কম্পিউটার

উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?

অরিজিন ব্যবহার করে একটি গেম আপডেট করার চেষ্টা করার সময় "ফোল্ডার বিদ্যমান নেই" ত্রুটি বার্তাটি উপস্থিত হয়৷ অরিজিনে আপডেট শুরু করার পরে, গেমটি কোথায় ইনস্টল করা হয়েছে তা স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা উচিত এবং আপডেট শুরু করা উচিত। যাইহোক, কখনও কখনও এটি করতে অক্ষম হয় এবং এটি উল্লিখিত ত্রুটি বার্তা প্রদর্শন করে।

উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?

ব্যবহারকারীরা এই সমস্যাটি সমাধান করার জন্য ব্যবহৃত বিভিন্ন পদ্ধতি নিয়ে এসেছেন এবং আমরা সেই পদ্ধতিগুলি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি যা তাদের সাহায্য করেছে এবং ধাপে ধাপে নির্দেশাবলী প্রদান করেছে। নিশ্চিত করুন যে আপনি নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন এবং সমস্যাটি যেন কোনো সময়ের মধ্যেই চলে না যায়।

অরিজিন ক্লায়েন্টে "ফোল্ডার বিদ্যমান নেই" ত্রুটির কারণ কী?

এই সমস্যাটির শুধুমাত্র কয়েকটি পরিচিত কারণ রয়েছে (এবং সম্ভবত অনেকগুলি অজানা) এবং আমরা সেগুলি নীচে একটি তালিকায় উপস্থাপন করার সিদ্ধান্ত নিয়েছি। আপনার কম্পিউটারে সমস্যার সঠিক কারণ নির্ধারণ করা হল এটি সমাধান করার জন্য সঠিক পদ্ধতি বেছে নেওয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। নীচে এটি পরীক্ষা করে দেখুন!

  • প্রশাসকের অনুমতি – কখনও কখনও অনুমতির কারণে অরিজিন সঠিক ফোল্ডার অ্যাক্সেস করতে পারে না এবং সমস্যা সমাধানের জন্য আপনাকে প্রশাসকের অ্যাক্সেস সহ অরিজিন এক্সিকিউটেবল প্রদান করতে হবে।
  • ক্লায়েন্ট সমস্যা – আপনার ডাউনলোড করা গেমগুলির জন্য অরিজিন কীভাবে গেম লাইব্রেরি পরিচালনা করে তা নিয়ে কোনও সমস্যা থাকলে, আপনি সর্বদা অরিজিন সেটিংসের মধ্যে সমস্ত সেটিংস ডিফল্টে রিসেট করতে পারেন৷
  • ফোল্ডারটিকে অ্যাক্সেস করার অনুমতি দিন – সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজে অনুমতি প্রদান করে অ্যাক্সেসের জন্য ফোল্ডারটি আনলক করা অরিজিনকে সহজেই এটি অ্যাক্সেস করতে সহায়তা করতে পারে।

সমাধান 1:একজন প্রশাসক হিসাবে অরিজিন চালান

সাম্প্রতিক উইন্ডোজ বা অরিজিন আপডেটগুলি অরিজিন এক্সিকিউটেবলের অনুমতি সম্পর্কিত কিছু পরিবর্তন করতে পারে এবং এটি আপডেটের আগে অ্যাক্সেস করতে সক্ষম সমস্ত ফোল্ডার অ্যাক্সেস করতে সক্ষম নাও হতে পারে। এই কারণেই অরিজিন এক্সিকিউটেবলে প্রশাসকের অনুমতি প্রদান করা অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধান করতে পরিচালিত হয় এবং আমরা আপনাকে অন্য সমাধানগুলিতে যাওয়ার আগে এটি চেষ্টা করার সুপারিশ করছি!

  1. প্রথমত, আপনাকে অরিজিন এক্সিকিউটেবল সনাক্ত করতে হবে আপনার কম্পিউটারে. যদি এটি একটি শর্টকাট হিসাবে আপনার ডেস্কটপে অবস্থিত থাকে, তাহলে কেবল শর্টকাটটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে।
  2. যদি না হয়, তাহলে আপনাকে আপনার কম্পিউটারে এর ইনস্টলেশন ফোল্ডারটি সনাক্ত করতে হবে। আপনি যদি ইনস্টলেশনের সময় ডিফল্ট ফোল্ডারটি পরিবর্তন করে থাকেন তবে নিশ্চিত করুন যে আপনি এটিতে নেভিগেট করেছেন। আপনি যদি এটি ডিফল্ট ফোল্ডারে ইনস্টল করে থাকেন, তাহলে নিচের অবস্থানে নেভিগেট করুন:
    C:\Program Files (x86)\Origin
    or
    C:\Program Files\Origin
  3. একবার ভিতরে, উৎস সনাক্ত করুন এক্সিকিউটেবল, এর এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং প্রপার্টি বেছে নিন প্রদর্শিত মেনু থেকে।
  4. আপনি সামঞ্জস্যতা এ নেভিগেট করেছেন তা নিশ্চিত করুন৷ বৈশিষ্ট্য উইন্ডোর ভিতরে ট্যাব করুন এবং সেটিংস চেক করুন একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সে একটি চেকমার্ক রাখুন বিকল্প উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. ঠিক আছে ক্লিক করে আপনার করা পরিবর্তনগুলি নিশ্চিত করুন৷ ভিতরে বোতাম এবং "ফোল্ডার বিদ্যমান নেই" ত্রুটি বার্তাটি এখনও প্রদর্শিত হয় কিনা তা পরীক্ষা করে দেখুন যখন আপনি অরিজিনের মাধ্যমে একটি গেম আপডেট করার চেষ্টা করেন!

সমাধান 2:নতুন ফোল্ডার চয়ন করুন

যদি সমস্যাটি শুধুমাত্র আপনার কম্পিউটারে একটি একক গেমের সাথে ঘটে, তাহলে আপনাকে ম্যানুয়ালি ফোল্ডারটি নির্বাচন করতে হবে যেখানে গেমটি ইনস্টল করা আছে। এটি আরও একটি সমাধান কিন্তু আপনি যে গেমটি আপডেট করতে বেছে নিয়েছেন তার জন্য সমস্যাটি আর প্রদর্শিত হবে না। এই পদ্ধতিটি চেষ্টা করার জন্য আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন তা নিশ্চিত করুন৷

  1. আপনার অরিজিন খুলুন ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে ক্লায়েন্ট . আপনার যদি ডেস্কটপ শর্টকাট না থাকে, তাহলে স্টার্ট মেনু ক্লিক করুন অথবা অনুসন্ধান/কর্টানা আপনার স্ক্রিনের নীচে বাম অংশে বোতাম এবং টাইপ করুন “অরিজিন " একবার ভিতরে. খুলতে প্রথম ফলাফলে বাম-ক্লিক করুন।
উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. একবার অরিজিন ক্লায়েন্ট খোলে, গেমস-এ ক্লিক করুন আপনার গেমের তালিকা খুলতে উইন্ডোর শীর্ষে মেনুতে প্রবেশ করুন। এছাড়াও আপনি আমার গেম লাইব্রেরিতে ক্লিক করতে পারেন হোম স্ক্রিনের বাম পাশের মেনুতে প্রবেশ করুন৷
  2. আপনার ইনস্টল করা গেমগুলির তালিকায় সমস্যাযুক্ত গেমটি সনাক্ত করুন, এর আইকনে ডান-ক্লিক করুন এবং আপডেট গেম বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে।
উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. একবার "ফোল্ডার বিদ্যমান নেই" ত্রুটি দেখা দিলে, নতুন ফোল্ডার চয়ন করুন বিকল্পে ক্লিক করুন। যে ফোল্ডারে গেমটি ইনস্টল করা আছে সেখানে ব্রাউজ করুন এবং এটি নির্বাচন করুন। আপডেটটি স্বাভাবিকভাবে চলতে হবে এবং সমস্যাটি সমাধান করা হয়েছে!

সমাধান 3:গেম লাইব্রেরির জন্য ডিফল্ট সেটিংস পুনরুদ্ধার করুন

অরিজিন ক্লায়েন্টের ভিতরে একটি বিকল্প রয়েছে যা আপনাকে গেম লাইব্রেরি অবস্থানগুলির সাথে সম্পর্কিত সেটিংস পুনরায় সেট করতে সক্ষম করে। এটি অরিজিনকে আপনার গেমগুলি ইনস্টল করা ফোল্ডারগুলিকে চিনতে যথেষ্ট হওয়া উচিত৷ পদ্ধতিটি যথেষ্ট সহজ এবং এটি আপনার সমস্যাটি বেশ সহজে সমাধান করবে!

  1. আপনার অরিজিন খুলুন ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে ক্লায়েন্ট . আপনার যদি ডেস্কটপ শর্টকাট না থাকে, তাহলে স্টার্ট মেনু ক্লিক করুন অথবা অনুসন্ধান/কর্টানা আপনার স্ক্রিনের নীচে বাম অংশে বোতাম এবং ভিতরে একবার "অরিজিন" টাইপ করুন। খুলতে প্রথম ফলাফলে বাম-ক্লিক করুন।
  2. অরিজিন ক্লায়েন্টের হোম স্ক্রীন থেকে, আপনার ব্যবহারকারীর নামের পাশে, উইন্ডোর নীচে-বাম অংশ থেকে তীর চিহ্নে ক্লিক করুন। অ্যাপ্লিকেশন সেটিংস-এ ক্লিক করুন মেনু থেকে অপশন যা প্রদর্শিত হবে।
উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. নেভিগেট করুন ইনস্টল এবং সেভ সেটিংস স্ক্রিনে ট্যাব খুলুন এবং আপনার কম্পিউটারে চেক করবে নীচের বিভাগ।
  2. ডিফল্ট পুনরুদ্ধার করুন ক্লিক করুন৷ গেম লাইব্রেরি অবস্থানের পাশের বোতাম বিকল্প এবং নিশ্চিত করুন যে কোনো প্রম্পট যা আপনার পছন্দ নিশ্চিত করতে আপনার কাছে উপস্থিত হতে পারে।
উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. আপনার অরিজিন গেমগুলির জন্য আপডেটটি পুনরায় চালু করুন এবং আপনার অরিজিন ক্লায়েন্টে এখনও "ফোল্ডার বিদ্যমান নেই" সমস্যাটি দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:পর্যাপ্ত অনুমতি প্রদান করুন

অবশেষে, যদি উপরের পদ্ধতিগুলি আপনার পরিস্থিতিতে সহায়ক না হয়, তাহলে আপনাকে গেমের ইনস্টলেশন ফোল্ডারে পর্যাপ্ত অনুমতি প্রদানের বিষয়টি বিবেচনা করা উচিত। গেমটি পর্যাপ্ত অনুমতি ছাড়াই একটি দুর্গম ফোল্ডারে ইনস্টল করা হতে পারে। এই পদ্ধতিটি আপনার কম্পিউটারে "ফোল্ডার বিদ্যমান নেই" সমস্যার সমাধান করা উচিত তাই আপনি এটি পরীক্ষা করে দেখুন!

  1. আপনার কম্পিউটারে গেমের ইনস্টলেশন ফোল্ডারটি সনাক্ত করুন। এটি আপনার বেছে নেওয়া একটি লাইব্রেরি ফোল্ডার হতে পারে বা এটি ডিফল্ট লাইব্রেরি ফোল্ডার হতে পারে, সেটি হল Origin\Games .
  2. যে ফোল্ডারে গেমটির ইন্সটলেশন অবস্থিত সেখানে ডান-ক্লিক করুন (এটি গেমের নামে নামকরণ করা হয়েছে) এবং প্রপার্টি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে এন্ট্রি যা প্রদর্শিত হবে।
  3. প্রপার্টি উইন্ডোর ভিতরে একবার, নিরাপত্তা-এ নেভিগেট করুন ভিতরে ট্যাব। উন্নত ক্লিক করুন উন্নত অনুমতি সেটিংস অ্যাক্সেস করতে স্ক্রিনের নীচের দিকে বোতাম। উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. নতুন ফোল্ডারের ভিতরে, যোগ করুন ক্লিক করুন নতুন অনুমতি যোগ করার জন্য বোতাম। নতুন উইন্ডোতে, একটি প্রধান নির্বাচন করুন ক্লিক করুন৷ স্ক্রিনের উপরের বাম অংশে বোতাম।
উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. এর অধীনে নির্বাচনের জন্য অবজেক্টের নাম লিখুন বিকল্প, নিশ্চিত করুন যে আপনি টাইপ করেছেন “সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজ ঠিক আছে ক্লিক করার আগে টাইপ নিশ্চিত করুন৷ বিকল্প অনুমতি দিন সেট করা আছে এবং যে এতে প্রযোজ্য বিকল্প এই ফোল্ডার, সাবফোল্ডার, এবং ফাইল এ সেট করা আছে .
  2. মৌলিক অনুমতির অধীনে উইন্ডোর বিভাগে, সম্পূর্ণ নিয়ন্ত্রণের পাশে একটি চেকমার্ক রাখুন ঠিক আছে ক্লিক করার আগে প্রবেশ করুন পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য বোতাম৷
উইন্ডোজে অরিজিন ফোল্ডারটি বিদ্যমান নেই এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. আপডেটটি পুনরায় চালু করতে অরিজিন ক্লায়েন্টটি পুনরায় খুলুন এবং আপনার কম্পিউটারে এখনও "ফোল্ডার বিদ্যমান নেই" ত্রুটিটি দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন!

  1. কিভাবে মূল ত্রুটি 327683:0 ঠিক করবেন

  2. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ একটি নির্দিষ্ট লগঅন বিদ্যমান নেই তা ঠিক করুন