কম্পিউটার

হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?

কিছু অফিস ব্যবহারকারী রিপোর্ট করছেন যে যখনই তারা পাওয়ারপয়েন্টে একটি হ্যান্ডআউট তৈরি করার চেষ্টা করেন (প্রকাশ করতে গিয়ে> মাইক্রোসফ্ট অফিস ওয়ার্ডে হ্যান্ডআউট তৈরি করুন), তারা শেষ পর্যন্ত 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' দেখতে পান। শক্তিশালী> ত্রুটি. সমস্যাটি অফিস 2013 এবং তার বেশি বয়সের সাথে সাধারণ৷

হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?

বেশিরভাগ ক্ষেত্রে, Word এবং PowerPoint-এর মধ্যে সরাসরি যোগাযোগ না থাকার কারণে এই সমস্যাটি ঘটবে বলে আশা করুন - সম্ভবত এই কারণে যে দুটি প্রোগ্রাম বিভিন্ন অফিস ইনস্টলেশন থেকে এসেছে। এই ক্ষেত্রে, আপনি হ্যান্ডআউট শুরু করার আগে ম্যানুয়ালি Word খুলে সমস্যার সমাধান করতে পারেন। অতিরিক্তভাবে, আপনি একটি উন্নত CMD প্রম্পটে একাধিক কমান্ড চালানোর মাধ্যমে উভয় টেম্প ফোল্ডার সাফ করা হয়েছে তা নিশ্চিত করতে পারেন।

যাইহোক, যদি সমস্যাটি অস্থায়ী ফাইলগুলির একটি সিরিজের কারণে হয়, তবে নিরাপদ মোডে পাওয়ারপয়েন্ট খোলার চেষ্টা করুন এবং ত্রুটিটি পুনরাবৃত্তি হয় কিনা তা দেখুন। যদি এটি কাজ না করে, প্রোগ্রামটিকে স্থানীয়ভাবে উপস্থাপনাগুলি সংরক্ষণ করতে বাধ্য করার জন্য ডিফল্ট পাওয়ারপয়েন্ট বিকল্পটি পরিবর্তন করুন৷

কিছু প্রভাবিত ব্যবহারকারী সাময়িকভাবে সমস্যাটি সমাধান করার জন্য কয়েকটি সমাধান ব্যবহার করছেন। প্রথমটি একটি প্রক্সি ফোল্ডার তৈরি করা বোঝায় যেটি ব্যবহার করা হবে যখনই আপনাকে Word এর জন্য একটি হ্যান্ডআউট তৈরি করতে হবে। কিন্তু যদি আপনার পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনটি খুব বড় হওয়ার কারণে ত্রুটিটি ঘটে, তবে এটিকে ছোট উপস্থাপনাগুলিতে বিভক্ত করে এবং একটি বড় শব্দ ফাইলে পুনরায় একত্রিত করলে সমস্যাটি সমাধান করা উচিত।

বিরল পরিস্থিতিতে, একটি দূষিত অফিস ইনস্টলেশনের কারণে হ্যান্ডআউট বৈশিষ্ট্যটি সম্পূর্ণভাবে ভেঙে যাবে। এই ক্ষেত্রে, আপনি একটি অনলাইন মেরামত করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

পদ্ধতি 1:এক্সপোর্ট করার আগে শব্দ খোলা

কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা রপ্তানি প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছেন একবার তারা বুঝতে পেরেছেন যে হ্যান্ডআউটগুলি তৈরি করার জন্য পাওয়ারপয়েন্টকে ওয়ার্ড খুলতে হবে। মনে রাখবেন যে এটি একটি প্রয়োজনীয়তা নয় – বেশিরভাগ ক্ষেত্রে, পাওয়ারশেল যখনই এটির সাথে কাজ করতে হবে তখনই ওয়ার্ডকে কল করতে সক্ষম হবে৷

যাইহোক, যদি Powershell এবং Word বিভিন্ন অফিস ইনস্টলেশন থেকে আসে, তাহলে তারা একে অপরের সাথে সঠিকভাবে যোগাযোগ করতে সক্ষম হবে না। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি ম্যানুয়ালি Word খুলে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

