কম্পিউটার

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

যদি আপনার USB3.0 Windows 10 এ এলোমেলোভাবে জমে যায়, তাহলে মৃত্যুর নীল স্ক্রীন বা কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হওয়াও আপনার উপর ঝুলবে। সুতরাং আপনার মনে হওয়া স্বাভাবিক যে কেন আপনার USB3.0 ক্র্যাশ হচ্ছে বা Windows 10 এ ঠিকভাবে কাজ করছে না।

সামগ্রী:

Windows 10 এ USB3.0 ক্র্যাশ হয় কেন?

Windows 10-এ USB 3.0 ক্র্যাশ বা জমাট বাঁধা কীভাবে ঠিক করবেন?

Windows 10 এ USB3.0 ক্র্যাশ হয় কেন?

ইউএসবি 3.0 এলোমেলোভাবে ক্র্যাশ হওয়ার কারণগুলি সম্পর্কে, এটি এত জটিল যে এটি USB3.0 হার্ডওয়্যার সমস্যা থেকে USB 3.0 ড্রাইভার সমস্যা পর্যন্ত হতে পারে। এবং বিষয়টিকে আরও খারাপ করার জন্য, বিদ্যুৎ সরবরাহের ভুল ব্যবস্থাপনা এবং ত্রুটিপূর্ণ স্টার্টআপ বা পরিষেবাগুলি ইউএসবি 3.0 ক্র্যাশ, জমাট বা এমনকি কাজ না করার কারণও হতে পারে।

USB3.0 ধীরে ধীরে কাজ করে কারণ এটি ক্র্যাশ বা জমে যায়, একটি বড় অসুবিধার সম্মুখীন হতে পারে, উদাহরণস্বরূপ, আপনি পিসি এবং আপনার মোবাইল ফোনের মধ্যে সহজে এবং দ্রুত ডেটা স্থানান্তর করতে পারবেন না। তাই, এই USB 3.0 ক্র্যাশিং সমস্যাটি সমাধান করা আপনার জন্য অত্যন্ত প্রয়োজনীয়৷

Windows 10-এ USB 3.0 ক্র্যাশিং বা জমে যাওয়া কীভাবে ঠিক করবেন?

উইন্ডোজ 10-এ USB 3.0 ক্র্যাশ বা জমে যাওয়ার কারণগুলি সম্পর্কে জানার পরে, আপনি এই সমস্যাগুলি ঠিক করার সময় এসেছে, ঠিক যেমনটি বলা হয়, অনেকের ক্ষতি একটি লাভ হতে পারে, তাই এর ভিত্তিতে Windows 10 USB 3.0 ক্র্যাশ হওয়ার কারণ, এখানে সমাধানগুলির মধ্যে রয়েছে:USB3.0 হার্ডওয়্যার অবস্থা পরীক্ষা করা এবং Windows 10 স্টার্টআপ , পাওয়ার ম্যানেজমেন্ট সেটিংস পরিবর্তন করা হচ্ছে এবং USB 3.0 ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করা। এই সমস্ত সমাধানগুলি চেষ্টা করা আপনার জন্য অপ্রয়োজনীয়, আপনাকে সত্যিই যা করতে হবে তা হল একটি উপযুক্ত একটি চয়ন করুন৷

সমাধান:

1:USB 3.0 হার্ডওয়্যার কন্ডিশন চেক করুন

2:ত্রুটিপূর্ণ স্টার্টআপ এবং Windows 10 ইভেন্ট চেক করুন

3:পাওয়ার সাপ্লাই ম্যানেজমেন্ট পরিবর্তন করুন

4:USB3.0 ড্রাইভার আনইনস্টল এবং আপডেট করুন

5:USB 3.0 ডিভাইস ফর্ম্যাট করুন

সমাধান 1:USB 3.0 হার্ডওয়্যার কন্ডিশন চেক করুন

জিনিসগুলি সহজ করার জন্য, আপনাকে ইউএসবি 3.0 হার্ডওয়্যারের সাথে কোনও সমস্যা নেই তা নিশ্চিত করার পরামর্শ দেওয়া হচ্ছে, এই অংশের পরিপ্রেক্ষিতে, আপনাকে সমস্ত USB পোর্টগুলি দেখতে হবে, হয় কালো বা সাদা পোর্ট, এবং USB কেবলের শেষটি পারে না। পাশাপাশি উপেক্ষা করা হবে।

এটা অনুমেয় যে যদিও আপনি USB 3.0 হার্ডওয়্যারের সাথে কোন সমস্যা খুঁজে পাননি, USB 3.0 এখনও Windows 10-এ হিমায়িত বা ক্র্যাশ হয়। বলাই বাহুল্য, আপনাকে পড়া চালিয়ে যেতে বলা হবে।

সম্পর্কিত ভিউ:উইন্ডোজ 10 এ কাজ করছে না এমন USB পোর্ট ঠিক করার 6টি উপায়

সমাধান 2:ত্রুটিপূর্ণ স্টার্টআপ এবং Windows 10 ইভেন্ট পরীক্ষা করুন

যেমনটি আমরা উপরে উল্লেখ করেছি, ত্রুটিপূর্ণ স্টার্টআপ এবং ইভেন্ট লগ সহ Windows 10 USB3.0 ক্র্যাশ বা ফ্রিজ হওয়ার বিভিন্ন কারণ রয়েছে৷ ক্লিন বুট এবং ইভেন্ট ভিউয়ার-এ ত্রুটিপূর্ণ সেটিংসের ফলে ইউএসবি ফ্রিজিং পৃথিবীতে আছে কিনা তা এখন আপনি পরীক্ষা করতে পারেন .

কারণ খুঁজে পেতে ক্লিন বুট ব্যবহার করুন

Windows 10-এ একটি ডায়াগনোসিস টুল হিসেবে কম্পিউটারে কী কারণে ত্রুটি ঘটছে তা বের করতে, Windows Clean Boot অবশ্যই, ইউএসবি 3.0-এর ব্যাপারটি কী যা এটিকে ক্র্যাশ করেছে বা কাজ করছে না তা খুঁজে বের করার জন্য এটি একটি ভাল পছন্দ৷

আপনি নিম্নলিখিত ধাপ অনুযায়ী ক্লিন বুট সম্পাদন করতে পারেন।

1:msconfig টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং সিস্টেম কনফিগারেশন খুলতে এন্টার টিপুন উইন্ডো।

2:সাধারণ এর অধীনে ট্যাব, নির্বাচিত স্টার্টআপ বেছে নিন এবং তারপর স্টার্টআপ আইটেম লোড করুন আনচেক করুন .

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

3:পরিষেবাগুলিতে নেভিগেট করুন৷ ট্যাব এবং চেক করুন সমস্ত Microsoft পরিষেবা লুকান এবং তারপর সমস্ত নিষ্ক্রিয় করুন ক্লিক করুন .

অবশেষে, প্রয়োগ করুন ক্লিক করুন এবং ঠিক আছে ক্রমানুসারে।

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

এইভাবে, আপনি সফলভাবে ক্লিন বুট সম্পাদন করতে পারবেন এবং কোন ড্রাইভার বা প্রোগ্রামটি Windows 10-এ USB3.0 ক্র্যাশ করে তা খুঁজে বের করতে পারবেন।

Windows ইভেন্ট লগ চেক করুন

ইভেন্ট ভিউয়ারে, আপনি অ্যাপ্লিকেশন, নিরাপত্তা, সেটআপ, সিস্টেম ইভেন্টের মতো ইভেন্টগুলি সম্পর্কে জানতে পারবেন, এইভাবে আপনি আপনার পিসিতে কী পরিবর্তন করেছেন তা খুঁজে বের করা সম্ভব করে তোলে যার কারণে USB 3.0 ক্র্যাশ হয়েছে বা কাজ করছে না৷

1:ইভেন্ট ভিউয়ারে যান৷ অনুসন্ধান বাক্সের মাধ্যমে।

2:উইন্ডোজ লগগুলি সনাক্ত করুন এবং এটিকে প্রসারিত করতে ডাবল ক্লিক করুন৷

3:Windows লগের অধীনে, অ্যাপ্লিকেশন, নিরাপত্তা, সেটআপ ইত্যাদিতে ডাবল ক্লিক করুন এবং সাধারণ -এ সেগুলির ইভেন্ট চেক করুন এবং বিশদ বিবরণ ট্যাব।

এখানে আপনাকে USB 3.0 এর সাথে সম্পর্কিত প্রতিটি ইভেন্ট পরীক্ষা করে দেখতে হবে যে এমন কিছু আছে কিনা যা ইউএসবি 3.0 জমে যাবে বা কাজ করবে না। প্রয়োজন না হলে, ইভেন্ট ভিউয়ারে কোনো আইটেম পরিবর্তন করবেন না।

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

এর পরে, আপনি খুঁজে পেতে পারেন যে আপনি Windows 10 ইউএসবি ক্র্যাশ হওয়ার কারণ খুঁজে পেতে সক্ষম। যদি না হয়, চালিয়ে যান।

সমাধান 3:পাওয়ার সাপ্লাই ম্যানেজমেন্ট পরিবর্তন করুন

Windows 10-এ USB3.0 ক্র্যাশ বা হিমায়িত হওয়ার সমস্যা পাওয়ার সাপ্লাই সেভিং সেটিং এর ফলে হতে পারে। সুতরাং USB ভালভাবে কাজ করতে না পারলে বা Windows 10 এ আবার ক্র্যাশ হলে আপনি এটিকে নিষ্ক্রিয় করতে পারেন৷

আপনি পাওয়ার সাপ্লাই সেভিং মোড বন্ধ করার পথ হিসাবে সরাসরি যেতে পারেন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. তারপর প্রসারিত করুন এবং ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার-এ ডান ক্লিক করুন এটির সম্পত্তি খুলতে .

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

3. পাওয়ার ম্যানেজমেন্ট এর অধীনে , পাওয়ার সঞ্চয় করতে কম্পিউটারকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন-এর বাক্সটি আনচেক করুন৷ এবং তারপর ঠিক আছে ক্লিক করুন .

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

তারপরে আপনার পিসি শক্তি সঞ্চয়ের উদ্দেশ্যে আপনার USB 3.0 বন্ধ করবে না, যা কিছু পরিমাণে আপনাকে USB ক্র্যাশ বা জমাট সমস্যা সমাধানে সাহায্য করতে পারে৷

সম্পর্কিত ভিউ:ধূসর হয়ে যাওয়া পাওয়ার বাঁচাতে কম্পিউটারকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন ঠিক করুন

সমাধান 4:ইউএসবি 3.0 ড্রাইভার আনইনস্টল এবং আপডেট করুন

ড্রাইভারের অসঙ্গতি USB 3.0-এর কাজ না করার জন্য একটি অবদানকারী হতে পারে, তাই আপনার জন্য USB 3.0 ড্রাইভারগুলি প্রথমে আনইনস্টল করা এবং পরে এটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত যাতে এটি USB 3.0 কে স্বাভাবিকভাবে কাজ করতে পারে কিনা তা দেখতে৷

আপনি USB ড্রাইভার আনইনস্টল করার পথ অনুসরণ করতে পারেন:

1. ডিভাইস ম্যানেজারে , ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার প্রসারিত করুন এবং তারপর আনইন্সটল করতে USB 3.0 ড্রাইভারগুলিতে ডান ক্লিক করুন৷ এটা বা তাদের সব।

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

তারপর হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন ক্লিক করুন অথবা আপনার কম্পিউটার রিবুট করুন যাতে Windows 10 স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন USB 3.0 ড্রাইভার পুনরায় ইনস্টল করতে দেয়।

অথবা USB 3.0 ড্রাইভার পুনরায় ইনস্টল করতে, যদি আপনি একটি উচ্চ-মানের USB ডিভাইস ব্যবহার করার প্রবণতা রাখেন, আপনি হয় আপনার USB ব্র্যান্ডের সর্বশেষ USB 3.0 ড্রাইভার ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পছন্দ করতে পারেন, অথবা আপনি এর সুবিধা নিতে পারেন। ড্রাইভার টুল— ড্রাইভার বুস্টার , দ্রুত এবং নিরাপদে USB ড্রাইভার পুনরায় ইনস্টল করতে সাহায্য করার জন্য।

1. আপনি ডাউনলোড করতে পারেন৷ ড্রাইভার বুস্টার সরাসরি।

2. এটিকে Windows 10 এ ইনস্টল এবং চালানোর পরে, স্ক্যান করুন এ ক্লিক করুন৷ কোন ড্রাইভার আপডেট করা যেতে পারে তা বের করতে ড্রাইভার বুস্টারে।

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

3. তারপর ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার খুঁজুন এবং তারপর আপডেট করার সিদ্ধান্ত নিন USB 3.0 ড্রাইভার।

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

আপ-টু-ডেট ইউএসবি ড্রাইভারের সাথে, 3.0 ইউএসবি উইন্ডোজ 10-এ ক্র্যাশ বা জমে যাবে না।

সমাধান 5:USB 3.0 ডিভাইসগুলি ফর্ম্যাট করুন

আপনার শেষ অবলম্বন হিসাবে, একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে আপনাকে আপনার USB ডিভাইস ফর্ম্যাট করতে হবে যাতে বিভিন্ন USB দুর্নীতি বা দ্বন্দ্ব ঠিক করা যায়৷ তবে ভবিষ্যতের প্রয়োজনে আপনি আপনার USB ডিভাইসের উত্সগুলিকে অন্য ডিভাইসের সাথে ব্যাক আপ করবেন৷

1. ডিস্ক ব্যবস্থাপনা টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপর এন্টার টিপুন৷ .

2. ডিস্ক ব্যবস্থাপনা-এ , সনাক্ত করুন এবং ফরম্যাট করতে আপনার USB ডিস্ক ড্রাইভে ডান ক্লিক করুন এটা।

Windows 10 এ USB 3.0 ক্র্যাশগুলি ঠিক করুন

তারপর Windows 10 USB 3.0 আবার কাজ করছে কিনা তা পরীক্ষা করতে আপনার USB 3.0 ডিভাইসটিকে Windows 10-এর সাথে সংযুক্ত করুন৷

এক কথায়, আপনি Windows 10-এ ইউএসবি 3.0 ক্র্যাশ, ফ্রিজিং বা কাজ না করার জন্য একটি সম্ভাব্য সমাধান খুঁজে পাবেন, তা যাই হোক না কেন, ত্রুটিপূর্ণ Windows ইভেন্ট লগ চেক করা বা USB 3.0 ড্রাইভার পুনরায় ইনস্টল করা।


  1. USB সংযোগ বিচ্ছিন্ন এবং পুনঃসংযোগ ঠিক করুন

  2. Windows 10 এ অজানা USB ডিভাইস ঠিক করুন

  3. Windows 10-এ USB পোর্টে পাওয়ার সার্জ ঠিক করুন

  4. Windows 10 এ উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন