কম্পিউটার

সেপিয়া টোন রাখার জন্য কীভাবে একটি চিত্র ফটোশপ করবেন

একটি সেপিয়া টোন হল একরঙা আভা যা লালচে বাদামী রঙের। সেই দিনগুলিতে যখন প্রতিটি একক ফটোগ্রাফ তৈরি করতে হত, প্রতিটি বিকশিত ফটোতে এই আভা থাকত কারণ সেপিয়া, কাটলফিশ দ্বারা বহিষ্কৃত কালি থেকে প্রাপ্ত একটি পদার্থ, ফটোগ্রাফ ডেভেলপমেন্টে ব্যবহৃত ইমালশনের একটি উপাদান ছিল। এই দিন এবং যুগে ফটোগ্রাফ ডেভেলপমেন্ট কৌশল, সেইসাথে ডিজিটাল ফটোগ্রাফির ঊষার ফলে, সেপিয়া টোন শুধুমাত্র প্রতিটি ফটোগ্রাফের একটি ধ্রুবক বৈশিষ্ট্য নয়। যাইহোক, একরঙা আভা যেটিকে আমরা সেপিয়া নামে চিনি তা এখনও ব্যাপকভাবে আকাঙ্ক্ষিত – এই রঙটি একটি চিত্রকে একটি প্রাচীন অনুভূতি এবং নস্টালজিয়ার একটি ফ্লেয়ার দেয়, যা ছবিটিকে বয়স্ক বলে মনে করে৷ বিশ্বাস করুন বা না করুন, এটি এমন কিছু যা তাদের ছবিতে থাকতে পছন্দ করে।

আপনার ইমেজগুলিকে এমনভাবে ডেভেলপ করা যেভাবে লোকেরা ফিরে আসত যা এখন প্রস্তর যুগ হতে পারে ঠিক তাই ফটোগ্রাফগুলির একটি সেপিয়া টোন বেশ হাস্যকর হবে৷ সৌভাগ্যক্রমে, সেপিয়া টোনটি এখন একটি 'প্রভাব' হিসাবে জনপ্রিয় হয়েছে যা আপনি একটি রেকর্ডিং ডিভাইস ব্যবহার করে ক্যাপচার করা যেকোনো ছবিতে ডিজিটালভাবে প্রয়োগ করতে পারেন। ফটোগ্রাফগুলিতে একটি সেপিয়া টোন প্রয়োগ করা এমন একটি বিষয় যা সেখানকার প্রতিটি চিত্র সম্পাদক, জটিলতা নির্বিশেষে, এটি করতে সক্ষম - আপনার সেই ফ্লিপ ফোনে যে শয়তানী বেসিক ইমেজ এডিটরটি ব্যবহার করতেন তা থেকে ফটোশপ পর্যন্ত, ইমেজ এডিটিং সফ্টওয়্যারের উপাত্ত। .

যেকোন বিদ্যমান ছবিতে একটি ওভারলে হিসাবে একটি সেপিয়া টোন যোগ করার জন্য ফটোশপ ব্যবহার করা একটি বেশ সহজ পদ্ধতি, এবং আপনি এটি সম্পর্কে কীভাবে যেতে পারেন তা এখানে:

ফটোশপ 2015-এ ছবিগুলিতে একটি সেপিয়া টোন যোগ করা

আপনি যদি ফটোশপ 2015 ব্যবহার করেন এবং যে কোনো ছবিতে একটি সেপিয়া টোন যোগ করতে চান, তাহলে আপনাকে করতে হবে:

