কম্পিউটার

SBAMSvc.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী আমাদেরকে SBAMSvc.exe নামক একটি রহস্যময় এক্সিকিউটেবল সম্পর্কে প্রশ্ন করছেন। যদিও কিছু ব্যবহারকারী এটিকে একটি নিরাপত্তা স্যুট দ্বারা অ্যাডওয়্যার হিসাবে পতাকাঙ্কিত করার পরে এটি আবিষ্কার করেছেন, অন্যরা বলছেন যে তারা ধারাবাহিকভাবে এটিকে টাস্ক ম্যানেজারের মধ্যে সবচেয়ে বড় CPU এবং RAM হোগারগুলির মধ্যে একটি হিসাবে দেখেন৷ দেখা যাচ্ছে, এক্সিকিউটেবল উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1 এবং উইন্ডোজ 10-এ সম্মুখীন হয়েছে।

SBAMSvc.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

SBAMSvc.exe কি?

এই এক্সিকিউটেবল তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে বৈধ ফাইলটি Vipre Antivirus + Antispyware সহ ইনস্টল করা হবে। ইউটিলিটিটি সানবেল্ট সফ্টওয়্যার দ্বারা স্বাক্ষরিত এবং এটি একটি অ্যান্টিভাইরাস, অ্যান্টি-স্পাইওয়্যার, অ্যান্টি-রুটকিট এবং অ্যান্টি-ম্যালওয়্যার একটি একক নিরাপত্তা সমাধানে শক্তভাবে সংহত হিসাবে বর্ণনা করা হয়েছে। এটি CounterSpy AntiSpyware-এর আধ্যাত্মিক উত্তরসূরি৷

SBAMSvc ৷ এক্সিকিউটেবল হল সবচেয়ে বড় প্রক্রিয়া যা Vipre Antivirus ব্যবহার করছে - এবং যেটি সবচেয়ে বেশি পরিমাণ সিস্টেম রিসোর্স ব্যবহার করে।

যাইহোক, একই SBAMSvc.exe ফাইল System Suite 9 এবং Ad-Aware দ্বারাও ইনস্টল করা যেতে পারে - অন্য দুটি অ্যান্টি-ভাইরাস স্যুট যা প্রায় ভাইপ্রে অ্যান্টিভাইরাসের মতো। উভয়ই প্রচুর সিস্টেম রিসোর্স হগ করার জন্য কুখ্যাতভাবে পরিচিত।

মনে রাখবেন যে বেশিরভাগ ব্যবহারকারী যারা এই বিশেষ এক্সিকিউটেবল নিয়ে সমস্যার রিপোর্ট করছেন তারা বলছেন যে এটিতে স্বয়ংক্রিয়-লোডিং ক্ষমতা রয়েছে এবং তারা বিশেষভাবে এটির স্টার্টআপ পরিষেবা বন্ধ করার পরেও লোড হবে।

SBAMSvc.exe কি নিরাপদ?

যদিও প্রকৃত SBAMSvc.exe-কে নিরাপত্তা হুমকি হিসেবে বিবেচনা করা উচিত নয়, ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে এটি অ্যাডওয়্যার প্রোগ্রামের মতোই আচরণ করছে। তবুও, এটি উদ্বেগের কারণ নয়, যদি না আপনি তদন্ত করেন এবং আপনি নির্ধারণ করেন যে আপনি ছদ্মবেশে ম্যালওয়্যারের সাথে কাজ করছেন।

যেহেতু উইন্ডোজ রিলিজগুলি আরও সুরক্ষিত হয়েছে, ম্যালওয়্যার নির্মাতাদের সিস্টেমে অনুপ্রবেশ করতে সক্ষম হওয়ার জন্য উন্নত অনুমতি সহ তাদের এক্সিকিউটেবলগুলিকে বৈধ ফাইল হিসাবে ছদ্মবেশ ধারণ করার চেষ্টা করা ছাড়া উপায় ছিল না। এই কারণেই এটা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ যে আপনি বৈধ SBAMSvc.exe নামে লুকিয়ে থাকা ভাইরাসের সাথে মোকাবিলা করছেন না। ফাইল।

এই ধরনের পরিস্থিতিতে, ভাইরাস সংক্রমণের সম্ভাবনা দূর করার জন্য আপনাকে বিভিন্ন ধাপ অনুসরণ করতে হবে।

প্রথমত, আপনার বিশেষ পরিস্থিতি বিবেচনা করা উচিত। আপনি যদি আগে Vipre Antivirus ইনস্টল করেন , সিস্টেম স্যুট 9 অথবাAd-Aware, সম্ভবত আপনি বৈধ এক্সিকিউটেবল নিয়ে কাজ করছেন, এমনকি যদি এটি শুধুমাত্র একটি অবশিষ্ট ফাইল হয়।

