কম্পিউটার

উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?

বেশ কিছু Windows 10 ব্যবহারকারী Windows স্টোর থেকে অ্যাপ ইনস্টল করতে অক্ষম। যে ত্রুটিটি আসে তা হল 0x80073d0a ৷ এবং সাধারণত ব্যবহারকারীরা পান ক্লিক করার সাথে সাথেই প্রদর্শিত হয়৷ অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করার জন্য বোতাম। কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করছেন যে সমস্যাটি শুধুমাত্র নির্দিষ্ট কিছু UWP অ্যাপের সাথে ঘটে, অন্যরা বলছেন যে তারা শুধুমাত্র নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের সাথে এই ত্রুটিটি দেখতে পান। Windows Store Windows 10 এর জন্য একচেটিয়া, তাই সমস্যাটি শুধুমাত্র এই OS সংস্করণের জন্য ঘটছে।

উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?

Windows Store ত্রুটি 0x80073d0a এর কারণ কি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর রিপোর্ট দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি। তারপরে আমরা কয়েক ডজন মেরামতের কৌশল পরীক্ষা করার জন্য এগিয়ে গিয়েছিলাম যা অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা সুপারিশ করা হয়েছিল যে আমরা সেরা মেরামতের কৌশলগুলি খুঁজে বের করতে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছি৷

যেহেতু এটি দেখা যাচ্ছে, বেশ কয়েকটি ভিন্ন পরিস্থিতিতে 0x80073d0a হতে পারে ত্রুটি. এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা এই সমস্যার জন্য দায়ী হতে পারে:

  • উইন্ডোজ ফায়ারওয়াল নিষ্ক্রিয়৷ - এই ত্রুটিটি ট্রিগার করার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল অন্তর্নির্মিত ফায়ারওয়াল অক্ষম করা। উইন্ডোজ স্টোরকে নিজের এবং মাইক্রোসফ্ট সার্ভারের মধ্যে সংযোগ যাচাই করতে হবে। যদি একটি সক্রিয় ফায়ারওয়াল অনুপস্থিত একটি সমালোচনামূলক ব্যর্থ সেফ, আপনি ফলাফল হিসাবে এই বিশেষ ত্রুটি কোড দেখতে পাবেন. যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি পরিষেবা স্ক্রীন থেকে বিল্ট-ইন ফায়ারওয়াল পুনরায় সক্রিয় করে সমস্যাটি সমাধান করতে পারেন৷
  • 3য় পক্ষের AV হস্তক্ষেপ – আপনি যদি নির্দিষ্ট 3য় পক্ষের ফায়ারওয়াল সমতুল্য ব্যবহার করেন তাহলে Windows স্টোর UWP স্টোর এবং Microsoft স্টোরের মধ্যে যোগাযোগ স্থাপন করতে অক্ষম হতে পারে। এই ক্ষেত্রে, আপনি আপনার ফায়ারওয়ালের বর্জন তালিকায় Widows Store যোগ করে অথবা 3য় পক্ষের নিরাপত্তা উপাদান সম্পূর্ণরূপে আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • দূষিত Windows স্টোর ক্যাশে - যেমন দেখা যাচ্ছে, এই সমস্যাটি আপনার Windows স্টোর ক্যাশের ভিতরে অবস্থিত কিছু ধরনের দুর্নীতির কারণেও ঘটতে পারে। দোকানটি যে এক বা একাধিক অস্থায়ী ফাইলের উপর নির্ভর করছে সেগুলি দূষিত হয়ে যেতে পারে৷ এই ক্ষেত্রে, সবচেয়ে কার্যকর সমাধান হল সমগ্র Windows Store ক্যাশে রিসেট করা (হয় একটি CMD প্রম্পট থেকে বা Windows GUI এর মাধ্যমে)।
  • সিস্টেম ফাইল দুর্নীতি - বিরল পরিস্থিতিতে, আপনি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে এই সমস্যার সম্মুখীন হতে পারেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার কম্পিউটারকে সুস্থ অবস্থায় ফিরিয়ে আনতে সিস্টেম রিস্টোর ইউটিলিটি ব্যবহার করে বা প্রতিটি OS কম্পোনেন্ট রিফ্রেশ করে (একটি মেরামত ইনস্টল বা ক্লিন ইনস্টলের মাধ্যমে) সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত।

