কম্পিউটার

কিভাবে ঠিক করবেন 'WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা নেই। অনুগ্রহ করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন 'উবুন্টুতে ত্রুটি?

উবুন্টু একটি লিনাক্স ভিত্তিক ডিস্ট্রিবিউশন যা সম্পূর্ণ বিনামূল্যে এবং ওপেন সোর্স। প্রোগ্রামটি Windows 10-এর জন্য সমর্থনও প্রদান করে এবং সফ্টওয়্যার উন্নয়নের উদ্দেশ্যে অনেক লোক ব্যবহার করে। যাইহোক, সম্প্রতি অনেক রিপোর্ট আসছে যেখানে ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে অক্ষম এবং ত্রুটি “The WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা হয়নি৷ দয়া করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন৷ এটি করার চেষ্টা করার সময় দেখা যায়৷

কিভাবে ঠিক করবেন  WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা নেই। অনুগ্রহ করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন  উবুন্টুতে ত্রুটি?

কি কারণ "WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা হয়নি। অনুগ্রহ করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন” উবুন্টুতে ত্রুটি?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে নির্মূল করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, আমরা যে কারণে এই সমস্যাটি ট্রিগার হয়েছে তা খতিয়ে দেখেছি এবং এটিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • অক্ষম উপাদান:  ত্রুটির বার্তাটি নির্দেশ করে, লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেম নিষ্ক্রিয় থাকলে ত্রুটিটি ট্রিগার হয়। লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেম একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য এবং উবুন্টুকে উইন্ডোজ 10 এ সঠিকভাবে কাজ করার জন্য এটি সক্রিয় করা প্রয়োজন কারণ এটি উবুন্টুকে সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ কনফিগারেশন এবং বিতরণ সরবরাহ করে।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। দ্বন্দ্ব এড়াতে সমাধানগুলি সাবধানে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

পদ্ধতি 1:কন্ট্রোল প্যানেলের মাধ্যমে WSL চালু করা

আমরা সমস্যা সংশোধন করতে প্রয়োগ করতে পারেন যে পদ্ধতির একটি দম্পতি আছে. যাইহোক, এই ধাপে, আমরা সবচেয়ে সহজ পথটি গ্রহণ করব এবং কন্ট্রোল প্যানেলের মাধ্যমে WSL সক্ষম করব। এর জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “R ” কী একই সাথে রান প্রম্পট খুলতে।
  2. নিয়ন্ত্রণ-এ টাইপ করুন প্যানেল ” এবং “Shift টিপুন ” + “Ctrl ” + “এন্টার করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। কিভাবে ঠিক করবেন  WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা নেই। অনুগ্রহ করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন  উবুন্টুতে ত্রুটি?
  3. দেখুন-এ ক্লিক করুন দ্বারা " বিকল্প এবং "ছোট নির্বাচন করুন আইকন " কিভাবে ঠিক করবেন  WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা নেই। অনুগ্রহ করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন  উবুন্টুতে ত্রুটি?
  4. প্রোগ্রামস-এ ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি৷ ” বিকল্প।
  5. "Windows বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন নির্বাচন করুন৷ " বাম ফলকে বিকল্প৷
  6. নীচে স্ক্রোল করুন এবং “লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেম নির্বাচন করুন " কিভাবে ঠিক করবেন  WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা নেই। অনুগ্রহ করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন  উবুন্টুতে ত্রুটি?
  7. ক্লিক করুনঠিক আছে-এ ” বৈশিষ্ট্যটি সক্ষম করতে৷
  8. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:পাওয়ারশেলের মাধ্যমে WSL চালু করা

আমরা কমান্ড প্রম্পট ব্যবহার করে WSL বৈশিষ্ট্য সক্রিয় করতে পারি। অতএব, এই ধাপে, আমরা WSL বৈশিষ্ট্য সক্রিয় করতে কমান্ড প্রম্পটে একটি কমান্ড প্রয়োগ করব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “R ” কী একই সাথে রান প্রম্পট খুলতে।
  2. পাওয়ারশেল টাইপ করুন ” এবং “Shift টিপুন “+ “Ctrl ” + “এন্টার করুন ” প্রশাসনিক সুবিধা প্রদান করতে।
  3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং “Enter টিপুন “.
    Enable-WindowsOptionalFeature -Online -FeatureName Microsoft-Windows-Subsystem-Linux
  4. অপেক্ষা করুন কমান্ড কার্যকর করার জন্য এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। কিভাবে ঠিক করবেন  WSL ঐচ্ছিক উপাদান সক্রিয় করা নেই। অনুগ্রহ করে এটি সক্ষম করুন এবং আবার চেষ্টা করুন  উবুন্টুতে ত্রুটি?

  1. উইন্ডোজ 10-এ 'উবুন্টু সহ WSL-এ ফর্ক করতে ব্যর্থ' ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে 9anime 'সার্ভার ত্রুটি, আবার চেষ্টা করুন' ঠিক করবেন

  3. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ WHEA_UNCORRECTABLE_ERROR কিভাবে ঠিক করবেন