কম্পিউটার

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

আপনাকে একটি এলোমেলো সৃজনশীল ধারণা লিখতে হবে বা দ্রুত যোগাযোগের বিশদ বিবরণ লিখতে হবে বা আপনার মুদিখানার তালিকা তৈরি করতে হবে, অ্যাপগুলি নোট করুন সবকিছু ভাল করুন। তাই না? একটি গুরুত্বপূর্ণ কাজ ভুলে যাওয়ার অনুশোচনা করার চেয়ে নোট তৈরি করা অনেক সহজ। হ্যাঁ, আমরা সবাই সেখানে ছিলাম!

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

Microsoft OneNote হল একটি বিনামূল্যের নোট নেওয়ার অ্যাপ যা আপনাকে বহু-ব্যবহারকারীর সহযোগিতাকে আরও সহজ করতে বিভিন্ন ধরনের দুর্দান্ত বৈশিষ্ট্য অফার করে৷ আপনি তথ্য সংগ্রহ, আপনার চিন্তা, আবিষ্কার এবং আরও অনেক কিছুর জন্য OneNote অ্যাপের উপর নির্ভর করতে পারেন। Microsoft-এর OneNote অ্যাপ হল Windows এ একটি ডিজিটাল নোটপ্যাডের মতো যা আপনি সৃজনশীলভাবে সংগঠিত থাকার জন্য ব্যবহার করতে পারেন৷

আপনি নোট নিতে, স্কেচ তৈরি করতে, তালিকা তৈরি করতে, অডিও রেকর্ডিং এবং আরও অনেক কিছু করতে, অথবা মুহূর্তটি কাজে লাগাতে আপনি যা করতে চান তা করতে OneNote অ্যাপ ব্যবহার করতে পারেন। পি>

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

কিন্তু যদি OneNote অ্যাপ কাজ করা বন্ধ করে দেয়? হ্যাঁ, দুঃস্বপ্নের মতো শোনাচ্ছে। Windows 11 এ OneNote খুলছে না? আমরা আপনাকে কভার করেছি। এই পোস্টটি কয়েকটি সমাধানের তালিকা করে যা আপনি Windows এ OneNote অ্যাপটি ঠিক করতে ব্যবহার করতে পারেন। আপনি OneNote সিঙ্ক সমস্যা, ত্রুটি এবং সমস্যাগুলি সমাধান করতে নীচে তালিকাভুক্ত সমাধানগুলি ব্যবহার করতে পারেন৷

এই নিন!

Windows 11-এ OneNote খুলছে না তা কীভাবে ঠিক করবেন

সমাধান 1:OneNote অ্যাপ বন্ধ করুন

টাস্কবারে থাকা সার্চ আইকনে আলতো চাপুন, "টাস্ক ম্যানেজার" টাইপ করুন এবং এন্টার টিপুন৷

টাস্ক ম্যানেজার উইন্ডোতে, "প্রসেস" ট্যাবে স্যুইচ করুন। সক্রিয় প্রক্রিয়াগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন এবং "Microsoft OneNote" সন্ধান করুন৷ অ্যাপটিতে ডান-ক্লিক করুন, এন্ড টাস্ক বোতামটি চাপুন।

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

আপনার ডিভাইস রিবুট করুন এবং OneNote অ্যাপটি আবার চালু করার চেষ্টা করুন এটি সমস্যার সমাধান করেছে কিনা তা পরীক্ষা করতে৷

সমাধান 2:ক্যাশে ফাইল মুছুন

প্রতিটি অ্যাপের মতোই, Microsoft-এর OneNoteও ব্যাকগ্রাউন্ডে ক্যাশে সংগ্রহ করে৷ যাইহোক, একটি দূষিত ক্যাশে ফাইল এর কার্যকারিতায় হস্তক্ষেপ করতে পারে। এটি না হয় তা নিশ্চিত করতে, আপনি OneNote ক্যাশে ফাইলগুলি মুছে ফেলার চেষ্টা করতে পারেন এবং এটি কাজ করে কিনা তা দেখতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে:

চালান ডায়ালগ বক্স খুলতে Windows + R কী সমন্বয় টিপুন৷ টেক্সটবক্সে “OneNote/Safeboot” টাইপ করুন এবং এন্টার চাপুন।

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

একবার আপনি রান ডায়ালগ বক্স ব্যবহার করে এই কমান্ডটি কার্যকর করলে, আপনার ডিভাইস থেকে OneNote-এর ক্যাশে মুছে যাবে৷

সমাধান 3:OneNote অ্যাপ আপডেট করুন

যদি আপনার Windows PC OneNote অ্যাপের পুরানো সংস্করণে কাজ করে তাহলে আপনি বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন৷ Windows 11-এ OneNote অ্যাপ আপডেট করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