পদ্ধতি 1:উইন্ডোজ ফায়ারওয়াল পরিষেবা সক্রিয় করা (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, এই ত্রুটি বার্তাটি ট্রিগার করার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল অন্তর্নির্মিত ফায়ারওয়ালের সমস্যা। মনে রাখবেন যে Windows স্টোর একটি UWP অ্যাপ ডাউনলোড শুরু করতে Microsoft-এর সার্ভারের সাথে যোগাযোগ করার আগে, সংযোগটি সুরক্ষিত কিনা তা বিল্ট-ইন ফায়ারওয়ালকে যাচাই করতে হবে।

যদি উইন্ডোজ আপডেট অক্ষম করা থাকে এবং শূন্যস্থান পূরণ করার জন্য কোন তৃতীয় পক্ষের সমতুল্য না থাকে, তাহলে 0x80073d0a ব্যবহারকারী UWP অ্যাপ্লিকেশন ডাউনলোড করার চেষ্টা করলে ত্রুটি।

দ্রষ্টব্য: যদি উইন্ডোজ ফায়ারওয়াল ডিফল্ট নিরাপত্তা অ্যাপ হয় এবং আপনি সর্বশেষ বিল্ডে থাকেন, তাহলে আপনি পরিষেবার স্থিতি পরিবর্তন করতে পারবেন না। এই ক্ষেত্রে, সরাসরি পদ্ধতি 2 এ যান যেহেতু এই পদ্ধতিটি আপনার পরিস্থিতিতে প্রযোজ্য হবে না।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী পরিষেবার স্ক্রীন অ্যাক্সেস করে এবং Windows ফায়ারওয়াল পরিষেবার স্থিতি স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পরিচালিত হয়েছে। এটি করার পরে এবং তাদের কম্পিউটার পুনরায় চালু করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

0x80073d0a ঠিক করতে আপনি কীভাবে Windows ফায়ারওয়াল পরিষেবা সক্ষম করতে পারেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে স্টোর ত্রুটি:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, “services.msc” টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন পরিষেবাগুলি খুলতে পর্দা যদি আপনাকে UAC (ব্যবহারকারী অ্যাকাউন্ট প্রম্পট) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার পরিষেবা-এর ভিতরে গেলে স্ক্রীন, ডানদিকের ফলকে নিচে যান এবং পরিষেবার তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Windows Firewall সনাক্ত করুন (বা উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল নতুন Windows 10 বিল্ডগুলিতে)। একবার আপনি সঠিক এন্ট্রি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।
    উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  3. উইন্ডোজ ফায়ারওয়ালের বৈশিষ্ট্য পর্দার ভিতরে, সাধারণ নির্বাচন করুন উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে ট্যাব, তারপর স্টার্টআপ প্রকার পরিবর্তন করুন স্বয়ংক্রিয় তে এবং প্রয়োগ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  4. Windows Firewall পরিষেবার অবস্থা সেই অনুযায়ী পরিবর্তিত হয়ে গেলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে আবার একটি UWP অ্যাপ ইনস্টল করার চেষ্টা করুন।

আপনি যদি এখনও একই 0x80073d0a সম্মুখীন হন ত্রুটি বা এই দৃশ্যটি প্রযোজ্য ছিল না, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:তৃতীয় পক্ষের সমতুল্য আনইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

যেহেতু এটি বিভিন্ন প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে, আপনি যদি ডিফল্ট ফায়ারওয়াল হিসাবে 3য় পক্ষের সমতুল্য ব্যবহার করেন, তাহলে উইন্ডোজ স্টোরটিকে UWP স্টোর এবং Microsoft এর সার্ভারের মধ্যে যোগাযোগ স্থাপন করার অনুমতি দেওয়া নাও হতে পারে৷

কিছু থার্ড-পার্টি স্যুট রয়েছে যা সাধারণত এই সমস্যা সৃষ্টির জন্য রিপোর্ট করা হয় (Norton এবং Kaspersky সবচেয়ে বেশি রিপোর্ট করা হয়)

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি হয় MS সার্ভারের সাথে যোগাযোগগুলিকে বাদ দেওয়ার তালিকায় যোগ করে অথবা সম্পূর্ণরূপে 3য় পক্ষের ফায়ারওয়াল আনইনস্টল করে সমস্যার সমাধান করতে পারেন৷

যেহেতু আপনি কোন নিরাপত্তা স্যুট ব্যবহার করছেন তার উপর নির্ভর করে বর্জনে আইটেমগুলি যোগ করার পদক্ষেপগুলি অনেক আলাদা হবে, তাই আমরা একটি সর্বজনীন পদ্ধতির উপর ফোকাস করতে যাচ্ছি যা আপনি যে অপরাধীর মুখোমুখি হচ্ছেন তা নির্বিশেষে কাজ করবে৷

এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে 3য় পক্ষের ফায়ারওয়াল প্রোগ্রাম আনইনস্টল করার অনুমতি দেবে এবং নিশ্চিত করবে যে আপনি কোনও অবশিষ্ট প্রোগ্রামগুলিকে পিছনে ফেলে যাচ্ছেন না যা এখনও একই সমস্যার কারণ হতে পারে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি রান উইন্ডোর ভিতরে গেলে, 'appwiz.cpl' টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং ফাইল খুলতে পর্দা উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  2.  একবার আপনি প্রোগ্রাম এবং ফাইল-এর ভিতরে গেলেন স্ক্রীনে, ডানদিকের ফলকে নিচে যান এবং ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি আপনার 3য় পক্ষের ফায়ারওয়াল সনাক্ত করেন। একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  3. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ ক্রমানুসারে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও একই 0x80073d0a সম্মুখীন হন ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:উইন্ডোজ স্টোরের ক্যাশে রিসেট করা

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি কিছু ধরণের দুর্নীতির কারণেও হতে পারে যা শেষ পর্যন্ত আপনার ইন্টিগ্রেটেড UWP স্টোর এবং মাইক্রোসফ্ট সার্ভারের মধ্যে সংযোগ স্থাপন করার জন্য আপনার পিসির ক্ষমতাকে প্রভাবিত করে। বেশিরভাগ ক্ষেত্রে, ক্যাশে ফোল্ডারের ভিতরে সংরক্ষিত কিছু অস্থায়ী ফাইলের কারণে এই সমস্যাটি ঘটে।

এই ধরনের একটি সমস্যা সাধারণত নিরাপত্তা স্ক্যানার কিছু আইটেম কোয়ারেন্টাইন করার পরে বা একটি অপ্রত্যাশিত মেশিন বাধার পরে ঘটে। বোচড আপডেটগুলি একটি বিরল কিন্তু সম্ভাব্য কারণ যা 0x80073d0a  এর প্রকাশকে সহজতর করতে পারে ত্রুটি৷

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী যারা এই সমস্যাটির সাথে লড়াই করছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা উইন্ডোজ স্টোর এবং সমস্ত সংশ্লিষ্ট উপাদান রিসেট করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

মনে রাখবেন যে Windows 10-এ Windows স্টোর ক্যাশে রিসেট করার দুটি উপায় রয়েছে। প্রথম বিকল্পটি সহজ, তবে এটি একটি CMD টার্মিনাল থেকে একাধিক কমান্ড চালানোর চারপাশে ঘোরে। কিন্তু আপনি যদি CMD কমান্ড চালানোর ব্যাপারে স্বাচ্ছন্দ্যবোধ না করেন, তাহলে আপনি GUI-এক্সক্লুসিভ পদ্ধতির জন্যও যেতে পারেন যেখানে আপনি Windows সেটিংস মেনু থেকে একচেটিয়াভাবে একই অপারেশন করতে পারবেন।

আপনি যে পদ্ধতিতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন তার কাছাকাছি যে কোনও পদ্ধতি অনুসরণ করতে নির্দ্বিধায়:

CMD এর মাধ্যমে Windows স্টোর ক্যাশে রিসেট করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন প্রশাসনিক সুবিধা সহ একটি কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটে প্রবেশ করতে পরিচালনা করলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন Windows Store পুনরায় সেট করতে সমস্ত নির্ভরতা সহ:
    wsreset.exe
    উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  3. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হচ্ছে কিনা তা দেখুন৷

