কম্পিউটার

কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?

আপনার সমস্ত গেমিং, সঙ্গীত শোনা এবং অন্যান্য বিভিন্ন প্রয়োজনের জন্য একটি দুর্দান্ত Corsair হেডসেট কেনার চেয়ে ভাল আর কিছুই নেই। যাইহোক, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সমস্যাটি ঘটে যেখানে মাইক্রোফোনটি কেবল কাজ করে না বা এটি অদ্ভুত, বিকৃত শব্দ তোলে।

সমস্যাটি সমাধান করা খুব কঠিন হওয়া উচিত নয় এবং আপনি দ্রুত সমস্যার সমাধান করার আশা করতে পারেন। আমরা বেশ কয়েকটি পদ্ধতি প্রস্তুত করেছি যা সমস্যা সমাধানের জন্য ব্যবহার করা যেতে পারে। এই পদ্ধতিগুলি অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা সফল হিসাবে নিশ্চিত করা হয়েছে তাই আপনি নীচের সমাধানগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন!

Windows-এ Corsair Void Mic কাজ না করার কারণ কী?

এখানে বেশ কিছু জিনিস রয়েছে যার কারণে মাইক্রোফোন আপনার কম্পিউটারে কাজ করা বন্ধ করে দিতে পারে। আপনি যদি সমস্যার প্রকৃত কারণ খুঁজে পান, তাহলে আপনি ইতিমধ্যেই ভালোর জন্য সমস্যা সমাধানের এক ধাপ এগিয়ে যাবেন। নীচের সংক্ষিপ্ত তালিকাটি দেখুন!

  • মাইক্রোফোনটি ডিফল্ট রেকর্ডিং ডিভাইস নয়৷ - আপনি যদি সম্প্রতি বিভিন্ন মাইক্রোফোন ডিভাইস ব্যবহার করে থাকেন বা আপনি যদি ল্যাপটপের মালিক হন, তাহলে এটা সম্ভব যে মাইকটি কাজ করছে কিন্তু এটি আপনার কম্পিউটারে ডিফল্ট মাইক্রোফোন নয়। নিশ্চিত করুন যে আপনি এটিকে ডিফল্ট হিসাবে সেট করেছেন!
  • মাইক্রোফোন অ্যাক্সেস করা যাবে না - Windows 10 গোপনীয়তা সেটিংস অ্যাপগুলিকে অনুমতি দেওয়ার আগে আপনার মাইক্রোফোন অ্যাক্সেস করতে বাধা দেবে। আপনি ম্যানুয়ালি অ্যাপের তালিকা খুলতে পারেন এবং নিশ্চিত করুন যে আপনার মাইক্রোফোন অ্যাক্সেসের জন্য উপলব্ধ আছে।
  • নমুনার হার খুবই কম - যদি আপনার মাইক্রোফোন সঠিকভাবে স্বীকৃত হয় কিন্তু এর গুণমান খুব কম হয়, তাহলে এর নমুনা হার খুব কম সেট করা হতে পারে। আপনি ডিভাইসের বৈশিষ্ট্যে এটি পরিবর্তন করতে পারেন।

সমাধান 1:আপনার মাইক্রোফোনের সমস্যা সমাধান করুন

এই সমস্যাটি সমাধান করার সময় আপনার মাইক্রোফোনের সমস্যা সমাধান করা আপনার প্রথম কাজ। আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত অডিও ডিভাইসে কিছু সমস্যা আছে কিনা তা Windows 10 স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করতে পারে এবং এটি সেই অনুযায়ী কাজ করতে পারে। উভয় সমস্যা সমাধানকারী চালানোর জন্য আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন তা নিশ্চিত করুন৷

সমস্যা নিবারক #1:

  1. সেটিংস অনুসন্ধান করুন স্টার্ট মেনুতে এবং পপ আপ প্রথম ফলাফলে ক্লিক করুন. এছাড়াও আপনি সরাসরি কগ বোতামে ক্লিক করতে পারেন স্টার্ট মেনুর নীচের বাম অংশে অথবা আপনি Windows Key + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন .
কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  1. আপডেট এবং নিরাপত্তা সনাক্ত করুন সেটিংস উইন্ডোর নীচের অংশে এবং এটিতে ক্লিক করুন৷
  2. সমস্যা সমাধানে নেভিগেট করুন ট্যাব এবং Getup এবং চলমান-এর অধীনে চেক করুন
  3. অডিও চালানো হচ্ছে ট্রাবলশুটারটি ঠিক নীচে থাকা উচিত তাই নিশ্চিত করুন যে আপনি এটিতে ক্লিক করেছেন এবং এটি চালানোর জন্য স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন৷
কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  1. সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা এবং আপনার Corsair Void মাইক কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমস্যা নিবারক #2:

