কম্পিউটার

উইন্ডোজে 'কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি' কীভাবে ঠিক করবেন

ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট উইন্ডোজ সার্ভার কম্পিউটারে একটি বাহ্যিক সময় উত্সের সাথে সময় সিঙ্ক করার চেষ্টা করলে এই ত্রুটিটি দেখা দেয়। সময় সিঙ্ক করার মধ্যে রয়েছে ‘w32tm /resync চালানো ডোমেইন বা ক্লায়েন্ট কম্পিউটারে কমান্ড।

উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন

বছরের পর বছর ধরে এই সমস্যাটি সমাধান করার জন্য বিভিন্ন উপায় রয়েছে। আমরা সর্বোত্তম পদ্ধতিগুলি সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছি এবং সেগুলিকে এই নিবন্ধে অন্তর্ভুক্ত করব যাতে আপনি পরীক্ষা করে দেখতে পারেন এবং আশা করি, সমস্যার সমাধান করতে পারেন৷

কী কারণে ' কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি কারণ কোন সময় ডেটা উপলব্ধ ছিল না' উইন্ডোজে ত্রুটি?

  • একটি গ্রুপ নীতি ভুলভাবে সেট করা হতে পারে – উইন্ডোজ টাইম সার্ভিস সংক্রান্ত কিছু গোষ্ঠী নীতি পরিবর্তনের প্রয়োজন হতে পারে.
  • উইন্ডোজ টাইম সার্ভিসের একটি প্যারামিটার ভুল সেট করা হয়েছে – উইন্ডোজ টাইম সার্ভিসের রেজিস্ট্রি সেটিংসে একটি প্যারামিটার পরিবর্তন করলে সমস্যা সমাধানে সাহায্য করা উচিত।
  • উইন্ডোজ টাইম সার্ভিসের সাথে সাধারণ সমস্যা – আপনি কমান্ড চালানোর এবং/অথবা পরিষেবা পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন।

সমাধান 1:গ্রুপ নীতি পরিবর্তন করুন

এই পদ্ধতিটি মাইক্রোসফ্টের বিশেষজ্ঞদের দ্বারা সুপারিশকৃত প্রাথমিক পদ্ধতি এবং এটি প্রকৃতপক্ষে প্রচুর লোককে তাদের সমস্যা সমাধানে সহায়তা করেছে। আপনি একটি ডোমেন কন্ট্রোলারে বা স্থানীয় কম্পিউটারে সমস্যাটি অনুভব করছেন এবং সমস্যা সমাধান করছেন কিনা তার উপর ভিত্তি করে প্রক্রিয়াটি ভিন্ন হবে তাই আপনি সেই অনুযায়ী পদক্ষেপগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন!

একটি ডোমেন অবজেক্টের জন্য:

  1. চালান খুলুন Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে ডায়ালগ বক্স আপনার কীবোর্ডে (একই সময়ে এই কী টিপুন)। টাইপ করুন “dsa৷msc উদ্ধৃতি চিহ্ন ছাড়াই নতুন খোলা বাক্সে এবং Active Directory Users and Computers Microsoft Management Console খুলতে ওকে ক্লিক করুন। .
উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন
  1. ভিতরে, আপনি যে গ্রুপ পলিসি অবজেক্টটি পরিবর্তন করতে চান সেটির কন্টেইনারটিতে ডান ক্লিক করুন এবং প্রপার্টি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  2. নতুন “ধারক নাম” বৈশিষ্ট্যে যে উইন্ডোটি খুলবে, গ্রুপ নীতিতে নেভিগেট করুন৷ আপনি যে বস্তুটি পরিবর্তন করতে চান সেটিতে ক্লিক করুন এবং সম্পাদনা করুন বেছে নিন .

একটি স্থানীয় কম্পিউটারের জন্য:

  • চালান খুলুন Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে ডায়ালগ বক্স আপনার কীবোর্ডে (একই সময়ে এই কীগুলি টিপুন৷ টাইপ করুন “gpedit৷ msc ” উদ্ধৃতি চিহ্ন ছাড়াই নতুন খোলা বাক্সে এবং স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে ওকে ক্লিক করুন৷
উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন

আপনি যে ধরনের কম্পিউটারে পদক্ষেপগুলি সম্পাদন করছেন তা নির্বিশেষে নিম্নলিখিত পদক্ষেপগুলি একই হবে:

  1. স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের বাম নেভিগেশন প্যানে, কম্পিউটার কনফিগারেশনের অধীনে , প্রশাসনিক টেমপ্লেট-এ ডাবল ক্লিক করুন , এবং System> Windows Time Service-এ নেভিগেট করুন
  2. Windows Time Service নির্বাচন করুন ফোল্ডারে বাম-ক্লিক করে এর ডান পাশের অংশটি দেখুন।
  3. গ্লোবাল কনফিগারেশন সেটিংস-এ ডাবল ক্লিক করুন ” নীতি এবং “কনফিগার করা হয়নি এর পাশে রেডিও বোতামটি চেক করুন৷ ” বিকল্প।
উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন
  1. এরপর, Windows Time Service ফোল্ডারটি প্রসারিত করুন এবং Time Providers-এ ক্লিক করুন মূল. ভিতরে, আপনি তিনটি কী পাবেন:Windows NTP ক্লায়েন্ট কনফিগার করুন , Windows NTP ক্লায়েন্ট সক্ষম করুন , এবং Windows NTP সার্ভার সক্ষম করুন .
  2. প্রতিটি এন্ট্রিতে ডাবল ক্লিক করুন এবং উপরের রেডিও বোতামটিকে কনফিগার করা হয়নি এ পরিবর্তন করুন .
উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন
  1. আবেদন করুন প্রস্থান করার আগে আপনি যে পরিবর্তনগুলি করেছেন। আপনি রিস্টার্ট না হওয়া পর্যন্ত পরিবর্তনগুলি প্রয়োগ করা হবে না।
  2. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে কম্পিউটারটি পুনরায় বুট করুন এবং আপনি এখনও ত্রুটির সম্মুখীন হচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:টুইকিং রেজিস্ট্রি কী

রেজিস্ট্রিতে কিছু নির্দিষ্ট কী সম্পাদনা করা আপনাকে সঠিকভাবে টাইম সার্ভারের সাথে সংযোগ করতে সক্ষম করবে। ওয়ার্কগ্রুপ, হোমগ্রুপ, বা কেন্দ্রীয় হোস্ট কম্পিউটার সহ অন্য কোনো নেটওয়ার্কের হোস্ট কম্পিউটারে এই ধাপগুলির সেটটি করা উচিত। নিশ্চিত করুন যে আপনি রেজিস্ট্রি কীগুলি পরিচালনা করার সময় সতর্কতা অবলম্বন করছেন৷

  1. যেহেতু আপনি একটি রেজিস্ট্রি কী মুছে ফেলতে যাচ্ছেন, তাই আমরা সুপারিশ করছি যে আপনি এই নিবন্ধটি দেখুন যা আমরা আপনার জন্য প্রকাশ করেছি যাতে আপনার রেজিস্ট্রি নিরাপদে ব্যাকআপ করা যায় যাতে অন্যান্য সমস্যা প্রতিরোধ করা যায়। তবুও, আপনি যদি সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে কিছুই ভুল হবে না৷
  2. রেজিস্ট্রি এডিটর খুলুন অনুসন্ধান বারে "regedit" টাইপ করে উইন্ডো, স্টার্ট মেনু, বা রান ডায়ালগ বক্স যা Windows Key + R দিয়ে অ্যাক্সেস করা যেতে পারে কী সমন্বয়। বাম প্যানে নেভিগেট করে আপনার রেজিস্ট্রিতে নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:
HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Services\W32Time\Parameters
  1. এই কীটিতে ক্লিক করুন এবং টাইপ নামে একটি এন্ট্রি সনাক্ত করার চেষ্টা করুন . এটি না থাকলে, একটি নতুন স্ট্রিং মান তৈরি করুন৷ T নামক এন্ট্রি প্রকার উইন্ডোর ডানদিকে ডান-ক্লিক করে এবং নতুন> স্ট্রিং মান বেছে নিয়ে . এটিতে ডান-ক্লিক করুন, এবং পরিবর্তন চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন
  1. সম্পাদনা-এ উইন্ডো, মান ডেটা এর অধীনে বিভাগ মান পরিবর্তন করুন NT5DS এবং আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করুন। নিশ্চিত করুন৷ এই প্রক্রিয়া চলাকালীন উপস্থিত হতে পারে এমন কোনো নিরাপত্তা ডায়ালগ।
  2. আপনি এখন স্টার্ট মেনু> পাওয়ার বোতাম> রিস্টার্ট ক্লিক করে ম্যানুয়ালি আপনার কম্পিউটার রিস্টার্ট করতে পারেন। এবং সমস্যাটি চলে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন। এটি সম্ভবত অবিলম্বে সমস্যার সমাধান করবে৷

সমাধান 3:উইন্ডোজ টাইম সার্ভিস কমান্ড চালানো হচ্ছে

একটি নির্দিষ্ট কমান্ড রয়েছে যা অনেক ব্যবহারকারীকে সময় সিঙ্কের সাথে সমস্যা সমাধানে সহায়তা করেছে। এটি একটি আরও পরিশীলিত 'w32tm' কমান্ড যা 'time.windows.com' সার্ভারের সাথে সঠিকভাবে সংযোগ করার জন্য কিছু অতিরিক্ত ক্রিয়া সম্পাদন করবে। নীচে এটি পরীক্ষা করে দেখুন!

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট ” হয় ডানে স্টার্ট মেনুতে অথবা এর ঠিক পাশের সার্চ বোতামে ট্যাপ করে। শীর্ষে প্রদর্শিত প্রথম ফলাফলটিতে ডান-ক্লিক করুন এবং “প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ” বিকল্প।

 

উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন
  1. যে ব্যবহারকারীরা উইন্ডোজের একটি পুরানো সংস্করণ ব্যবহার করছেন তারা চালান ডায়ালগ বক্স আনতে Windows লোগো কী + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন। . বক্সে "cmd" টাইপ করুন এবং Ctrl + Shift + Enter ব্যবহার করুন প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালানোর জন্য কী সমন্বয়।
  2. নিচে দেখানো কমান্ডটি অনুলিপি করুন এবং আটকান এবং নিশ্চিত করুন যে আপনি এন্টার ক্লিক করেছেন৷ আপনার কীবোর্ডে কী।
w32tm /config /manualpeerlist:time.windows.com,0x1 /syncfromflags:manual /reliable:yes /update
  1. 'w32tm /resync' কমান্ড চালানোর সময় "কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি কারণ কোন সময় ডেটা উপলব্ধ ছিল না" সমস্যাটি এখনও উপস্থিত হয় কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 4:উইন্ডোজ টাইম পরিষেবা পুনরায় চালু করুন

পরিষেবাটি পুনঃসূচনা করা পুরো প্রক্রিয়াটিও পুনরায় চালু করবে তবে এটি সমস্যার সমাধান করা উচিত, বিশেষত যদি একটি বাগ এটিকে খারাপ আচরণের কারণ করে। এটি নীচে দেখুন৷

  1. আপনার কীবোর্ডে Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে রান ইউটিলিটি খুলুন (একই সময়ে এই কী টিপুন। টাইপ করুন “পরিষেবাগুলি। msc ” নতুন খোলা বাক্সে উদ্ধৃতি চিহ্ন ছাড়াই এবং পরিষেবা টুলটি খুলতে ওকে ক্লিক করুন। উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন
  2. Windows Time Service সনাক্ত করুন তালিকায়, এটিতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্য নির্বাচন করুন।
  3. যদি পরিষেবাটি শুরু করা হয় (আপনি এটি পরিষেবার স্থিতি বার্তার ঠিক পাশেই পরীক্ষা করতে পারেন), আপনার স্টপ ক্লিক করে এটি বন্ধ করা উচিত উইন্ডোর মাঝখানে বোতাম। যাইহোক, স্টার্ট
    ক্লিক করে এটি আবার চালান

    উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন
  4. নিশ্চিত করুন যে বিকল্পটি স্টার্টআপ প্রকারের অধীনে রয়েছে পরিষেবার বৈশিষ্ট্য উইন্ডোতে মেনু স্বয়ংক্রিয় সেট করা আছে আপনি অন্যান্য পদক্ষেপের সাথে এগিয়ে যাওয়ার আগে। স্টার্টআপের ধরন পরিবর্তন করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন।

আপনি যখন Start:

এ ক্লিক করবেন তখন আপনি নিম্নলিখিত ত্রুটির বার্তা পেতে পারেন

 “Windows স্থানীয় কম্পিউটারে পরিষেবা শুরু করতে পারেনি। ত্রুটি 1079:এই পরিষেবার জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট একই প্রক্রিয়ায় চলমান অন্যান্য পরিষেবাগুলির জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট থেকে আলাদা৷"

যদি এটি ঘটে থাকে তবে এটি ঠিক করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. পরিষেবার বৈশিষ্ট্য উইন্ডো খোলার জন্য উপরের নির্দেশাবলী থেকে ধাপ 1-3 অনুসরণ করুন। লগ অন-এ নেভিগেট করুন ট্যাবে ক্লিক করুন এবং ব্রাউজ করুন-এ ক্লিক করুন … বোতাম।

উইন্ডোজে  কোনও সময় ডেটা উপলব্ধ না থাকায় কম্পিউটারটি পুনরায় সিঙ্ক হয়নি  কীভাবে ঠিক করবেন

  1. নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন এর অধীনে ” এন্ট্রি বক্স, আপনার অ্যাকাউন্টের নাম টাইপ করুন, নাম চেক করুন এ ক্লিক করুন এবং নাম উপলব্ধ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  2. আপনার কাজ শেষ হলে ওকে ক্লিক করুন এবং পাসওয়ার্ড-এ পাসওয়ার্ড টাইপ করুন যদি আপনি একটি পাসওয়ার্ড সেট আপ করে থাকেন তাহলে আপনাকে এটির সাথে অনুরোধ করা হলে বক্স করুন৷ এটি এখন সমস্যা ছাড়াই শুরু করা উচিত!

  1. কিভাবে ত্রুটি ঠিক করবেন "আমরা কিছু আপডেট ইনস্টল করতে পারিনি কারণ পিসি বন্ধ ছিল"?

  2. ফিক্স কম্পিউটার রিসিঙ্ক হয়নি কারণ কোনো সময় ডেটা উপলব্ধ ছিল না

  3. কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না কারণ msvcp140.dll পাওয়া যায়নি - কিভাবে একটি উইন্ডোজ 10 পিসিতে ঠিক করবেন

  4. Windows 10