কিন্তু আপনি যদি এই নিরাপত্তা স্যুটগুলির মধ্যে কোনোটি ইনস্টল করার বিষয়ে না জানেন, তাহলে ফাইলটি বৈধ কিনা তা দেখতে আপনার তদন্ত করা উচিত। এই ক্ষেত্রে, শুরু করার সর্বোত্তম জায়গা হল অবস্থানটি দেখা। অবস্থান দেখতে, Ctrl + Shift + Esc টিপুন টাস্ক ম্যানেজার খুলতে।

টাস্ক ম্যানেজারের ভিতরে, প্রক্রিয়া ট্যাব নির্বাচন করুন, তারপর নিচে স্ক্রোল করুন এবং SBAMSvc.exe  সনাক্ত করুন ফাইল একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন চয়ন করুন৷ নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।

SBAMSvc.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

অবস্থান “প্রোগ্রাম ফাইল\Ad-Aware অ্যান্টিভাইরাস” থেকে ভিন্ন হলে , “প্রোগ্রাম ফাইল\VIPRE\” অথবা “\Program Files\SystemSuite9\” এবং আপনি একটি কাস্টম অবস্থানে নিরাপত্তা স্যুট ইনস্টল করেননি, আপনি একটি নিরাপত্তা হুমকি মোকাবেলা করার একটি উচ্চ সম্ভাবনা আছে।

যদি ফাইলটি একটি সন্দেহজনক স্থানে অবস্থিত হয়, তবে সর্বোত্তম পদক্ষেপ হল ফাইলটিকে একটি ভাইরাস ডাটাবেসে আপলোড করা যাতে এটি নিশ্চিতভাবে একটি নিরাপত্তা হুমকি কিনা তা নির্ধারণ করা। এটি করতে, এই লিঙ্কে যান (এখানে ) এবং SBAMSvc.exe  আপলোড করুন ফাইল তারপরে, বিশ্লেষণ শুরু করুন এবং ফলাফল জেনারেট হওয়ার জন্য অপেক্ষা করুন।

SBAMSvc.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

দ্রষ্টব্য :বিশ্লেষণে কোনো নিরাপত্তা হুমকি না পাওয়া গেলে, 'নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করা' বিভাগটি এড়িয়ে যান এবং সরাসরি 'আমার কি SBAMSvc.cxe সরানো উচিত?", -এ যান যেহেতু আপনি ইতিমধ্যেই নিশ্চিত করেছেন যে আপনি একটি বৈধ ফাইল নিয়ে কাজ করছেন৷

যদি বিশ্লেষণটি কিছু নিরাপত্তা উদ্বেগ প্রকাশ করে, তাহলে নীচের পরবর্তী বিভাগে যান যেখানে আমরা একটি ভাইরাস অপসারণের কৌশল প্রদর্শন করি যা আপনাকে সংক্রমণ থেকে মুক্তি পেতে সাহায্য করবে৷

নিরাপত্তা হুমকি মোকাবেলা

যদি SBAMSvc.exe  ফাইলটি একটি নিরাপদ স্থানে অবস্থিত ছিল না এবং আপনি VirusTotal-এর সাথে যে ভাইরাস পরিদর্শন করেছেন তাতে কিছু নিরাপত্তা উদ্বেগ প্রকাশ পেয়েছে, আমরা অত্যন্ত সুপারিশ করছি যে আপনি একটি নিরাপত্তা স্ক্যানার স্থাপন করুন যা ম্যালওয়্যার সংক্রমণ সনাক্ত করতে এবং মোকাবেলা করতে সক্ষম।

ক্লোকিং ক্ষমতা সহ এই ধরনের ভাইরাসগুলি সাধারণত সনাক্ত করা কঠিন এবং সমস্ত নিরাপত্তা স্যুটগুলি সঠিকভাবে তাদের পরিচালনা করতে পারে না। আপনার যদি একটি প্রদত্ত AV ক্লায়েন্ট থাকে তবে এটি সাহায্য করে, কিন্তু যদি আপনি না করেন, আমরা ম্যালওয়্যারবাইটসের সাথে একটি গভীর স্ক্যান করার পরামর্শ দিই। এটি সম্পূর্ণ বিনামূল্যে এবং আপনাকে ক্লোকিং ক্ষমতা সহ এক্সিকিউটেবল ম্যালওয়্যারের বিশাল সংখ্যা সনাক্ত করতে এবং অপসারণ করতে সহায়তা করবে৷

এমনকি আমরা এমন কিছু ব্যবহারকারীদের উল্লেখ খুঁজে বের করতে পেরেছি যারা ম্যালওয়্যারবাইট ব্যবহার করে এই নির্দিষ্ট ফাইলটি পরিষ্কার করতে পেরেছে। আপনি যদি ম্যালওয়্যারবাইট দিয়ে গভীর স্ক্যান করতে না জানেন তবে নির্দেশাবলী অনুসরণ করুন (এখানে ভাইরাস সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে পদক্ষেপের জন্য।

SBAMSvc.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি স্ক্যানটি সংক্রমণ প্রকাশ করে এবং এটি সফলভাবে অপসারণ করে, তাহলে পরবর্তী বিভাগে নিচে যান এবং দেখুন যে SBAMSvc.exe  উচ্চ সম্পদ ব্যবহার সহ টাস্ক ম্যানেজারের ভিতরে এখনও উপস্থিত হচ্ছে। যদি তা হয়, নিচের পরবর্তী বিভাগে যান৷

আমার কি SBAMSvc.exe সরানো উচিত?

আপনি যদি আগে নিশ্চিত হন যে আপনি নিরাপত্তা লঙ্ঘনের সাথে কাজ করছেন না এবং আপনি এখনও SBAMSvc.exe,  সরাতে চান আপনি আপনার অপারেটিং সিস্টেমের কার্যকারিতার বিষয়ে কোনো প্রতিক্রিয়ার ভয় না করেই তা করতে পারেন৷

যেমন আমরা পূর্বে প্রতিষ্ঠিত করেছি, SBAMSvc.exe  একটি 3য় পক্ষের নিরাপত্তা স্যুটের অন্তর্গত, তাই এটি মুছে ফেলা আপনার পিসিতে কোনো প্রভাব ফেলবে না (ফাইলটি ব্যবহার করা 3য় পক্ষের অ্যান্টিভাইরাস ব্যবহার করার ক্ষমতা হারানো ছাড়া)।

আপনি যদি SBAMSvc.exe  সরাতে দৃঢ়প্রতিজ্ঞ হন ফাইল, নিচের পরবর্তী বিভাগে নির্দেশাবলী অনুসরণ করুন।

কিভাবে SBAMSvc.exe সরাতে হয়?

আপনি যে ফাইলটির সাথে কাজ করছেন সেটি আসল কিনা তা নিশ্চিত করার জন্য আপনি উপরের সমস্ত যাচাইকরণ করে থাকলে, এখন যা করা বাকি আছে তা হল এটিকে প্রচলিতভাবে সরিয়ে ফেলা। তবে মনে রাখবেন যে আপনি যদি কেবল এক্সিকিউটেবল মুছে ফেলার সিদ্ধান্ত নেন, তবে সম্ভাবনা রয়েছে যে এটি কিছু সময় পরে আপনার টাস্ক ম্যানেজারে একই মাত্রার রিসোর্স ব্যবহারের সাথে পুনরায় প্রদর্শিত হবে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে SBAMSvc.exe  ফাইলের পুনর্জন্মের ক্ষমতা আছে - আপনি যদি শুধুমাত্র এই প্রক্রিয়াটি সরিয়ে দেন এবং বাকি নিরাপত্তা স্যুটটি অক্ষত রেখে দেন, তাহলে ইউটিলিটি প্রক্রিয়াটি পুনরায় তৈরি করবে।

এটি যাতে না ঘটে তার জন্য, আপনাকে SBAMSvc.exe  সরাতে হবে এর মূল আবেদন সহ। এটি করার সবচেয়ে সহজ উপায় হল প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য মেনু ব্যবহার করে। আপনাকে যা করতে হবে তার সাথে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি রান-এর ভিতরে গেলে উইন্ডো, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি খুলতে জানলা. SBAMSvc.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং ফাইল এর ভিতরে চলে গেলে উইন্ডো, অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং 3য় পক্ষের AV স্যুটটি সনাক্ত করুন যা Vipre Antivirus-এর সাথে ইনস্টল করা হয়েছিল , সিস্টেম স্যুট 9 অথবাAd-Aware.
  3. যদি আপনি এটি সনাক্ত করতে পরিচালনা করেন, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন নতুন উপস্থিত প্রসঙ্গ-মেনু থেকে। SBAMSvc.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  4. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন SBAMSvc.exe  কিনা পরবর্তী সিস্টেম স্টার্টআপে টাস্ক ম্যানেজারের ভিতরে আর উপস্থিত হয় না৷

  1. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  2. 'daqexp.dll' কি এবং আমার কি এটি সরানো উচিত?

  3. FileRepMalware কি এবং আপনি এটি অপসারণ করা উচিত

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?