  1. আপনার স্ক্রিনের নীচে ডানদিকে অবস্থিত ভলিউম আইকনে ডান-ক্লিক করুন এবং ওপেন সাউন্ড সেটিংস বেছে নিন বিকল্প একটি বিকল্প উপায় হল সেটিংস খুলতে হবে৷ স্টার্ট মেনুতে ক্লিক করে এবং কগ ক্লিক করে আপনার পিসিতে টুল নিচের বাম অংশে আইকন। কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  2. বিকল্পভাবে, আপনি Windows কী + I কী সমন্বয় ব্যবহার করতে পারেন একই প্রভাব জন্য। সিস্টেম খুলতে ক্লিক করুন বিভাগ এবং সাউন্ড-এ নেভিগেট করুন উইন্ডোর বাম দিকে ট্যাব।
  3. আপনি ইনপুট এ না পৌঁছা পর্যন্ত নিচে স্ক্রোল করুন সাউন্ড ট্যাবে বিভাগ এবং নিশ্চিত করুন যে আপনি সমস্যা সমাধান ক্লিক করেছেন আপনার মাইক্রোফোন পরীক্ষা করুন এর অধীনে বোতাম . অন-স্ক্রীনে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন এবং নিশ্চিত করুন যে আপনি সবকিছু মেনে চলছেন। কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  4. নিশ্চিত করুন যে আপনি মাইক্রোফোনটি ব্যবহার করে দেখুন এটি কাজ করে কিনা!

সমাধান 2:ডিফল্ট রেকর্ডিং ডিভাইস হিসাবে আপনার Corsair void হেডসেট সেট করুন

যদি হেডসেটটি ডিফল্ট রেকর্ডিং ডিভাইস হিসাবে সেট করা না থাকে, তাহলে আপনার কম্পিউটারটি আপনার ল্যাপটপের ভিতরে অন্তর্নির্মিত মাইক্রোফোন বা একটি ভিন্ন ডিভাইস ব্যবহার করছে যা কিছুক্ষণ আগে আপনার কম্পিউটারে ইনস্টল করা থাকতে পারে। আপনার Corsair Void হেডসেটটিকে ডিফল্ট রেকর্ডিং ডিভাইস হিসাবে সেট করতে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন তা নিশ্চিত করুন৷

  1. আপনার স্ক্রিনের নীচে ডানদিকে অবস্থিত ভলিউম আইকনে ডান-ক্লিক করুন এবং শব্দ চয়ন করুন একটি বিকল্প উপায় হ'ল আপনার পিসিতে কন্ট্রোল প্যানেল খুলুন এবং বড় আইকনগুলিতে বিকল্প দ্বারা ভিউ সেট করুন৷ . এর পরে, শব্দগুলি সনাক্ত করুন এবং ক্লিক করুন৷ একই উইন্ডো খোলার বিকল্প।
  2. রেকর্ডিং-এ নেভিগেট করুন শব্দ -এর ট্যাব জানালা যা সবেমাত্র খুলেছে। কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  3. আপনার হেডসেটে বাম-ক্লিক করুন এবং সেট ডিফল্ট ক্লিক করুন নীচের বোতামটি হেডসেট কাজ না করার সমস্যার সমাধান করবে৷

সমাধান 3:অ্যাপগুলিকে আপনার মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দিন

আপনার মাইক্রোফোন অ্যাক্সেসের জন্য উপলব্ধ না হলে এই সমস্যাটিও দেখা দিতে পারে৷ এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার মাইক্রোফোন ব্যবহার অক্ষম করে। এই সমাধানটি সবচেয়ে সহজ এবং এটি আপনার ঘন্টার পরিশ্রম বাঁচাতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি Windows 10-এ Corsair Void মিক্স কাজ করছে না এমন সমস্যার সমাধান করার সময় এই পদ্ধতিটি এড়িয়ে যাবেন না৷

  1. কগ আইকনে ক্লিক করুন সেটিংস খুলতে স্টার্ট মেনুর নীচে-বাম অংশে অ্যাপ আপনি এটি অনুসন্ধান করতে পারেন. কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  2. নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি গোপনীয়তা দেখতে পান বিভাগ এবং নিশ্চিত করুন যে আপনি এটিতে ক্লিক করুন। উইন্ডোর বাম দিকে, আপনি অ্যাপ অনুমতিগুলি দেখতে পাবেন৷ অধ্যায়. যতক্ষণ না আপনি মাইক্রোফোন এ পৌঁছান ততক্ষণ নিচে স্ক্রোল করুন এবং এই অপশনে ক্লিক করুন।
  3. প্রথমত, এই ডিভাইসের জন্য মাইক্রোফোন অ্যাক্সেস আছে কিনা তা পরীক্ষা করুন৷ বিকল্প চালু আছে। এটি না হলে, পরিবর্তন এ ক্লিক করুন৷ এবং স্লাইডার চালু করুন। কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  4. এর পরে, “অ্যাপগুলিকে আপনার মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দিন-এর অধীনে স্লাইডারটি স্যুইচ করুন চালু করার বিকল্প এবং আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যাপের তালিকায় নিচে স্ক্রোল করুন। আপনি যে অ্যাপ্লিকেশানগুলির জন্য তালিকায় অ্যাক্সেস দিতে চান তার পাশের স্লাইডারটি চালু করুন৷
  5. সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন!

সমাধান 4:মাইক্রোফোনের ডিফল্ট বিন্যাস পরিবর্তন করুন

যদি মাইক্রোফোনটি কাজ করে তবে এটি যে শব্দটি রেকর্ড করে তা কোলাহলপূর্ণ এবং নিম্নমানের হলে, নমুনার হার খুব কম কিনা তা পরীক্ষা করা উচিত। উইন্ডোজ প্রায়ই নতুন যোগ করা ডিভাইসগুলিতে একটি কম স্যাম্পলিং ফ্রিকোয়েন্সি বরাদ্দ করে যা এই ধরনের সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি যেকোনো বিট গভীরতার সাথে একটি উচ্চতর ফ্রিকোয়েন্সি নির্বাচন করতে পারেন!

  1. আপনার স্ক্রিনের নীচে ডানদিকে অবস্থিত ভলিউম আইকনে ডান-ক্লিক করুন এবং শব্দ চয়ন করুন একটি বিকল্প উপায় হ'ল আপনার পিসিতে কন্ট্রোল প্যানেল খুলুন এবং বড় আইকনগুলিতে বিকল্প দ্বারা ভিউ সেট করুন৷ . এর পরে, শব্দগুলি সনাক্ত করুন এবং ক্লিক করুন৷ একই উইন্ডো খোলার বিকল্প।
  2. রেকর্ডিং-এ নেভিগেট করুন শব্দ -এর ট্যাব জানালা যা সবেমাত্র খুলেছে। কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  3. আপনার হেডসেটে বাম-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন বোতাম মাইক্রোফোন বৈশিষ্ট্য উইন্ডোতে উন্নত ট্যাবে নেভিগেট করুন এবং ডিফল্ট ফর্ম্যাট চেক করুন অধ্যায়. ড্রপডাউন মেনু খুলতে ক্লিক করুন. কিভাবে Corsair ভয়েড মাইক উইন্ডোজে কাজ করছে না ঠিক করবেন?
  4. আপনি পরীক্ষা করার জন্য বিভিন্ন গুণাবলী এবং নমুনা হারের মধ্যে বেছে নিতে পারেন। যাইহোক, নিশ্চিত করুন যে আপনি সর্বনিম্ন যান 2 চ্যানেল, 16 বিট, 44100 Hz (CD গুণমান) . আপনার মাইক্রোফোন এখন সঠিকভাবে কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন!

  1. কিভাবে Windows 11 টাস্কবার কাজ করছে না ঠিক করবেন

  2. কিভাবে রেক রুম মাইক উইন্ডোজ পিসিতে কাজ করছে না তা ঠিক করবেন?

  3. আমার মাইক্রোফোন উইন্ডোজ 10 এ কাজ করছে না! আমি কিভাবে সমস্যার সমাধান করব

  4. Windows PC-এ Corsair HS35 Mic কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন