কম্পিউটার

টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

কিছু Windows ব্যবহারকারী Error 401 Not Allowed এর সম্মুখীন হচ্ছেন৷ TicketMaster প্ল্যাটফর্মের মাধ্যমে টিকিট কেনার চেষ্টা করার সময়। বেশিরভাগ ক্ষেত্রেই, ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীরা টিকিট অনুসন্ধান করতে পারেন ঠিকই, কিন্তু ক্রয় প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য একটি তারিখ নির্বাচন করার চেষ্টা করার সাথে সাথেই ত্রুটি দেখা দেয়।

টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

বেশিরভাগ ব্যবহারকারী-নথিভুক্ত ক্ষেত্রে, ত্রুটি 401 অনুমোদিত নয়  TicketMaster সিস্টেম দ্বারা তৈরি একটি অস্থায়ী ক্যাশে ফাইল বা কুকিজের কারণে প্রদর্শিত হবে। এটি ঠিক করতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার ব্রাউজার ক্যাশে এবং কুকিজ সাফ করার জন্য নির্দেশাবলীর একটি সেট অনুসরণ করা৷

মনে রাখবেন যে প্রক্সি সার্ভার বা ভিপিএন ক্লায়েন্ট ব্যবহার করছেন এমন ব্যবহারকারীদের সাথে TicketMaster খুবই কঠোর। আপনি যদি একটি ব্যবহার করেন, তাহলে আপনাকে আবার টিকেটমাস্টার প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে সক্ষম হওয়ার আগে সার্ফিং বেনামী সমাধান নিষ্ক্রিয় করতে হবে।

অন্যান্য ক্ষেত্রে, প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে Error 401 Not Allowed কে ট্রিগার করার জন্য একটি নেটওয়ার্ক অসঙ্গতি দায়ী। বেশিরভাগ ব্যবহারকারী নেটওয়ার্কিং ডিভাইসটি পুনরায় চালু করে এই ক্ষেত্রে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

যাইহোক, আপনি যে ত্রুটিটি দেখছেন তা আপনার অ্যাকাউন্টে প্রয়োগ করা সাময়িক নিষেধাজ্ঞার ফলাফলও হতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার জন্য আপনাকে 24 ঘন্টা অপেক্ষা করতে হবে বা আপনাকে একটি ভিন্ন অ্যাকাউন্ট তৈরি করতে হবে (যদি আপনি অপেক্ষা করার সামর্থ্য না রাখেন)।

পদ্ধতি 1:আপনার ব্রাউজার ক্যাশে এবং কুকিজ পরিষ্কার করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি খুব ভালভাবে একটি অস্থায়ী ক্যাশে ফাইল বা TicketMaster পরিষেবা দ্বারা তৈরি একটি কুকির কারণে হতে পারে। যেহেতু এই ধরনের অনেক ব্যবহারকারীর প্রতিবেদন রয়েছে, তাই খুব সম্ভবত TicketMaster-এর একটি দূষিত কুকি তৈরি করার প্রবণতা রয়েছে যা ব্যবহারকারীর প্ল্যাটফর্মের মধ্যে থেকে টিকিট বুক করার এবং কেনার ক্ষমতাকে অবরুদ্ধ করে দেবে।

সৌভাগ্যবশত, বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা নিশ্চিত করেছেন যে তারা ব্রাউজারের সেটিংস অ্যাক্সেস করে এবং কুকিজ এবং ক্যাশে ফোল্ডারগুলি সাফ করে সমস্যার সমাধান করতে পেরেছেন। যাইহোক, আপনি যে ধরনের ব্রাউজার ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এটি করার ধাপগুলি ভিন্ন হবে।

প্রতিটি সম্ভাব্য দৃশ্যকল্পকে সামঞ্জস্য করার জন্য, আমরা বেশ কয়েকটি সাব গাইড সংকলন করেছি যা আপনাকে Chrome, Firefox, Edge, Internet Explorer এবং Opera-এর ক্যাশে এবং কুকিজ সাফ করার অনুমতি দেবে। আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে যে নির্দেশিকা প্রযোজ্য তা অনুসরণ করুন।

ক্রোমের ক্যাশে এবং কুকিজ পরিষ্কার করা

  1. Google Chrome খুলুন এবং নিশ্চিত করুন যে অন্য প্রতিটি ট্যাব বন্ধ রয়েছে (সক্রিয়টি বাদে)।
  2. এরপর, উইন্ডোর উপরের-ডান অংশে অ্যাকশন বোতামে (তিন-বিন্দু আইকন) ক্লিক করুন।
  3. আপনি সেটিংস-এ প্রবেশ করতে পরিচালনা করার পরে মেনু, স্ক্রিনের নীচের দিকে স্ক্রোল করুন এবং উন্নত-এ ক্লিক করুন অদৃশ্য মেনু আনতে. এটি শেষ পর্যন্ত লুকানো আইটেমগুলি প্রকাশ করবে৷
  4. একবার লুকানো মেনুটি দৃশ্যমান হয়ে গেলে, সম্পূর্ণ নিচে স্ক্রোল করুন এবং গোপনীয়তা এবং নিরাপত্তা-এ ক্লিক করুন ট্যাব।
  5. আপনি গোপনীয়তা অ্যাক্সেস করার পরে এবং নিরাপত্তা ট্যাবে, ব্রাউজিং ডেটা সাফ করুন-এ ক্লিক করুন .
  6. এরপর, মৌলিক নির্বাচন করুন ট্যাব করুন এবং নিশ্চিত করুন যে বাক্সগুলি ক্যাশ করা ছবি এবং ফাইল এর সাথে যুক্ত এবং কুকিজ এবং অন্যান্য সাইড ডেটা সক্রিয় আছে।
  7. এখন, সময় সীমা নির্বাচন করুন সব সময় ড্রপ-ডাউন মেনু ব্যবহার করে, তারপর Clear data-এ ক্লিক করে প্রক্রিয়া শুরু করুন।
  8. কুকিজ এবং ক্যাশে পরিষ্কার করার প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখতে TicketMaster প্ল্যাটফর্ম ব্যবহার করার চেষ্টা করুন।

ফায়ারফক্সের ক্যাশে এবং কুকিজ পরিষ্কার করা

  1. প্রতিটি অতিরিক্ত ফায়ারফক্স চেক করে শুরু করুন (বর্তমানে সক্রিয় একটি বাদে)।
  2. এরপর, স্ক্রিনের উপরের-ডান কোণায় অ্যাকশন বোতামে ক্লিক করুন, তারপর বিকল্পগুলি-এ ক্লিক করুন নতুন উপস্থিত মেনু থেকে।
  3. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে মেনু, গোপনীয়তা এবং নিরাপত্তা-এ ক্লিক করুন বাম হাতের টেবিল থেকে। এরপর, কুকিজ এবং সাইট ডেটা-এ স্ক্রোল করুন এবং ডেটা সাফ করুন এ ক্লিক করুন টেম্প বিল্ট-ইন ক্লিনিং ইউটিলিটি আনতে।
  4. ক্লিয়ার ডেটা মেনুর ভিতরে, কুকিজ এবং সাইট ডেটা এর সাথে যুক্ত বাক্সগুলিতে টিক চিহ্ন দিন এবং ক্যাশ করা ওয়েব সামগ্রী .
  5. পরিষ্কার প্রক্রিয়াটি যাওয়ার জন্য প্রস্তুত হলে, সাফ করুন এ ক্লিক করুন আপনার ওয়েব কন্টেন্ট ডেটা পরিষ্কার করার প্রক্রিয়া শুরু করতে।
  6. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার পরে, আপনার ব্রাউজারটি পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা এবং আপনি টিকেটমাস্টার প্ল্যাটফর্মটি সঠিকভাবে ব্যবহার করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন। টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

অপেরাতে ক্যাশে পরিষ্কার করা

  1. অপেরা খুলুন এবং স্ক্রিনের উপরের বাম কোণে আইকনে ক্লিক করুন।
  2. নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে, সেটিংস-এ ক্লিক করুন
  3. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে মেনু, উন্নত, এ ক্লিক করুন তারপর গোপনীয়তা এবং নিরাপত্তা নির্বাচন করুন ডানদিকে উল্লম্ব মেনু থেকে ট্যাব।
  4. গোপনীয়তা এবং নিরাপত্তা মেনু নির্বাচন করে, ডানদিকের মেনুতে যান এবং গোপনীয়তা-এ স্ক্রোল করুন ট্যাব আপনি সেখানে গেলে, ব্রাউজিং ডেটা সাফ করুন-এ ক্লিক করুন .
  5. ব্রাউজিং ডেটা সাফ করুন এর ভিতরে ট্যাব, মোডটিকে মৌলিক, এ সেট করুন তারপর সময় সীমা রাখুন সব সময় .
  6. এর পরে ব্রাউজিং ডেটা উইন্ডো সাফ করুন৷ খোলে, কুকিজ এবং অন্যান্য সাইট ডেটা এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন এবং ক্যাশ করা ছবি এবং ফাইল .
  7. এখন ক্লিনিং ইউটিলিটি কনফিগার করা হয়েছে, ক্লিয়ার ব্রাউজিং ডেটাতে ক্লিক করুন এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা৷
  8. কুকিজ এবং ক্যাশে পরিষ্কার হয়ে গেলে, আপনার ব্রাউজার পুনরায় চালু করুন এবং দেখুন ত্রুটি 401 অনুমোদিত নয় আপনি যখন TicketMaster প্ল্যাটফর্ম ব্যবহার করার চেষ্টা করেন তখন আর উপস্থিত হয় না৷
টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

ইন্টারনেট এক্সপ্লোরারে ক্যাশে পরিষ্কার করা

দ্রষ্টব্য: আপনি ইন্টারনেট এক্সপ্লোরারের যে সংস্করণটি ব্যবহার করছেন তা নির্বিশেষে নীচের নির্দেশাবলী প্রযোজ্য হবে৷

  1. আপনার ইন্টারনেট এক্সপ্লোরার অ্যাপ্লিকেশন খুলুন এবং সেটিংস-এ ক্লিক করুন উপরের-ডান কোণায় আইকন।
  2. একবার সেটিংস প্রসঙ্গ মেনু প্রদর্শিত হবে, নিরাপত্তা প্রসারিত করুন সাব-মেনু এবং ব্রাউজিং ইতিহাস মুছুন-এ ক্লিক করুন .
    দ্রষ্টব্য: উপরন্তু, আপনি সেটিংস> ইন্টারনেট বিকল্প-এ যেতে পারেন , সাধারণ নির্বাচন করুন ট্যাব এবং তারপর মুছুন ক্লিক করুন৷ ব্রাউজিং ইতিহাসের অধীনে একই মেনুতে পৌঁছাতে।
  3. আপনি একবার ব্রাউজিং ইতিহাস মুছুন এর ভিতরে গেলে৷ ট্যাব, অস্থায়ী ইন্টারনেট ফাইল-এর সাথে যুক্ত বাক্সে চেক করুন এবং ওয়েবসাইট ফাইল এবং কুকিজ এবং ওয়েবসাইট ডেটা (অন্য সবকিছু আনচেক করার সময়)।
  4. এখন ইউটিলিটি যাওয়ার জন্য প্রস্তুত, মুছুন এ ক্লিক করুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন TicketMaster সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷
টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

প্রান্তে ক্যাশে পরিষ্কার করা

  1. Microsoft Edge খুলুন এবং হাব-এ ক্লিক করুন আইকন (স্ক্রীনের উপরের-ডান অংশ)।
  2. এরপর, ইতিহাস নির্বাচন করুন নতুন প্রদর্শিত উল্লম্ব মেনু থেকে ট্যাব, তারপর ক্লিয়ার আইকনে ক্লিক করুন হাইপারলিঙ্ক।
  3. আপনি একবার ব্রাউজিং ডেটা সাফ করুন এর ভিতরে গেলে ট্যাব, কুকিজ এবং সংরক্ষিত ওয়েবসাইট ডেটা এবং ক্যাশে করা ডেটা-এর সাথে যুক্ত বাক্সগুলি চেক করুন এবং ফাইলগুলি অন্য সব কিছু আনচেক করার সময়৷
  4. যখন আপনি পরিষ্কার করার প্রক্রিয়া শুরু করতে প্রস্তুত হন, তখন সাফ করুন এ ক্লিক করুন এবং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে, টিকিটমাস্টার ব্যবহার করার চেষ্টা করুন প্ল্যাটফর্ম এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা৷
টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

আপনি যদি আপনার ব্রাউজার ক্যাশে করা ডেটা\ এবং কুকিজ সাফ করে ফেলেছেন এবং আপনি এখনও ত্রুটি 401 অনুমোদিত নয়, সম্মুখীন হচ্ছেন নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:VPN ক্লায়েন্ট বা প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় করা (যদি প্রযোজ্য হয়)

যদি আপনার ব্রাউজার পরিষ্কার করা আপনার জন্য সমস্যাটির সমাধান না করে, তবে মনে রাখবেন যে TicketMaster প্ল্যাটফর্ম প্রক্সি সার্ভার বা VPN ক্লায়েন্টদের সাথে ভালভাবে খেলতে পারে না। এবং এটি দেখা যাচ্ছে, এই টিকিটিং প্ল্যাটফর্মের দ্বারা অনেকগুলি বেনামী পরিষেবা সম্পূর্ণরূপে ব্লক করা হয়েছে৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা শুধুমাত্র তাদের প্রক্সি সার্ভার বা VPN ক্লায়েন্ট যেটি ব্যবহার করছেন তা নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছেন। ভাল খবর হল, আপনি যখন টিকিট প্ল্যাটফর্ম ব্যবহার করবেন তখনই আপনাকে এটি নিষ্ক্রিয় করতে হবে (এরপর আপনি এটি আবার সক্ষম করতে পারেন)।

আমরা দুটি পৃথক নির্দেশিকা তৈরি করেছি যা আপনাকে আপনার VPN বা প্রক্সি সার্ভার অক্ষম করতে সাহায্য করবে যদি আপনি একটি ব্যবহার করেন৷

প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় করা হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R. টিপে ডায়ালগ বক্স এরপর, টাইপ করুন ”ms-settings:network-proxy’ এবং Enter টিপুন প্রক্সি খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?
  2. একবার আপনি প্রক্সি-এর ভিতরে পৌঁছান সেটিংস-এর ট্যাব মেনু, ম্যানুয়াল প্রক্সি সেটআপে নিচে যান অধ্যায়. এরপরে, স্ক্রিনের ডানদিকের বিভাগে যান এবং একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন . টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?
  3. আপনি প্রক্সি নিষ্ক্রিয় করতে পরিচালনা করার পরে৷ সার্ভার, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং টিকিটমাস্টার অ্যাক্সেস করার চেষ্টা করে পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন আবার প্লাটফর্ম।

ভিপিএন ক্লায়েন্ট নিষ্ক্রিয় / আনইনস্টল করুন

আপনার VPN ক্লায়েন্ট নিষ্ক্রিয় করার পদক্ষেপগুলি আপনি যে ধরনের বাস্তবায়ন ব্যবহার করছেন তার উপর নির্ভর করে। আপনি যদি একটি ডেস্কটপ VPN ক্লায়েন্ট ইনস্টল করেন, তাহলে আপনাকে নির্দিষ্ট সেটিংস মেনু অ্যাক্সেস করতে হবে এবং সেখান থেকে VPN সংযোগ নিষ্ক্রিয় করতে হবে৷

টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

যাইহোক, আপনি যদি Windows 10 বিল্ট-ইন বৈশিষ্ট্যের মাধ্যমে একটি VPN সংযোগ সেট আপ করে থাকেন তবে এটি নিষ্ক্রিয় করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘ms-settings:network-vpn’ টাইপ করুন এবং Enter টিপুন খুলতে VPN খুলুন সেটিংস-এর ট্যাব অ্যাপ টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?
  2. VPN সংযোগ ট্যাবের ভিতরে, ডানদিকের বিভাগে যান এবং আপনার VPN-এ ক্লিক করুন, তারপর সরান ক্লিক করুন TicketMaster প্ল্যাটফর্মে হস্তক্ষেপ করা থেকে প্রতিরোধ করতে প্রসঙ্গ মেনু থেকে। টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

পদ্ধতি 3:আপনার রাউটার/মডেম পুনরায় চালু করুন

দেখা যাচ্ছে, Error 401 Not আপনার নেটওয়ার্কিং ডিভাইস (রাউটার বা মডেম) রিস্টার্ট করেও অনুমতি দেওয়া হতে পারে। এটা সম্ভব যে একটি নেটওয়ার্ক অসঙ্গতি কিছু তথ্য প্যাকেট সার্ভারে পাঠানো থেকে বাধা দেয়।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং আপনার আইএসপিতে বর্তমানে কোন সমস্যা না থাকে, তাহলে আপনি জোর করে নেটওয়ার্ক পুনরায় চালু করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

এই পদ্ধতিটি সম্পাদন করতে, একবার চালু/বন্ধ বোতামটি টিপুন এবং এটি আবার চাপার আগে 30 সেকেন্ড বা তার বেশি অপেক্ষা করুন৷ উপরন্তু, আপনি পাওয়ার আউটলেট থেকে পাওয়ার তারের সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন, আধা মিনিট অপেক্ষা করুন এবং তারপরে আবার প্লাগ ইন করুন৷

টিকিটমাস্টার ত্রুটি 401 অনুমোদিত নয় কীভাবে সমাধান করবেন?

যদি আপনি ইতিমধ্যেই এটি করে থাকেন এবং Error 401 Not Allowed আপনি যখন TicketMaster প্ল্যাটফর্ম ব্যবহার করার চেষ্টা করেন তখনও প্রদর্শিত হচ্ছে, নিচের চূড়ান্ত পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 4:24 ঘন্টা অপেক্ষা করুন

এটি দেখা যাচ্ছে, TicketMaster প্ল্যাটফর্মটি Error 401 Not Allowed ট্রিগার করতে পারে উদাহরণ যেখানে ফিল্টারিং অ্যালগরিদম জিনিস যে আপনি একটি বট. বেশীরভাগ ক্ষেত্রে, আপনি যদি অনেকবার রিফ্রেশ করেন বা আপনি একাধিক ডিভাইসের সাথে একই পৃষ্ঠা অ্যাক্সেস করেন যা আপনার কোডের সাথে TM পিং করে তাহলে এটি ঘটবে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং ফিল্টারিং অ্যালগরিদম লকটিকে ট্রিগার করে থাকে, তাহলে সাময়িক নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার জন্য অপেক্ষা করা ছাড়া আপনার আর কোন বিকল্প নেই। এই ক্ষেত্রে, সমস্যাটি 24 ঘন্টা পরে স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যাবে৷

মনে রাখবেন যে সাময়িক নিষেধাজ্ঞা উপেক্ষা করা ঝুঁকিপূর্ণ এবং করা কঠিন কারণ ব্লকেজ আপনার আইপির পরিবর্তে আপনার অ্যাকাউন্টে প্রয়োগ করা হয়েছে। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার সর্বোত্তম উপায় হল কেবল সময়ের জন্য অপেক্ষা করা। এবং যদি আপনি অপেক্ষা করতে না পারেন, একটি ভিন্ন অ্যাকাউন্ট তৈরি করুন এবং সেটি দিয়ে আপনার টিকিট পান।


  1. HTTP ত্রুটি 304 সংশোধন করা হয়নি

  2. উইন্ডোজে অ্যাভাস্ট না খোলার বিষয়টি কীভাবে ঠিক করবেন

  3. স্টিম স্টোর লোড হচ্ছে না ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে 404 পাওয়া যায়নি ত্রুটির সমাধান করবেন