Microsoft Store অ্যাপটি চালু করুন এবং লাইব্রেরি বিভাগে যান৷

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

আপনার কম্পিউটারে OneNote অ্যাপের সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে "আপডেট পান" বোতামে টিপুন৷

সমাধান 4:OneNote অ্যাপ মেরামত করুন

Windows সেটিংস অ্যাপ চালু করুন এবং অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্য বিভাগে যান।

ইনস্টল করা অ্যাপ্লিকেশানগুলির তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন এবং OneNote সন্ধান করুন৷ OneNote এর ঠিক পাশে রাখা তিন-বিন্দু আইকনে আলতো চাপুন এবং "উন্নত বিকল্প" নির্বাচন করুন৷

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

পরবর্তী উইন্ডোতে, মেরামত বোতামে আলতো চাপুন যাতে উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ এবং সম্পর্কিত অন্তর্নিহিত সমস্যাগুলি স্ক্যান করে ঠিক করতে পারে৷

সমাধান 5:উইন্ডোজ স্টোর ট্রাবলশুটার চালান

Windows সেটিংস অ্যাপ চালু করুন, বাম মেনু ফলক থেকে "সিস্টেম" ট্যাবে স্যুইচ করুন৷ "সমস্যা সমাধান" এ আলতো চাপুন৷

"অন্যান্য সমস্যা সমাধানকারী" বিকল্পে আলতো চাপুন৷ তালিকায় "উইন্ডোজ স্টোর অ্যাপস" ট্রাবলশুটার খুঁজুন। এর পাশে রাখা রান বোতামে টিপুন।

Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

Windows স্টোর ট্রাবলশুটার চালানোর জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

সমাধান 6:অ্যাপ রিসেট করুন

সেটিংস> অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে যান৷

অ্যাপগুলির তালিকার মধ্যে দিয়ে স্ক্রোল করুন, OneNote খুঁজুন এবং তারপরে এটির পাশে রাখা তিন-বিন্দু আইকনে আলতো চাপুন৷ "উন্নত বিকল্প" নির্বাচন করুন।

Windows 11-এ OneNote অ্যাপ রিসেট করতে "রিসেট" বোতামে টিপুন৷

দ্রষ্টব্য: অ্যাপটি রিসেট করলে এটি ডিফল্ট সেটিংয়ে পুনরুদ্ধার হবে এবং সমস্ত সঞ্চিত ডেটা মুছে যাবে।

সমাধান 7:OneNote ওয়েব অ্যাপ ব্যবহার করুন

উপরে তালিকাভুক্ত পদ্ধতিগুলি চেষ্টা করেছেন এবং এখনও "OneNote খুলছে না" সমস্যার সমাধান করার জন্য কোন ভাগ্য নেই? ঠিক আছে, যদি নেটিভ অ্যাপটি আপনার ডিভাইসে কাজ করতে না পারে, তাহলে আপনি OneNote-এর ওয়েব সংস্করণ ব্যবহার করতে পারেন বিকল্পভাবে।

এছাড়াও, OneNote বিকল্পগুলিতে স্যুইচ করার জন্য সবসময় একটি পছন্দ থাকে৷ Windows 10-এর জন্য 10 সেরা OneNote বিকল্প-এর এই তালিকাটি দেখুন এবং আপনার জন্য সেরা নোট অ্যাপ খুঁজুন।

উপসংহার

Windows-এ "OneNote কাজ করছে না" সমস্যাটি সমাধান করার জন্য এখানে কয়েকটি সহজ সমস্যা সমাধানের হ্যাক ছিল৷ আপনি আপনার ডিভাইসে Microsoft OneNote অ্যাপ ঠিক করতে উপরে তালিকাভুক্ত রেজোলিউশন ব্যবহার করতে পারেন। সুতরাং, প্রস্তুত হোন এবং আপনার Windows PC-এ OneNote অ্যাপ ঠিক করতে এই সমাধানগুলি ব্যবহার করুন৷

আপনার জন্য কোন সমাধানটি সবচেয়ে ভালো হয়েছে তা আমাদের জানান৷ মন্তব্য স্পেস আপনার পরামর্শ ভাগ নির্দ্বিধায়! সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. Microsoft Paint Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!

  2. থিম উইন্ডোজ 11 এ সিঙ্ক হচ্ছে না? এই হল সমাধান!

  3. সাইন ইন বিকল্পগুলি উইন্ডোজ 11 এ কাজ করছে না? এই হল সমাধান!

  4. DisplayPort Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!