কম্পিউটার

উইন্ডোজে 'Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

Uplay আপনার ডাউনলোড শুরু করতে অক্ষম৷ ব্যবহারকারীরা যখন একটি Ubisoft গেম ইনস্টল বা আপডেট করার চেষ্টা করছেন তখন সাধারণত উপস্থিত হয়৷ গেমটি সঠিকভাবে ডাউনলোড বা আপডেট করতে ব্যর্থ হয়। এটি একটি প্রধান সমস্যা হিসাবে বিবেচিত হয় কারণ ব্যবহারকারীদের তাদের গেমগুলি ডাউনলোড এবং আপডেট করতে বাধা দেওয়া হয়৷

উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

সৌভাগ্যবশত, অন্যান্য ব্যবহারকারী যারা একই সমস্যার সাথে লড়াই করেছেন তারা তাদের পদ্ধতিগুলি অনলাইনে পোস্ট করেছেন এবং আমরা এই নিবন্ধে তাদের একসাথে রাখার সিদ্ধান্ত নিয়েছি। নিশ্চিত করুন যে আপনি এই পদ্ধতিগুলি পরীক্ষা করে দেখেছেন এবং সমস্যা সমাধানের জন্য নির্দেশাবলী সাবধানে অনুসরণ করেছেন!

Windows-এ "Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইয়োর ডাউনলোড" ত্রুটির কারণ কী?

"Uplay আপনার ডাউনলোড ত্রুটি শুরু করতে অক্ষম" বিভিন্ন কারণে হতে পারে। তাদের সার্ভারে সমস্যা আছে কিনা তা দেখতে প্রথমে আপনাকে ইউবিসফ্ট ওয়েবসাইট এবং তাদের সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলি পরীক্ষা করা উচিত। যদি তাদের সার্ভারগুলিকে দায়ী করা হয়, তবে তারা সমস্যার সমাধান করার সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত কিছুই আপনাকে সাহায্য করতে পারে না। অন্যান্য সম্ভাব্য কারণের জন্য, আমরা নীচে প্রস্তুত করা তালিকাটি দেখুন!

  • DNS সমস্যা - DNS সমস্যাগুলি আপনার নেটওয়ার্ক সেটিংসের সাথে সম্পর্কিত৷ তাদের সমাধান করার সর্বোত্তম উপায় হল Google এর DNS ঠিকানা ব্যবহার করা শুরু করা যা বিনামূল্যে ব্যবহার করা যেতে পারে। বিকল্পভাবে, আপনি আপনার DNS ফ্লাশ করার এবং TCP/IP রিসেট করার চেষ্টা করতে পারেন। এটি সমস্যার সমাধান করে কিনা তা নিশ্চিত করুন!
  • সামঞ্জস্যতা এবং অনুমতি সমস্যা – আপনি যদি Uplay-এ ডাউনলোড শুরু করতে সমস্যায় পড়েন, তাহলে নিশ্চিত করুন যে আপনি Windows 7-এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে ক্লায়েন্ট চালানোর চেষ্টা করছেন এবং প্রশাসকের অনুমতি প্রদান করছেন। এটি আপনাকে ইনস্টলেশন ফোল্ডারের কিছু অনুমতি সংক্রান্ত সমস্যা সমাধান করতে সাহায্য করতে পারে৷
  • অ্যান্টিভাইরাস Uplay ব্লক করছে - যদি ত্রুটিটি সম্প্রতি প্রদর্শিত হতে শুরু করে, তাহলে নিশ্চিত করুন যে আপনি ইনস্টলেশনের সময় আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার চেষ্টা করেছেন। প্রতিটি অ্যান্টিভাইরাস টুল আলাদাভাবে নিষ্ক্রিয় করা যেতে পারে তবে আপনার উইন্ডোজ ডিফেন্ডারকেও নিষ্ক্রিয় করা উচিত!
  • ইন্সটলেশন ফোল্ডার সমস্যা - আপপ্লে আপনার বেছে নেওয়া ডিরেক্টরিতে গেমটি ইনস্টল করতে সমস্যা হতে পারে। এটিকে একটি ভিন্ন ডিরেক্টরিতে গেম ইনস্টল করার মাধ্যমে বা ফোল্ডারটির নাম পরিবর্তন করে এবং Uplay পুনরায় স্ক্যান করার জন্য এটিকে পুনরায় নামকরণ করে সমাধান করা যেতে পারে!

