কম্পিউটার

'আপনার পিসি নির্ণয়' এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?

ডায়াগনস্টিক পিসি থেকে প্রস্থান করতে না পারার পরে বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন মোড. কয়েক ঘন্টা অপেক্ষা করার পর, কিছু প্রভাবিত ব্যবহারকারী পালানোর জন্য পুনরায় চালু করার চেষ্টা করেছেন কিন্তু রিপোর্ট করেছেন যে তাদের পিসি একটি অন্ধকার স্ক্রিনে প্রবেশ করে, লোগো দেখায় এবং তারপরে ডায়াগনস্টিক পিসি স্ক্রীনটি আবার প্রদর্শিত হয়। সমস্যাটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ সম্মুখীন হচ্ছে৷

 আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?

'আপনার পিসি নির্ণয়' সমস্যার কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনগুলি দেখে এবং কিছু প্রভাবিত ব্যবহারকারীদের সুপারিশ করা বিভিন্ন মেরামতের কৌশল পরীক্ষা করে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি। যেহেতু এটি দেখা যাচ্ছে, বিভিন্ন পরিস্থিতিতে কিছু পিসি আটকে যাবে আপনার পিসি নির্ণয় পর্দা এখানে এমন পরিস্থিতিগুলির একটি সম্ভাব্য তালিকা রয়েছে যা এই সমস্যাটিকে ট্রিগার করতে পারে:

  • অপ্রতুল সিস্টেম স্পেস - এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে সিস্টেমে স্টার্টআপ পদ্ধতির জন্য প্রয়োজনীয় সমস্ত প্রক্রিয়া এবং পরিষেবাগুলি লোড করার জন্য পর্যাপ্ত জায়গা নেই। এই ক্ষেত্রে, আপনি নিরাপদ মোডে আপনার কম্পিউটার বুট করে এবং কিছু জায়গা খালি করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন যাতে কোনও সমস্যা ছাড়াই অপারেশনটি সম্পূর্ণ হয়৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - সিস্টেম ফাইল দুর্নীতি প্রতিটি সিস্টেম স্টার্টআপে সিস্টেম ডায়াগনস্টিক টুলের উপস্থিতির জন্য দায়ী হতে পারে। ইউটিলিটি দুর্নীতির দ্বারা প্রভাবিত হলে এটি একটি লুপে আটকে যাবে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি ডিআইএসএম এবং এসএফসি-এর মতো মেরামতের ইউটিলিটিগুলি চালিয়ে বা সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করে উইন্ডোজ ইনস্টলেশনকে একটি সুস্থ অবস্থায় পুনরুদ্ধার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • গ্লিচড অটোমেটেড মেরামত ইউটিলিটি - যেমন বিভিন্ন ব্যবহারকারী রিপোর্ট করেছেন, এই সমস্যাটি কিছু অজ্ঞাত সিস্টেম ড্রাইভ সমস্যার কারণেও হতে পারে। এই ক্ষেত্রে, স্বয়ংক্রিয় মেরামত ইউটিলিটি সমস্যাটি সমাধান করার প্রয়াসে প্রতিটি স্টার্টআপে খোলার চেষ্টা করবে, তবে এটি অপরাধীকে সনাক্ত করতে সক্ষম হবে না। এই সমস্যাটি এড়ানোর একটি উপায় হল একটি উন্নত CMD উইন্ডো থেকে ইউটিলিটি অক্ষম করে স্বয়ংক্রিয় মেরামত স্ক্রীনকে বাইপাস করা৷
  • দূষিত BCD ডেটা - আরও গুরুতর ক্ষেত্রে, এই সমস্যাটি ক্ষতিগ্রস্থ বুটিং ডেটার কারণেও ঘটতে পারে যা স্টার্টআপ অপারেশন সম্পূর্ণ হতে বাধা দিচ্ছে। এই ক্ষেত্রে, আপনি একটি পরিষ্কার ইনস্টল বা মেরামত ইনস্টল করে বুটিং ডেটা সহ প্রতিটি OS উপাদান রিফ্রেশ করতে পারেন৷

আপনি যদি বর্তমানে একটি মেরামতের কৌশল খুঁজে পেতে সংগ্রাম করছেন যা আপনাকে আপনার PC নির্ণয় অতিক্রম করতে দেয় পর্দা, এই নিবন্ধটি আপনাকে বিভিন্ন সমস্যা সমাধানের নির্দেশিকা প্রদান করবে। নীচে, আপনি কিছু পদ্ধতি খুঁজে পাবেন যা অনেক প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে। নীচের বৈশিষ্ট্যযুক্ত সম্ভাব্য সমাধানগুলির প্রতিটি অন্তত একজন প্রভাবিত ব্যবহারকারীর দ্বারা কাজ করার জন্য নিশ্চিত করা হয়েছে৷

