কম্পিউটার

কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?

কিছু Windows 10 ব্যবহারকারী 0x80073CF6 এর সম্মুখীন হচ্ছেন যখনই তারা একটি প্রোগ্রাম ইনস্টল বা আনইনস্টল করার চেষ্টা করে, বা যখনই তারা একটি বিদ্যমান UWP অ্যাপ আপডেট করার চেষ্টা করে তখন ত্রুটি। বেশিরভাগ ক্ষেত্রে, এই ত্রুটি কোডের সাথে থাকে 'এই ত্রুটির সাথে এই অপারেশন ব্যর্থ হয়েছে ' বা '*অ্যাপ্লিকেশন* ইনস্টল করা যাবে না৷ '।

কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?

এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে যা এই সমস্যার কারণ হতে পারে:

  • জেনারিক Windows 10 সমস্যা – যেহেতু দেখা যাচ্ছে, উইন্ডোজ স্টোর ব্যাকগ্রাউন্ড ক্রিয়াকলাপগুলি সম্পাদন করার সময় দীর্ঘ নিষ্ক্রিয় সময়ের জন্য একটি সাধারণ Windows 10 ত্রুটির কারণে এই সমস্যাটি হতে পারে। এই ক্ষেত্রে, একটি সাধারণ রিস্টার্ট বা Windows স্টোর অ্যাপ ট্রাবলশুটার চালানো আপনার জন্য সমস্যাটি সমাধান করবে৷
  • Windows 10 বার্ষিকী আপডেট ইনস্টল করা নেই - অনেক Windows 10 ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা Windows 10 বার্ষিকী আপডেট সহ একটি খুব মুলতুবি আপডেট ইনস্টল করার পরে তারা সমস্যাটি সমাধান করতে পেরেছেন। এটি পরামর্শ দেয় যে উইন্ডোজ স্টোর এই আপডেটের সাথে প্রবর্তিত ডেটার উপর নির্ভরশীল৷
  • Windows Store দুর্নীতি - আরেকটি মোটামুটি সাধারণ কারণ যা এই সমস্যাটিকে স্প্যাম করতে পারে তা হল কিছু ধরণের দূষিত ফাইল বা উইন্ডোজ স্টোর উপাদান দ্বারা ব্যবহৃত নির্ভরতা। এই ক্ষেত্রে, আপনি একটি উন্নত CMD বা সরাসরি সেটিংস মেনু থেকে Windows স্টোর রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • দূষিত ব্যবহারকারী অ্যাকাউন্ট - ব্যবহারকারীর প্রোফাইল থেকে উদ্ভূত দুর্নীতিও এই বিশেষ সমস্যাটির প্রকাশের জন্য দায়ী হতে পারে। এই ক্ষেত্রে, কিছু প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে একটি নতুন স্থানীয় ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করা তাদের 0x80073CF6 কে ফাঁকি দেওয়ার অনুমতি দিয়েছে। ত্রুটি।
  • তৃতীয় পক্ষের হস্তক্ষেপ - এটি দেখা যাচ্ছে, কিছু 3য় পক্ষের পরিষেবা বা প্রক্রিয়াগুলিও এই সমস্যার কারণ হতে পারে। যেহেতু কভার করার জন্য অনেক সম্ভাব্য অপরাধী রয়েছে, তাই এই সম্ভাবনাটি দূর করার সর্বোত্তম উপায় হল একটি পরিষ্কার বুট অবস্থা অর্জন করা এবং সমস্যাটি এখনও ঘটছে কিনা তা দেখা৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - যদি সমস্যাটি সিস্টেম ফাইল দুর্নীতির একটি অন্তর্নিহিত কারণ দ্বারা সৃষ্ট হয়, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনার প্রথম প্রচেষ্টাটি DISM এবং SFC স্ক্যান চালানোর মাধ্যমে হওয়া উচিত। যদি এই দুটি কার্যকর না হয় তবে শেষ অবলম্বন হবে প্রতিটি উইন্ডোজ উপাদান পুনরায় সেট করা (একটি মেরামত ইনস্টল বা ইন-প্লেস মেরামতের মাধ্যমে)।

পদ্ধতি 1:উইন্ডোজ অ্যাপস ট্রাবলশুটার চালানো

আপনি অন্য কিছু চেষ্টা করার আগে, আপনার উইন্ডোজ 10 কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করতে সক্ষম নয় কিনা তা দেখতে হবে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা Windows অ্যাপস ট্রাবলশুটার চালিয়ে এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

মনে রাখবেন যে এই অন্তর্নির্মিত ইউটিলিটিটিতে মেরামতের কৌশলগুলির একটি নির্বাচন রয়েছে যা একটি পরিচিত দৃশ্য আবিষ্কৃত হওয়ার ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা যেতে পারে৷

এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে দেখাবে কিভাবে 0x80073CF6 ঠিক করতে Windows অ্যাপ ট্রাবলশুটার চালাতে হয় :

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, 'ms-settings:traubleshoot টাইপ করুন ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব তালিকা. কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?
  2.  একবার আপনি Windows সমস্যা সমাধান ট্যাবের ভিতরে গেলে, স্ক্রিনের ডান বিভাগে নিচে যান এবং অন্যান্য সমস্যা খুঁজুন এবং ঠিক করুন -এ স্ক্রোল করুন। অধ্যায়. এরপর, Windows Store Apps-এ ক্লিক করুন এন্ট্রি করুন এবং সমস্যা সমাধানকারী চালান নির্বাচন করুন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।
  3. আপনি Windows স্টোর অ্যাপস ইউটিলিটির ভিতরে আসার পর, প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন। ফলাফল আসার পরে, দেখুন একটি কার্যকর মেরামতের কৌশল আবিষ্কৃত হয়েছে কিনা – যদি উত্তর হয় হ্যাঁ, এই ফিক্সটি প্রয়োগ করুন এ ক্লিক করুন৷ স্বয়ংক্রিয়ভাবে সম্ভাব্য সংশোধন কার্যকর করতে। কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে সমস্যার প্রকৃতির উপর নির্ভর করে যেটি আবিষ্কৃত হয়েছে, আপনাকে সমস্যাটি সমাধান করার জন্য ম্যানুয়াল পদক্ষেপগুলির একটি সিরিজ সম্পাদন করতে বলা হতে পারে৷

  4. সফলভাবে সমাধানটি প্রয়োগ করার পরে, আপনার কম্পিউটার পুনরায় বুট করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন৷

যদি আপনি এখনও একই 0x80073CF6 দেখতে পান ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, এই বিশেষ সমস্যাটি Windows 10 বিল্ডগুলিতে খুব সাধারণ যেটিতে এখনও বার্ষিকী আপডেট নেই। দেখা যাচ্ছে যে Microsoft ইতিমধ্যেই এই সমস্যার জন্য একটি হটফিক্স প্রকাশ করেছে যা বার্ষিকী আপডেট এর সাথে অন্তর্ভুক্ত .

আপনি যদি Windows 10-এ সমস্যার সম্মুখীন হন এবং বার্ষিকী আপডেট এখনও ইনস্টল করা না থাকে, তাহলে আপনার কম্পিউটারে প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করা আছে কিনা তা নিশ্চিত করে আপনি সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

আপনার Windows 10 কম্পিউটারে প্রতিটি মুলতুবি থাকা Windows আপডেট ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, টাইপ করুন ”ms-settings:windowsupdate” এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?
  2. আপনি একবার উইন্ডোজ আপডেট স্ক্রিনের ভিতরে গেলে, ডানদিকের বিভাগে যান এবং আপডেটগুলির জন্য চেক করুন এ ক্লিক করুন .
  3. প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরে, বর্তমানে ইনস্টল করার জন্য নির্ধারিত প্রতিটি মুলতুবি থাকা Windows আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ নিশ্চিত করুন যে আপনি ক্রমবর্ধমান এবং নিরাপত্তা আপডেট সহ প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করেছেন (শুধু বার্ষিকী আপডেট যোগ করে এমন নয়)। কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনার কাছে অনেকগুলি মুলতুবি আপডেট থাকলে, প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করার সুযোগ পাওয়ার আগে আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করার জন্য অনুরোধ করা হবে। যদি এটি ঘটে থাকে, নির্দেশ অনুসারে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, তবে পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে একই আপডেট স্ক্রিনে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করুন৷

  4. আপনি সর্বশেষ Windows 10 বিল্ড করার পরে, পূর্বে 0x80073CF6 সৃষ্টিকারী ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন error এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:উইন্ডোজ স্টোর রিসেট করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটির কারণ হওয়া সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল কিছু ধরণের স্থানীয় দুর্নীতি যা উইন্ডোজ স্টোরের উপাদানকে প্রভাবিত করে। উইন্ডোজ সিকিউরিটি (প্রাক্তন উইন্ডোজ ডিফেন্ডার) বা একটি ভিন্ন 3য় পক্ষের অ্যান্টিভাইরাস উইন্ডোজ স্টোরের অন্তর্গত কিছু আইটেম আকরিক নির্ভরতাকে পৃথক করার পরে এই সমস্যাটি সবচেয়ে বেশি হয়৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি Microsoft স্টোর রিসেট করে এবং এর ক্যাশে পরিষ্কার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এই ক্রিয়াকলাপটি যেকোন সমস্যাযুক্ত ফাইলকে সুস্থ কপি দিয়ে প্রতিস্থাপন করবে এবং প্রতিটি বিট অস্থায়ী ডেটা সাফ করা হবে৷

এটি করার ক্ষেত্রে, আপনার কাছে দুটি বিকল্প রয়েছে - আপনি হয় উইন্ডোজ স্টোর রিসেট করতে পারেন এবং সেটিংস মেনু বা একটি উন্নত CMD প্রম্পটের মাধ্যমে ক্যাশে সাফ করতে পারেন। আপনি যে গাইডের সাথে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন তা নির্দ্বিধায় অনুসরণ করুন:

সিএমডি উইন্ডোর মাধ্যমে উইন্ডোজ স্টোর রিসেট করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত সিএমডি প্রম্পট খুলতে। ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হলে, হ্যাঁ ক্লিক করুন৷ প্রশাসনিক সুবিধা প্রদান করতে। কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং প্রতিটি জড়িত নির্ভরতার সাথে Windows স্টোর রিসেট করতে এন্টার টিপুন:
    wsreset.exe
    কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?
  3. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করা হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

সেটিংস মেনুর মাধ্যমে উইন্ডোজ স্টোর রিসেট করা হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, ”ms-settings:appsfeatures” টাইপ করুন এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংসের মেনু অ্যাপ।
  2. আপনি অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলির স্ক্রিনের ভিতরে থাকার পরে, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নিচে যান এবং Microsoft Store সনাক্ত করুন .
  3. আপনি Microsoft Store সনাক্ত করতে পরিচালনা করার পরে , উন্নত বিকল্প-এ ক্লিক করুন এর সাথে যুক্ত মেনু (মাইক্রোসফট কর্পোরেশনের অধীনে)।
  4. এরপর, রিসেট-এ স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট-এ ক্লিক করুন এই প্রক্রিয়া শুরু করার জন্য বোতাম। আপনি এই অপারেশনটি শুরু করার পরে, প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত সময়ের আগে এটি বন্ধ করবেন না৷
  5. এই প্রক্রিয়ার শেষে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।
কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?

সম্পূর্ণ উইন্ডোজ স্টোর কম্পোনেন্ট রিসেট করার ফলে আপনার সমস্যার সমাধান না হলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:একটি স্থানীয় Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, আপনার ব্যবহারকারীর প্রোফাইল থেকে উদ্ভূত কিছু ধরণের দুর্নীতির কারণেও এই বিশেষ সমস্যাটি ঘটতে পারে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা আমরা  0x80073CF6 এর সম্মুখীন হচ্ছি উইন্ডোজ স্টোরের মাধ্যমে UWP অ্যাপগুলি ইনস্টল, আনইনস্টল বা আপডেট করার সময় তারা একটি স্থানীয় Microsoft অ্যাকাউন্টে স্যুইচ করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে তা নিশ্চিত করেছে।

এই ক্রিয়াকলাপটি আপনার বর্তমান ব্যবহারকারী প্রোফাইলের সাথে বর্তমানে আবদ্ধ যেকোন দূষিত নির্ভরতাগুলিকে সাফ করে দেবে৷

আপনি যদি এটি ব্যবহার করে দেখতে চান, Windows 10-এ একটি নতুন স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি চালান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, 'ms-settings:otherusers টাইপ করুন ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন পরিবার ও অন্যান্য ব্যক্তিদের খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?
  2. একবার আপনি পরিবার এবং অন্যান্য ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন ব্যবহারকারী ট্যাব, অন্যান্য ব্যবহারকারীদের নিচে স্ক্রোল করুন ট্যাব এবং এই পিসিতে অন্য কাউকে যোগ করুন-এ ক্লিক করুন .
  3. আপনি পরবর্তী স্ক্রিনে যাওয়ার পরে, 'আমার কাছে এই ব্যক্তির সাইন ইন তথ্য নেই' এ ক্লিক করুন একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করার জন্য।
  4. পরবর্তী স্ক্রিনে, আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগইন করুন এবং একটি ছাড়া একজন ব্যবহারকারী যোগ করুন এ ক্লিক করুন Microsoft অ্যাকাউন্ট।
  5. নতুন অ্যাকাউন্টের জন্য একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সেট করুন, এবং পরবর্তী ক্লিক করার আগে পুনরুদ্ধারের জন্য ব্যবহার করা হবে এমন একটি সিরিজ নিরাপত্তা প্রশ্ন বরাদ্দ করুন।
  6. নতুন অ্যাকাউন্ট তৈরি হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে নতুন তৈরি অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন।
  7. একবার আপনি নতুন অ্যাকাউন্টের সাথে সাইন ইন করলে, পূর্বে 0x80073CF6 সৃষ্টিকারী ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷
কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?

যদি একই সমস্যা থেকে থাকে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:DISM এবং SFC স্ক্যান করা

উপরের কোনো পদ্ধতিই যদি সমস্যার সমাধান করতে আপনাকে সাহায্য না করে, তাহলে আপনি আসলেই সিস্টেম ফাইল দুর্নীতির কিছু সময়ের সাথে কাজ করছেন কিনা তা দেখতে আপনার সমস্যা সমাধান শুরু করা উচিত। সৌভাগ্যবশত, Windows 10 অত্যন্ত কার্যকর বিল্ট-ইন টুলের একটি সেট দিয়ে সজ্জিত (সিস্টেম ফাইল চেকার এবং ডিপ্লয়মেন্ট এবং ইমেজ সার্ভিসিং এবং ডিপ্লয়মেন্ট ) যা দুর্নীতির দৃষ্টান্তের নিম্ন এবং মাঝারি স্তরের দৃষ্টান্তগুলি ঠিক করতে সক্ষম৷

যদি এই দৃশ্যকল্পটি প্রযোজ্য হতে পারে বলে মনে হয়, তাহলে 0x80073CF6 এর কারণ হতে পারে এমন সিস্টেম ফাইল দুর্নীতির প্রতিটি দৃষ্টান্ত শনাক্ত ও ঠিক করার জন্য আপনাকে দ্রুত উত্তরাধিকারসূত্রে উভয় স্ক্যান শুরু করতে হবে৷

একটি SFC স্ক্যান চালিয়ে শুরু করুন৷ যেহেতু এই টুলটি 100% স্থানীয় এবং ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। এই ক্রিয়াকলাপটি স্থানীয়ভাবে সংরক্ষিত সংরক্ষণাগার থেকে আনা স্বাস্থ্যকর সমতুল্য প্রতিটি দূষিত সিস্টেম ফাইলকে প্রতিস্থাপন করবে৷

কিভাবে Windows 10 স্টোর অপারেশন ব্যর্থ ত্রুটি 0x80073CF6 ঠিক করবেন?

প্রথম অপারেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি একই 0x80073CF6 ত্রুটি এখনও ঘটছে, একটি DISM স্ক্যান করুন৷৷ কিন্তু আপনি এটি করার আগে, নিশ্চিত করুন যে আপনার ইন্টারনেট সংযোগ স্থিতিশীল রয়েছে, যেহেতু এই মেরামত সরঞ্জামটি প্রতিস্থাপন করা প্রয়োজন এমন দূষিত ফাইলগুলির জন্য স্বাস্থ্যকর সমতুল্য ডাউনলোড করতে Windows আপডেটের একটি উপ-কম্পোনেন্ট ব্যবহার করে৷

আপনি যদি উভয় স্ক্যানই কোন লাভ না করে থাকেন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 6:একটি পরিষ্কার ইনস্টল সম্পাদন করা

এই মুহুর্তে, আপনার বিবেচনা করাও শুরু করা উচিত যে কোন ধরণের তৃতীয় পক্ষের হস্তক্ষেপ আসলে 0x80073CF6 সৃষ্টি করছে ত্রুটি. যেহেতু এই আচরণের কারণ হতে পারে এমন সম্ভাব্য অপরাধীদের তালিকা কার্যত অন্তহীন, এই তত্ত্বটি পরীক্ষা করার সবচেয়ে কার্যকর উপায় হল একটি পরিষ্কার বুট মোড অর্জন করা এবং শুধুমাত্র Windows প্রক্রিয়া এবং পরিষেবাগুলি চালানোর অনুমতি থাকাকালীন সমস্যাটি এখনও ঘটছে কিনা তা দেখা।

একটি পরিষ্কার বুট অবস্থা অর্জন করতে, এই নিবন্ধের নির্দেশাবলী অনুসরণ করুন (এখানে ) আপনার Windows সংস্করণ নির্বিশেষে পদক্ষেপগুলি কাজ করা উচিত৷

ক্লিন বুট স্টেট হয়ে গেলে, একটি UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) আনইনস্টল, ইনস্টল বা আপডেট করার চেষ্টা করুন। অ্যাপ এবং দেখুন সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা৷

আপনি যদি এখনও একই 0x80073cf6 দেখতে পান, তাহলে নিচের চূড়ান্ত সমাধানে যান।

পদ্ধতি 7:প্রতিটি উইন্ডোজ উপাদান পুনরায় সেট করা

আপনি যদি উপরের প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করে থাকেন কিন্তু কোনো পদ্ধতিই আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সাহায্য না করে, তাহলে এটা স্পষ্ট যে আপনি এমন কিছু অন্তর্নিহিত দুর্নীতির সমস্যা নিয়ে কাজ করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। যদি তাই হয়, আপনার কাছে শুধুমাত্র দুটি বিকল্প বাকি আছে:

  • ক্লিন ইন্সটল - এই অপারেশনটি সম্পাদন করা অত্যন্ত সহজ এবং এর জন্য আপনাকে একটি ইনস্টলেশন মিডিয়া সন্নিবেশ করার প্রয়োজন নেই। কিন্তু আপনার কাছে আগে থেকে আপনার ডেটা ব্যাক আপ করার উপায় না থাকলে, একটি নির্দিষ্ট মাত্রার ডেটা ক্ষতির আশা করুন৷
  • ইন্সটল মেরামত করুন - এই পদ্ধতিটি ইন-প্লেস মেরামত হিসাবেও পরিচিত এবং আপনার কাছে যদি গুরুত্বপূর্ণ ডেটা থাকে যা আপনি হারাতে পারবেন না তবে এটি পছন্দের পদ্ধতি হওয়া উচিত। আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া সন্নিবেশ করতে হবে, তবে আপনার অ্যাপ্লিকেশন, গেমস, ব্যক্তিগত মিডিয়া এবং ব্যবহারকারীর পছন্দগুলি অক্ষত থাকবে (শুধুমাত্র OS ফাইলগুলি প্রতিস্থাপন করা হবে)।

  1. উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি কোড 0x80240437 কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন

  3. ঠিক করুন:উইন্ডোজ স্টোরে ত্রুটি 0x80080207

  4. মাইক্রোসফ্ট স্টোরে কীভাবে "ত্রুটি কোড:0x80072f8f" ঠিক করবেন?