সেটিংস অ্যাপের মাধ্যমে Windows স্টোর ক্যাশে রিসেট করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন ”ms-settings:appsfeatures”  এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংসের মেনু অ্যাপ।
  2. আপনি অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি ভিতরে প্রবেশ করতে পরিচালনা করার পরে৷ স্ক্রীন, ইনস্টল করা UWP অ্যাপ্লিকেশনের তালিকায় নিচে স্ক্রোল করুন এবং মাইক্রোসফ্ট স্টোর এন্ট্রি সনাক্ত করুন৷
  3. একবার আপনি Microsoft Store খুঁজে পেতে পরিচালনা করেন অ্যাপ, উন্নত বিকল্পে ক্লিক করুন এর সাথে যুক্ত হাইপারলিঙ্ক (Microsoft Corporation এর অধীনে )।
  4. আপনি উন্নত বিকল্পগুলি ভিতরে প্রবেশ করতে পরিচালনা করার পরে মেনু, রিসেট এ স্ক্রোল করুন ট্যাব, তারপর রিসেট এ ক্লিক করুন৷ বোতাম এবং ক্যাশে সাফ করার প্রক্রিয়া শুরু করুন।
  5. এই প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আপনার মেশিনটি রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।
উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?

আপনি যদি এখনও 0x80073d0a  এর সম্মুখীন হন একটি UWP অ্যাপ্লিকেশন ডাউনলোড করার চেষ্টা করার সময় ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 4:সিস্টেম রিস্টোর ব্যবহার করা

যদি আপনি শুধুমাত্র সম্প্রতি ঘটছে এই আচরণ লক্ষ্য করেন, সমস্যাটি সম্ভবত একটি সিস্টেম পরিবর্তনের কারণে ঘটতে পারে যা Windows স্টোর উপাদানে হস্তক্ষেপ করে। মনে রাখবেন যে 3য় পক্ষের পরিষেবা বা প্রক্রিয়াগুলি স্টোর অ্যাপ এবং বাহ্যিক Microsoft সার্ভারের মধ্যে যোগাযোগে হস্তক্ষেপ করতে পারে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনার কম্পিউটারকে একটি সুস্থ অবস্থায় ফিরিয়ে দিয়ে সমস্যাটি সমাধান করতে সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত যখন একই পরিস্থিতিতে প্রযোজ্য ছিল না৷

মনে রাখবেন যে ডিফল্টরূপে, সিস্টেম পুনরুদ্ধার নিয়মিতভাবে গুরুত্বপূর্ণ সিস্টেম ল্যান্ডমার্কে (তৃতীয় পক্ষের ইনস্টলেশন, গুরুত্বপূর্ণ আপডেট ইনস্টলেশন ইত্যাদি) স্ন্যাপশট সংরক্ষণ করার জন্য কনফিগার করা হয়। কিন্তু আপনি এই ইউটিলিটিটি চালু করার আগে, মনে রাখবেন যে এই বিন্দুর আগে আপনি যে কোনো পরিবর্তন করেছেন প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে তা হারিয়ে যাবে। এর মধ্যে যেকোনো UWP অ্যাপ ইনস্টলেশন, ড্রাইভার, গেমস এবং অন্য সব কিছু অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি যদি এই পদ্ধতির প্রভাবগুলি বোঝেন এবং আপনি শুরু করতে প্রস্তুত হন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'rstrui' টাইপ করুন এবং Enter টিপুন পাঠ্য বাক্সের ভিতরে, তারপর এন্টার টিপুন সিস্টেম পুনরুদ্ধার খুলতে তালিকা. উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি প্রাথমিক সিস্টেম পুনরুদ্ধার স্ক্রীনে পৌঁছে গেলে, পরবর্তী ক্লিক করুন পরবর্তী মেনুতে অগ্রসর হতে। উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  3. আপনি পরবর্তী স্ক্রিনে যাওয়ার পরে, আরও পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করে অপারেশন শুরু করুন . আপনি এই ধাপটি সম্পূর্ণ করার পরে, প্রতিটি সংরক্ষিত পুনরুদ্ধার পয়েন্টের তারিখের তুলনা করা শুরু করুন এবং আপনি যে সময়ের মধ্যে এই ত্রুটিটি ঘটতে শুরু করেছেন তার চেয়ে পুরোনো একটি নির্বাচন করুন৷
  4. আপনি সঠিক পুনরুদ্ধার উইন্ডো নির্বাচন করার পরে, পরবর্তী ক্লিক করুন চূড়ান্ত মেনুতে অগ্রসর হতে। উইন্ডোজ 10 এ স্টোর ত্রুটি 0x80073d0a কিভাবে ঠিক করবেন?
  5. আপনি একবার চূড়ান্ত পয়েন্টে পৌঁছে গেলে, আপনার ইউটিলিটি যেতে প্রস্তুত। এখন আপনাকে যা করতে হবে তা হল সমাপ্তি ক্লিক করে সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করতে বোতাম।
  6. আপনি এটি করার পরে, আপনার পিসি পুনরায় চালু হবে এবং পূর্ববর্তী অবস্থা মাউন্ট করা হবে। পরবর্তী স্টার্টআপে, আগের অবস্থা মাউন্ট করা হবে। একটি UWP অ্যাপ ডাউনলোড করার জন্য আবার চেষ্টা করুন এবং আপনি এখনও 0x80073d0a দেখতে পাচ্ছেন কিনা তা দেখার জন্য উপলক্ষটি ব্যবহার করুন ত্রুটি।