  1. খোলা৷ যে ছবিটিতে আপনি ফটোশপে সেপিয়া টোন যোগ করতে চান৷
  2. নির্বাচিত চিত্রটি গ্রেস্কেল হলে (বা কালো এবং সাদা, যদি আপনি চান), চিত্র -এ ক্লিক করুন> মোড RGB রঙ . আপনার নির্বাচিত ছবি যদি রঙিন হয়, তবে, ছবি -এ ক্লিক করুন> অ্যাডজাস্টমেন্ট অস্যাচুরেট . সেপিয়া টোন রাখার জন্য কীভাবে একটি চিত্র ফটোশপ করবেন সেপিয়া টোন রাখার জন্য কীভাবে একটি চিত্র ফটোশপ করবেন
  3. ছবি -এ ক্লিক করুন> অ্যাডজাস্টমেন্ট প্রকরণ… . সেপিয়া টোন রাখার জন্য কীভাবে একটি চিত্র ফটোশপ করবেন
  4. FineCoarse-এর জন্য স্লাইডারটি টেনে আনুন একটি বিন্দুতে নিচে যেখানে এটি মধ্যমা (মধ্য) মানের চেয়ে এক খাঁজের বেশি নয়৷
  5. আরো হলুদ-এ একবার ক্লিক করুন .
  6. আরো লাল-এ একবার ক্লিক করুন .
    ঐচ্ছিক: বৈচিত্র্য -এ ডায়ালগ, আপনি সংরক্ষণ-এ ক্লিক করতে পারেন একটি সেপিয়া টোন ওভারলের জন্য সঠিক সেটিংস সংরক্ষণ করতে বোতাম। পরের বার আপনি যে কোনো ছবিতে সেপিয়া টোন প্রয়োগ করতে চাইলে, আপনি ইতিমধ্যেই সংরক্ষিত সেটিংস প্রয়োগ করতে পারেন৷
  7. ঠিক আছে-এ ক্লিক করুন .

আপনি ভেরিয়েশন -এর মধ্যে থাকা অনেকগুলি বিকল্প নিয়ে পরীক্ষা করতে পারেন আপনার ছবিতে বিভিন্ন রঙের বিভিন্ন টিন্ট প্রয়োগ করতে ডায়ালগ।

ফটোশপ CS6 এবং CC-তে চিত্রগুলিতে একটি সেপিয়া টোন যোগ করা

আপনি যদি ফটোশপ CS6 বা CC ব্যবহার করেন, তাহলে আপনি ক্যামেরা র ফিল্টার ব্যবহার করে যে কোনো ছবিতে একটি সেপিয়া টোন প্রয়োগ করতে পারেন . এই বিকল্পটি শুধুমাত্র ফটোশপ CS6 এবং ফটোশপ CC ব্যবহারকারীদের জন্য কার্যকর। আপনি যদি এই বিকল্পটি ব্যবহার করতে চান, তাহলে আপনাকে করতে হবে:

  1. খোলা৷ যে ছবিটিতে আপনি ফটোশপে সেপিয়া টোন যোগ করতে চান৷
  2. স্তরগুলিতে নেভিগেট করুন প্যানেল এবং উপরের ডান কোণায় অবস্থিত মেনুতে ক্লিক করুন।
  3. মেনুতে, স্মার্ট অবজেক্টে রূপান্তর করুন-এ ক্লিক করুন . সেপিয়া টোন রাখার জন্য কীভাবে একটি চিত্র ফটোশপ করবেন
  4. আপনি আপনার স্ক্রিনের উপরে যে মেনুটি দেখতে পাচ্ছেন, সেটিতে ক্লিক করুন ফিল্টার ক্যামেরা কাঁচা ফিল্টার… . সেপিয়া টোন রাখার জন্য কীভাবে একটি চিত্র ফটোশপ করবেন
  5. ক্যামেরা কাঁচা ফিল্টার-এর ডান ফলকে উইন্ডোতে, আপনি আইকনগুলির একটি সিরিজ দেখতে পাবেন। এই আইকনগুলির প্রতিটির উপর হোভার করলে একটি ডায়ালগ বক্সে তাদের নিজ নিজ নাম প্রকাশ পাবে। আপনি HSL/Grayscale -এর আইকনে না পৌঁছানো পর্যন্ত প্রতিটির উপর হভার করুন বোতাম (এটি হবে বাম দিক থেকে চতুর্থ বোতাম), এবং একবার এটির অবস্থান করার পরে এটিতে ক্লিক করুন।
  6. গ্রেস্কেলে রূপান্তর করুন এর পাশের চেকবক্সটি চেক করুন বিকল্প।
    দ্রষ্টব্য: কালো এবং সাদাতে আপনার ছবি দিয়ে, আপনি HSL/Grayscale -এ রঙের স্লাইডারগুলির সাথে তালগোল পাকিয়ে ছবিতে কালোর ছায়া এবং তীব্রতা সামঞ্জস্য করতে পারেন ডায়ালগ ঠিক আছে, আপনার ছবিতে আর কোন রঙ নেই, এবং এই স্লাইডারগুলিতে পরিবর্তন করা আপনার ছবিতে রঙ যোগ করবে না, তবে ছবিতে যে কোনও রঙের তীব্রতা পরিবর্তন করলে ছবির প্রতিটি অংশের ছায়া এবং তীব্রতা পরিবর্তন হবে যেটিতে সেই রঙটি রয়েছে।
  7. HSL/Grayscale  এর ডানদিকে আমরা আগে যে বোতামটি খুঁজে পেয়েছি এবং ক্লিক করেছি সেটি আপনি স্প্লিট টোনিং-এর জন্য একটি বোতাম পাবেন . এটিতে ক্লিক করুন৷
  8. যখন স্প্লিট টোনিং  মেনু পপ আপ, হ্যু সামঞ্জস্য করুন , ছায়া -এর অধীনে অবস্থিত৷ বিভাগ, 40 এবং 50 এর মধ্যে যেকোনো মান আপনার ছবিতে সেপিয়া টোনের মতো একটি আভা যুক্ত করতে। আপনি পরবর্তীতে যে ধরনের সেপিয়া টোন হিউ চান তা পেতে আপনি সর্বদা আপনার নির্বাচিত মানকে 40 থেকে 50 এর মধ্যে অন্য যেকোনো মানের সাথে সামঞ্জস্য করতে পারেন। আপনি আসলে এখনও আপনার ছবিতে একটি সেপিয়া টোন লক্ষ্য করবেন না, তাই বিরক্ত করবেন না।
  9. আপনার নির্বাচিত সেপিয়া টোন রঙটি আসলে আপনার ছবিতে প্রয়োগ করতে, স্যাচুরেশন  সামঞ্জস্য করুন স্লাইডার স্যাচুরেশন এর জন্য , 40 এর কাছাকাছি যেকোনো মানই শুরু করার জন্য একটি শালীন পয়েন্ট, এবং আপনি আপনার পছন্দগুলি সন্তুষ্ট করতে পরে মানটি পুনরায় সামঞ্জস্য করতে পারেন৷
  10. ঠিক আছে-এ ক্লিক করুন ক্যামেরা কাঁচা ফিল্টার -এ উইন্ডো।
  11. আপনি এখন লক্ষ্য করবেন যে আপনার নির্দিষ্ট করা সেপিয়া টোনটি আপনার ছবিতে যোগ করা হয়েছে। রঙটি স্তরগুলির  ছবিতে একটি ফিল্টার স্তর হিসাবে যোগ করা হয়েছে৷ ফলক।

একটি ছবিতে একটি সেপিয়া টোন প্রয়োগ করা একটি কাজ যা কার্যত প্রতিটি চিত্র সম্পাদনা অ্যাপ্লিকেশনই পারদর্শী, তবে আপনি যদি পরম সেরাটি খুঁজছেন এবং পরম সেরাটি ব্যবহার করতে চান তবে ফটোশপ হল যাওয়ার উপায়৷


  1. একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?

  2. কিভাবে একটি ছবির রেজোলিউশন বাড়ানো যায়?

  3. ফটোশপে কিভাবে ফন্ট যোগ করবেন

  4. কীভাবে একটি চিত্র থেকে একটি ফন্ট সনাক্ত করতে হয়