সর্বোত্তম ফলাফলের জন্য, সম্ভাব্য সংশোধনগুলিকে একই ক্রমে অনুসরণ করুন যা আমরা সেগুলিকে সাজিয়েছি - আমরা দক্ষতা এবং তীব্রতার দ্বারা সেগুলি অর্ডার করার চেষ্টা করেছি৷ শেষ পর্যন্ত, আপনার এমন একটি সমাধানের উপর হোঁচট খেতে হবে যা আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে কার্যকর।

শুরু করা যাক!

পদ্ধতি 1:নিরাপদ মোডে বুট করুন এবং স্থান পরিষ্কার করুন

যেমন কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে স্টার্টআপ পদ্ধতির সময় লোড হওয়ার জন্য নির্ধারিত সমস্ত 3য় পক্ষের প্রক্রিয়া এবং পরিষেবাগুলির সাথে শুরু করার জন্য সিস্টেমে পর্যাপ্ত জায়গা নেই। যদি উইন্ডোজ স্টার্টআপ সিকোয়েন্সের সময় সবকিছু লোড করার চেষ্টা করে এবং ব্যর্থ হয়, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে ডায়াগনস্টিক মোডে বুট হবে কোন উপাদান ব্যর্থ হয় তা বের করার প্রয়াসে।

যাইহোক, এমন পরিস্থিতিতে যেখানে প্রয়োজনীয় স্থান সাফ করা যাবে না, পিসি ডায়াগনস্টিক মোড লুপে আটকে যাবে। একই পরিস্থিতিতে বেশ কিছু ব্যবহারকারী অবশেষে তাদের কম্পিউটারকে নিরাপদ মোডে বুট করে এবং কিছু জায়গা খালি করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে৷

এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. আপনার কম্পিউটারে পাওয়ার করুন এবং তারপরে F8 টিপুন আপনি প্রাথমিক স্ক্রীনটি দেখার সাথে সাথে বারবার কী করুন। এটি অবশেষে উন্নত বুট বিকল্পগুলি খুলবে৷ মেনু।
  2. আপনি উন্নত বুট বিকল্পগুলি অ্যাক্সেস করতে পরিচালনা করার পরে৷ মেনু, নিরাপদ মোড নির্বাচন করতে তীর কীগুলি ব্যবহার করুন৷ অথবা সংশ্লিষ্ট কী টিপুন (F4)

     আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  3.  পরবর্তী বুটিং সিকোয়েন্স সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। আপনার উইন্ডোজ সম্পূর্ণ লোড হয়ে গেলে, Windows কী + R টিপুন একটি রান খুলতে আদেশ একবার রান এর ভিতরে বক্সে, “cleanmgr” টাইপ করুন এবং Enter টিপুন ক্লিন ম্যানেজার খুলতে ইউটিলিটি  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  4. একবার আপনি প্রাথমিক ডিস্ক ক্লিনআপ-এর ভিতরে চলে গেলে স্ক্রীন, আপনি যে ডিস্কটি পরিষ্কার করতে চান তা নির্বাচন করে শুরু করুন। আমাদের ক্ষেত্রে, আমরা OS ড্রাইভ থেকে স্থান খালি করতে চাই, তাই C নির্বাচন করুন (বা আপনার উইন্ডোজ ড্রাইভের নাম যাই হোক না কেন)।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  5. আপনি একবার ডিস্ক ক্লিনআপ স্ক্রিনের ভিতরে গেলে, মুছে ফেলার জন্য ফাইলগুলি-এ যান বিভাগ এবং অপ্রয়োজনীয় সবকিছু নির্বাচন করুন যা আপনি মুছতে চান। ডাউনলোড ফোল্ডার, রিসাইকেল বিন, অস্থায়ী ফাইল এবং ডেলিভারি অপ্টিমাইজেশান ফাইলগুলি আপনাকে শুরু করার জন্য যথেষ্ট হওয়া উচিত।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  6. আপনি মুছতে চান এমন সবকিছু নির্বাচন করার পরে, সিস্টেম ফাইলগুলি পরিষ্কার করুন এ ক্লিক করুন কিছু স্থান পরিষ্কার করার প্রক্রিয়া শুরু করতে।
  7. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন যাতে এটি আবার স্বাভাবিক মোডে বুট হয় এবং দেখতে পায় যে এটি আটকে না গিয়ে ডায়াগনস্টিক স্ক্রীন অতিক্রম করতে পারে কিনা৷

