কম্পিউটার

স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?

আপনি যখন আপনার উইন্ডোজ মেশিন বুট আপ করেন তখন এটি সত্যিই বিরক্তিকর হয় যে কোনও অডিও নেই। বুট আপ করার পরে, আপনি টাস্কবারের ডান কোণে অবস্থিত ভলিউম মিক্সারে একটি লাল ক্রস লক্ষ্য করবেন। আপনি ভলিউম মিক্সারে একটি লাল ক্রস দেখতে পাওয়ার কারণ হল Windows অডিও পরিষেবা বন্ধ হয়ে গেছে। Windows পরিষেবাগুলি আপনার অপারেটিং সিস্টেমের বিভিন্ন দিকগুলির কার্যকারিতা নিশ্চিত করে এবং তাই, যদি Windows অডিও পরিষেবা চালু না হয়, তাহলে আপনার সিস্টেমে কোনো অডিও থাকবে না৷

স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?

আপনি হয়তো ভাবতে পারেন যে এখানে সমাধানটি মোটামুটি সহজ এবং উইন্ডোজ অডিও পরিষেবা চালু করার মতো সহজ হবে। এটা ঠিক, তবে, আপনি যদি উইন্ডোজ সার্ভিস উইন্ডোর মাধ্যমে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করার চেষ্টা করেন, তাহলে আপনি হোঁচট খাবেন “Windows স্থানীয় কম্পিউটারে Windows অডিও পরিষেবা শুরু করতে পারেনি " ভুল বার্তা. এটি ঘটে যখন অডিও পরিষেবার আপনার মেশিনে চালানোর জন্য পর্যাপ্ত অনুমতি নেই যা সত্যিই অদ্ভুত হতে পারে। যেহেতু এটি একটি সিস্টেম পরিষেবা, এটি সঠিকভাবে কাজ করতে সক্ষম হওয়ার জন্য যথাযথ অনুমতির প্রয়োজন। অতএব, যদি অনুমতিগুলি অস্বীকার করা হয়, পরিষেবাটি শুরু করতে সক্ষম হবে না এবং ফলস্বরূপ, আপনার সিস্টেমে কোনও শব্দ থাকবে না৷

এটি বলার সাথে সাথে, প্রশ্নে থাকা ত্রুটি বার্তাটির সত্যিই সহজ সমাধান রয়েছে যা আপনি অডিও পরিষেবাটি ব্যাক আপ এবং চালু করতে প্রয়োগ করতে পারেন। এই সমস্ত সমাধানের সারমর্ম হল পর্যাপ্ত অনুমতি সহ পরিষেবাটি প্রদান করা যাতে এটি কোনও সমস্যা ছাড়াই চালু এবং চলতে পারে। সুতরাং, আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন আমরা সরাসরি এতে প্রবেশ করি।

উইন্ডোজ অডিও সার্ভিস লগ অন সেটিংস পরিবর্তন করুন

এটি দেখা যাচ্ছে, ত্রুটির বার্তা এড়ানোর একটি উপায় হল পরিষেবার লগ অন সেটিংস পরিবর্তন করা। এই সেটিংস সংজ্ঞায়িত করে যে কোন ব্যবহারকারীর অ্যাকাউন্টটি পরিষেবা দ্বারা শুরু করার জন্য ব্যবহার করা হয়৷ সংক্ষেপে, এটি আপনার সিস্টেমে পরিষেবাটি কীভাবে চলছে তা প্রতিফলিত করে। এখানে, আমরা পরিষেবাটিকে স্থানীয় সিস্টেম অ্যাকাউন্ট হিসাবে লগ ইন করার জন্য কনফিগার করব যা আপনার জন্য সমস্যা সমাধানে সহায়তা করবে। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, উইন্ডোজ কী + R টিপে রান ডায়ালগ বক্স খুলুন। সমন্বয়।
  2. একবার রান ডায়ালগ বক্স খুলে গেলে, services.msc-এ টাইপ করুন এবং এন্টার টিপুন মূল. এটি পরিষেবাগুলি নিয়ে আসবে৷ জানলা. স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  3. পরিষেবা উইন্ডোতে, আপনি আপনার সিস্টেমে থাকা সমস্ত পরিষেবাগুলির একটি তালিকা দেখতে সক্ষম হবেন৷ এখানে, আপনাকে উইন্ডোজ অডিও খুঁজতে হবে সেবা এটি করতে, W টিপুন উইন্ডোজ পরিষেবাগুলিতে ঝাঁপ দিতে কী এবং তারপরে উইন্ডোজ অডিও সন্ধান করুন। স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  4. আপনি উইন্ডোজ অডিও পরিষেবাটি সনাক্ত করার পরে, এটির বৈশিষ্ট্যগুলি খুলুন৷ উইন্ডোতে ডাবল-ক্লিক করে অথবা পরিষেবাটিতে ডান-ক্লিক করে এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিয়ে ড্রপ-ডাউন মেনু থেকে বিকল্প।
  5. প্রপার্টি উইন্ডোতে, লগ অন এ স্যুইচ করুন ট্যাব ডিফল্টরূপে, এই অ্যাকাউন্ট বিকল্প নির্বাচন করা উচিত।
  6. এখানে, আপনি স্থানীয় সিস্টেম অ্যাকাউন্ট নির্বাচন করতে চান বিকল্প এছাড়াও, ডেস্কটপের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পরিষেবার অনুমতি দিন টিক দিতে ভুলবেন না বিকল্প স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  7. অবশেষে, প্রয়োগ করুন ক্লিক করুন বোতাম টিপুন এবং তারপর ঠিক আছে টিপুন .
  8. আপনি এটি করার পরে, সম্পত্তি খুলুন উইন্ডোজ অডিও পরিষেবার জন্য আবার উইন্ডো এবং স্টার্ট ক্লিক করুন পরিষেবা শুরু করার জন্য বোতাম। দেখুন সমস্যাটি থেকে যায় কিনা।

অডিও রেজিস্ট্রি অনুমতি পরিবর্তন করুন

যদি পরিষেবার জন্য লগ অন অ্যাকাউন্ট পরিবর্তন করা আপনার জন্য সমস্যার সমাধান না করে, তাহলে এটা সম্ভব যে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টে অডিও রেজিস্ট্রির জন্য যথাযথ অনুমতি নেই। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে আপনার ব্যবহারকারী অ্যাকাউন্টকে সম্পূর্ণ নিয়ন্ত্রণের অনুমতি দিয়ে অডিও রেজিস্ট্রির অনুমতি পরিবর্তন করতে হবে। উইন্ডোজ রেজিস্ট্রিতে পরিবর্তন করা সাধারণত সুপারিশ করা হয় না কারণ ভুল পরিবর্তনগুলি বিভিন্ন সিস্টেম সমস্যা সৃষ্টি করতে পারে। অতএব, প্রদত্ত নির্দেশাবলী সাবধানে অনুসরণ করা নিশ্চিত করুন এবং আপনার যেতে ভাল হওয়া উচিত। চলুন শুরু করা যাক।

  1. প্রথমে, রান খুলুন উইন্ডোজ কী + R টিপে ডায়ালগ বক্স .
  2. তারপর, Run ডায়ালগ বক্সে, regedit লিখুন এবং এন্টার টিপুন মূল. ব্যবহারকারীর অ্যাক্সেস কন্ট্রোল স্ক্রীনের সাথে অনুরোধ করা হলে, হ্যাঁ ক্লিক করুন বিকল্প স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  3. এটি উইন্ডোজ রেজিস্ট্রি উইন্ডো নিয়ে আসবে। এখন, HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\MMDevices -এ নেভিগেট করুন এটিকে কপি করে এবং উইন্ডোজ রেজিস্ট্রির ঠিকানা বারে পেস্ট করে। স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  4. এটি আপনাকে MMDevices-এ নিয়ে যাবে ফোল্ডার ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং তারপর অনুমতি নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে। স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  5. এখানে, আমাদের সম্পূর্ণ নিয়ন্ত্রণ দিতে হবে সকলের অনুমতি . এর জন্য, আমাদের প্রথমে এটি যোগ করতে হবে। যোগ করুন ক্লিক করুন বোতাম।
  6. এর পর, Advanced -এ ক্লিক করুন বোতামে ক্লিক করুন এবং তারপরে এখনই খুঁজুন ক্লিক করুন বোতাম স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  7. এটি আপনার সিস্টেমের সমস্ত ব্যবহারকারী এবং গোষ্ঠীর তালিকা করবে। তালিকা থেকে, সবাই বেছে নিন এবং ওকে ক্লিক করুন। ঠিক আছে ক্লিক করুন আরেকবার. স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  8. তারপর, অনুমতি উইন্ডোতে, সবাইকে বেছে নিন গ্রুপ বা ব্যবহারকারীর নাম এর অধীনে এবং এটি সম্পূর্ণ নিয়ন্ত্রণ অনুমতি দিন অনুমতি দিন-এর অধীনে চেকবক্সে ক্লিক করে . স্থানীয় কম্পিউটারে উইন্ডোজ অডিও পরিষেবা শুরু করতে পারেনি উইন্ডোজ কীভাবে ঠিক করবেন?
  9. আপনি এটি করার পরে, প্রয়োগ করুন ক্লিক করুন বোতাম টিপুন এবং তারপর ঠিক আছে টিপুন .
  10. এখন, উইন্ডোজ রেজিস্ট্রি উইন্ডোটি বন্ধ করুন এবং পরিষেবাগুলি খুলুন উইন্ডোটি স্টার্ট মেনু-এ অনুসন্ধান করে .
  11. Windows অডিও পরিষেবাটি আবার সন্ধান করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা দেখতে এটি শুরু করার চেষ্টা করুন৷

  1. উইন্ডোজ 10 এ কাজ করছে না স্টার্ট মেনু কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10-এ সাড়া না দেওয়া অডিও পরিষেবাগুলি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ ফিক্স স্থানীয় কম্পিউটারে প্রিন্ট স্পুলার পরিষেবা শুরু করতে পারেনি৷

  4. অডিও পরিষেবা উইন্ডোজ 10 চলছে না তা কীভাবে ঠিক করবেন