সমাধান 1:  পূর্বরূপ সংস্করণে স্যুইচ করুন

আপনি যে গেমটি ডাউনলোড করার চেষ্টা করুন না কেন সমস্যাটি উপস্থিত হলে, আপনি প্রিভিউ সংস্করণে Uplay একটি ফিক্স স্থাপন করেছে কিনা তা দেখতে হবে। প্রিভিউ ভার্সন হল Uplay ক্লায়েন্টের পরবর্তী সংস্করণ যা রিলিজ করা হবে এবং এটা সম্ভব যে সমস্যাটি যতটা সহজভাবে প্রকাশ করা যেতে পারে। এই সংস্করণে স্যুইচ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. Uplay খুলুন ক্লায়েন্ট ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে। বিকল্পভাবে, আপনি স্টার্ট মেনুতে এর এন্ট্রি অনুসন্ধান করুন এবং প্রথম উপলব্ধ ফলাফলে বাম-ক্লিক করুন।
  2. হোম স্ক্রিনের উপরের-বাম কোণে মেনু বোতামে ক্লিক করুন এবং সেটিংস বেছে নিন মেনু থেকে বিকল্প।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. সাধারণ-এ থাকুন ডানদিকের নেভিগেশন মেনুতে ট্যাব করুন এবং প্রিভিউ সংস্করণগুলি ব্যবহার করে দেখুন -এর পাশের বাক্সটি চেক করুন ক্লায়েন্ট থেকে সম্পূর্ণভাবে প্রস্থান করুন।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. এটি আবার খুলুন এবং দেখুন "Uplay আপনার ডাউনলোড শুরু করতে অক্ষম" ত্রুটি এখনও আপনার কম্পিউটারে প্রদর্শিত হচ্ছে কিনা!

সমাধান 2:Google এর DNS ঠিকানা ব্যবহার করুন

এই সমস্যার পিছনে আসল কারণ আপনার DNS ঠিকানা সেটিংস হতে পারে। আপনি এটি সম্পর্কে সবচেয়ে ভাল কাজটি করতে পারেন তা হল আপনি যে ডিফল্ট DNS ঠিকানাটি ব্যবহার করছেন তা Google দ্বারা প্রদত্ত একটি বিনামূল্যের সাথে পরিবর্তন করা। বিশ্বজুড়ে অনেক ব্যবহারকারী নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে!

  1. চালান খুলুন Windows Key + R ট্যাপ করে ডায়ালগ বক্স একই সময়ে কী। যখন বক্স খুলবে, টাইপ করুন “inetcpl. cpl ” ওপেন টেক্সটবক্সে এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন।
  2. বিকল্পভাবে, কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে। দেখুন পরিবর্তন করুন৷ বিভাগে সেটিং এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট খুলতে ক্লিক করুন
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. ভিতরে, নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে ক্লিক করুন এই উইন্ডোতে, অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ ডানদিকের মেনুতে বিকল্প।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. যেকোন উপায়ে, আপনি যে বর্তমান নেটওয়ার্ক অ্যাডাপ্টারটি ব্যবহার করছেন তা সনাক্ত করুন, এর আইকনে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে। এই সংযোগটি নিম্নলিখিত আইটেমগুলি ব্যবহার করেইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) তালিকাভুক্ত করুন, সনাক্ত করুন এবং বাম-ক্লিক করুন সম্পত্তি ক্লিক করার আগে বিকল্প
  2. সাধারণ ট্যাবে, নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করতে দ্বিতীয় রেডিও বোতামটি পরিবর্তন করুন . 8.8.8 রাখুন এবং 8.8.4.4 যথাক্রমে পছন্দের এবং বিকল্প DNS সার্ভার হিসাবে।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. প্রস্থান করার পরে সেটিংস যাচাই করুন এর পাশের বাক্সটি চেক করুন৷ বিকল্প এবং ঠিক আছে ক্লিক করুন পরিবর্তন নিশ্চিত করতে buttonet. Uplay পুনরায় খুলুন এবং "Uplay আপনার ডাউনলোড শুরু করতে অক্ষম" ত্রুটি এখনও প্রদর্শিত হয় কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:আপনার DNS ফ্লাশ করুন এবং TCP/IP রিসেট করুন

এই পদ্ধতিটি সমাধান 2-এর একটি এক্সটেনশন। আপনার DNS ফ্লাশ করা এবং TCP/IP রিসেট করা বিভিন্ন নেটওয়ার্কিং সমস্যা সমাধানের দুটি দুর্দান্ত পদ্ধতি এবং ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা তাদের জন্য কাজ করেছে! নিশ্চিত করুন যে আপনি নীচে সেগুলি পরীক্ষা করে দেখুন৷

  1. প্রথমত, আপনাকে কমান্ড প্রম্পট খুলতে হবে। আপনি স্টার্ট মেনু বা অনুসন্ধান বোতামে ক্লিক করতে পারেন এবং কেবল “cmd টাইপ করতে পারেন৷ ” প্রথম ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে।
  2. এছাড়া, আপনি Windows Key + R ব্যবহার করতে পারেন চালান খুলতে কী সমন্বয় সংলাপ বাক্স. টাইপ করুন “cmd ” বাক্সে এবং Ctrl + Shift + Enter ব্যবহার করুন একটি প্রশাসনিক কমান্ড প্রম্পট সেশন খোলার জন্য কী সমন্বয়।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. কমান্ড প্রম্পট খোলার পরে, উইন্ডোতে নিম্নলিখিত দুটি কমান্ড টাইপ করুন। নিশ্চিত করুন যে আপনি এন্টার আলতো চাপুন৷ প্রতিটি চালানোর পরে কী এবং নিশ্চিত করুন যে কমান্ডটি সফলভাবে চলছে:
ipconfig /flushdns
netsh int ip reset
  1. উবিসফ্ট গেম ডাউনলোড বা আপডেট করার চেষ্টা করার সময় "Uplay আপনার ডাউনলোড শুরু করতে অক্ষম" ত্রুটি এখনও প্রদর্শিত হয় কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 4:Uplay পুনরায় ইনস্টল করুন

এটি সম্ভবত সবচেয়ে মৌলিক সমাধানগুলির মধ্যে একটি কিন্তু আমরা অন্তর্ভুক্ত করব না যদি এটি লোকেদের তাদের সমস্যা সম্পূর্ণরূপে সমাধান করতে সহায়তা না করে। Uplay ক্লায়েন্ট পুনরায় ইনস্টল করা সহজ এবং এটি কয়েক মিনিটের মধ্যে করা যেতে পারে। নিশ্চিত করুন যে আপনি এই পদ্ধতিটি আপনার সমস্যা সমাধানের প্রক্রিয়াতে অন্তর্ভুক্ত করেছেন৷

উইন্ডোজ 10:

  1. স্টার্ট মেনু ক্লিক করুন বোতাম এবং কগ সনাক্ত করুন স্টার্ট মেনু বিভাগের নিচের-বাম অংশে আইকন। সেটিংস খুলতে এটিতে ক্লিক করুন . বিকল্পভাবে, আপনি সেটিংস অনুসন্ধান করতে পারেন অথবা আপনি Windows Key + I ব্যবহার করতে পারেন একই প্রভাবের জন্য কী সমন্বয়।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. সেটিংস খোলার পরে, অ্যাপগুলি খুলতে ক্লিক করুন৷ ইনস্টল করা অ্যাপগুলির একটি তালিকা অবিলম্বে খুলতে হবে। এটি লোড হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আপনি Uplay না দেখা পর্যন্ত নিচে স্ক্রোল করুন৷ প্রবেশ এটিতে বাম-ক্লিক করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ এর আনইনস্টলেশন উইজার্ড খুলতে বোতাম। পর্দায় নির্দেশাবলী অনুসরণ করুন!

উইন্ডোজের পুরানো সংস্করণ:

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে। এছাড়াও, আপনি Windows Key + R ব্যবহার করতে পারেন চালান খুলতে কী সমন্বয় টাইপ করুন “control.exe ” পাঠ্যবক্সে এবং ঠিক আছে ক্লিক করুন কন্ট্রোল প্যানেল খুলতে বোতাম।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. দেখুন পরিবর্তন করুন বিভাগে সেটিং এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন প্রোগ্রামের অধীনে বিকল্প . ইনস্টল করা প্রোগ্রামগুলির একটি তালিকা উপস্থিত হওয়া উচিত। আপনি Uplay সনাক্ত না করা পর্যন্ত নিচে স্ক্রোল করুন , এটিতে বাম-ক্লিক করুন, এবং আনইন্সটল নির্বাচন করুন৷ উইন্ডোর উপরে থেকে বোতাম।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. আনইন্সটলেশন উইজার্ড দ্বারা প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন!

এই লিঙ্কটি খুলে এবং এখনই ডাউনলোড করুন ক্লিক করে সর্বশেষ ক্লায়েন্টটি ইনস্টল করুন৷ উপরের-ডান কোণে বোতাম। তারপরে, Uplay ক্লায়েন্ট পুনরায় খুলুন এবং ক্লায়েন্ট দ্বারা কিছু ডাউনলোড করার চেষ্টা করার সময় সমস্যাযুক্ত ত্রুটি বার্তা প্রদর্শিত হয় কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 5:Uplay ক্লায়েন্টের সামঞ্জস্যপূর্ণ বৈশিষ্ট্যগুলি সংশোধন করুন

আপনাকে দুটি সেটিংস পরিবর্তন করতে হবে:সামঞ্জস্য মোডে ক্লায়েন্ট চালানো এবং প্রশাসকের অনুমতি নিয়ে এটি চালানো। এই দুটি সেটিংস একত্রিত করে আপনার সমস্যা দ্রুত সমাধান করতে পারে এবং আমরা আপনার এই পদ্ধতিটি এড়িয়ে যাওয়ার কোনো কারণ দেখি না। নিচের ধাপগুলো দেখুন!

  1. Uplay সনাক্ত করুন আপনার ডেস্কটপের যেকোনো জায়গায় শর্টকাট আইকন, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে। বিকল্পভাবে, আপনাকে Uplay ইনস্টলেশন ফোল্ডারটি সনাক্ত করতে হবে। ডিফল্ট অবস্থান হল:
C:\Program Files (x86)\Ubisoft\Ubisoft Game Launcher
  1. Uplay সনাক্ত করুন exe ফাইল, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে। সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন ভিতরে ট্যাব।
  2. সামঞ্জস্যতা মোডে বিভাগে, এর জন্য সামঞ্জস্য মোডে এই প্রোগ্রামটি চালান-এর পাশের বাক্সটি চেক করুন বিকল্প এবং উইন্ডোজ 7 নির্বাচন করুন নিচের মেনু থেকে।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. অতিরিক্ত, সেটিংস-এর অধীনে দেখুন বিভাগ এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন৷ পরিবর্তনগুলি প্রয়োগ করতে ওকে বোতামে ক্লিক করুন এবং একটি Ubisoft গেম ডাউনলোড বা আপডেট করার চেষ্টা করার সময় "Uplay আপনার ডাউনলোড শুরু করতে অক্ষম" ত্রুটিটি দেখা যাচ্ছে কিনা তা দেখুন৷

