কম্পিউটার

আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন

ব্যবহারকারীরা '0xe8000015 ত্রুটি কোডটি অনুভব করেন৷ ' যখন তারা আইটিউনস ইউটিলিটি ব্যবহার করে তাদের কম্পিউটারে তাদের আইফোন সংযোগ করছে। ত্রুটি কোডটি নিম্নলিখিত ত্রুটি বার্তার সাথে অনুসরণ করা হয়েছে: 'iTunes এই iPhone এর সাথে সংযোগ করতে পারেনি কারণ একটি অজানা ত্রুটি ঘটেছে (0xe8000015)'৷

আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন

ব্যবহারকারীরা প্রাথমিকভাবে এই ত্রুটি বার্তাটি অনুভব করেন যখন তাদের আইফোন হয় লক করা থাকে বা তারা এটিকে ম্যানুয়ালি রিসেট করে থাকে (এর মধ্যে একটি নতুন আইফোন ব্যবহারের ক্ষেত্রেও অন্তর্ভুক্ত থাকে)। অ্যাপলের মতে, এই সমস্যাটি অস্থায়ী এবং সাধারণত সমস্ত মডিউল রিফ্রেশ করে নিজেকে ঠিক করে। যাইহোক, আমাদের গবেষণা অন্য ইঙ্গিত.

এই নিবন্ধে, আমরা কেন এই সমস্যাটি প্রথম স্থানে ঘটছে এবং সমস্যা সমাধানের সম্ভাব্য সমাধানগুলি কী কী তা সমস্ত কারণগুলি দেখব। নিশ্চিত করুন যে আপনি শুরু থেকেই সমাধানগুলি অনুসরণ করেছেন এবং সেই অনুযায়ী আপনার পথে কাজ করছেন৷ সমাধানগুলি জটিলতা এবং উপযোগিতার ক্রমবর্ধমান ক্রম অনুসারে সংখ্যাযুক্ত।

দ্রষ্টব্য: এই সমাধানগুলি সম্ভবত জেল-ভাঙা আইফোনগুলির জন্য কাজ করবে না কারণ তাদের কনফিগারেশনগুলি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন দ্বারা নিয়ন্ত্রিত হয়৷

আইটিউনস ত্রুটি কোড ‘ এর কারণ কী৷ 0xe8000015’?

ব্যবহারকারীদের কাছ থেকে প্রাথমিক প্রতিবেদন পাওয়ার পর এবং আমাদের নিজস্ব তদন্ত পরিচালনা করার পরে, আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে ত্রুটির বার্তাটি বিভিন্ন কারণে ঘটে। যে কারণে আপনি iTunes এরর কোডটি অনুভব করতে পারেন ‘0xe8000015 ' আছে কিন্তু এতে সীমাবদ্ধ নয়:

  • খারাপ সিম কার্ড:বেশিরভাগ iPhone ডিভাইস একটি ক্যারিয়ারের সাথে আবদ্ধ। শুধুমাত্র সেই ক্যারিয়ারের সিম কার্ডই আইফোন আনলক করতে এবং ব্যবহারযোগ্য করে তুলতে পারবে। যদি সিম কার্ডটি ত্রুটিপূর্ণ হয় বা সঠিকভাবে ঢোকানো না হয়, তাহলে আপনি এই ত্রুটির বার্তাটি অনুভব করবেন।
  • কম্পিউটারে সমস্যা :আইটিউনসের জন্য ব্যবহৃত কম্পিউটারটি খারাপ এবং এর কনফিগারেশনে সমস্যা আছে এমন অনেকগুলি উদাহরণও থাকতে পারে৷ এখানে আপনি আইটিউনস অ্যাক্সেস করতে যে কম্পিউটারটি ব্যবহার করছেন তা পরিবর্তন করার চেষ্টা করতে পারেন এবং এটি কৌশলটি করে কিনা তা দেখতে পারেন।
  • USB ডিভাইস ড্রাইভার দুর্নীতিগ্রস্ত৷ :আপনি কেন এই সমস্যার সম্মুখীন হতে পারেন তার আরেকটি সম্ভাব্য সমস্যা হল আপনার কম্পিউটারে ইনস্টল করা দূষিত ডিভাইস ড্রাইভারের কারণে। ইউএসবি ড্রাইভার আপনার কম্পিউটারে আইফোন সংযোগ করার জন্য দায়ী এবং যদি তারা নিজেরাই দূষিত হয় তবে আপনি ত্রুটি বার্তাটি অনুভব করবেন।
  • দুষ্ট iPhone কনফিগারেশন :কেন এই সমস্যাটি ঘটে তার আরেকটি গুরুতর কারণ হল দূষিত iPhone কনফিগারেশনের কারণে। যদিও এটি অসম্ভাব্য বলে মনে হতে পারে, এমন অনেক ক্ষেত্রে রয়েছে যেখানে আইফোনে খারাপ কনফিগারেশন সংরক্ষিত থাকে যা ডিভাইসে সমস্যা সৃষ্টি করে। আইফোন পুনরুদ্ধার এখানে কাজ করে।

