কম্পিউটার

কিভাবে ভার্চুয়ালবক্স 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' সমাধান করবেন?

'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' ওরাকল ভার্চুয়ালবক্স ইনস্টলেশনের সাথে সমস্যাটি দেখা দেয় - সাধারণত তাদের ভার্চুয়াল মেশিন চালু করার প্রচেষ্টার কয়েক সেকেন্ড পরে। একবার এই সমস্যাটি ঘটতে শুরু করলে, তৈরি করা প্রতিটি নতুন ভার্চুয়াল মেশিন একই ত্রুটি বার্তা দেখাবে (ভার্চুয়ালবক্সকে সম্পূর্ণরূপে অব্যবহারযোগ্য করে তোলে)।

কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?

দ্রষ্টব্য: এই সমস্যাটি প্রতিটি ভার্চুয়াল মেশিন স্টার্টআপে E_FAIL (0x80004005) ত্রুটি থেকে আলাদা।

সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা এই ধরনের আচরণের কারণ হবে একজন অনুপস্থিত ড্রাইভার (VBoxDrv.inf)। এটা সম্ভব যে কিছু অনুমতি সংক্রান্ত সমস্যার কারণে, প্রাথমিক ইনস্টলেশনের সময় এই গুরুত্বপূর্ণ ড্রাইভারের ইনস্টলেশন সম্পূর্ণ হয় না। এই ক্ষেত্রে, আপনি VBoxDrv.inf ম্যানুয়ালি ইনস্টল করে সমস্যার সমাধান করতে পারেন।

আরেকটি সম্ভাব্য কারণ যা এই বিশেষ ত্রুটির জন্ম দিতে পারে তা হল একটি রেজিস্ট্রি অসঙ্গতি যা ভুল ড্রাইভার ডিরেক্টরির দিকে নির্দেশ করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি একটি রেজিস্ট্রি চেক করে এবং নির্দেশিকাটি ভুল হলে ImagePath স্ট্রিং সামঞ্জস্য করে সমস্যাটি দ্রুত সমাধান করতে পারেন৷

আপনি যদি প্রথমবার VM চালু করার চেষ্টা করার সময় সমস্যাটির সম্মুখীন হতে শুরু করেন, তাহলে সম্ভবত ভার্চুয়ালবক্স VM-এর সাথে কাজ করার জন্য পর্যাপ্ত RAM না থাকার কারণে আপনি ত্রুটিটি দেখতে পাচ্ছেন। এই ক্ষেত্রে, আপনি VM সেটিংস অ্যাক্সেস করে এবং বরাদ্দকৃত RAM সামঞ্জস্য করে সমস্যাটি দ্রুত সমাধান করতে পারেন।

ডিফল্ট প্যারাভার্চুয়ালাইজেশন বিকল্পের ব্যবহারের সাথে যুক্ত সমস্যাগুলির আধিক্য রয়েছে। এটা সম্ভব যে আপনি যে OS অনুকরণ করার চেষ্টা করছেন তার দ্বারা এটি সমর্থিত নয়। এই ক্ষেত্রে সমস্যাটি সমাধান করতে, আপনাকে আপনার ভার্চুয়াল মেশিন সেটিংস অ্যাক্সেস করতে হবে এবং প্যারাভার্চুয়ালাইজেশন ডিফল্ট থেকে KVM এ পরিবর্তন করতে হবে।

আপনি যদি একটি পুরানো পিসি কনফিগারেশন ব্যবহার করেন তবে এটি সম্ভব যে হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন ডিফল্টরূপে অক্ষম করা আছে। যদি আপনার মেশিন এই প্রযুক্তিটি প্রতিস্থাপন করতে অক্ষম হয়, প্রতিটি ভার্চুয়াল মেশিন স্টার্টআপে একটি ত্রুটি হতে পারে। সমস্যাটি সমাধান করতে, কেবল আপনার UEFI / BIOS সেটিংস অ্যাক্সেস করুন এবং নিশ্চিত করুন যে ভার্চুয়ালাইজেশন অনুমোদিত৷

ভার্চুয়ালবক্স সংস্করণ 5.2.6 এর সাথে সম্পর্কিত অনেক সমস্যা রয়েছে। আপনি যদি এখনও এটি ব্যবহার করে থাকেন, তাহলে সম্ভবত আপনি একই সমস্যায় ভুগছেন যা হাজার হাজার ব্যবহারকারীর সমস্যা সৃষ্টি করেছে। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার সবচেয়ে সহজ উপায় হল বর্তমান ভার্চুয়ালবক্স সংস্করণটি আনইনস্টল করা এবং তারপরে উপলব্ধ সর্বশেষ স্থিতিশীল বিল্ড ইনস্টল করা৷

