কম্পিউটার

কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?

আপনি যখন ইবেতে পণ্য ক্রয় এবং বিক্রয়ের ব্যবসায় থাকবেন, তখন আপনি অনেক খারাপ ক্রেতার সাথে দেখা করবেন যা আপনি ভবিষ্যতে এড়াতে চান। কারণটি তাদের সাথে একটি খারাপ মিথস্ক্রিয়া হতে পারে বা তারা কিছু ধরণের প্রতারণা করেছে। eBay বিক্রেতাদের একটি ব্লকিং বিকল্প প্রদান করে, যেখানে তারা ব্যবহারকারীদের তাদের তালিকায় বিড করা থেকে ব্লক করতে পারে। কখনও কখনও বিক্রেতাদের শিপিং সমস্যার কারণে একটি দেশ ব্লক করতে হতে পারে। এই নিবন্ধে, আপনি কীভাবে একজন স্বতন্ত্র ব্যবহারকারীকে ব্লক করবেন বা সমগ্র দেশকে ব্লক করবেন তার সেটিংস পাবেন।

কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?

ইবেতে স্বতন্ত্র ব্যবহারকারীকে ব্লক করা

যদি কোনো ক্রেতার সাথে আপনার কোনো সমস্যা থাকে এবং আপনি ভবিষ্যতে সেগুলি এড়াতে চান, তাহলে আপনি কেবল তাদের আপনার তালিকায় বিড করা থেকে ব্লক করতে পারেন। এই প্রক্রিয়াটির জন্য ব্যবহারকারীর ব্যবহারকারীর নাম বা ইমেল ঠিকানা প্রয়োজন যা আপনি ব্লক করতে চান। অবরুদ্ধ ব্যবহারকারীরা আপনার ইবেতে পোস্ট করা তালিকাগুলির যেকোনো বিষয়ে আপনাকে একটি বার্তা পাঠাতেও অক্ষম হবে। ইবেতে একজন স্বতন্ত্র ব্যবহারকারীকে ব্লক করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. অফিসিয়াল ইবে ওয়েবসাইটে যান এবং সাইন ইন করুন৷ আপনার অ্যাকাউন্টে। কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  2. সাইন ইন করার পরে, হেল্প এবং এ ক্লিক করুন৷ যোগাযোগ করুন উপরে. কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  3. টাইপ করুন ‘একজন ক্রেতাকে ব্লক করুন অনুসন্ধান বাক্সে এবং একজন ক্রেতাকে ব্লক করুন ক্লিক করুন নীচে দেখানো হিসাবে বোতাম কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  4. এখন আপনি এখানে ব্যবহারকারীর আইডি টাইপ করতে পারেন টেক্সট বক্সে। আপনি কমা টাইপ করে প্রতিটি আইডি আলাদা করতে পারেন নিচে দেখানো হয়েছে. অবশেষে, জমা দিন-এ ক্লিক করুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে বোতাম। কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  5. এটি আপনাকে একটি বার্তা দেখাবে যে তালিকাটি সফলভাবে আপডেট হয়েছে৷ কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?

রাজ্য বা দেশ অনুসারে ইবে ক্রেতাদের ব্লক করা

বিক্রেতারা একটি নির্দিষ্ট রাজ্য, দেশ বা এমনকি একটি সমগ্র মহাদেশ থেকে ক্রেতাদের ব্লক করতে পারে। কখনও কখনও বিক্রেতা বিদেশে পণ্য পাঠাতে চান না। অতএব, ব্যবহারকারী তাদের পণ্য বিক্রির জন্য শুধুমাত্র তাদের দেশ নির্বাচন করতে পারেন। যে দেশগুলির কাছে আপনি আপনার আইটেম বিক্রি করতে চান না সেগুলির ক্রেতাদের এড়াতে, নীচে দেখানো সেটিংসে তাদের ব্লক করুন:

  1. অফিসিয়াল ইবে ওয়েবসাইট খুলুন এবং সাইন ইন করুন আপনার অ্যাকাউন্টে। কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  2. আপনি লগ ইন করার পর, My eBay-এ ক্লিক করুন উপরের ডান কোণায় লিঙ্ক। কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  3. এটি আপনাকে eBay সারাংশ-এ নিয়ে যাবে এবং তারপর অ্যাকাউন্ট-এ ক্লিক করুন বিকল্প কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  4. অ্যাকাউন্টে সাইট পছন্দ বেছে নিন নীচে দেখানো হিসাবে অ্যাকাউন্ট পছন্দের অধীনে বিকল্প:কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  5. নীচে স্ক্রোল করুন, বিকল্পটি খুঁজুন আপনার তালিকা থেকে শিপিং অবস্থানগুলি বাদ দিন শিপিং পছন্দের অধীনে এবং সম্পাদনা ক্লিক করুন সেই বিকল্পের জন্য বোতাম। কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  6. এখন আপনি সমগ্র অঞ্চলে টিক চিহ্ন তুলে দিতে পারেন, অথবা আপনি সব দেশ দেখান এ ক্লিক করতে পারেন এবং তারপর শিপিং অবস্থান থেকে কোন দেশ বাদ দিতে হবে তা নির্বাচন করুন৷ কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?
  7. সংরক্ষণ করুন-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম। তারপর সাইট পছন্দ এ ফিরে যান পৃষ্ঠা এবং ক্রেতার প্রয়োজনীয়তা-এ ক্লিক করুন এটি সম্পাদনা করার লিঙ্ক৷
  8. চেক করুন যে স্থানে আমি শিপ করি না সেখানে ক্রেতাদের ব্লক করুন নীচে দেখানো হিসাবে বিকল্প। তারপর জমা দিন-এ ক্লিক করুন বোতাম এবং আপনি রাজ্য বা দেশকে অবরুদ্ধ করে ফেলেছেন। কিভাবে ইবেতে ক্রেতা এবং দরদাতাদের ব্লক করবেন?

  1. উইন্ডোজ 10 এ অবিশ্বস্ত ফন্টগুলি কীভাবে ব্লক করবেন?

  2. উইন্ডোজ 10 এবং উইন্ডোজ সার্ভার 2019 এ কীভাবে উইন্ডোজ স্টোর ব্লক করবেন

  3. কিভাবে Google Chrome-এ একটি ওয়েবসাইট ব্লক এবং আনব্লক করবেন

  4. কিভাবে YouTube-এ বিজ্ঞাপন ব্লক করবেন (Chrome, Firefox, and Edge)