আপনি যদি এখনও একই সমস্যা মোকাবেলা করে থাকেন বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে যান।

পদ্ধতি 5:মেরামত ইনস্টল বা পরিষ্কার ইনস্টল

আপনি যদি এতদূর এসে থাকেন এবং কোনও মেরামতের কৌশল আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে সমস্যাটি সম্ভবত একটি অন্তর্নিহিত সিস্টেম দুর্নীতির কারণে ঘটছে যা আপনি প্রচলিতভাবে ঠিক করতে পারবেন না। এই ক্ষেত্রে, আপনি প্রতিটি Windows উপাদান রিফ্রেশ করে এবং সমস্ত বুটিং-সম্পর্কিত ডেটা ঠিক করে সমস্যার সমাধান করতে পারেন৷

প্রতিটি উইন্ডোজ উপাদান রিফ্রেশ করার সময়, আপনার সামনে দুটি উপায় রয়েছে:আপনি হয় একটি সম্পূর্ণ OS রিফ্রেশ করবেন বা আপনি ফোকাসড পদ্ধতি ব্যবহার করবেন যেখানে আপনি শুধুমাত্র OS উপাদানগুলিকে স্পর্শ করবেন৷

সহজ বিকল্প হল একটি পরিষ্কার ইনস্টল৷ . এটি করা সহজ এবং আপনার কোনো পূর্বশর্তের প্রয়োজন নেই, তবে প্রধান ক্ষতি হল যে আপনি আপনার OS ড্রাইভে সংরক্ষিত কোনো ব্যক্তিগত ডেটা হারাবেন যদি আপনি সেগুলিকে আগে থেকে ব্যাক আউট না করেন।

আপনি যদি ফোকাসড পদ্ধতির সন্ধান করছেন, তাহলে আপনাকে একটি মেরামত ইনস্টল (ইন-প্লেস মেরামত) করতে হবে . এটি আরও ক্লান্তিকর পদ্ধতি কারণ আপনার একটি উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়ার প্রয়োজন হবে এবং আপনার কিছু প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজন। কিন্তু প্রধান সুবিধা হল যে পদ্ধতিটি শুধুমাত্র আপনার OS ফাইলগুলিকে স্পর্শ করবে – আপনার সমস্ত মিডিয়া, অ্যাপস, গেমস এমনকি কিছু ব্যবহারকারীর পছন্দগুলিও হারিয়ে যাবে না৷


  1. উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি কোড 0x80240437 কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন

  3. ঠিক করুন:উইন্ডোজ স্টোরে ত্রুটি 0x80080207

  4. মাইক্রোসফ্ট স্টোরে কীভাবে "ত্রুটি কোড:0x80072f8f" ঠিক করবেন?