কম্পিউটার

"WOW64.dll" ফাইল কি এবং এটি মুছে ফেলা উচিত?

সিস্টেম 32 ফোল্ডারে একটি "wow64.dll" রয়েছে এবং এটি প্রায়শই অটোরানে নির্দিষ্ট ত্রুটির বার্তাগুলিতে প্রদর্শিত হয়। অনেক ব্যবহারকারী ফাইলটির কার্যকারিতা এবং এটি অপসারণ করা নিরাপদ কিনা সে সম্পর্কে জিজ্ঞাসা করছেন। এই নিবন্ধে, আমরা আপনাকে ফাইলটির কার্যকারিতা সম্পর্কে গাইড করব এবং আপনাকে বলব যে এটি আপনার কম্পিউটার থেকে সম্পূর্ণরূপে সরানো নিরাপদ কিনা৷

 WOW64.dll  ফাইল কি এবং এটি মুছে ফেলা উচিত?

"WOW64.dll" কি?

"wow64.dll" ফাইলটি "সিস্টেম 32" ফোল্ডারের ভিতরে দেখা যাবে যা উইন্ডোজের ইনস্টলেশন ফোল্ডারের ভিতরে অবস্থিত। এটি এমন একটি ফোল্ডার যা একটি স্থিতিশীল অপারেটিং সিস্টেমের জন্য প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় ফাইল ধারণ করে। “wow64.dll” ফাইলটিতে আরও অনেক সম্পর্কিত ফাইল রয়েছে যেমন “wow64cpu.dll” এবং “wow64win.dll”। এই ফাইলটি মূলত একটি Win32 তৈরি করতে ব্যবহৃত হয় একটি NT64 এ ইমুলেশন সিস্টেম।

 WOW64.dll  ফাইল কি এবং এটি মুছে ফেলা উচিত?

দুটি ধরণের প্রসেসর রয়েছে, একটি 32-বিট এবং একটি 64-বিট প্রসেসর। "বিট" রেটিং প্রসেসর পরিচালনা করতে পারে এমন মেমরির পরিমাণ নির্ধারণ করে। একটি "32-বিট" প্রসেসর অনেক ধীর একটি "64-বিট" এর চেয়ে কারণ এটি সর্বাধিক "4GB পরিচালনা করতে পারে৷ "স্মৃতির। যেখানে, 64-বিট প্রসেসরের মেমরির পরিমাণের সীমা নেই যা এটি সফলভাবে ব্যবহার করতে পারে৷

একটি 64-বিট প্রসেসর 64-বিট এবং 32-বিট অপারেটিং সিস্টেম উভয়ই চালাতে সক্ষম। 64-বিট অপারেটিং সিস্টেমগুলি 32-বিট এবং 64-বিট অ্যাপ্লিকেশন উভয়ই চালাতে সক্ষম। এই কাজটি “wow64.dll” এবং অন্যান্য সংশ্লিষ্ট ফাইল ব্যবহার করে অর্জন করা হয়।

এটি কি মুছে ফেলা উচিত?

"wow64.dll", "wow64cpu.dll" বা "wow64win.dll" মুছে ফেলা থেকে বিরত থাকার জন্য এটি অত্যন্ত সুপারিশ করা হয় কারণ এই ফাইলগুলি অপারেটিং সিস্টেমের স্থায়িত্বের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অনেক নিয়মিত প্রক্রিয়ায় ব্যবহৃত হয়৷ এছাড়াও, এটি উল্লেখ্য যে "উইন্ডোজ" ডিরেক্টরির মধ্যে থাকা কোনও ফাইল মুছে ফেলা বা প্রতিস্থাপন করা উচিত নয় কারণ ফোল্ডারের ভিতরের সমস্ত ফাইল অপারেটিং সিস্টেমের সাথে অবিচ্ছেদ্য৷

"wow64.dll" এর সাথে যুক্ত ত্রুটি

কিছু অটোরান ত্রুটির সাথে সংশ্লিষ্টতার কারণে বেশিরভাগ ব্যবহারকারী ফাইলটি সম্পর্কে উদ্বিগ্ন ছিলেন। এর মধ্যে কিছু ত্রুটি হল:

  • _Wow64  File not found: C:\Windows\syswow64\Wow64.dll
  • _Wow64cpu File not found: C:\Windows\syswow64\Wow64cpu.dll
  • _Wow64win File not found: C:\Windows\syswow64\Wow64win.dll

এই ত্রুটিগুলি মোটেই গুরুতর নয় এবং অপারেটিং সিস্টেমের কোনও কার্যকারিতাকে বাধা দেয় না। আসলে, উইন্ডোজের প্রকৌশলীরা সুপারিশ করেন যে আপনি এই ত্রুটিগুলি উপেক্ষা করুন কারণ এগুলি কোনও বিশেষ সমস্যার সাথে যুক্ত নয়৷

এই ত্রুটিগুলি বেশিরভাগই দেখা যায় কারণ "32-বিট" ফাইলগুলি 64-বিট প্রক্রিয়াগুলিতে অদৃশ্য এবং "64-বিট" ফাইলগুলি "32-বিট" প্রক্রিয়াগুলিতে অদৃশ্য। আসলে, নিচের ধাপগুলি চেষ্টা করে এটি লক্ষ্য করা যেতে পারে:

  1. “উইন্ডোজ” টিপুন + “S ” অনুসন্ধান খুলতে এবং টাইপ করুন “পাওয়ারশেল ".
  2. প্রথম ফলাফলে ডান-ক্লিক করুন এবং "ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন "  WOW64.dll  ফাইল কি এবং এটি মুছে ফেলা উচিত?
  3. Windows Powershell (x86)-এ ডাবল-ক্লিক করুন ” এবং নিম্নলিখিত কমান্ডটি চালান।
    cd $env:windir\system32
  4. এর পর, নিচের কমান্ডটি চালান
    dir wow*
  5. আপনি লক্ষ্য করবেন যে এটি শুধুমাত্র “wow32 দেখায় .dll ” এবং কিছু অন্যান্য ফাইল।  WOW64.dll  ফাইল কি এবং এটি মুছে ফেলা উচিত?
  6. এখন PowerShell ফোল্ডারে ফিরে যান এবং স্বাভাবিক “PowerShell-এ ডাবল ক্লিক করুন ” আইকন৷
  7. টাইপ একই কমান্ডগুলিতে এবং এক্সিকিউট করুন এবং আপনি লক্ষ্য করবেন যে এই সময় "wow64.dll" ফাইল এবং কিছু অন্যান্য সম্পর্কিত ফাইলগুলিই দৃশ্যমান।  WOW64.dll  ফাইল কি এবং এটি মুছে ফেলা উচিত?
  8. এ থেকে, আমরা এই ত্রুটিগুলির উপস্থিতির কারণটি উপসংহার করতে পারি৷

  1. MSOCache কি এবং এটি মুছে ফেলা উচিত?

  2. কি:$WINRE_BACKUP_PARTITION.MARKER ফাইল এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?

  3. FileRepMalware কি এবং আপনি এটি অপসারণ করা উচিত

  4. AAM আপডেট নোটিফায়ার কি এবং আপনার এটি নিষ্ক্রিয় করা উচিত