কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0x80070520 ঠিক করবেন

মাইক্রোসফ্ট স্টোর প্রথম উইন্ডোজ 8 এ একটি অ্যাপ স্টোর হিসাবে চালু হয়েছিল। এটি UWP ওরফে ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপ্লিকেশন বিতরণের একমাত্র উদ্দেশ্যে তৈরি করা হয়েছিল। MS স্টোর ব্যবহার করার সময় ব্যবহারকারীদের মুখোমুখি হওয়া একটি সাধারণ সমস্যা হল 0x80070520 ভুল সংকেত. আপনি MS স্টোর ব্যবহার করে একটি অ্যাপ্লিকেশন আপডেট বা ইনস্টল করার চেষ্টা করার সময় এটি পপ আপ হয়। অপ্রচলিত উইন্ডোজ, মাইক্রোসফ্ট স্টোর ক্যাশে বা কেবলমাত্র MS স্টোরের একটি অপ্রচলিত সংস্করণ সহ বিভিন্ন কারণে এই সমস্যাটি হতে পারে।

কিভাবে মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0x80070520 ঠিক করবেন

সমস্যাটি সহজে কয়েকটি সহজ সমাধানের মাধ্যমে মোকাবেলা করা যেতে পারে যা আমরা এই নিবন্ধে বিস্তারিতভাবে সমস্যার কারণগুলির সাথে আলোচনা করতে যাচ্ছি।

মাইক্রোসফট স্টোর এরর কোড 0x80070520 এর কারণ কি?

কিছু ব্যবহারকারীর প্রতিবেদন সার্ফ করার পরে, আমরা দেখতে পেয়েছি যে সমস্যাটি প্রায়শই নিম্নলিখিত কারণগুলির কারণে হয় —

  • অপ্রচলিত উইন্ডোজ: প্রথম জিনিসগুলি প্রথমে, উইন্ডোজ 10/8 এর একটি অপ্রচলিত সংস্করণ চালানো এই বিশেষ সমস্যার জন্য অপরাধী হতে পারে। আপনি যে অ্যাপগুলি ইনস্টল বা আপডেট করার চেষ্টা করছেন তাদের সঠিকভাবে কাজ করার জন্য সর্বশেষ Windows বিল্ডের প্রয়োজন হতে পারে।
  • সেকেলে এমএস স্টোর: বিরামহীন কার্যকারিতার জন্য MS স্টোর আপ টু ডেট রাখা অত্যন্ত প্রয়োজনীয়। মাইক্রোসফ্ট স্টোরের একটি পুরাতন সংস্করণ থাকা এটি সহ বেশ কয়েকটি সমস্যার কারণ হিসাবে পরিচিত।
  • মাইক্রোসফ্ট স্টোর ক্যাশে: যখন আপনি আপনার সিস্টেমে একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করার জন্য MS স্টোর ব্যবহার করেন, তখন ছোট অস্থায়ী ফাইল তৈরি হয় যা ক্যাশে নামে পরিচিত। এই ফাইলগুলি কখনও কখনও দূষিত বা ক্ষতিগ্রস্থ হতে পারে যা কিছু সমস্যা সৃষ্টি করে।

এখন যেহেতু আমরা সমস্যার কারণগুলি জানি, আসুন আমরা সেই অংশে প্রবেশ করি যেখানে আপনি ধাপে ধাপে কীভাবে আপনার সমস্যার সমাধান করবেন তা জানতে পারবেন।

সমাধান 1:উইন্ডোজ আপডেট করুন

আপনি উল্লিখিত ত্রুটি কোডের মুখোমুখি হলে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনি সর্বশেষ উইন্ডোজ বিল্ডটি চালাচ্ছেন তা নিশ্চিত করা। উইন্ডোজ আপডেটগুলি সাধারণত অনেক বেশি স্থিতিশীলতা, বাগ ফিক্স এবং এমএস স্টোর এবং উইন্ডোজ ডিফেন্ডারের মতো নির্দিষ্ট সফ্টওয়্যারগুলির জন্য আপডেটের সাথে পরিপূর্ণ থাকে। আপনার সিস্টেম আপডেট করতে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

  1. Windows Key + I টিপুন সেটিংস খুলতে উইন্ডো 10 এ উইন্ডো।
  2. আপডেট এবং নিরাপত্তা এ যান .
  3. সেখানে, 'আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন ' এবং এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। কিভাবে মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0x80070520 ঠিক করবেন
  4. একবার হয়ে গেলে, এটি আপনাকে আপনার সিস্টেম পুনরায় চালু করতে বলতে পারে৷
  5. এটি করুন এবং তারপর দেখুন আপনি এখনও সমস্যার মুখোমুখি হন কিনা৷

আপনি যদি উইন্ডোজ 8 চালান, তাহলে শুধু কন্ট্রোল প্যানেল> সিস্টেম এবং নিরাপত্তা যান। সেখান থেকে, আপনি আপনার উইন্ডোজ আপডেট করতে সক্ষম হবেন।

সমাধান 2:মাইক্রোসফ্ট স্টোর ক্যাশে সাফ করুন

যদি উপরের সমাধানটি আপনার সমস্যার সমাধান না করে, তাহলে, আপনাকে Microsoft স্টোর ক্যাশে সাফ করতে হবে। এটি ইতিমধ্যে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলিকে অপসারণ না করেই MS ক্যাশে পরিত্রাণ পাবে৷ এটি কীভাবে করবেন তা এখানে:

  1. উইন্ডোজ কী টিপুন স্টার্ট মেনু খুলতে।
  2. wsreset-এ টাইপ করুন , এটিতে ডান-ক্লিক করুন এবং তারপর একজন প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ (অথবা আপনি উইন্ডোজ 10-এর ডানদিকের বিভাগ থেকে প্রশাসক হিসাবে চালান নির্বাচন করতে পারেন)। কিভাবে মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0x80070520 ঠিক করবেন
  3. একটি খালি কমান্ড প্রম্পট প্রদর্শিত হবে৷ কমান্ড প্রম্পট বিবর্ণ না হওয়া পর্যন্ত ক্লিক করবেন না বা কিছু করবেন না।
  4. একবার এটি বন্ধ হয়ে গেলে, আপনার সিস্টেম পুনরায় চালু করুন।
  5. দেখুন সমস্যাটি থেকে যায় কিনা৷

সমাধান 3:Microsoft Store আপডেট করুন

আপনি যদি একটি পুরানো MS স্টোর চালাচ্ছেন, তাহলে সম্ভাবনা রয়েছে যে এটির কারণে সমস্যাটি দেখা যাচ্ছে। আপনার কাছে MS স্টোরের অপ্রচলিত সংস্করণ থাকলে আপনি কোনো অ্যাপ্লিকেশন আপডেট করতে পারবেন না। অতএব, নিশ্চিত করুন যে আপনি মাইক্রোসফ্ট স্টোরের সর্বশেষ সংস্করণটি চালাচ্ছেন সেটির জন্য কোন আপডেট আছে কিনা তা পরীক্ষা করে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. Microsoft Store খুলুন .
  2. MS Store উইন্ডোর উপরের ডানদিকের কোণায়, আরো-এ ক্লিক করুন বোতাম (3 বিন্দু)।
  3. ডাউনলোড এবং আপডেট নির্বাচন করুন .
  4. অবশেষে, 'আপডেট পান এ ক্লিক করুন ' যদি একটি আপডেট উপলব্ধ থাকে, এটি মুহূর্তের মধ্যে ডাউনলোড করা শুরু করবে। কিভাবে মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0x80070520 ঠিক করবেন

সমাধান 4:MS স্টোর ট্রাবলশুটার চালান

আপনি Microsoft স্টোরের জন্য ডেডিকেটেড ট্রাবলশুটার চালিয়ে সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন। সমস্যা সমাধানকারী যেকোন পরিচিত সমস্যা অনুসন্ধান করবে এবং সেগুলি নিজেই সমাধান করার চেষ্টা করবে। এখানে কিভাবে ট্রাবলশুটার চালাতে হয়:

  1. Windows Key + I টিপুন সেটিংস খুলতে .
  2. আপডেট এবং নিরাপত্তা এ যান .
  3. নেভিগেট করুন সমস্যা সমাধানে অধ্যায়.
  4. নিচে স্ক্রোল করুন অন্যান্য সমস্যা খুঁজুন এবং ঠিক করুন .
  5. ক্লিক করুন Windows Store Apps এবং তারপরে চাপুন সমস্যা সমাধানকারী চালান . কিভাবে মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0x80070520 ঠিক করবেন
  6. এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং তারপর দেখুন সমস্যাটি এখনও আছে কিনা৷

  1. কিভাবে ত্রুটি কোড ঠিক করবেন:0x80073D0D মাইক্রোসফ্ট স্টোর?

  2. ফিক্স:উইন্ডোজে মাইক্রোসফ্ট স্টোর এরর কোড 0x80242020

  3. মাইক্রোসফ্ট স্টোরে কীভাবে "ত্রুটি কোড:0x80072f8f" ঠিক করবেন?

  4. মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0xc03f300d ঠিক করুন