কম্পিউটার

টিমস্পিক পুশ টু টক বৈশিষ্ট্যটি কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

যখন আপনার সঠিক ক্যাপচার বা হটকি প্রোফাইল নির্বাচন করা না থাকে তখন কথা বলার ধাক্কা কাজ করতে ব্যর্থ হয়। এটি বোঝায় যে আপনি যখন হটকি টক করার জন্য আপনার পুশ ব্যবহার করে কথা বলার চেষ্টা করেন, তখন আপনার মাইকটি সক্ষম না হওয়ায় কিছুই সনাক্ত করতে পারে না। এইভাবে, পুশ টু টক বৈশিষ্ট্য কাজ করে না এবং আপনার বন্ধুরা আপনাকে শুনতে সক্ষম হয় না। সাধারণত, এটি এমন হয় যে ক্যাপচার প্রোফাইলটি ডিফল্ট বিকল্পে পুনরায় সেট হয় যখন আপনি এটিকে অন্য ডিভাইস ব্যবহার করার জন্য কনফিগার করেন৷ এই ঘটনাটি ঘটতে পারে যখন আপনি একটি ভিন্ন সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করেন বা যখন আপনি টিমস্পিক চালু করেন আপনার সিস্টেম রিবুট/শাট ডাউন করার পরে।

টিমস্পিক পুশ টু টক বৈশিষ্ট্যটি কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

পুশ টু টক বৈশিষ্ট্যটি বেশ উপযোগী কারণ এটি আপনাকে শুধুমাত্র সেই সংলাপে যোগাযোগ করতে সাহায্য করে যা আপনি করতে চান। এটি প্রতিটি সফ্টওয়্যারের জন্য একটি আবশ্যক বৈশিষ্ট্য যা ভয়েস যোগাযোগকে অগ্রাধিকার দেয়৷ তবু, চিট-আড্ডাই যথেষ্ট। এই নিবন্ধে, আমরা কিছু সমাধান তালিকাভুক্ত করব যা আপনাকে সমস্যাটি সমাধান করতে সহায়তা করবে। তবে, তার আগে, আসুন আমরা একটু বিস্তারিতভাবে সমস্যার কারণগুলি নিয়ে যাই।

টিমস্পিকে পুশ টু টক ফিচার ব্যর্থতার কারণ কী?

সমস্যাটির আরও বিস্তৃত বোঝার জন্য এবং প্রায় সমস্ত সম্ভাব্য কারণগুলিকে অবশ্যই উদ্ধার করতে, আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনের মাধ্যমে গিয়েছিলাম এবং দেখতে পেয়েছি যে সমস্যার কারণ নিম্নলিখিত দুটি কারণের মধ্যে সীমাবদ্ধ:

  • ভুল ক্যাপচার বা হটকি প্রোফাইল: সমস্যাটির প্রাথমিক কারণ হল ক্যাপচার বা হটকি প্রোফাইলের ভুল নির্বাচন। যেকোনো একটিতে ত্রুটির কারণে মাইক্রোফোন নিঃশব্দ বা ক্রমাগত চালু হবে।
  • কথা বলার সময় ভয়েস অ্যাক্টিভেশন সনাক্তকরণ: পুশ-টু-টক বিকল্পের সময় ভয়েস অ্যাক্টিভেশন সনাক্তকরণ প্রায়ই পুশ টু টক বৈশিষ্ট্যের কার্যকারিতা ত্রুটিপূর্ণ হতে পারে। এই অপশনটি আনচেক করলে সমস্যার সমাধান হতে পারে।

এখন, আমরা কারণগুলিকে আরও বিশদভাবে দেখেছি এবং আশা করি আপনি সমস্যাটির কারণ সম্পর্কে আরও ভালভাবে বুঝতে পেরেছেন, সমাধানগুলি বেশ সহজ বলে মনে হচ্ছে। আসুন আমরা তাদের মধ্যে প্রবেশ করি।

টিমস্পিক পুশ টু টক কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

1. আপনার ক্যাপচার প্রোফাইল চেক করুন

যখন পুশ টু টক কার্যকারিতা যেমন হওয়া উচিত তেমন কাজ না করে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার ক্যাপচার প্রোফাইল চেক করা। যেহেতু এটি ঘটে, সমস্যাটি সাধারণত আপনার Teamspeak ইনস্টলেশনের ক্যাপচার সেটিংসে ভুল প্রোফাইল নির্বাচন হতে থাকে। যদি আপনার Teamspeak সঠিক ক্যাপচার ডিভাইসের পরিবর্তে ডিফল্ট ডিভাইস (যেমন বিল্ট-ইন ক্যাপচার ডিভাইস) ব্যবহার করে, তাহলে আপনি চ্যানেলের অন্য লোকেদের সাথে যোগাযোগ করতে পারবেন না।

এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে সঠিক ক্যাপচার ডিভাইসটি নির্বাচন করা হয়েছে বা সঠিক প্রোফাইলটি যদি আপনি সার্ভারের সাথে সংযোগ করার আগে আপনার স্বাচ্ছন্দ্যের জন্য একটি তৈরি করে থাকেন। এটি করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার টিমস্পিক উইন্ডোতে, সেল্ফ-এ ক্লিক করুন মেনু বারে বিকল্প।
  2. ড্রপ-ডাউন তালিকা থেকে, ক্যাপচার এ যান প্রোফাইল।
  3. আপনি যদি ডিফল্ট প্রোফাইল ব্যবহার করেন তবে নিশ্চিত করুন যে এটি সেখানে আছে। যদি তা না হয়, শুধু সরঞ্জাম-এ ক্লিক করুন৷ মেনু বারে বিকল্প এবং তারপরে বিকল্পগুলি নির্বাচন করুন৷ . টিমস্পিক পুশ টু টক বৈশিষ্ট্যটি কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন
  4. অপশন উইন্ডো পপ আপ হবে। ক্যাপচার-এ স্যুইচ করুন ট্যাব।
  5. সেখান থেকে, সঠিক ক্যাপচার ডিভাইস বা আপনার ক্যাপচার প্রোফাইল বেছে নিন। টিমস্পিক পুশ টু টক বৈশিষ্ট্যটি কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

2. আপনার হটকি প্রোফাইল চেক করুন

সমস্যার আরেকটি সম্ভাব্য কারণ আপনার হটকি প্রোফাইল হতে পারে। সেটিংসে ভুল হটকি প্রোফাইল নির্বাচন করা থাকলে, আপনার মাইক্রোফোন সক্রিয় হবে না এবং তাই আপনাকে অন্যদের সাথে যোগাযোগ করতে বাধা দেবে। অতএব, আপনি যদি একটি তৈরি করে থাকেন তবে আপনাকে সঠিক হটকি প্রোফাইলটি নির্বাচন করা হয়েছে তা নিশ্চিত করতে হবে। অন্যথায়, আপনাকে নিশ্চিত করতে হবে যে সঠিক হটকিটি পুশ টু টক বিকল্পে বরাদ্দ করা হয়েছে। আপনার হটকি প্রোফাইল চেক করতে নিম্নলিখিতগুলি করুন:

  1. আপনার হটকি প্রোফাইল চেক করতে, সেল্ফ-এ ক্লিক করুন টিমস্পিক-এর মেনু বারে বিকল্প .
  2. এর পরে, আপনার কার্সারটিকে হটকি প্রোফাইলে নিয়ে যান বিকল্প এবং নিশ্চিত করুন যে সঠিক প্রোফাইল চিহ্নিত করা হয়েছে।
  3. বিকল্পভাবে, আপনি Tools-এ যেতে পারেন বিকল্প এবং তারপর বিকল্প নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  4. পরে, হটকি-এ স্যুইচ করুন ট্যাব এবং সঠিক প্রোফাইল নির্বাচন করা হয়েছে তা নিশ্চিত করুন। টিমস্পিক পুশ টু টক বৈশিষ্ট্যটি কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন
  5. সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

3. 'ভয়েস অ্যাক্টিভেশন সনাক্তকরণ যখন পুশ টু টক' বিকল্পটি আনচেক করুন

কিছু ব্যবহারকারীর জন্য, সমস্যাটি ভয়েস অ্যাক্টিভেশন সনাক্তকরণের কারণে হয়েছিল যখন Push to Talk অপশন। এই বিকল্পটি কি করে এটি পুশ টু টক এর জন্য ভয়েস অ্যাক্টিভেশন সনাক্তকরণ সক্ষম করে। এর মানে হল যে আপনি যখন কথা বলার জন্য হটকি টিপেন তখনও মাইক সক্রিয় হবে না যদি না ভয়েস একটি নির্দিষ্ট স্তরের হয়৷

এই বিকল্পটি ক্যাপচার ডিভাইস সেটিংসের অধীনে উন্নত বিকল্পগুলিতে পাওয়া যায়। উপরের সমাধানগুলি যদি তা করতে ব্যর্থ হয় তবে এটি অক্ষম করা আপনার সমস্যার সমাধান করতে পারে৷ বিকল্পটি কীভাবে আনচেক করবেন তা এখানে:

  1. সরঞ্জাম-এ ক্লিক করুন বিকল্প এবং তারপর বিকল্প নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  2. এখন, ক্যাপচার-এ স্যুইচ করুন ট্যাব করুন এবং উন্নত বিকল্পগুলি চেক করুন অতিরিক্ত সেটিংস দেখানোর জন্য বক্স।
  3. নতুন তালিকাভুক্ত বিকল্পগুলি থেকে, নিশ্চিত করুন যে 'ভয়েস সক্রিয়করণ সনাক্তকরণ যখন পুশ-টু-টক ' বিকল্পটি আনচেক করা হয়েছে। টিমস্পিক পুশ টু টক বৈশিষ্ট্যটি কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন
  4. অবশেষে, প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে টিপুন .

  1. কীভাবে ঠিক করবেন ওমেগল ক্যামেরা কাজ করছে না

  2. আমার মাইক্রোফোন উইন্ডোজ 10 এ কাজ করছে না! আমি কিভাবে সমস্যার সমাধান করব

  3. Windows 11 এ কাজ করছে না এমন নাইট লাইট ফিচার কিভাবে ঠিক করবেন

  4. ওয়্যারলেস ডিসপ্লে বৈশিষ্ট্য উইন্ডোজ 11 এ কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন