কম্পিউটার

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

অনেক ব্যবহারকারী Logitech G HUB সফ্টওয়্যার নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন, সবচেয়ে সাধারণ লক্ষণগুলি হল মাউস সনাক্ত করতে ব্যর্থ হওয়া বা লোড করতে ব্যর্থ হওয়া৷ এর জটিলতা সত্ত্বেও, এই সমস্যাটি সমাধান করা কঠিন নয়। আমরা আপনাকে এই টিউটোরিয়ালের সমস্ত সমাধানের মাধ্যমে নিয়ে যাবো যাতে আপনি আপনার G HUB দ্রুত চালু করতে পারেন। এটা সম্ভব যে আপনাকে সমস্ত সমাধান চেষ্টা করতে হবে না। আপনি একজন বিজয়ীকে খুঁজে না পাওয়া পর্যন্ত তালিকার নিচের দিকে কাজ করুন।

কিভাবে ঠিক করবেন Logitech G HUB উইন্ডোজে কাজ করছে না

পদ্ধতি 1:আপনার পিসি পুনরায় চালু করুন

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

প্রাথমিক ধাপটিও সবচেয়ে সহজবোধ্য। আপনার কম্পিউটার পুনরায় চালু করা RAM খালি করবে এবং Logitech G HUB-এর সাথে হস্তক্ষেপ করতে পারে এমন যেকোন ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলিকে সরিয়ে দেবে। এটি কিছু ত্রুটি দূর করে কিছু পরিস্থিতিতে আপনার কম্পিউটারকে মসৃণভাবে কাজ করতে সাহায্য করতে পারে। আরও জটিল কিছুতে যাওয়ার আগে চেষ্টা করার জন্য এটি একটি ভাল কৌশল। আপনি একাধিকবার রিবুট করে থাকলে, নিচের পরবর্তী ধাপে যান।

পদ্ধতি 2:উইন্ডোজ আপডেট করুন

উইন্ডোজ আপডেটে অন্তর্ভুক্ত কিছু প্যাচ সামঞ্জস্যের সমস্যাগুলি সমাধান করতে সক্ষম হতে পারে। এর মধ্যে কিছু এমন ড্রাইভার থাকতে পারে যা আপনার পিসি অনুপস্থিত। আপনার সিস্টেম আপডেটগুলি পরীক্ষা করা উচিত কারণ এটি একটি সমাধান হতে পারে। এটি করার জন্য এখানে নির্দেশাবলী রয়েছে:

ধাপ 1: Windows সেটিংস অ্যাপ খুলতে, একই সময়ে আপনার কীবোর্ডে Win+I চাপুন।

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

ধাপ 2 :ড্রপ-ডাউন মেনু থেকে আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন।

ধাপ 3 :ডান প্যানেলে আপডেটের জন্য চেক বোতামে ক্লিক করে।

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

পদক্ষেপ 4: উইন্ডোজ উপলব্ধ আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে কিছু সময় নিতে পারে৷

ধাপ 5: আপনি সমস্ত সিস্টেম আপডেট ইনস্টল করেছেন তা নিশ্চিত করতে আপনি আপডেটের জন্য আবার চেক করুন ক্লিক করলে "আপ টু ডেট" উপস্থিত না হওয়া পর্যন্ত এই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷

পদ্ধতি 3:Logitech G HUB সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করুন

Logitech G HUB যে কাজ করছে না তা ইঙ্গিত দিতে পারে যে ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন অসুবিধা ছিল। এটি একটি সফ্টওয়্যার বিবাদ বা নেটওয়ার্ক বিভ্রাটের কারণে হতে পারে৷ আপনি দেখতে পারেন যে Logitech G HUB পুনরায় ইনস্টল করা আপনার সমস্যার সমাধান করে কিনা৷

ধাপ 1: আপনাকে প্রথমে Logitech G HUB আনইনস্টল করতে হবে। রান বক্স খুলতে, একই সময়ে আপনার কীবোর্ডে Win+R টিপুন।

ধাপ 2 :appwiz.cpl.

টাইপ বা পেস্ট করার পরে এন্টার টিপুন

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

ধাপ 3: ইনস্টল করা অ্যাপগুলির একটি তালিকা আপনার স্ক্রিনে উপলব্ধ হবে৷

পদক্ষেপ 4: Logitech G HUB-এ ডাবল-ক্লিক করে আনইনস্টল করুন।

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

ধাপ 5: আপনি শেষ হয়ে গেলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

ধাপ 6 :Logitech G HUB তারপর ইনস্টল করা আবশ্যক৷ এটি করতে, Logitech G HUB ডাউনলোড পৃষ্ঠাতে যান এবং উইন্ডোজ ডাউনলোড নির্বাচন করুন৷

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

পদক্ষেপ 7: এটি ডাউনলোড করার পরে ইনস্টলারটি খুলুন এবং এটি ইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

পদ্ধতি 4:ড্রাইভার আপডেট করুন

স্মার্ট ড্রাইভার কেয়ার হল একটি ড্রাইভার ইউটিলিটি টুল যা আপনার সিস্টেমের পুরানো, অনুপস্থিত এবং দূষিত ড্রাইভারগুলিকে দ্রুত এবং কার্যকরভাবে ঠিক করতে পারে। এই ইউটিলিটি আপনার ড্রাইভার এবং হার্ডওয়্যার স্ক্যান করতে পারে, সবচেয়ে আপ-টু-ডেট ড্রাইভারের জন্য ইন্টারনেটে অনুসন্ধান করতে পারে এবং শুধুমাত্র কয়েকটি ক্লিকে আপনার পিসিতে সেগুলি ইনস্টল করতে পারে। এই পদ্ধতিটি সম্পূর্ণ স্বয়ংক্রিয় এবং হার্ডওয়্যার প্রস্তুতকারক বা মডেলের কোনো প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন হয় না। স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করা নিরাপদ, এবং যেকেউ এটি ব্যবহার করে আপনার ড্রাইভার দ্রুত এবং সহজে আপডেট করতে পারে। আপনার কম্পিউটারে স্মার্ট ড্রাইভার কেয়ারের মাধ্যমে আপনার ড্রাইভার আপডেট করার উপায়গুলি নিম্নরূপ:

ধাপ 1: নিম্নলিখিত URL থেকে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড এবং ইনস্টল করুন৷

ধাপ 2: তারপর, ডেস্কটপ শর্টকাট ব্যবহার করে, সফ্টওয়্যারটি চালান।

ধাপ 3: স্ক্যানিং প্রক্রিয়া শুরু করতে, এখনই স্ক্যান করুন নির্বাচন করুন৷

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

পদক্ষেপ 4: ড্রাইভার ত্রুটির একটি তালিকা আপনার পর্দায় প্রদর্শিত হবে. ড্রাইভার আপডেট করতে এর পাশের আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন।

কিভাবে লজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন?

লোজিটেক জি হাব উইন্ডোজে কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন তার চূড়ান্ত শব্দ

Logitech G HUB সফ্টওয়্যার কাজ করছে না এমন সমস্যা জটিল নয় এবং অবশ্যই চিন্তার কিছু নেই। উপরে বর্ণিত পদ্ধতিগুলির একটি ব্যবহার করে এটি ঠিক করা যেতে পারে। পরামর্শের একটি শব্দ হল ড্রাইভারগুলিকে আপডেট করার চেষ্টা করা এবং এটি শুধুমাত্র এই সমস্যাটিই ঠিক করবে না কিন্তু অন্যান্য সমস্ত ছোটখাটো সমস্যাও সমাধান করবে। স্মার্ট ড্রাইভার কেয়ার হল একটি আশ্চর্যজনক টুল যা সমস্ত ড্রাইভারের সমস্যার সমাধান করে এবং আপনার পিসির কার্যক্ষমতাকে তার প্রকৃত সক্ষমতায় বাড়িয়ে দেয়।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. Windows 11 এ কাজ করছে না এমন বিজ্ঞপ্তিগুলি কীভাবে ঠিক করবেন

  2. Windows 11 এ কাজ করছে না মোবাইল হটস্পট কিভাবে ঠিক করবেন

  3. Windows 11-এ কাজ করছে না এমন দ্রুত সেটিংস কীভাবে ঠিক করবেন

  4. Windows Feedback Hub কাজ না করলে কিভাবে ঠিক করবেন?