সমাধান 1:আপনার সিম কার্ড পরীক্ষা করা হচ্ছে

সাধারণত, এই ত্রুটি বার্তাটি বেশিরভাগই ঘটে যখন আপনি আপনার আইফোনটিকে এটি রিসেট করার পরে এটিকে আইটিউনসে সংযুক্ত করে এটিকে সেট আপ করার চেষ্টা করছেন৷ ত্রুটি বার্তাটি যা বলে না তা হল যে সমস্যাটি ডিভাইস দ্বারা সমর্থিত সিম কার্ডের কারণেও হতে পারে। বেশিরভাগ দেশে ব্যবহৃত আইফোনগুলি একটি নির্দিষ্ট ক্যারিয়ারে লক করা থাকে এবং সেই নির্দিষ্ট ক্যারিয়ারের সিম কার্ডটি ফোনের ভিতরে ঢোকানো হলেই তারা কাজ করবে৷

আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন

যদি SIM কার্ডটি ক্ষতিগ্রস্ত হয় বা সঠিকভাবে ঢোকানো না হয়, তাহলে ফোনটি সঠিকভাবে সংযোগ করতে অস্বীকার করবে এবং আলোচনার অধীন ত্রুটি বার্তা সহ বিভিন্ন সমস্যার সৃষ্টি করবে। এটি সেই ক্ষেত্রেও অন্তর্ভুক্ত যেখানে সিম কার্ডটি ক্যারিয়ার নিজেই লক করেছে এবং আশানুরূপ কাজ করছে না। আপনার একটি ছোট পিন নেওয়া উচিত এবং ধাক্কা এটি আপনার আইফোনের সিম ট্রের ভিতরে। সিম কার্ড বের করে আবার সঠিকভাবে ঢোকানোর চেষ্টা করুন। নিশ্চিত করুন যে সিম কার্ড ট্রেতে সঠিকভাবে স্থাপন করা হয়েছে। আপনি সমর্থিত ক্যারিয়ারের অন্য একটি সিম কার্ড ঢোকানোর চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি টিকে থাকে কিনা তা দেখতে পারেন৷ যদি তা না হয়, তাহলে এর মানে হল আপনার সিম কার্ডে সমস্যা আছে। এটি এখনও অব্যাহত থাকলে, পরবর্তী সমাধানগুলিতে যান।

সমাধান 2:USB ড্রাইভার পুনরায় ইনস্টল করা

যদি উপরের পদ্ধতিটি কাজ না করে, তাহলে এর মানে হল আপনার সিম কার্ড পুরোপুরি কাজ করছে কিন্তু আপনার কম্পিউটারে আপনার USB ড্রাইভারের সাথে একটি সমস্যা হতে পারে। আপনি যখন আপনার আইফোনটিকে আইটিউনসের সাথে সংযুক্ত করেন, তখন কম্পিউটারের ইউএসবি ড্রাইভার দুটি সংযোগে প্রধান ভূমিকা পালন করে। যদি ফোন ড্রাইভারগুলি সঠিকভাবে ইনস্টল করা না থাকে বা কোনো উপায়ে দূষিত হয়, তাহলে এই সমস্যার কারণ হওয়ার সম্ভাবনা থাকতে পারে। এই সমাধানে, আমরা ডিভাইস ম্যানেজারে নেভিগেট করব এবং USB ড্রাইভারগুলি আনইনস্টল করব। পরে, আমরা একটি নতুন সংস্করণ ইনস্টল করব এবং দেখব এটি সমস্যার সমাধান করে কিনা।

