় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুটের প্রতিটি ট্রেস মুছে ফেলতে আপনার সমস্যা হলে, আমাদের ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন (এখানে ) সম্পূর্ণরূপে একটি বহিরাগত নিরাপত্তা প্রোগ্রাম আনইনস্টল করার উপর।

একবার 3য় পক্ষের নিরাপত্তা স্যুট সম্পূর্ণরূপে আনইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও 0x8024a206 ত্রুটি সম্মুখীন হন , নিচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান।

পদ্ধতি 3:সম্প্রতি ডাউনলোড করা Windows আপডেট ফাইল মুছে ফেলা

কিছু ব্যবহারকারী ডাউনলোড এ থাকা ফাইলগুলি মুছে ফেলার পরে এই বিশেষ সমস্যাটি সমাধান করতে পেরেছেন ফোল্ডার (সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন এর অধীনে ) এবং wuaclt.exe আপডেট করা হচ্ছে একটি উন্নত কমান্ড প্রম্পটের মাধ্যমে ফাইল করুন। যদি একটি খারাপভাবে ডাউনলোড করা ফাইল বা wuaclt.exe    0x8024a206 ত্রুটি,  এর জন্য দায়ী এই পদ্ধতির শেষে সমস্যাটি সমাধান করা উচিত।

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে, C:\ Windows \ SoftwareDistribution \ Download -এ নেভিগেট করুন এবং সেখানে সমস্ত ফাইল মুছে দিন।
  2. Windows কী + R টিপুন একটি রান খুলতে বাক্স এরপর, টাইপ করুন “cmd “, Ctrl + Shift + Enter টিপুন এবং হ্যাঁ ক্লিক করুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে প্রম্পট করুন।
    ঠিক করুন:উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x8024a206
  3. উন্নত কমান্ড প্রম্পটে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার  টিপুন wuaclt.exe আপডেট করতে ফাইল:
    wuauclt.exe /updatenow
  4. এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  5. পরবর্তী স্টার্টআপে, উইন্ডোজ আপডেটেড খুলুন এবং আপডেটটি আবার প্রয়োগ করার চেষ্টা করুন।

যদি আপডেটটি এখনও 0x8024a206 ত্রুটি,  সহ ব্যর্থ হয় নিচের পরবর্তী পদ্ধতি দিয়ে চালিয়ে যান।

পদ্ধতি 4:একটি মেরামত ইনস্টল সম্পাদন করা

যদি উপরের পদ্ধতিগুলি আপনাকে 0x8024a206 ত্রুটি,  বাইপাস করতে সাহায্য করতে ব্যর্থ হয় আপনি একটি মেরামত ইনস্টল করার পরে আপনি আপডেট ইনস্টল করতে সক্ষম হতে পারে. কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে গেছে যখন তারা সেই Windows উপাদানগুলিকে প্রতিস্থাপন করতে বেছে নিয়েছে যেগুলি নতুন কপিগুলির সাথে সমস্যা সৃষ্টি করতে পারে৷

একটি মেরামত ইনস্টল সমস্ত উইন্ডোজ-সম্পর্কিত ফাইলগুলিকে প্রতিস্থাপন করবে যখন আপনাকে আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল এবং অ্যাপ্লিকেশন রাখতে অনুমতি দেবে। ক্লিন রি-ইনস্টল করার জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প কারণ এটি আপনাকে কোনো ফাইল বা অ্যাপ্লিকেশন হারাবে না।

আপনি যদি মেরামত ইনস্টল করার চেষ্টা করার সিদ্ধান্ত নেন, আমাদের নির্দেশিকা অনুসরণ করুন (এখানে পুরো পদ্ধতির মাধ্যমে ব্যাখ্যামূলক পদক্ষেপের জন্য।


  1. সমাধান:উইন্ডোজ আপডেট ত্রুটি 800f0902

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024a000 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80246002 ঠিক করুন

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800706d9 ঠিক করুন