কম্পিউটার

উইন্ডোজ "0x0000002D ত্রুটি" কীভাবে ঠিক করবেন

0x0000002D ত্রুটি হল একটি ত্রুটি যা কুখ্যাত ব্লু স্ক্রিন অফ ডেথ (BSoD) এর সাথে সম্পর্কিত, যা ঘটে যখন আপনার কম্পিউটার এমন কিছু করতে চলেছে যা গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হবে। এই নির্দিষ্ট ত্রুটিটি সাধারণত একটি ত্রুটিপূর্ণ ড্রাইভারের কারণে হয়, যা উইন্ডোজকে লোড আপ হতে বাধা দেয়।

0x0000002D ত্রুটির কারণ কী

এই ধরণের ত্রুটিগুলি শুধুমাত্র ঘটবে কারণ আপনার গণনা এমন কিছু করতে চলেছে যা আপনার সিস্টেমকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ করবে। এই ধরনের জিনিস অন্তর্ভুক্ত:

  • রেজিস্ট্রি ফাইল মুছে ফেলা হচ্ছে
  • অনেক সংখ্যক উইন্ডোজ ফাইল এবং সেটিংস সরানো হচ্ছে

0x0000002D ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - হার্ডওয়্যার সংযোগ পরীক্ষা করুন

এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনি আপনার কম্পিউটারে একটি রুটিন সিস্টেম চেক করেন কারণ ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার STOP ত্রুটির অন্যতম প্রধান কারণ। এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার কম্পিউটারের সমস্ত উপাদান পরীক্ষা করুন৷ এটি করার জন্য, আমরা আপনার পিসির সমস্ত তারগুলি পরীক্ষা করার পরামর্শ দিই এবং তারপরে আপনার সিস্টেমে কোনও বেমানান হার্ডওয়্যার নেই।

একটি খুব গুরুত্বপূর্ণ বিষয় হল যে আপনি যদি কোনো নতুন হার্ডওয়্যার যোগ করেন তবে এটি বেমানান হতে পারে। যদি এটি হয়, আপনার যত তাড়াতাড়ি সম্ভব এটিকে সরিয়ে ফেলা উচিত - যা আপনার পিসি বন্ধ করে এবং তারপর হার্ডওয়্যারটি আবার বের করে নেওয়ার মাধ্যমে করা যেতে পারে।

ধাপ 2 - একটি হার্ড ড্রাইভ পরীক্ষা সম্পাদন করুন

হার্ড ড্রাইভ হল আপনার কম্পিউটারের প্রধান উপাদান, কারণ এটি প্রতিদিনের ভিত্তিতে কম্পিউটার ব্যবহার করার সময় যা ঘটে তা নিয়ন্ত্রণ করে। একটি হার্ড ড্রাইভ চেক করতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  • শুরু এ ক্লিক করুন , এবং তারপর চালান এ ক্লিক করুন .
  • এ খোলা , cmd টাইপ করুন এবং তারপর ENTER টিপুন।
  • নিম্নলিখিত পদ্ধতিগুলির একটি ব্যবহার করুন:
  • Chkdsk শুধুমাত্র-পঠন মোডে চালানোর জন্য, কমান্ড প্রম্পটে, chkdsk টাইপ করুন এবং তারপরে ENTER টিপুন।
  • খারাপ সেক্টরের ভলিউম স্ক্যান না করে ত্রুটি মেরামত করতে, কমান্ড প্রম্পটে, chkdsk ভলিউম: টাইপ করুন /f, এবং তারপর ENTER টিপুন।

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

0x0000002D ত্রুটির একটি বড় কারণ হল আপনার কম্পিউটারের "রেজিস্ট্রি" ডাটাবেসের মাধ্যমে। এটি একটি বড় ডাটাবেস যা আপনার পিসির জন্য অত্যাবশ্যক তথ্য ও সেটিংস সঞ্চয় করে এবং এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি পড়তে উইন্ডোজকে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়। যদিও রেজিস্ট্রি প্রতিটি উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি ক্রমাগতভাবে প্রচুর সমস্যা সৃষ্টি করছে কারণ এটি প্রায়শই দূষিত এবং অপঠনযোগ্য হয়ে উঠবে। এটি অনেক 0x0000002D ত্রুটির কারণ, এবং একটি নির্ভরযোগ্য "রেজিস্ট্রি ক্লিনার" অ্যাপ্লিকেশন ব্যবহার করে সমাধান করা প্রয়োজন৷

এই ধাপটি RegAce সিস্টেম স্যুট ডাউনলোড করে সম্পূর্ণ করা হয় , এবং আপনার সিস্টেমের অভ্যন্তরে যে কোন সমস্যা থাকতে পারে তা পরিষ্কার করতে দেয়৷


  1. উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x800703F1 কিভাবে ঠিক করবেন

  2. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  3. Windows XP-এ "Stop 0x0000007B" ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ কম্পিউটারে 0x0000c1f5 কীভাবে ঠিক করবেন