কম্পিউটার

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

আইটিউনস উইন্ডোজ 11 এ কাজ করছে না? আপনি কি Windows 11 এ আপগ্রেড করার পরে এই সমস্যার সম্মুখীন হয়েছেন? তুমি একা নও! বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে আপডেটের পরে তারা iTunes অ্যাপ অ্যাক্সেস করতে পারেনি।

আইটিউনস অ্যাপটি একটি কেন্দ্রীভূত হাবের মতো যেখানে আপনি সঙ্গীত, চলচ্চিত্র, টিভি, পডকাস্ট এবং আরও অনেক কিছু থেকে আপনার সমস্ত বিনোদনের প্রয়োজনগুলি এক জায়গায় পরিচালনা করতে পারেন৷ আইটিউনস অ্যাপের সাহায্যে, আপনি আপনার কম্পিউটার থেকে আপনার আইফোন, আইপ্যাড বা আইপড টাচের সাথে সামগ্রী সিঙ্ক করতে পারেন। আইটিউনস অ্যাপটি ম্যাকওএসের সাথে প্রি-ইনস্টল করা আছে তবে এমনকি উইন্ডোজ ব্যবহারকারীরা অ্যাপল মিউজিক স্ট্রিম করতে এই অ্যাপটি ডাউনলোড এবং ব্যবহার করতে পারেন। আপনি কেবল মাইক্রোসফ্ট স্টোরে যেতে পারেন এবং আপনার পিসিতে iTunes অ্যাপের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করতে পারেন।

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

যদিও, আপনি যদি Windows 11 এ iTunes অ্যাপ খুলতে না পারেন, তাহলে এখানে কিছু সমস্যা সমাধানের হ্যাক রয়েছে যা আপনার উদ্ধারে আসতে পারে। একটি অন্তর্নিহিত সমস্যা বা বাগের কারণে iTunes অ্যাপ কাজ করতে ব্যর্থ হতে পারে। এই পোস্টে, আমরা “Windows 11-এ iTunes খুলছে না” সমস্যা সমাধানের জন্য একগুচ্ছ সমাধান তালিকাভুক্ত করেছি।

চলুন শুরু করা যাক।

এছাড়াও পড়ুন:আইটিউনস স্টোরে অ্যাপল আইডি ব্যবহার করা হয়নি তা কীভাবে ঠিক করবেন

Windows 11 এ iTunes অ্যাপ কিভাবে ঠিক করবেন

সমাধান 1:iTunes অ্যাপ পুনরায় চালু করুন

উইন্ডোজ টাস্ক ম্যানেজারের মাধ্যমে অ্যাপটি পুনরায় চালু করা আপনাকে কিছু সময়ের মধ্যে সমস্যাটি সমাধান করতে সহায়তা করতে পারে। উইন্ডোজে খুলতে ব্যর্থ যে কোনও অ্যাপ ঠিক করার জন্য এটি এখন পর্যন্ত সবচেয়ে সহজ পদ্ধতিগুলির মধ্যে একটি। আপনাকে যা করতে হবে তা এখানে।

টাস্ক ম্যানেজার অ্যাপ খুলতে Control + Shift + Escape কী সমন্বয় টিপুন। বিকল্পভাবে, আপনি উইন্ডোজ অনুসন্ধান ব্যবহার করে অ্যাপটি চালু করতে পারেন।

টাস্ক ম্যানেজার উইন্ডোতে, "প্রসেস" ট্যাবে স্যুইচ করুন। অ্যাপের তালিকায় স্ক্রোল করুন এবং তালিকায় "iTunes" খুঁজুন।

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

একবার আপনি আইটিউনস অ্যাপটি খুঁজে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং শেষ টাস্ক বোতামটি চাপুন। এটি করলে অ্যাপটি এবং iTunes অ্যাপের সমস্ত সম্পর্কিত ব্যাকগ্রাউন্ড কার্যকলাপ বন্ধ হয়ে যাবে।

নতুন করে শুরু করতে iTunes অ্যাপটি পুনরায় চালু করুন এবং এটি সমস্যার সমাধান করেছে কিনা তা পরীক্ষা করুন৷

এছাড়াও পড়ুন:কিভাবে আপনার Mac থেকে সম্পূর্ণরূপে iTunes সরাতে হয়

সমাধান 2:iTunes অ্যাপ আপডেট করুন

এখানে "Windows 11-এ iTunes ওপেন হচ্ছে না" সমস্যাটি সমাধান করার জন্য পরবর্তী সমাধান এসেছে। আইটিউনস অ্যাপের একটি পুরানো সংস্করণে অপারেটিং করার ফলে বেশ কয়েকটি ত্রুটি বা বাগ হতে পারে যার কারণে iTunes অ্যাপটি আপনার ডিভাইসে চালু করতে ব্যর্থ হতে পারে। আপনি আপনার Windows পিসিতে iTunes অ্যাপের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন তা নিশ্চিত করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

টাস্কবারে রাখা "Microsoft Store" আইকনে ট্যাপ করুন। বিকল্পভাবে, আপনি আপনার ডিভাইসে Microsoft স্টোর অ্যাপ চালু করতে Windows অনুসন্ধান ব্যবহার করতে পারেন।