ফটোশপের মাধ্যমে প্রক্রিয়া শুরু করার আগে Word অ্যাপ্লিকেশন খোলা এবং হ্যান্ডআউট গ্রহণের জন্য প্রস্তুত তা নিশ্চিত করার জন্য এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  1. ওয়ার্ড খুলুন এবং প্রোগ্রামটি খোলা না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর এটিকে ব্যাকগ্রাউন্ডে রাখুন – এটি একটি নথি খোলার প্রয়োজন নেই (এটি গুরুত্বপূর্ণ যে Word এর মূল প্রক্রিয়া চলছে)।
  2. ওয়ার্ড খোলা হয়েছে তা নিশ্চিত করার পরে, ফটোশপে যান এবং যে ফাইলটির মুখোমুখি হচ্ছেন সেটি খুলুন 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' ত্রুটি।
  3. একবার আপনি হ্যান্ডআউট তৈরি করতে প্রস্তুত হলে, এক্সপোর্ট ট্যাব> হ্যান্ডআউট তৈরি করুন> হ্যান্ডআউট তৈরি করুন-এ ক্লিক করুন . হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  4. যেহেতু আপনি পূর্বে নিশ্চিত করেছেন যে ওয়ার্ড ব্যাকগ্রাউন্ডে চলছে, তাই আপনি আর 'পাওয়ারপয়েন্ট কুড নাট রাইট টু মাইক্রোসফ্ট ওয়ার্ড' এর সম্মুখীন হবেন। ত্রুটি।

পদ্ধতি 2:নিরাপদ মোডে পাওয়ারপয়েন্ট খোলা

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি অস্থায়ী ফাইলগুলির একটি সিরিজের কারণেও ঘটতে পারে যা পাওয়ারপয়েন্ট এবং ওয়ার্ড এবং এক্সেলের মতো অন্যান্য অফিস পণ্যগুলির মধ্যে যোগাযোগে হস্তক্ষেপ করে। আপনি যদি একটি দ্রুত সমাধান খুঁজছেন যা পাওয়ারপয়েন্টকে নতুনভাবে শুরু করতে এবং সফলভাবে হ্যান্ডআউট তৈরি করতে দেয়, তাহলে নিরাপদ মোডে প্রোগ্রাম শুরু করার চেষ্টা করুন৷

এটি কাজ করার গ্যারান্টিযুক্ত নয়, তবে অনেক প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে এই অপারেশনটিই একমাত্র জিনিস যা তাদের 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি'র সম্মুখীন না হয়ে একটি হ্যান্ডআউট তৈরি সম্পূর্ণ করতে দেয়৷ শক্তিশালী> ত্রুটি।

নিরাপদ মোডে পাওয়ারপয়েন্ট খোলার জন্য এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  1. স্টার্ট খুলতে Windows কী টিপুন মেনু এবং 'পাওয়ারপয়েন্ট' অনুসন্ধান করা শুরু করুন অনুসন্ধান ফাংশন ব্যবহার করে। হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  2. এরপর, Ctrl টিপুন এবং ধরে রাখুন পাওয়ারপয়েন্টে ডাবল ক্লিক করার সময় কী
  3. নিশ্চিতকরণ প্রম্পটে, হ্যাঁ ক্লিক করুন পাওয়ারপয়েন্ট খোলার বিষয়টি নিশ্চিত করতে নিরাপদ মোডে . হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  4. একবার ফটোশপ শেষ পর্যন্ত সেফ মোডে খোলা হলে, সেই ফাইলটি খুলুন যেটি আগে দেখাচ্ছিল 'পাওয়ারপয়েন্ট কুডন্ট রাইট টু মাইক্রোসফট ওয়ার্ড' ত্রুটি।
  5. ফাইল খোলার সাথে, ফাইল> রপ্তানি> হ্যান্ডআউট তৈরি করুন> হ্যান্ডআউট তৈরি করুন এ যান এবং দেখুন সমস্যাটি এখনও ঘটছে কিনা। হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  6. যদি সমস্যাটি আগে একটি অস্থায়ী ফাইলের কারণে হয়ে থাকে, তাহলে এই অপারেশনটি আপনাকে রপ্তানি প্রক্রিয়াটি সম্পূর্ণ করার অনুমতি দেবে৷

যদি আপনি এখনও 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' এর সম্মুখীন হন ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:স্থানীয়ভাবে উপস্থাপনাগুলি সংরক্ষণ করতে পাওয়ারপয়েন্টকে জোর করে

এটি দেখা যাচ্ছে, আপনি সঞ্চয় করার কাজগুলির জন্য সেট করা ডিফল্ট পছন্দগুলি সংশোধন করে সহজেই এই বিশেষ সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। কিছু ব্যবহারকারী যে আমরা 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' সম্মুখীন হচ্ছি ত্রুটি নিশ্চিত করেছে যে তারা পাওয়ারপয়েন্ট বিকল্পগুলি অ্যাক্সেস করার পরে এবং ডিফল্টরূপে কম্পিউটারে সংরক্ষণ করুন এর সাথে যুক্ত চেকবক্স সক্ষম করার পরে সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করা হয়েছে। .

এটি করার পরে এবং অ্যাপ্লিকেশন পুনরায় চালু করার পরে, বেশিরভাগই রিপোর্ট করেছেন যে হ্যান্ডআউটটি সফলভাবে সম্পন্ন হয়েছে৷ পাওয়ারপয়েন্টকে স্থানীয়ভাবে উপস্থাপনাগুলি সংরক্ষণ করতে বাধ্য করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. পাওয়ারপয়েন্ট খুলুন (যে ফাইলটি ত্রুটিটি ট্রিগার করছে সেটি খোলার প্রয়োজন নেই)।
  2. ফাইলস, এ ক্লিক করতে শীর্ষে থাকা রিবন বারটি ব্যবহার করুন৷ তারপর বিকল্প-এ ক্লিক করুন স্ক্রিনের বাম দিকের অংশে উল্লম্ব মেনু থেকে।
  3. আপনি একবার পাওয়ারপয়েন্ট বিকল্প-এর ভিতরে গেলে মেনুতে, সংরক্ষণ করুন নির্বাচন করুন বাম দিকের মেনু থেকে ট্যাব, তারপর ডান বিভাগে যান এবং কম্পিউটারে সংরক্ষণ করুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন ডিফল্টরূপে (প্রেজেন্টেশন সংরক্ষণ করুন এর অধীনে )।
  4. ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর পাওয়ারপয়েন্ট পুনরায় চালু করুন এবং সেই দস্তাবেজটি লোড করুন যা পূর্বে 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' ট্রিগার করছিল। ত্রুটি।
  5. আবার এক্সপোর্ট করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।
হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?

পদ্ধতি 4:পাওয়ারপয়েন্টের অস্থায়ী ফোল্ডারগুলি সাফ করা

নির্দিষ্ট পরিস্থিতিতে, পাওয়ারপয়েন্ট বা ওয়ার্ড (বা উভয়) এর অন্তর্গত অস্থায়ী ফাইল ফোল্ডারের একটি সিরিজ পূর্ণ হওয়ার কারণে তার হ্যান্ডআউট এক্সপোর্ট ত্রুটি ঘটে। আপনি যদি 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফট ওয়ার্ডে লিখতে পারেনি' সম্মুখীন হন এই সমস্যার কারণে ত্রুটি, এই অস্থায়ী ফোল্ডারের বিষয়বস্তু সাফ করার ফলে আপনাকে সমস্যাটি দ্রুত সমাধান করার অনুমতি দেওয়া উচিত।

এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে সেই টেম্প ফোল্ডারগুলিকে সাফ করার অনুমতি দেবে যা সম্ভবত ত্রুটির জন্য দায়ী:

  1. ওয়ার্ড বা ফটোশপের যেকোন উদাহরণ বন্ধ করুন (যেকোনও ব্যাকগ্রাউন্ড পরিষেবা যা নিষ্ক্রিয়ভাবে চলতে পারে)।
  2. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে জানলা. হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  3. আপনি একবার এলিভেটেড CMD প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং প্রথম টেম্প ফোল্ডারের অবস্থানে নেভিগেট করতে এন্টার টিপুন:
    CD %USERPROFILE%\AppData\Local\Microsoft\Windows\Temporary Internet Files\Content.MSO
  4. এরপর, টাইপ করুন ‘ERASE*.*’ এবং Enter, টিপুন তারপর Y টিপুন এবং Enter চাপুন Content.MSO-এর বিষয়বস্তু নিশ্চিত করতে এবং পরিষ্কার করতে আবার ফোল্ডার হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  5. এরপর, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন মুছে ফেলার প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য:
    FOR /f %s in ('dir /b/a') do rd /s/q %s
  6. প্রথম ডিরেক্টরিটি সমাধান হয়ে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ বা পেস্ট করুন এবং সমাধান করা প্রয়োজন এমন পরবর্তী ফোল্ডারে নামতে এন্টার টিপুন:
    CD %USERPROFILE%\AppData\Local\Microsoft\Windows\Temporary Internet Files\Content.Word
  7. সঠিক ডিরেক্টরিতে ল্যান্ড করার পরে, ইরেজ *.* টাইপ করুন এন্টার, টিপুন তারপর Y টাইপ করুন এবং Enter টিপুন অপারেশন সম্পূর্ণ করতে।
  8. অবশেষে, নীচের কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন Content.Word-এর বিষয়বস্তু পরিষ্কার করার জন্য ফোল্ডার:
    FOR /f %s in ('dir /b/a') do rd /s/q %s
  9. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

একই ক্ষেত্রে 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' ত্রুটি এখনও প্রদর্শিত হচ্ছে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:একটি প্রক্সি ফোল্ডার ব্যবহার করা

আপনি যদি শুধুমাত্র একটি একক ফাইলের সাথে ত্রুটির সম্মুখীন হন যখন হ্যান্ডআউটগুলি তৈরি করা অন্যান্য .pptx ফাইল থেকে ঠিক কাজ করে, তাহলে সম্ভবত আপনি অফিস 365-এর সাথে ঘটছে এমন একটি মোটামুটি সাধারণ পাওয়ারপয়েন্ট বাগ মোকাবেলা করছেন৷

কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা একই সমস্যার সাথে লড়াই করছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা একটি প্রক্সি ফোল্ডার তৈরি করে এবং প্রভাবিত .ppt / .pptx সরিয়ে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছেন আপনি যখনই Word এর জন্য একটি হ্যান্ডআউট তৈরি করতে চান সেখানে ফাইল করুন৷

এটি একটি নির্বোধ সমাধান বলে মনে হতে পারে, তবে এটি ধারাবাহিকভাবে অনেক ব্যবহারকারীর জন্য কাজ করেছে যারা এই সমস্যাটি সমাধান করতে সংগ্রাম করছিলেন৷

এটি কীভাবে করবেন তার একটি সংক্ষিপ্ত নির্দেশিকা এখানে:

  1. My Computer / This PC খুলুন এবং আপনার অপারেটিং সিস্টেম ড্রাইভের রুট অবস্থানে একটি নতুন ফোল্ডার তৈরি করুন (C:) খালি জায়গায় ডান ক্লিক করে এবং নতুন> ফোল্ডার বেছে নিন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  2. এরপর, সংশ্লিষ্ট পাওয়ারপয়েন্ট ইন্সট্যান্স বন্ধ করুন এবং .ppt / .pptx সরান ফাইল যা 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' সৃষ্টি করছে নতুন তৈরি ফোল্ডারে ত্রুটি।
  3. প্রথাগতভাবে এটি খুলুন এবং ফাইল> রপ্তানি> হ্যান্ডআউট তৈরি করুন> হ্যান্ডআউট তৈরি করুন এ যান এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা। হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?

    যদি এই ফিক্স ওয়ার্কঅ্যারাউন্ড আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য না হয়, তাহলে নিচের পরবর্তীটিতে চলে যান।

পদ্ধতি 6:উপস্থাপনাকে ছোট ছোট টুকরো করা

উপরের কোনো সমাধান যদি আপনার জন্য কাজ না করে তবে আরেকটি সম্ভাব্য সমাধান হল শব্দের জন্য হ্যান্ডআউট তৈরি করার চেষ্টা করার আগে আপনার উপস্থাপনাটিকে ছোট ছোট টুকরো করে ফেলা। এই অপারেশনটি এমন পরিস্থিতিতে কার্যকর হবে যেখানে 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' হ্যান্ডআউটটি একটি বড় রিসোর্স-ইনটেনসিভ ফাইলের কারণে ত্রুটি দেখা দেয়।

আপনি উপস্থাপনাটিকে ছোট ছোট টুকরোতে বিভক্ত করতে পরিচালনা করার পরে, শব্দের জন্য পৃথক হ্যান্ডআউট তৈরি করা শুরু করুন, তারপরে ওয়ার্ড ফাইলটিকে একটি বড় ফাইলে পুনরায় সংযুক্ত করুন। এটি আপনাকে সম্পূর্ণরূপে ত্রুটি বার্তাটি এড়াতে অনুমতি দেবে৷

যাইহোক, আপনি যখন ওয়ার্ডে পাঠান ডায়ালগ বক্সে পৌঁছান, নিশ্চিত করুন যে আপনি লিঙ্ক পেস্ট করুন বেছে নিয়েছেন ঠিক আছে ক্লিক করার আগে

হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?

যদি একই ত্রুটি এখনও প্রদর্শিত হয়, নীচের চূড়ান্ত সমাধানে নিচে যান৷

পদ্ধতি 7:অফিস ইনস্টলেশন মেরামত

যদি উপরের পদ্ধতিগুলির কোনটিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে সম্ভবত 'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি' একটি আংশিকভাবে দূষিত অফিস ইনস্টলেশনের কারণে বা মাইক্রোসফ্ট অফিসের অন্তর্গত কিছু ফাইল আলাদা করার পরে একটি A/V স্ক্যানের পরে ত্রুটি ঘটছে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে সমস্যার জন্য দায়ী হতে পারে এমন কোনো দূষিত বা কোয়ারেন্টাইন করা ফাইল পুনরুদ্ধার করার জন্য আপনি অফিস ইনস্টলেশন মেরামত করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷

'পাওয়ারপয়েন্ট মাইক্রোসফট ওয়ার্ডে লিখতে পারেনি' সমাধান করার জন্য অফিস ইনস্টলেশন মেরামত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ত্রুটি:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশনের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং আপনার অফিস ইনস্টলেশনটি সনাক্ত করুন।
  3. Office-এর সাথে যুক্ত তালিকায় ডান-ক্লিক করুন এবং পরিবর্তন-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে। হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?
  4. প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, অনলাইন মেরামত বেছে নিন (যদি পাওয়া যায়) এবং অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। হ্যান্ডআউট তৈরি করার সময় পাওয়ারপয়েন্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিখতে পারেনি তা কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: এই প্রক্রিয়াটি শুরু করার আগে নিশ্চিত করুন যে আপনি একটি নির্ভরযোগ্য নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন৷

  5. একবার মেরামত প্রক্রিয়া সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন 'পাওয়ারপয়েন্ট Microsoft Word-এ লিখতে পারেনি' পরবর্তী কম্পিউটার স্টার্টআপে ত্রুটি সংশোধন করা হয়েছে।

  1. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে পটভূমির রঙ পরিবর্তন করবেন

  2. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে একটি পৃষ্ঠা সদৃশ করবেন

  3. সাধারণ মাইক্রোসফ্ট ওয়ার্ড সমস্যা এবং কীভাবে সেগুলি সমাধান করা যায়

  4. ভিডিও চালানোর সময় মাইক্রোসফ্ট এজ ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন