কম্পিউটার

উইন্ডোজে সিস্টেম পিটিই মিসুস বিএসওডি কীভাবে ঠিক করবেন?

SYSTEM_PTE_MISUSE হল একটি BSOD (Blue Screen of Death) ত্রুটি যা আপনার সিস্টেমকে ক্র্যাশ করে এবং পুনরায় চালু করার প্রয়োজন৷ BSOD সমস্যাগুলি বেশ দুর্ভাগ্যজনক কারণ আপনি যা করছেন না কেন তারা আপনাকে বাধা দেবে, যার ফলে সম্ভাব্য ফাইল দুর্নীতি এবং ডেটা হারিয়ে যাবে। এই ত্রুটিটি এত সাধারণ নয় তবে এটি আপনার কম্পিউটারে বিরক্তিকর হতে পারে৷

উইন্ডোজে সিস্টেম পিটিই মিসুস বিএসওডি কীভাবে ঠিক করবেন?

সৌভাগ্যবশত আপনার জন্য, অন্যান্য ব্যবহারকারী যারা একই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা সমস্যা সমাধানের জন্য ব্যবহৃত পদ্ধতিগুলি পোস্ট করেছেন। আমরা এই পদ্ধতিগুলি সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছি এবং আপনার চেক আউট করার জন্য এই নিবন্ধটি একসাথে রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই সমস্যাটি সমাধান করার জন্য সৌভাগ্য কামনা করছি!

Windows এ SYSTEM PTE অপব্যবহার BSOD এর কারণ কি?

SYSTEM_PTE_MISUSE BSOD ফার্মওয়্যার দ্বারা ব্যবহৃত নিরাপত্তা প্রযুক্তি সংক্রান্ত নিরাপত্তা সংক্রান্ত সমস্যার কারণে হয় . দুটি ভিন্ন ধরনের নিরাপত্তা প্রযুক্তি রয়েছে যা এই সমস্যাটি দেখা দিতে পারে:PTT এবং TPM . এগুলিকে BIOS-এ নিষ্ক্রিয় করলে এই সমস্যাটি দ্রুত এবং দক্ষতার সাথে সমাধান করতে পারে!

যদি এটি আপনার দৃশ্যে কাজ না করে, আপনি সহজভাবে বিআইওএসকে সর্বশেষ সংস্করণে আপডেট করার চেষ্টা করতে পারেন যেহেতু কিছু পুরানো সংস্করণ এই সমস্যাটিকে আরও ঘন ঘন দেখায়৷

সমাধান 1:BIOS-এ PTT নিরাপত্তা নিষ্ক্রিয় করুন

PTT মানে প্ল্যাটফর্ম ট্রাস্ট প্রযুক্তি এবং এটি সিস্টেম ফার্মওয়্যারে TPM (ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল) প্রয়োগ করে। এটি ইন্টেল দ্বারা প্রবর্তিত হয়েছিল এবং এটি দুর্দান্ত কিন্তু ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে এটিকে BIOS-এ নিষ্ক্রিয় করা SYSTEM_PTE_MISUSE BSOD-এর ধ্রুবক উপস্থিতি সমাধান করতে সক্ষম হয়েছে৷ BIOS-এ PTT নিরাপত্তা নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. আপনার পিসি চালু করুন এবং BIOS কী টিপে BIOS সেটিংস প্রবেশ করার চেষ্টা করুন যেহেতু সিস্টেমটি শুরু হতে চলেছে৷ BIOS কীটি সাধারণত বুট স্ক্রিনে প্রদর্শিত হয়, এই বলে যে “সেটআপে প্রবেশ করতে ___ টিপুন " বা অনুরূপ কিছু। এছাড়াও অন্যান্য চাবি আছে. সাধারণ BIOS কীগুলি হল F1, F2, Del, ইত্যাদি। উইন্ডোজে সিস্টেম পিটিই মিসুস বিএসওডি কীভাবে ঠিক করবেন?
  2. এখন PTT নিরাপত্তা নিষ্ক্রিয় করার সময়। আপনার যে বিকল্পটি পরিবর্তন করতে হবে তা বিভিন্ন নির্মাতাদের দ্বারা তৈরি BIOS ফার্মওয়্যার সরঞ্জামগুলিতে বিভিন্ন ট্যাবের নীচে অবস্থিত এবং এটি খুঁজে পাওয়ার কোনও অনন্য উপায় নেই৷ এটি সাধারণত নিরাপত্তার অধীনে থাকে ট্যাব কিন্তু একই বিকল্পের জন্য অনেক নাম আছে।
  3. নিরাপত্তা -এ নেভিগেট করতে তীর কীগুলি ব্যবহার করুন৷ BIOS-এর ভিতরে ট্যাব বা অনুরূপ সাউন্ডিং ট্যাব। ভিতরে, PTT, PTT নিরাপত্তা নামের একটি বিকল্প নির্বাচন করুন বা ভিতরে অনুরূপ কিছু। উইন্ডোজে সিস্টেম পিটিই মিসুস বিএসওডি কীভাবে ঠিক করবেন?
  4. বিকল্পটি নির্বাচন করার পরে, আপনি PTT সিকিউরিটি সিলেক্ট করা এন্টার কী-এ ক্লিক করে এবং অক্ষম করুন নির্বাচন করতে তীর কী ব্যবহার করে এটি নিষ্ক্রিয় করতে সক্ষম হবেন। বিকল্প।
  5. নেভিগেট করুন প্রস্থান করুন বিভাগ এবং পরিবর্তন সংরক্ষণ থেকে প্রস্থান করুন বেছে নিন . এটি কম্পিউটারের বুটের সাথে এগিয়ে যাবে। সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:BIOS-এ লুকানো হিসাবে TPM সেট করুন

TPM হল PTT-এর বিকল্প, যা এই পদ্ধতিটিকে প্রথমটির মতো করে তোলে। যদি আপনার কম্পিউটারে BIOS-এ PTT বিকল্প না থাকে, তাহলে এটিতে TPM বিকল্প থাকতে পারে এবং এটি প্রায়শই একই জায়গায় পাওয়া যায়। যেভাবেই হোক, BIOS

-এ TPM কে লুকানো হিসাবে সেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷
  1. আপনার পিসি বুট আপ করুন এবং BIOS কী টিপে BIOS সেটিংস প্রবেশ করার চেষ্টা করুন কারণ সিস্টেমটি বুট হতে চলেছে৷ BIOS কী সর্বদা বুট স্ক্রিনে প্রদর্শিত হয়, "সেটআপে প্রবেশ করতে ___ টিপুন " বা অনুরূপ কিছু। এছাড়াও অন্যান্য চাবি আছে. সাধারণ BIOS কীগুলি হল F1, F2, F10, Del, ইত্যাদি। উইন্ডোজে সিস্টেম পিটিই মিসুস বিএসওডি কীভাবে ঠিক করবেন?
  2. এখন BIOS-এ লুকানো হিসাবে TMP সেট করার সময়। আপনার যে বিকল্পটি পরিবর্তন করতে হবে তা বিভিন্ন পিসি নির্মাতাদের দ্বারা তৈরি BIOS ফার্মওয়্যার সরঞ্জামগুলিতে বিভিন্ন ট্যাবের নীচে অবস্থিত এবং এটি খুঁজে পাওয়ার কোনও অনন্য উপায় নেই৷ এটি সাধারণত নিরাপত্তা এর অধীনে থাকে অথবা উন্নত ট্যাব কিন্তু একই বিকল্পের জন্য অনেক নাম আছে।
  3. নিরাপত্তা -এ নেভিগেট করতে তীর কীগুলি ব্যবহার করুন৷ BIOS-এর ভিতরে ট্যাব বা অনুরূপ সাউন্ডিং ট্যাব। ভিতরে, TPM, TPM SUPPORT নামে একটি বিকল্প নির্বাচন করুন বা ভিতরে অনুরূপ কিছু। উইন্ডোজে সিস্টেম পিটিই মিসুস বিএসওডি কীভাবে ঠিক করবেন?
  4. বিকল্পটি নির্বাচন করার পরে, আপনি PTT সিকিউরিটি সিলেক্ট করা এন্টার কী ক্লিক করে এবং লুকানো নির্বাচন করতে তীর কী ব্যবহার করে এটিকে নিষ্ক্রিয় করতে সক্ষম হবেন। বিকল্প কোনো লুকানো বিকল্প না থাকলে, অক্ষম করুন বেছে নিন .
  5. নেভিগেট করুন প্রস্থান করুন বিভাগ এবং পরিবর্তন সংরক্ষণ থেকে প্রস্থান করুন বেছে নিন . এটি কম্পিউটারের বুটের সাথে এগিয়ে যাবে। সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 3:আপনার কম্পিউটারে BIOS আপডেট করুন

BIOS আপডেট করা অগত্যা একটি সহজ প্রক্রিয়া নয় এবং এটির জন্য একটি USB বা DVD এর মতো একটি বহিরাগত মিডিয়া ড্রাইভ ব্যবহার করা প্রয়োজন৷ যাইহোক, যদি আপনার কম্পিউটারে ইনস্টল করা BIOS-এর বর্তমান সংস্করণটি খুব পুরানো হয়, তবে যা ঘটতে পারে তা হল যে এটির মতো BSODগুলি প্রায়শই প্রদর্শিত হতে শুরু করবে। আপনার কম্পিউটারে BIOS আপডেট করার জন্য আমরা নীচে প্রস্তুত করা ধাপগুলি অনুসরণ করুন!

  1. msinfo টাইপ করে আপনার কম্পিউটারে ইনস্টল করা BIOS ইউটিলিটির বর্তমান সংস্করণটি খুঁজুন অনুসন্ধান বারে বা স্টার্ট মেনুতে।
  2. BIOS সংস্করণ সনাক্ত করুন শুধুমাত্র আপনার প্রসেসর মডেলের অধীনে ডেটা এবং আপনার কম্পিউটারে বা কাগজের টুকরোতে একটি টেক্সট ফাইলে কিছু অনুলিপি বা পুনরায় লিখুন। উইন্ডোজে সিস্টেম পিটিই মিসুস বিএসওডি কীভাবে ঠিক করবেন?
  3. আপনার কম্পিউটার বান্ডেল, পূর্ব-নির্মিত বা একত্রিত ছিল কিনা তা খুঁজে বের করুন ম্যানুয়ালি এটি খুবই গুরুত্বপূর্ণ কারণ আপনি আপনার পিসির শুধুমাত্র একটি উপাদানের জন্য তৈরি BIOS ব্যবহার করতে চান না যখন এটি আপনার অন্যান্য ডিভাইসে প্রযোজ্য হবে না এবং আপনি একটি ভুল দিয়ে BIOS ওভাররাইট করবেন, যার ফলে বড় ধরনের ত্রুটি এবং সিস্টেম সমস্যা দেখা দেবে।<
  4. আপনার কম্পিউটার প্রস্তুত করুন BIOS আপডেটের জন্য। আপনি যদি আপনার ল্যাপটপ আপডেট করেন তবে নিশ্চিত করুন যে এটির ব্যাটারি সম্পূর্ণরূপে চার্জ করা হয়েছে এবং শুধুমাত্র ক্ষেত্রে এটি দেয়ালে প্লাগ. আপনি যদি একটি কম্পিউটার আপডেট করছেন, তাহলে একটি নিরবিচ্ছিন্ন পাওয়ার সাপ্লাই ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় বিদ্যুৎ বিভ্রাটের কারণে আপডেটের সময় আপনার কম্পিউটার বন্ধ না হয়ে যায় তা নিশ্চিত করতে (UPS)।
  5. লেনোভো, গেটওয়ে, এইচপি, ডেল এবং এমএসআই-এর মতো বিভিন্ন ডেস্কটপ এবং ল্যাপটপ নির্মাতাদের জন্য আমরা যে নির্দেশনা প্রস্তুত করেছি তা অনুসরণ করুন।

  1. উইন্ডোজ 10 এ কীভাবে 'নিরাপত্তা আপডেট KB5005565 এর ব্যর্থ ইনস্টলেশন' ঠিক করবেন?

  2. Windows 10-এ 'Netwtw06.Sys Failed' BSOD কীভাবে ঠিক করবেন

  3. কীভাবে সহজে BSOD স্টপ 0x000000f4 ত্রুটি ঠিক করবেন

  4. ফিক্স:উইন্ডোজ 10 ইন্সটলেশনে সিস্টেম PTE MISUSE ব্লু স্ক্রীন ত্রুটি (সমাধান)