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

বাম মেনু প্যানে রাখা "লাইব্রেরি" আইকনে আলতো চাপুন৷

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

মাইক্রোসফ্ট স্টোর লাইব্রেরি বিভাগে, "আপডেট পান" বোতামে টিপুন৷

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

iTunes অ্যাপের জন্য কোনো আপডেট পাওয়া গেলে Windows আপনাকে অবহিত করবে। যদি একটি আপডেট উপলব্ধ থাকে এবং ডাউনলোডের জন্য প্রস্তুত থাকে, তাহলে আপনার Windows PC এ iTunes অ্যাপের সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন৷

এছাড়াও পড়ুন:iTunes ড্রাইভার ইন্সটল বা আপডেট হচ্ছে না – এখানে সমাধান করা হল

সমাধান 3:ডিফল্ট সিস্টেম ভাষা পরিবর্তন করুন

উইন্ডো সেটিংস অ্যাপ চালু করুন। এখন, বাম মেনু ফলক থেকে "সময় এবং ভাষা" বিভাগে স্যুইচ করুন৷

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

"ভাষা এবং অঞ্চল" নির্বাচন করুন।

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

"উইন্ডোজ ডিসপ্লে ল্যাঙ্গুয়েজ" বিভাগের অধীনে, ড্রপ-ডাউন মেনুতে আলতো চাপুন এবং তালিকা থেকে "ইংরেজি (মার্কিন যুক্তরাষ্ট্র)" নির্বাচন করুন৷

সমাধান 4:iTunes এর পূর্ববর্তী সংস্করণে রোলব্যাক করুন

উপরে তালিকাভুক্ত রেজোলিউশন চেষ্টা করেছেন এবং এখনও কোন ভাগ্য? ঠিক আছে, আমাদের পরবর্তী পদ্ধতিতে "Windows 11-এ iTunes খুলছে না" সমস্যার সমাধান করার জন্য আমরা iTunes অ্যাপের একটি পুরানো সংস্করণে স্যুইচ করার চেষ্টা করব এবং এটি সাহায্য করে কিনা তা দেখব৷

রান ডায়ালগ বক্স খুলতে Windows + R কী সমন্বয় টিপুন। টেক্সটবক্সে “Appwiz.cpl” টাইপ করুন এবং এন্টার চাপুন।

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

আপনাকে এখন কন্ট্রোল প্যানেল উইন্ডোতে পুনঃনির্দেশিত করা হবে। অ্যাপগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন এবং আইটিউনস সন্ধান করুন। এটিতে আলতো চাপুন এবং তারপরে "আনইনস্টল" বোতামে টিপুন৷

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

নিশ্চিত করতে হ্যাঁ বোতামে টিপুন৷

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

iTunes অ্যাপ আনইনস্টল করার পর, Apple-এর অফিসিয়াল iTunes ওয়েবপেজে যান .

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

আপনার ডিভাইসে iTunes অ্যাপের একটি পুরানো সংস্করণ ইনস্টল করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করেছে৷

সমাধান 5:ভাইরাস বা ম্যালওয়ারের জন্য আপনার পিসি স্ক্যান করুন

আপনি যদি উপরের তালিকাভুক্ত সমাধানগুলি চেষ্টা করার পরে আপনার Windows PC-এ iTunes অ্যাপ খুলতে না পারেন তাহলে আপনার কম্পিউটার ভাইরাস বা ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হওয়ার সামান্য সম্ভাবনা থাকতে পারে।

আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

উইন্ডোজের জন্য Systweak অ্যান্টিভাইরাস ডাউনলোড এবং ইনস্টল করুন , হুমকির বিরুদ্ধে রিয়েল-টাইম সুরক্ষা প্রদান করে উইন্ডোজের জন্য সেরা নিরাপত্তা স্যুটগুলির মধ্যে একটি। Systweak অ্যান্টিভাইরাস ভাইরাস, ম্যালওয়্যার, ট্রোজান, স্পাইওয়্যার, অ্যাডওয়্যার, জিরো-ডে এক্সপ্লয়েট এবং অন্যান্য ক্ষতিকারক হুমকির বিরুদ্ধে একটি ঢালের মতো আপনার ডিভাইসকে রক্ষা করে৷

উপসংহার

"উইন্ডোজ 11-এ আইটিউনস খোলা হচ্ছে না" সমস্যাটি সমাধান করার জন্য এখানে কয়েকটি কার্যকর সমাধান রয়েছে। আপনি আইটিউনস অ্যাপটি চালু করতে এবং উইন্ডোজে চালানোর জন্য এই পদ্ধতিগুলির যেকোনো একটি ব্যবহার করতে পারেন। এছাড়াও, আপনি যদি অন্য কোন টিপস বা হ্যাক জানেন যা আপনাকে সমস্যা সমাধানের সময় সাহায্য করেছে, তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে আপনার পরামর্শ দিন!

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. Microsoft Paint Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!

  2. থিম উইন্ডোজ 11 এ সিঙ্ক হচ্ছে না? এই হল সমাধান!

  3. সাইন ইন বিকল্পগুলি উইন্ডোজ 11 এ কাজ করছে না? এই হল সমাধান!

  4. DisplayPort Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!