দ্রষ্টব্য: আপনি এই সমাধান চেষ্টা করার আগে আপনার ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন নিশ্চিত করুন. আপনি যদি মাইক্রোসফ্ট স্টোর থেকে আইটিউনস ডাউনলোড করে থাকেন তবে এই সমাধানটি বোঝানো হয়৷

  1. Windows + R টিপুন, টাইপ করুন 'devmgmt.msc ডায়ালগ বক্সে এন্টার চাপুন।
  2. ডিভাইস ম্যানেজারে একবার, ‘USB -এর সাব-ক্যাটাগরিতে নেভিগেট করুন ' এবং এটি প্রসারিত করুন। এখন আপনি আইফোন সংযোগ করার জন্য যে পোর্ট ব্যবহার করছেন তা সনাক্ত করুন। আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন
  3. এতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন . এখন আপনার কাছে দুটি বিকল্প আছে; আপনি হয় স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার আপডেট করতে পারেন অথবা আপনি ম্যানুয়ালি আপডেট করতে পারেন।
  4. যদি আপডেট করা ড্রাইভারগুলি কাজ না করে এবং আপনি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি আনইন্সটলও করতে পারেন ড্রাইভার এবং তারপর আইফোন সংযোগ করার চেষ্টা করুন.
  5. প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার পরে, যে কোনও খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন ক্লিক করুন . আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন
  6. এখন ডিফল্ট ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে (যদি আপনি সেগুলি ইনস্টল করেন)। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং তারপর সংযোগ করার চেষ্টা করুন। সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

আপনি যদি Apple ওয়েবসাইট থেকে iTunes ডাউনলোড করে থাকেন , নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. সংযোগ বিচ্ছিন্ন করুন ৷ আপনার কম্পিউটার থেকে আপনার ডিভাইস
  2. এখন, আনলক করুন আপনার iOS ডিভাইস এবং হোম স্ক্রিনে নেভিগেট করুন। এখন, পুনরায় সংযোগ করুন ৷ আপনার ডিভাইস আপনার কম্পিউটারে ফিরে যান। আইটিউনস স্বয়ংক্রিয়ভাবে খুললে, এটি বন্ধ করুন।
  3. Run অ্যাপ্লিকেশন চালু করতে Windows + R টিপুন এবং নিম্নলিখিত কোডটি কার্যকর করুন এবং এন্টার টিপুন:

    %ProgramFiles%\Common Files\Apple\Mobile Device Support\Drivers
  4. এখন, ভিউ এ ক্লিক করুন উইন্ডোর শীর্ষে উপস্থিত এবং চেক করুন নিম্নলিখিত বিকল্পগুলি:
    ফাইলের নাম এক্সটেনশনগুলি
    লুকানো আইটেম

    আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন

    এখন, আপনি সমস্ত ফাইল এক্সটেনশনের পাশাপাশি সমস্ত লুকানো আইটেম দেখতে সক্ষম হবেন।

  5. এখন, যেকোনো .inf -এ ডান-ক্লিক করুন ডিরেক্টরিতে উপস্থিত ফাইল এবং ইনস্টল এ ক্লিক করুন . উপস্থিত সমস্ত .inf ফাইলের জন্য এটি করুন।
  6. এখন, সংযোগ বিচ্ছিন্ন করুন আপনার কম্পিউটার থেকে আপনার ডিভাইস এবং পুনরায় চালু করুন। পুনরায় চালু করার পরে, আবার পরীক্ষা করুন এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

সমাধান 3:অন্য একটি কম্পিউটার চেষ্টা করা

উপরের উভয় পদ্ধতিই কাজ না করলে, আপনি আপনার কম্পিউটারে কোনো সমস্যা আছে কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন। আইটিউনস ইনস্টলেশনটি দূষিত হতে পারে বা অনুপস্থিত মডিউল থাকতে পারে এমন বেশ কয়েকটি ক্ষেত্রে রয়েছে। এটি আইটিউনস সঠিকভাবে কাজ না করতে পারে এবং আইফোনের সাথে সংযোগ করার সময় সমস্যা হতে পারে৷

আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন

এই সমাধানে, আপনার হয় একটি নতুন সংস্করণ ইনস্টল করুন আপনার কম্পিউটারে একটি নতুন প্রোফাইল তৈরি করার পরে বা সম্পূর্ণভাবে কম্পিউটার পরিবর্তন করার পরে iTunes এর। যদি সমস্যাটি সেখানেও থেকে যায়, আমরা এগিয়ে যেতে পারি এবং অন্যান্য পদ্ধতির সাহায্যে সমস্যা সমাধানের চেষ্টা করতে পারি। ত্রুটিটি না ঘটলে, এর অর্থ হল আপনার কম্পিউটারে বা iTunes এর অনুলিপিতে একটি সমস্যা ছিল৷

দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে আপনি সংযোগের জন্য একটি কার্যকরী ডেটা স্থানান্তর তার ব্যবহার করছেন৷ ডেটা কেবল কাজ না করলে ব্যবহারকারীরাও এই সমস্যার সম্মুখীন হন।

সমাধান 4:আপনার iPhone পুনরুদ্ধার করা হচ্ছে

উপরের সমস্ত পদ্ধতি কাজ না করলে, আমরা আপনার আইফোনকে পুনরুদ্ধার (বা DFU) মোডে রাখার চেষ্টা করতে পারি এবং তারপরে এটি পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারি। উপরের সমস্ত পদ্ধতিগুলি কাজ করছে না তা একটি ইঙ্গিত দেয় যে কম্পিউটার বা আইটিউনসের সংস্করণের পরিবর্তে আইফোনেই একটি সমস্যা হতে পারে৷ যাইহোক, মনে রাখবেন যে আপনার আইফোন পুনরুদ্ধার করা আপনার স্থানীয়ভাবে সঞ্চিত সমস্ত ডেটা মুছে ফেলতে পারে এবং ডিভাইসটি আপনার আইক্লাউড শংসাপত্রের জন্য জিজ্ঞাসা করতে পারে তাই আপনার কাছে সেগুলি আগে থেকেই রয়েছে তা নিশ্চিত করুন।

  1. আপনার iPhone বন্ধ করুন পাওয়ার বোতাম টিপে এবং ধরে রেখে এবং বারটি স্লাইড করে।
  2. একবার আইফোন বন্ধ হয়ে গেলে, আইফোনটিকে আপনার কম্পিউটারে প্লাগ করুন এবং iTunes খুলুন আপনার কম্পিউটারে.
  3. এখন টিপুন এবং ধরে রাখুন বাড়ি এবং পাওয়ার বোতাম আপনার ডিভাইসে যতক্ষণ না আপনি কম্পিউটারে আইটিউনসে পপআপ বার্তা দেখতে পান। আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন
  4. এখন আপনি আপডেট/পুনরুদ্ধার করতে পারেন আপনার ইচ্ছা অনুযায়ী। সেই অনুযায়ী অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

দ্রষ্টব্য: উপরের কর্মের পরিবর্তে, আপনি নিম্নলিখিতগুলিও চেষ্টা করতে পারেন:

উভয় পাওয়ার বোতাম ধরে রাখুন এবং হোম বোতাম একই সময়ে একবার আপনি 9-10 সেকেন্ড জন্য উভয় বোতাম ধরে রেখেছেন , পাওয়ার বোতাম ছেড়ে দিন কিন্তু হোম ধরে রাখা চালিয়ে যান। কম্পিউটারটি একটি ডিভাইস সনাক্ত করার সাথে সাথেই আপনি বোতামটি ছেড়ে দিতে পারেন।


  1. আইফোন ত্রুটি 4013 কিভাবে ঠিক করবেন

  2. আইফোনে "কোন সিম কার্ড ইনস্টল করা হয়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. আইটিউনস ত্রুটি 9006 বা iPhone ত্রুটি 9006 কিভাবে ঠিক করবেন

  4. আইটিউনস ত্রুটি 3194 কিভাবে ঠিক করবেন