সমাধান 6:একটি নির্দিষ্ট ফোল্ডার মুছুন

Uplay ক্লায়েন্টের ক্যাশে অ্যাপডেটা ফোল্ডারের একটি ফোল্ডারের ভিতরে রাখা হয়। এই ফোল্ডারটি মুছে ফেলা আপনাকে অ্যাপটি পুনরায় ইনস্টল না করে বা গেমের ফাইলগুলি না হারিয়ে সমস্যার সমাধান করতে সহায়তা করতে পারে। নিশ্চিত করুন যে আপনি এটিতে নেভিগেট করেছেন এবং আশাকরি সমস্যার সমাধান করতে এটি মুছে ফেলেছেন!

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন যেকোনো ফোল্ডার খোলার মাধ্যমে অথবা লাইব্রেরি-এ ক্লিক করে দ্রুত অ্যাক্সেস মেনুতে আইকন। যেভাবেই হোক, এই পিসিতে ক্লিক করুন বাম-পাশের নেভিগেশন মেনু থেকে আইকন এবং আপনার স্থানীয় ডিস্ক খুলুন . ভিতরে একবার, ব্যবহারকারীরা খুলুন ফোল্ডার এবং আপনি যে অ্যাকাউন্টে লগ ইন করেছেন তার মতো নামের ফোল্ডারটি সন্ধান করুন৷
  2. একবার ভিতরে, AppData খুলুন আপনি এটি দেখতে অক্ষম হলে, দেখুন ক্লিক করুন৷ উপরের দিকের মেনু বার থেকে বোতাম এবং লুকানো আইটেম-এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন বিকল্প।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. রোমিং খুলুন ভিতরে ফোল্ডার এবং Ubisoft সন্ধান করুন একবার আপনি এটি সনাক্ত করলে, এটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে। Uplay ক্লায়েন্ট পুনরায় খুলুন এবং একই ত্রুটি বার্তা উপস্থিত হয় কিনা তা দেখতে পরীক্ষা করুন!

সমাধান 7:আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

গেমগুলি ডাউনলোড বা আপডেট করার সময় আপনি যদি সমস্যার সম্মুখীন হন তবে আপনার অ্যান্টিভাইরাস রিয়েল-টাইম শিল্ডগুলি বন্ধ করার পরামর্শ দেওয়া হয়। এটি অনেক ব্যবহারকারীদের সাহায্য করেছে যারা বিভিন্ন অ্যান্টিভাইরাস সরঞ্জাম ব্যবহার করেছে। যাইহোক, নিশ্চিত করুন যে আপনি যত তাড়াতাড়ি সম্ভব আপনার অ্যান্টিভাইরাস ঢালগুলি পুনরায়-সক্ষম করেছেন কারণ আপনার পিসিকে অরক্ষিত রাখা অত্যন্ত অবাঞ্ছিত! প্রতিটি অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার পদক্ষেপগুলি আলাদা। এটি নিষ্ক্রিয় করার পরে, আপনাকে Windows Defender নিষ্ক্রিয় করতে হবে!

  1. ঢাল সনাক্ত করুন আপনার সিস্টেম ট্রেতে আইকন (আপনার টাস্কবারের ডান অংশ)। আরও আইকন দেখতে আপনাকে উপরের দিকের তীরটিতে ক্লিক করতে হতে পারে। এটিতে ডান-ক্লিক করুন এবং নিরাপত্তা ড্যাশবোর্ড দেখুন বেছে নিন
  2. বিকল্পভাবে, স্টার্ট মেনু ক্লিক করুন বোতাম এবং কগ সনাক্ত করুন স্টার্ট মেনু বিভাগের নিচের-বাম অংশে আইকন। সেটিংস খুলতে এটিতে ক্লিক করুন . এছাড়াও, আপনি সেটিংস অনুসন্ধান করতে পারেন অথবা আপনি Windows Key + I ব্যবহার করতে পারেন একই প্রভাবের জন্য কী সমন্বয়।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. সেটিংস খোলার পরে, আপডেট এবং নিরাপত্তা খুলতে ক্লিক করুন Windows Security-এ নেভিগেট করুন বাম-পাশের মেনু থেকে ট্যাব এবং ওপেন উইন্ডোজ সিকিউরিটি ক্লিক করুন উপরের বোতাম।
  2. ঢাল ক্লিক করুন উইন্ডোজ সিকিউরিটি উইন্ডোতে আইকন। এটি বাম পাশের উল্লম্ব মেনুতে অবস্থিত। যতক্ষণ না আপনি ভাইরাস এবং হুমকি সুরক্ষা সেটিংস এ পৌঁছান ততক্ষণ নিচে স্ক্রোল করুন এবং সেটিংস পরিচালনা করুন ক্লিক করুন৷
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. রিয়েল-টাইম সুরক্ষা এর অধীনে স্লাইডারটিকে বন্ধ করে দিন৷ . আপনি এখন কোনো ত্রুটি ছাড়াই গেমগুলি ডাউনলোড এবং আপডেট করতে সক্ষম কিনা তা দেখতে Uplay পুনরায় খুলতে পারে এমন কোনো প্রম্পট নিশ্চিত করুন।

সমাধান 8:সমস্যাযুক্ত গেমের ফোল্ডারের নাম পরিবর্তন করুন

যে ফোল্ডারে গেমটি ইনস্টল করা উচিত সেটির নাম পরিবর্তন করা Uplay ক্লায়েন্টকে বোকা বানিয়ে দেবে যে গেমটি ডাউনলোড করা শুরু হয়নি এবং আপনাকে এটি আবার ডাউনলোড করতে বলা হবে। এর পরে, এটিকে পূর্বের নামে পুনঃনামকরণ করা হলে ক্লায়েন্ট এটিকে আবার ডাউনলোড শুরু করতে চিনতে পারবে। এটি ব্যবহারকারীদের জন্য তাদের গেম আপডেট করার চেষ্টা করার জন্য দরকারী!

  1. Uplay চলছে না তা নিশ্চিত করুন। Ctrl + Shift + Esc ব্যবহার করুন টাস্ক ম্যানেজার খুলতে কী সমন্বয় . এছাড়াও আপনি Ctrl + Alt + Del ব্যবহার করতে পারেন কী সমন্বয় এবং বিকল্পের তালিকা থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করুন।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজারে বোতামটি উপলব্ধ থাকলে এবং বিশদ বিবরণ-এ নেভিগেট করুন ভিতরে, আপনি Uplay.exe সনাক্ত না করা পর্যন্ত নিচে স্ক্রোল করুন প্রবেশ এটি নির্বাচন করতে বাম-ক্লিক করুন এবং কাজ শেষ করুন ক্লিক করুন বোতাম।
  2. যেখানে গেমের ইনস্টলেশন ফোল্ডারটি অবস্থিত সেই ফোল্ডারটি সনাক্ত করুন। ডিফল্টরূপে, এটি হল:
C:\Program Files (x86)\Ubisoft Game Launcher\games
  1. সমস্যামূলক গেম হিসাবে ফোল্ডারের নামগুলিতে ডান ক্লিক করুন এবং পুনঃনামকরণ চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে। এটির নাম পরিবর্তন করুন তবে আসল নামের একটি নোট রাখুন।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. Uplay পুনরায় খুলুন এবং আপনাকে সিজ পুনরায় ডাউনলোড করতে বলা হবে। এখন, ফোল্ডারটির নাম পরিবর্তন করুন যা এটি ছিল। ডাউনলোড করুন ক্লিক করুন৷ Uplay-এ বোতাম এবং বিদ্যমান ফাইলগুলিকে স্বীকৃত করা উচিত এবং গেমটি আপডেট হওয়া শুরু করা উচিত!

সমাধান 9:গেম ফাইলগুলি যাচাই করুন

আপনি যে গেমটি ইনস্টল করতে লড়াই করছেন তার গেম ফাইলগুলি যাচাই করা বেশ কার্যকর। এটি সমস্ত ফাইল উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করে প্রকৃত ডাউনলোডকে বাধা দিতে পারে এবং যদি না হয় তবে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করুন। ব্যবহারকারীরা এই পদ্ধতিতে তাদের সমস্যাগুলি সমাধান করতে সক্ষম হয়েছিল তাই নিশ্চিত করুন যে আপনি এই সমাধানটি পরীক্ষা করে দেখুন!

  1. Uplay খুলুন ক্লায়েন্ট ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে। বিকল্পভাবে, আপনি স্টার্ট মেনুতে এর এন্ট্রি অনুসন্ধান করুন৷ এবং প্রথম উপলব্ধ ফলাফলে বাম-ক্লিক করুন।
  2. গেমস এ ক্লিক করুন আপনার ইনস্টল করা গেমগুলির তালিকা অ্যাক্সেস করতে বোতাম। আপনি যে গেমটি যাচাই করতে চান সেটিতে ক্লিক করুন এবং প্রপার্টি এ ক্লিক করুন মেনু থেকে যা প্রদর্শিত হবে।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. আপনি ফাইল যাচাই করুন দেখতে পাবেন স্থানীয় ফাইল বিভাগের অধীনে বোতাম। এটিতে ক্লিক করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। এর পরে, আপনি কোনও ফাইল পুনরায় ডাউনলোড করা হয়েছে কিনা সে সম্পর্কে একটি প্রতিবেদন দেখতে পাবেন। Uplay গেমগুলি ডাউনলোড বা আপডেট করার চেষ্টা করার সময় একই ত্রুটি দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 10:ডাউনলোড ডিরেক্টরি পরিবর্তন করুন

এই সমস্যার আরেকটি সম্ভাব্য কারণ হতে পারে যে ফোল্ডারটি আপনি গেমটি ইনস্টল করতে চান। এটা খুবই সম্ভব যে আপনার কাছে প্রয়োজনীয় অনুমতি নেই বা Uplay ক্লায়েন্ট কেবল সেই ফোল্ডারটি ব্যবহার করতে অস্বীকার করে। এই পরিস্থিতিতে আপনি যা করতে পারেন তা হল ডিফল্ট ইনস্টলেশন ফোল্ডারটি পরিবর্তন করা।

  1. Uplay খুলুন ক্লায়েন্ট ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে। বিকল্পভাবে, আপনি স্টার্ট মেনুতে এর এন্ট্রি অনুসন্ধান করুন৷ এবং প্রথম উপলব্ধ ফলাফলে বাম-ক্লিক করুন।
  2. হোম স্ক্রিনের উপরের-বাম কোণে মেনু বোতামে ক্লিক করুন এবং সেটিংস বেছে নিন মেনু থেকে বিকল্প।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. নিশ্চিত করুন যে আপনি ডাউনলোডগুলি এ নেভিগেট করেছেন৷ পরিবর্তন এ ক্লিক করুন ডিফল্ট গেম ইনস্টলেশন অবস্থানের অধীনে বোতাম এবং একটি ভিন্ন অবস্থান ব্যবহার করার চেষ্টা করুন। অন্য ডিস্ক/পার্টিশনে একটি অবস্থান ব্যবহার করা ভাল।
উইন্ডোজে  Uplay ইজ অক্ষম টু স্টার্ট ইওর ডাউনলোড  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. "Uplay আপনার ডাউনলোড শুরু করতে অক্ষম কিনা তা দেখতে পরীক্ষা করুন৷ ” এখনও আপনার কম্পিউটারে ত্রুটি দেখা যাচ্ছে!

  1. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  2. Windows XP-এ "Stop 0x0000007B" ত্রুটি কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ কম্পিউটারে 0x0000c1f5 কীভাবে ঠিক করবেন

  4. 'অ্যাপ্লিকেশন সঠিকভাবে শুরু করতে অক্ষম' ত্রুটিটি কীভাবে ঠিক করবেন (0xc000007b)