1. VBoxDRV.inf

ইনস্টল করুন

দেখা যাচ্ছে, ভার্চুয়ালবক্স 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' ঘটবে এমন একটি সাধারণ কারণ একজন অনুপস্থিত ড্রাইভার (VBoxDRV.inf ) কিছু অনুমতি সমস্যার কারণে, মূল ভার্চুয়ালবক্স অ্যাপ্লিকেশনটি এই কী ড্রাইভার ছাড়াই ইনস্টল করার সম্ভাবনা রয়েছে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি কোনো ভার্চুয়ালবক্স মেশিন চালাতে অক্ষম হবেন (স্ক্র্যাচ থেকে তৈরি বা একটি পুরানো ইনস্টলেশন থেকে আমদানি করা)। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যাটির সাথে লড়াই করছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা ম্যানুয়ালি VBoxDRV.inf -এর অবস্থানে ব্রাউজ করে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছেন। ড্রাইভার, ইনস্টলেশন করছে এবং তারপর একটি এলিভেটেড কমান্ড প্রম্পট এর মাধ্যমে নতুন ইনস্টল করা পরিষেবা শুরু করতে বাধ্য করছে।

'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' ঠিক করতে এখানে VBoxDrv পরিষেবা ইনস্টল এবং শুরু করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে সমস্যা:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:
    C:\Program Files\Oracle\VirtualBox\drivers\vboxdrv

    দ্রষ্টব্য: আপনি হয় লোকেশন ম্যানুয়ালি ব্রাউজ করতে পারেন অথবা আপনি অবস্থানটি সরাসরি নেভিগেশন বারে পেস্ট করতে পারেন এবং Enter টিপুন সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছানোর জন্য।

  2. একবার আপনি সঠিক অবস্থানে পৌঁছে গেলে, VBoxDrv.inf-এ ডান-ক্লিক করুন এবং ইনস্টল নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  3. ইউএসি (ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল) দ্বারা অনুরোধ করা হলে, হ্যাঁ ক্লিক করুন, তারপরে ড্রাইভারটি সফলভাবে ইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
    দ্রষ্টব্য: আপনি একটি সাফল্যের বার্তা পাবেন না, তবে ড্রাইভার ইনস্টল হওয়ার পরে আপনার স্ক্রীনটি চকচকে হবে৷
  4. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত সিএমডি প্রম্পট খুলতে। যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  5. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন আপনি এইমাত্র যে পরিষেবাটি ইনস্টল করেছেন তা জোর করে শুরু করতে:
    sc start vboxdrv
  6. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করার পর, এলিভেটেড কমান্ড প্রম্পটটি বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে, যে ক্রিয়াটি পূর্বে ত্রুটির কারণ ছিল সেটির পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

যদি আপনি এখনও একই 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' সম্মুখীন হন সমস্যা, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

2. ডিরেক্টরি সমস্যা সমাধান করুন

আরেকটি সম্ভাব্য কারণ যা এই বিশেষ সমস্যার কারণ হতে পারে তা হল একটি ডিরেক্টরি সমস্যা যা ভার্চুয়ালবক্স ড্রাইভার দ্বারা সুবিধাপ্রাপ্ত একটি রেজিস্ট্রি অসঙ্গতি দ্বারা সহায়তা করা হয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে ড্রাইভারের পথটি VBoxDrv.sys-এর দিকে নিয়ে যায় কিনা তা দেখতে একটি দ্রুত রেজিস্ট্রি চেক করে আপনার সমস্যাটি দ্রুত সমাধান করতে সক্ষম হওয়া উচিত৷

যদি পথটি ভিন্ন হয়, একটি ছোট পরিবর্তন নিশ্চিত করা উচিত যে আপনি 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' সম্মুখীন না হয়েই আপনার ভার্চুয়াল মেশিনগুলি শুরু করতে সক্ষম আবার সমস্যা।

VBoxDrv.sys-এর সাথে সম্পর্কিত ডিরেক্টরি সমস্যার তদন্ত এবং সমাধান করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ড্রাইভার:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, 'regedit' টাইপ করুন এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে। যখন আপনাকে ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  2. একবার আপনি রেজিস্ট্রি এডিটরের ভিতরে গেলে, নিচের অবস্থানে নেভিগেট করতে বাম দিকের অংশটি ব্যবহার করুন:
    HKEY_LOCAL_MACHINE\system\currentcontrolset\services\vboxdrv

    দ্রষ্টব্য: আপনি হয় লোকেশন ম্যানুয়ালি ব্রাউজ করতে পারেন অথবা আপনি অবস্থানটি সরাসরি নেভিগেশন বারে পেস্ট করতে পারেন এবং Enter টিপুন সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছানোর জন্য।

  3. আপনি সঠিক অবস্থানে পৌঁছানোর পরে, ডানদিকের বিভাগে যান এবং ImagePath-এ ডাবল-ক্লিক করুন।
  4. সেখানে পৌঁছে গেলে, পাথটি ঠিক নিচের মতো কিনা তা পরীক্ষা করে দেখুন:
    \C:\Program Files\Oracle\VirtualBox\drivers\vboxdrv\VBoxDrv.sys

    দ্রষ্টব্য: যদি অবস্থানটি একটি মিল হয়, তাহলে এর মানে হল যে আপনার কোনো ডিরেক্টরি সমস্যা নেই এবং আপনি নিরাপদে নিচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যেতে পারেন।

  5. কিন্তু অবস্থানটি ভিন্ন হলে, মানটিকে নিম্নলিখিত অবস্থানে পরিবর্তন করুন:
    C:\Program Files\Oracle\VirtualBox\drivers\vboxdrv\VBoxDrv.sys
  6. যত তাড়াতাড়ি আপনি নিশ্চিত হন যে ইমেজপ্যাচ স্ট্রিং সঠিক অবস্থান প্রদর্শন করে, ঠিক আছে টিপুন এবং রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  7. এখন ড্রাইভারটি আসলে ব্যবহৃত হয়েছে তা নিশ্চিত করতে, নীচের ড্রাইভার ডিরেক্টরিতে নেভিগেট করুন এবং VBoxDrv.sys-এ ডান-ক্লিক করে এবং ইনস্টল করুন বেছে নিয়ে ড্রাইভারটি চালান। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি এটি ইতিমধ্যেই পদ্ধতি 1 এ করে থাকেন তবে এই পদক্ষেপটি উপেক্ষা করুন৷ .

  8. এরপর, Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন অ্যাডমিন অ্যাক্সেস সহ একটি উন্নত সিএমডি প্রম্পট খুলতে। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ প্রম্পট দেখতে পান, তাহলে হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  9. প্রশাসকের সিএমডির ভিতরে, VBoxDrv পরিষেবাটি চলছে তা নিশ্চিত করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
     sc start vboxdrv
  10. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং একবার ভার্চুয়ালবক্স মেশিন চালানোর চেষ্টা করে সমস্যার সমাধান হয়েছে কিনা দেখুন।

যদি একই 'supR3HardenedWinReSpawn এ ত্রুটি' সমস্যা এখনও ঘটছে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

3. RAM এর বরাদ্দ পরিমাণ বাড়ান

এটি দেখা যাচ্ছে, পূর্বে তৈরি করা ভার্চুয়াল মেশিনে অপর্যাপ্ত RAM বরাদ্দের কারণেও এই বিশেষ সমস্যাটি ঘটতে পারে। সমস্যাটি হল, ভার্চুয়ালবক্স ঠিক কী সমস্যা যা ভার্চুয়াল মেশিনটিকে অব্যবহারযোগ্য করে তুলছে তা পরিষ্কার করার জন্য একটি ভাল কাজ করে না৷

এমনকি আরও, বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনে দাবি করা হয়েছে যে বরাদ্দকৃত RAM কে গতিশীলভাবে সামঞ্জস্য করা কৌশলটি করবে না। এই দৃশ্যটি প্রযোজ্য হলে সমস্যাটি সমাধান করতে, আপনাকে একই চিত্রের সাথে একটি তৈরি করার আগে বর্তমান ভার্চুয়াল মেশিন কনফিগারেশনটি সম্পূর্ণভাবে সরিয়ে ফেলতে হবে, কিন্তু বর্ধিত বরাদ্দকৃত RAM সহ।

এখানে পুরো বিষয়টির মধ্যে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. আপনার ওরাকল ভিএম ভার্চুয়ালবক্স ম্যানেজার খুলে শুরু করুন ইনস্টলেশন এবং বর্তমান ভার্চুয়াল মেশিন ইনস্টলেশন অপসারণ. এটি করার জন্য, কেবলমাত্র VM ইনস্টলেশনে ডান-ক্লিক করুন (ডান দিকের বিভাগ) এবং বেছে নিন সরান নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  2. আপনি সমস্ত ফাইল মুছে ফেলতে বা মুছতে চান কিনা জিজ্ঞাসা করা হলে, শুধু সরান বেছে নিন তাই আপনি কোন তথ্য হারানোর সুবিধা না. কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  3. এরপর, একই ইমেজ দিয়ে একটি নতুন কনফিগারেশন তৈরি করুন। কিন্তু যখন আপনি সেই অংশে পৌঁছাবেন যেখানে আপনাকে বেস মেমরি বাছাই করতে হবে , নিশ্চিত করুন যে এটি আপনার আগের VM ইনস্টলেশনের চেয়ে বেশি। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  4. প্রাথমিক মেশিন কনফিগারেশন সম্পূর্ণ করুন এবং দেখুন আমি একই 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' সম্মুখীন না হয়েই মেশিনটি চালু করতে সক্ষম সমস্যা।

যদি একই সমস্যা ফিরে আসে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

4. প্যারাভার্চুয়ালাইজেশন ইন্টারফেস সামঞ্জস্য করুন

আরেকটি সম্ভাব্য অপরাধী যা 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি'-এর প্রকাশকে সহজতর করতে পারে সমস্যা হল একটি প্যারাভার্চুয়ালাইজেশন প্রযুক্তি যা OS দ্বারা সমর্থিত নয় যা অনুকরণ করার চেষ্টা করা হয়। প্রায়শই, এটি ঘটে যদি ব্যবহারকারী এই বিকল্পটিকে ডিফল্ট-এ ছেড়ে দেয়।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যাটি সমাধানের জন্য সংগ্রাম করছিলেন তারা নিশ্চিত করেছেন যে সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করা হয়েছে এবং তারা প্যারাভার্চুয়ালাইজেশনকে ডিফল্ট থেকে KVM-এ পরিবর্তন করার পরে অবশেষে তাদের Vmware ভার্চুয়াল মেশিন চালাতে সক্ষম হয়েছে।

আপনার ভার্চুয়াল মেশিন কনফিগারেশনে একই পরিবর্তন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. ওরাকল ভিএম ভার্চুয়ালবক্স ম্যানেজার খুলুন এবং ভার্চুয়াল মেশিনে ডান-ক্লিক করুন যা আপনাকে সমস্যা দিচ্ছে। এরপরে, নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে, সেটিংস বেছে নিন
  2. ভার্চুয়াল মেশিনের সেটিংস মেনুতে গেলে, সিস্টেম নির্বাচন করুন বাম দিকের মেনু থেকে ট্যাব।
  3. সিস্টেম এর সাথে ট্যাব নির্বাচিত, ডানদিকের বিভাগে যান এবং ত্বরণ অ্যাক্সেস করুন ট্যাব।
  4. যখন আপনি সঠিক মেনুতে পৌঁছান, প্যারাভার্চুয়ালাইজেশন ইন্টারফেসের সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন এবং এটিকে ডিফল্ট থেকে পরিবর্তন করুন KVM-এ
  5. ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা দেখতে ভার্চুয়াল মেশিনটি আবার চালু করুন৷
কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?

যদি একই 'supR3HardenedWinReSpawn এ ত্রুটি' সমস্যা টিকে আছে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

5. BIOS / UEFI

এ ভার্চুয়ালাইজেশন সক্ষম করুন৷

এটি দেখা যাচ্ছে, আরেকটি সম্ভাব্য কারণ যা এই সমস্যার সৃষ্টি করবে তা হল আপনার BIOS বা UEFI সেটিংস থেকে ভার্চুয়ালাইজেশন অক্ষম করা। যদিও হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন বেশিরভাগ কম্পিউটার কনফিগারেশনে ডিফল্টরূপে সক্রিয় থাকে, এটি সম্ভব যে পুরানো পিসি রিগগুলিকে ম্যানুয়ালি সামঞ্জস্য করা দরকার৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি আপনার BIOS বা UEFI সেটিংস অ্যাক্সেস করে এবং মালিকানা ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি পুনরায় সক্রিয় করে সমস্যাটি বেশ সহজে সমাধান করতে সক্ষম হবেন৷

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে (আপনি BIOS বা UEFI ব্যবহার করছেন কিনা):

  1. যদি আপনি একটি BIOS-চালিত কম্পিউটার ব্যবহার করেন, আপনার কম্পিউটার চালু করুন এবং সেটআপ টিপুন প্রাথমিক স্টার্টআপ স্ক্রিনের সময় বারবার কী বেশিরভাগ কনফিগারেশনের সাথে, সেটআপ কী সাধারণত F-এর একটি কী (F2, F4, F6, F8) অথবা Del কী৷
    কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন? দ্রষ্টব্য: আপনি যদি UEFI-ভিত্তিক কম্পিউটারে সমস্যার সম্মুখীন হন, তাহলে নির্দেশাবলী অনুসরণ করুন (এখানে ) সরাসরি উন্নত স্টার্টআপ বিকল্পে বুট করতে তালিকা. সেখান থেকে, আপনি UEFI ফার্মওয়্যার সেটিংস অ্যাক্সেস করতে পারেন।

    কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  2. আপনি একবার আপনার BIOS বা UEFI সেটিং মেনুর ভিতরে গেলে, আপনার ভার্চুয়ালাইজেশন প্রযুক্তির সমতুল্য বিকল্পটি খুঁজে পেতে মেনুগুলি ব্রাউজ করা শুরু করুন (Intel VT-x, Intel Virtualization Technology, AMD-V, Vanderpool, ইত্যাদি) যখন আপনি পরিচালনা করবেন বিকল্পটি খুঁজে পেতে সক্ষম নিশ্চিত করুন৷ এটা কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?

    দ্রষ্টব্য: সাধারণত, আপনি প্রসেসর, সিকিউরিটি, চিপসেট, অ্যাডভান্সড, অ্যাডভান্সড চিপসেট কন্ট্রোল, অ্যাডভান্সড সিপিইউ কনফিগারেশন ইত্যাদির অধীনে এই বিকল্পটি খুঁজে পেতে পারেন৷ মনে রাখবেন যে সেটিংস আপনার মাদারবোর্ড এবং আপনার সিপিইউ প্রস্তুতকারকের উপর নির্ভর করে ভিন্ন হতে পারে৷ যদি আপনি নিজে থেকে বিকল্পটি খুঁজে না পান তবে নির্দিষ্ট নির্দেশাবলীর জন্য অনলাইনে অনুসন্ধান করুন।

  3. ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি সক্ষম হয়ে গেলে, BIOS / UEFI পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  4. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সটি সম্পূর্ণ হওয়ার পরে, ভার্চুয়াল মেশিনটি আবার চালানোর চেষ্টা করুন এবং দেখুন একই ত্রুটি বার্তা এখনও টিকে আছে কিনা৷

আপনি যদি এখনও 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' দেখতে পান প্রাথমিক বার্তা, নীচের চূড়ান্ত পদ্ধতিতে নিচে যান।

6. ভার্চুয়ালবক্সের একটি নতুন সংস্করণ ইনস্টল করুন

আপনি যদি উপরের সমস্ত নির্দেশাবলী অনুসরণ করে কোন লাভ না করেন, তাহলে ভার্চুয়ালবক্সের অসঙ্গতির কারণে আপনি এই সমস্যার সম্মুখীন হচ্ছেন যা নতুন সংস্করণগুলির সাথে সমাধান করা হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে, এই বিশেষ সমস্যাটি ভার্চুয়ালবক্স সংস্করণ 5.2.6.

এর সাথে রিপোর্ট করা হয়

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি আপনার বর্তমান ভার্চুয়ালবক্স সংস্করণ আনইনস্টল করে এবং তারপরে অফিসিয়াল ভার্চুয়ালবক্স ডাউনলোড পৃষ্ঠা থেকে সর্বশেষ সংস্করণটি ইনস্টল করার মাধ্যমে সমস্যাটি দ্রুত সমাধান করতে পারেন৷

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . টেক্সট বক্সের ভিতরে, 'appwiz.cpl' টাইপ করুন এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে তালিকা. কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  2. আপনি একবার অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে চলে গেলে৷ মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মাধ্যমে নীচে স্ক্রোল করুন এবং আপনার ভার্চুয়ালবক্স ইনস্টলেশনটি সনাক্ত করুন। একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  3. আনইন্সটলেশন উইন্ডোর ভিতরে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  4. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সের পরে, এই লিঙ্কটি অ্যাক্সেস করুন (এখানে ) এবংWindows hosts-এ ক্লিক করে ভার্চুয়ালবক্সের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন। কিভাবে ভার্চুয়ালবক্স  supR3HardenedWinReSpawn-এ ত্রুটি  সমাধান করবেন?
  5. নতুন সংস্করণ ইনস্টল করার পরে, ভার্চুয়াল মেশিনটি পুনরায় কনফিগার করুন এবং দেখুন আপনি 'supR3HardenedWinReSpawn-এ ত্রুটি' এর সম্মুখীন না হয়ে এটি চালু করতে পারবেন কিনা। ত্রুটি বার্তা।

  1. কিভাবে CX_FREEZE মারাত্মক ত্রুটি ঠিক করবেন

  2. কিভাবে দ্রুত ত্রুটি CC-502 ঠিক করবেন

  3. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x80070021

  4. যে কোনও ডিভাইসে কীভাবে 'হুলু ত্রুটি রানটাইম 2' সমাধান করবেন