কম্পিউটার

একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?

আমরা আমাদের নথিতে বা ছবিতে বিভিন্ন ধরনের ফন্ট ব্যবহার করি। বেশিরভাগ সময় ব্যবহারকারীরা ডকুমেন্টের ফন্ট সম্পর্কে বিস্ময় প্রকাশ করে যা তারা কারো কাছ থেকে ডাউনলোড বা গ্রহণ করে। ছবির ফন্টের ক্ষেত্রেও একই অবস্থা। অনুরূপ ফন্টের সাথে সেই নথি বা চিত্রগুলি সম্পাদনা করতে, ব্যবহারকারীদের চিত্রটিতে বিদ্যমান ফন্টটি সনাক্ত করতে হবে। এই নিবন্ধে, আমরা বিভিন্ন পদ্ধতির মাধ্যমে একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত করার বিষয়ে সব কথা বলব।

একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?

অনলাইন সাইটের মাধ্যমে ফন্ট সনাক্ত করুন

অনলাইন সাইটের মাধ্যমে একটি কাজ সম্পন্ন করা আজকাল একটি সাধারণ বিষয়। এটি ব্যবহারকারীর জন্য সময় এবং স্থান উভয়ই সাশ্রয় করে এবং কাজটি বেশ দ্রুত সম্পন্ন করে। বেশিরভাগ ব্যবহারকারীর শুধুমাত্র একবারের জন্য সরঞ্জাম প্রয়োজন এবং অনলাইন সাইটগুলি তার জন্য সেরা বিকল্প। এমন অনেক সাইট রয়েছে যা একটি চিত্র থেকে একটি ফন্ট সনাক্ত করার বৈশিষ্ট্য প্রদান করে। আমরা ফন্ট স্কুইরেল ব্যবহার করব নিচের মত ফন্ট সনাক্ত করতে:

  1. ফন্ট শনাক্তকারী-এ যান৷ fontsquirrel সাইটের. চিত্র আপলোড করুন-এ ক্লিক করুন বোতাম এবং আপনার ছবি নির্বাচন করুন। এছাড়াও আপনি একটি চিত্র URL ব্যবহার করুন ক্লিক করতে পারেন৷ URL এর মাধ্যমে সরাসরি একটি ছবি আপলোড করতে।
    নোট :ব্যবহারকারীরাও টেনে আনতে পারেন৷ এবং ড্রপ ছবি আপলোড করুন এর এলাকায় চিত্র .

    একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  2. পাঠ্য নির্বাচন করুন যতক্ষণ না আপনি Matcherate দেখতে পান ততক্ষণ পর্যন্ত ছবিতে এটি বোতাম রঙিন হচ্ছে। Matcherate It-এ ক্লিক করুন অনুরূপ ফন্টের ফলাফল পেতে বোতাম। একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  3. যে কোনো ফন্ট-এ ক্লিক করুন এটি কিনতে তালিকায় অথবা এটি ডাউনলোড করুন .
    নোট :আপনি আনচেকও করতে পারেন৷ ফন্টস্প্রিং এবং ফন্টজিলিয়ন যেহেতু তারা পেইড ফন্ট। ফন্ট কাঠবিড়ালি নির্বাচন করুন বিনামূল্যের ফন্টের জন্য।

    একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?

Adobe Photoshop এর মাধ্যমে ফন্ট সনাক্ত করুন

এই পদ্ধতিটি ফটোশপে আপনার উপলব্ধ ফন্টগুলির সাথে চিত্রের ফন্টের সাথে মিলে যাচ্ছে। এটি আপনার সিস্টেমে উপলব্ধ না থাকলে ফন্টটি মিলবে এবং সনাক্ত করবে না। যাইহোক, এটি একটি ভাল বিকল্প যদি আপনি ছবিতে একটি নির্দিষ্ট ধরনের ফন্ট ব্যবহার করেন এবং সেই ফন্টের নাম ভুলে যান। ব্যবহারকারীরা এই পদ্ধতির মাধ্যমে আরও মিলিত ফলাফল পেতে তাদের সিস্টেমে আরও ফন্ট ইনস্টল করতে পারেন। এই ম্যাচ ফন্ট বৈশিষ্ট্য শুধুমাত্র সর্বশেষ ফটোশপ সংস্করণ উপলব্ধ. তালিকার সাথে মিল করার আগে আপনি সঠিকভাবে ফন্ট নির্বাচন করেছেন তা নিশ্চিত করুন। এটি ব্যবহার করে দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ফটোশপ খুলুন ডেস্কটপে শর্টকাটটিতে ডাবল ক্লিক করে বা উইন্ডোজ অনুসন্ধান বৈশিষ্ট্যের মাধ্যমে এটি অনুসন্ধান করে অ্যাপ্লিকেশন।
  2. ফাইল-এ ক্লিক করুন মেনু এবং খুলুন নির্বাচন করুন বিকল্প আপনি যে পাঠ্যটিকে সনাক্ত করতে চান এবং এটি খুলতে চান তা সহ চিত্রটি সন্ধান করুন। একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  3. এখন টেক্সট টুলে ক্লিক করুন এবং ছবিতে কিছু টাইপ করুন। নিশ্চিত করুন যে আপনি পাঠ্য স্তর নির্বাচন করেছেন৷ পরবর্তী পদক্ষেপের আগে। একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  4. টাইপ-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং ম্যাচ ফন্ট বেছে নিন বিকল্প একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  5. এটি একটি নির্বাচন প্রদান করবে টুল. এটিকে পাঠ্য-এ ফিট করুন আপনি নিজের জন্য মিল বা সনাক্ত করতে চান যে. এটি ম্যাচ ফন্ট-এ অনুরূপ সমস্ত ফন্ট দেখাবে৷ জানলা. একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?

অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের মাধ্যমে ফন্ট সনাক্ত করুন

ব্যবহারকারীরা সহজভাবে তাদের স্মার্টফোন ব্যবহার করে ছবির ফন্ট শনাক্ত করতে বা টেক্সটের ছবি ক্যাপচার করতে এবং অনুরূপ ফন্ট তালিকা পেতে পারেন। বোতল, স্টিকার বা ফোনের ক্যামেরা দিয়ে আপনি ক্যাপচার করতে পারেন এমন যেকোনো কিছুর টেক্সটের ফন্ট শনাক্ত করার জন্য একটি স্মার্টফোন একটি ভালো পছন্দ। একটি ছবি থেকে একটি ফন্ট শনাক্ত করার জন্য গুগল প্লে স্টোরে অনেকগুলি বিভিন্ন অ্যাপ্লিকেশন রয়েছে৷ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের মাধ্যমে একটি ফন্ট সনাক্তকরণের ধারণাটি প্রদর্শন করতে আমরা এই পদ্ধতিতে WhatTheFont অ্যাপ্লিকেশনটি ব্যবহার করব৷

  1. Google Play Store এ যান৷ , WhatTheFont অ্যাপ্লিকেশন অনুসন্ধান করুন এবং ইনস্টল করুন এটা আপনার ফোনে। একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  2. আবেদনটি খুলুন এবং নিয়ম ও শর্তাবলী স্বীকার করুন আবেদনের। এছাড়াও, অ্যাক্সেসের অনুমতি দিন আপনার ফোন লাইব্রেরিতে। এখন ক্যামেরা থেকে পাঠ্যটি ক্যাপচার করুন৷ অথবা আপনার লাইব্রেরি থেকে ছবিটি খুলুন . একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  3. সামঞ্জস্য করুন৷ ছবি এবং পাঠ্য নির্বাচন করুন ছবিতে এলাকা। পরবর্তী-এ আলতো চাপুন বোতাম একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?
  4. এটি ফন্টের তালিকা খুঁজে পাবে ইমেজ এক অনুরূপ. যেকোনো ফন্টে ট্যাপ করুন এবং এটি শেয়ার/বাই প্রদান করবে বোতাম বেশিরভাগ ফন্ট ডাউনলোড এবং ব্যবহার করার জন্য বিনামূল্যে পাওয়া যাবে। একটি চিত্র থেকে ফন্ট সনাক্ত কিভাবে?

  1. কিভাবে একটি Windows 10 সিস্টেম ইমেজ থেকে আপনার পিসি পুনরুদ্ধার করবেন

  2. কিভাবে ছবি থেকে পটভূমি সরাতে হয়

  3. Windows 10 PC-এ ফটো থেকে দানা কীভাবে সরানো যায়?

  4. ইমেজ অনলাইন থেকে সাদা ব্যাকগ্রাউন্ড কিভাবে সরাতে হয়?