আপনি যদি এখনও একই আচরণের সম্মুখীন হন তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:SFC এবং DISM স্ক্যান চালানো

এটি দেখা যাচ্ছে, এটিও সম্ভবত এই সমস্যাটি সিস্টেম ফাইল দুর্নীতির কারণে ঘটছে যা বুটিং ক্রমটি সম্পূর্ণ হতে বাধা দিচ্ছে। সাধারণ পরিস্থিতিতে, আপনি একটি উন্নত সিএমডি উইন্ডো খুলবেন এবং কেবল দুটি ইউটিলিটি চালাবেন।

কিন্তু যেহেতু আপনি ডায়াগনস্টিক স্ক্রীন অতিক্রম করতে পারবেন না, তাই আপনাকে বুটিং সিকোয়েন্সের আগে স্ক্যান করতে হবে। এটি পরিচালনা করতে, আপনাকে উন্নত বিকল্পগুলি ব্যবহার করে একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে হবে মেনু।

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী যারা পূর্বে একই সমস্যার সাথে লড়াই করছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা নীচের নির্দেশাবলী সম্পাদন করার পরে অবশেষে তারা স্বাভাবিকভাবে বুট আপ করতে সক্ষম হয়েছেন।

উন্নত বিকল্পের ভিতর থেকে খোলা একটি CMD থেকে SFC এবং DISM স্ক্যান চালানোর জন্য আপনাকে যা করতে হবে তা এখানে মেনু:

  1. প্রথম জিনিস প্রথমে, ইনস্টলেশন মিডিয়া প্রবেশ করান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। আপনি স্টার্টআপ ক্রমটি দেখার আগে, উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করার জন্য যেকোনো কী টিপুন।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  2. একবার প্রাথমিক Windows স্ক্রীন লোড হয়ে গেলে, আপনার কম্পিউটার মেরামত করুন-এ ক্লিক করুন (স্ক্রীনের নীচে-বাম কোণে)  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  3. পরবর্তী মেনুতে, সমস্যা সমাধান নির্বাচন করে শুরু করুন ট্যাব, তারপর উন্নত বিকল্প-এ ক্লিক করুন . এবং উন্নত বিকল্পগুলি থেকে মেনুতে, কমান্ড প্রম্পট নির্বাচন করুন ট্যাব  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  4. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন একটি সিস্টেম ফাইল চেকার স্ক্যান শুরু করতে:
    sfc /scannow

    দ্রষ্টব্য: SFC ক্ষতিগ্রস্থ ফাইলগুলিকে সুস্থ কপিগুলির সাথে প্রতিস্থাপন করতে একটি স্থানীয়ভাবে ক্যাশে করা অনুলিপি ব্যবহার করে৷ মনে রাখবেন যে স্ক্যানের মাঝখানে এই ইউটিলিটি বাধা দিলে অতিরিক্ত লজিক্যাল ত্রুটি হতে পারে। তাই প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন।

  5. স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে উন্নত CMD স্ক্রীনে ফিরে যেতে উপরের পদক্ষেপগুলি পুনরায় অনুসরণ করুন। একবার আপনি ফিরে গেলে, নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং Enter টিপুন দুর্নীতির সমস্যাগুলি তদন্ত ও সমাধান করার পরে প্রত্যেকে:
    Dism /Online /Cleanup-Image /CheckHealth
    Dism /Online /Cleanup-Image /ScanHealth
    Dism /Online /Cleanup-Image /RestoreHealth

    দ্রষ্টব্য: এই ইউটিলিটি সিস্টেম ফাইলগুলির সুস্থ কপি ডাউনলোড করতে উইন্ডোজ আপডেটের উপর নির্ভর করে যা দুর্নীতি দ্বারা প্রভাবিত এবং প্রতিস্থাপন করা প্রয়োজন। এই কারণে, এই পদ্ধতিটি শুরু করার আগে নিশ্চিত করুন যে আপনার ইন্টারনেট সংযোগ স্থিতিশীল আছে৷

  6. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও 'ডায়াগনস্টিক অতিক্রম করতে না পারেন যখন আপনি স্বাভাবিকভাবে বুট আপ করার চেষ্টা করেন তখন আপনার পিসির স্ক্রীন নিচের পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 3:সিস্টেম রিস্টোর ইউটিলিটি চালানো

যদি উপরের পদ্ধতিগুলি আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে সম্ভবত আপনি একটি গুরুতর দুর্নীতির সমস্যা নিয়ে কাজ করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ধরনের পরিস্থিতিতে, শুরু করার সর্বোত্তম উপায় হল ক্ষতি-নিয়ন্ত্রণ পদ্ধতির জন্য যাওয়া।

সিস্টেম পুনরুদ্ধার সিস্টেম ফাইল দুর্নীতির কারণে সৃষ্ট বেশিরভাগ স্টার্টআপ সমস্যার সমাধান করতে সক্ষম মেশিনটিকে একটি সুস্থ অবস্থায় পুনরুদ্ধার করে যেখানে প্রতিটি উপাদান সঠিকভাবে কাজ করছিল।

কিন্তু মনে রাখবেন যে এই ইউটিলিটি কাজ করার জন্য, এই টুলটির আগে একটি স্ন্যাপশট তৈরি করা প্রয়োজন যা এখন পুনরুদ্ধার প্রক্রিয়ার জন্য ব্যবহার করা যেতে পারে। সিস্টেম পুনরুদ্ধার নিয়মিতভাবে নতুন স্ন্যাপশট তৈরি করতে স্বয়ংক্রিয়ভাবে কনফিগার করা হয় (প্রতিটি বড় সিস্টেম পরিবর্তনের পর যেমন একটি ইনস্টল করা আপডেট)।

মনে রাখবেন যে আপনি এই রুটে যাওয়ার সিদ্ধান্ত নিলে, স্ন্যাপশট তৈরি হওয়ার পর থেকে করা যেকোনো পরিবর্তন হারিয়ে যাবে। এর মধ্যে রয়েছে অ্যাপ ইনস্টলেশন, ব্যবহারকারী সেটিংস এবং অন্য কিছু।

আপনি যদি ঝুঁকি গ্রহণ করতে প্রস্তুত হন, তাহলে উন্নত বিকল্প মেনুর মাধ্যমে সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি চালানোর জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. ইন্সটলেশন মিডিয়া ঢোকান এবং আপনার কম্পিউটার রিস্টার্ট করুন। বুটিং স্ক্রীন দেখতে পাওয়ার সাথে সাথে ইনস্টলেশন মিডিয়া থেকে বুট আপ করার জন্য যেকোনো কী টিপুন।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  2. Windows সেটআপ সম্পূর্ণরূপে লোড হয়ে গেলে, নীচে-বাম কোণে দেখুন এবং আপনার কম্পিউটার মেরামত করুন এ ক্লিক করুন .  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  3. প্রাথমিক মেরামতের মেনুতে, সমস্যা সমাধান অ্যাক্সেস করুন তালিকা. সমস্যা সমাধান এর ভিতরে মেনু, উন্নত বিকল্প-এ ক্লিক করুন , তারপর কমান্ড প্রম্পট নির্বাচন করুন উপলব্ধ ইউটিলিটিগুলির তালিকা থেকে।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  4. আপনি একবার কমান্ড প্রম্পট উইন্ডোর ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন সিস্টেম পুনরুদ্ধার খুলতে ইউটিলিটি:
    rstrui.exe
  5. একবার আপনি সিস্টেম পুনরুদ্ধার-এর প্রাথমিক স্ক্রিনে চলে আসেন , পরবর্তী এ ক্লিক করুন পরবর্তী পর্দায় অগ্রসর হতে।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  6. পরবর্তী স্ক্রিনে, আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করে শুরু করুন . একবার আপনি এটি করার পরে, প্রতিটি পুনরুদ্ধার স্ন্যাপশট দেখতে শুরু করুন এবং ডায়াগনস্টিকস সমস্যাটি প্রকাশের আগে তারিখযুক্ত একটি নির্বাচন করুন৷ একবার উপযুক্ত স্ন্যাপশট নির্বাচন করা হলে, পরবর্তী ক্লিক করুন পরবর্তী মেনুতে অগ্রসর হতে।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  7. যখন আপনি এতদূর পৌঁছান, ইউটিলিটি যেতে প্রস্তুত। এখন যা করা বাকি আছে তা হল সমাপ্তি এ ক্লিক করুন আপনি এটি করার সাথে সাথে আপনার কম্পিউটার পুনরায় চালু হবে এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে পুরানো মেশিনটি পুনরুদ্ধার করা হবে।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  8. পরবর্তী বুট সিকোয়েন্সটি ডায়াগনস্টিকস অতিক্রম করতে পেরেছে কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন পর্দা।

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:স্বয়ংক্রিয় মেরামত নিষ্ক্রিয় করা

আপনি যদি কোনও ফলাফল ছাড়াই এতদূর এসে থাকেন তবে এটি স্পষ্ট যে আপনি একটি সিস্টেম ড্রাইভ-সম্পর্কিত সমস্যাগুলির সাথে মোকাবিলা করছেন। যখনই এটি ঘটবে, প্রতিটি সিস্টেম স্টার্টআপে স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত ইউটিলিটি খুলবে। কিন্তু যদি ইউটিলিটিটি ত্রুটিযুক্ত হয়, তবে এটি আপনাকে স্টার্টআপ স্ক্রীন অতিক্রম করা থেকে বাধা দিতে পারে৷

বেশ কিছু Windows 7 এবং Windows 10 ব্যবহারকারী যারা এই সঠিক পরিস্থিতিতে ছিলেন তারা 'আপনার PC নির্ণয় এড়াতে স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত ইউটিলিটি নিষ্ক্রিয় করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন। ' স্ক্রীন।

কিন্তু এটি করার জন্য, আপনাকে প্রথমে সেফ মোডে বুট করতে হবে ত্রুটি স্ক্রীন অতিক্রম করুন এবং স্বয়ংক্রিয় মেরামত নিষ্ক্রিয় করুন:

  1. F8 টিপুন আপনি প্রাথমিক স্ক্রীনটি দেখার সাথে সাথে বারবার কী করুন। এটি করা আপনাকে শেষ পর্যন্ত উন্নত বুট বিকল্পগুলিতে নিয়ে যাবে৷ মেনু।
  2. আপনি একবার উন্নত বুট বিকল্প-এর ভিতরে চলে গেলে মেনু, নিরাপদ মোড  নির্বাচন করুন নেটওয়ার্কিংয়ের সাথে সংশ্লিষ্ট কী (F5) টিপুন বা তীর কী ব্যবহার করে।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  3. বুটিং সিকোয়েন্স সম্পূর্ণ হলে, Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, “cmd” টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।  আপনার পিসি নির্ণয়  এ আটকে থাকা উইন্ডোজ 10 কীভাবে ঠিক করবেন?
  4. আপনি একবার এলিভেটেড সিএমডি প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন স্বয়ংক্রিয় মেরামত নিষ্ক্রিয় করতে স্টার্টআপ সিকোয়েন্স থেকে ইউটিলিটি:
    bcdedit /set recoveryenabled NO
  5. কমান্ডটি সফলভাবে প্রসেস করার পর, স্বাভাবিকভাবে বুট আপ করতে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন। পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে, আপনি আর স্বয়ংক্রিয় মেরামতের লুপ দেখতে পাবেন না।

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন বা অন্য কোনও ত্রুটির সম্মুখীন না হন, তাহলে পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:একটি মেরামত ইনস্টল বা পরিষ্কার ইনস্টল সম্পাদন করা

যদি উপরে উপস্থাপিত মেরামতের কৌশলগুলির কোনওটিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে সম্ভাবনা হল আপনি একটি গুরুতর সিস্টেম দুর্নীতির উদাহরণের সাথে মোকাবিলা করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যাবে না। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার সর্বোত্তম উপায় হল যে কোনও বুটিং-সম্পর্কিত প্রক্রিয়া সহ প্রতিটি উইন্ডোজ উপাদান পুনরায় সেট করা যা স্বয়ংক্রিয় মেরামত লুপের কারণ হতে পারে৷

আপনি সর্বদা একটি পরিষ্কার ইনস্টল করতে পারেন৷ , কিন্তু মনে রাখবেন যে এই রুটে যাওয়ার মানে হল যে আপনি বর্তমানে আপনার উইন্ডোজ ইনস্টলেশনের মধ্যে সংরক্ষিত কোনো ডেটা হারাবেন। ব্যক্তিগত ফাইল, অ্যাপস, গেমস, ডকুমেন্টস এবং অন্য কোনো ধরনের মিডিয়া হারিয়ে যাবে যদি আপনি পরিষ্কারভাবে ইনস্টল করতে যান।

একটি ভাল সমাধান হবে একটি মেরামত ইনস্টল (ইন-প্লেস আপগ্রেড) করা . এটি বুটিং ডেটা সহ প্রতিটি OS উপাদান পুনরায় সেট করবে, তবে এটি আপনার ফাইলগুলিকে প্রভাবিত করবে না। অ্যাপ্লিকেশন, গেমস, ব্যক্তিগত মিডিয়া এমনকি কিছু ব্যবহারকারীর পছন্দগুলিও সংরক্ষণ করা হবে৷


  1. আটকে থাকা উইন্ডোজ 11 আপডেট কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ আপনার পিসি নির্ণয়ের আটকে যাওয়া ঠিক করুন

  3. Windows 10, 8, 7 এ ল্যাপটপের কালো স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ ERROR_WRITE_FAULT কিভাবে ঠিক করবেন