কম্পিউটার

[ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)

কিছু উইন্ডোজ ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা সিস্টেম স্কাইপের জন্য একটি মুলতুবি উইন্ডোজ আপডেট ইনস্টল করতে অক্ষম (KB2876229 ) যে ত্রুটি কোডটি আসে তা হয় 666 বা 667৷ . বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি উইন্ডোজ 7 এ রিপোর্ট করা হয়।

[ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে ঘটে। বেশিরভাগ ক্ষেত্রে, এটি একটি অপ্রত্যাশিত মেশিন বন্ধ হওয়ার পরে বা উইন্ডোজ আপডেট কম্পোনেন্টের অন্তর্গত কিছু ফাইলকে পৃথকীকরণে প্রভাবিত করে একটি AV স্ক্যান শেষ হওয়ার পরে ঘটে বলে রিপোর্ট করা হয়েছে৷

বেশিরভাগ ক্ষেত্রে, প্রভাবিত ব্যবহারকারীরা ডিআইএসএম এবং এসএফসি স্ক্যানের মাধ্যমে সিস্টেম ফাইল দুর্নীতির যেকোন উদাহরণের সমাধান করে এই সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

যাইহোক, যদি এই দুটি ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটির সমাধান করতে সক্ষম না হয়, তাহলে আপনি সম্ভবত ডেস্কটপ অ্যাপ্লিকেশনটিকে প্রচলিতভাবে আনইনস্টল করে এবং তারপরে সর্বশেষ সংস্করণটি ম্যানুয়ালি ইনস্টল করে (অফিসিয়াল পৃষ্ঠা থেকে) উইন্ডোজ আপডেটকে সম্পূর্ণভাবে ঠেকাতে পারেন।

ডিআইএসএম এবং এসএফসি স্ক্যান চলছে

এটি দেখা যাচ্ছে, এক নম্বর কারণ যা আপনার সিস্টেমের KB2876229  ইনস্টল করতে ব্যর্থ হবে স্কাইপের জন্য আপডেট এক ধরণের সিস্টেম ফাইল দুর্নীতি। কিন্তু সৌভাগ্যবশত, Windows-এ কয়েকটি বিল্ট-ইন ইউটিলিটি (DISM এবং SFC) রয়েছে যা আপনাকে দুর্নীতি-সম্পর্কিত বেশিরভাগ সমস্যা স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে দেয়।

যদিও তাদের মূল ক্রিয়াকলাপগুলি একই রকম, তবে দুটি ইউটিলিটি আলাদাভাবে ফাইল দুর্নীতির কাছে যায়, যা তাদের একসাথে ব্যবহার করার জন্য আদর্শ করে তোলে।

সিস্টেম ফাইল চেকার (SFC) এটি একটি সম্পূর্ণ স্থানীয় টুল যা প্রাথমিক স্ক্যানে আবিষ্কৃত ক্ষতিগ্রস্থ সিস্টেম ফাইলগুলিকে প্রতিস্থাপন করতে স্থানীয়ভাবে সঞ্চিত সংরক্ষণাগার ব্যবহার করে৷

ডিপ্লয়মেন্ট এবং ইমেজ সার্ভিসিং অ্যান্ড ডিপ্লয়মেন্ট (DISM)  is হল একটি নতুন টুল যা দূষিত দৃষ্টান্তগুলিকে সুস্থ কপি দিয়ে প্রতিস্থাপন করার জন্য Windows আপডেটের একটি সাব-কম্পোনেন্টের উপর নির্ভর করে। স্পষ্টতই, স্বাভাবিকভাবে কাজ করার জন্য এটির একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷

আপনি যদি সন্দেহ করেন যে সিস্টেম ফাইল দুর্নীতি Skype 666 ইনস্টল করতে ব্যর্থ হয়েছে এর জন্য দায়ী হতে পারে ত্রুটি, একটি SFC স্ক্যান সম্পাদন করে শুরু করুন৷ এবং এই পদ্ধতির শেষে পুনরায় চালু করুন।

[ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)

আপনার সিস্টেম বুট ব্যাক আপ হওয়ার পরে, অন্য একটি উন্নত CMD প্রম্পট খুলুন এবং একটি DISM স্ক্যান শুরু করুন .

[ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)

দ্রষ্টব্য: এই পদ্ধতিটি শুরু করার আগে আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করুন৷

আপনি উভয় স্ক্যান সঞ্চালন পরিচালনা করার পরে, আপনার সিস্টেমটি একটি চূড়ান্ত বার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে আবার মুলতুবি ইনস্টল করার চেষ্টা করুন৷

যদি আপনি এখনও একই ত্রুটি কোড দেখতে পান, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

ম্যানুয়ালি স্কাইপের সর্বশেষ সংস্করণ ইনস্টল করা

যেহেতু স্কাইপ মাইক্রোসফ্টের মালিকানাধীন, তাই যখনই একটি নতুন সংস্করণ উপলব্ধ হয় তখন উইন্ডোজ আপডেটকে এটি সর্বশেষ সংস্করণে আপডেট করার দায়িত্ব দেওয়া হয়। তবে মনে রাখবেন যে এটিই একমাত্র উপায় নয় যা আপনাকে স্কাইপকে সর্বশেষ সংস্করণে আপডেট করার অনুমতি দেবে – আপনি উইন্ডোজ আপডেটের উপর নির্ভর না করে নিজেও এটি করতে পারেন।

দেখা যাচ্ছে, KB2876229 ৷ আপডেটটি অত্যন্ত সমস্যাযুক্ত (বিশেষত Windows 7 এর জন্য), কিন্তু অনেক ব্যবহারকারী বর্তমান স্কাইপ সংস্করণটি আনইনস্টল করে এবং তারপর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সর্বশেষ ডেস্কটপ সংস্করণটি পুনরায় ইনস্টল করার মাধ্যমে এই অসুবিধা থেকে মুক্তি পেতে সক্ষম হয়েছে৷

তারা সর্বশেষ সংস্করণের ইনস্টলেশন সম্পূর্ণ করার পরে, উইন্ডোজ আপডেট মুলতুবি থাকা আপডেটটি ইনস্টল করার চেষ্টা বন্ধ করে দেবে কারণ এটি দেখতে পাবে যে আপনার স্কাইপ সংস্করণে এটি ইতিমধ্যেই রয়েছে৷

এই পথে যেতে, আনইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং তারপরে সর্বশেষ স্কাইপ সংস্করণটি ইনস্টল করুন:

  1. নিশ্চিত করুন যে মূল স্কাইপ অ্যাপ্লিকেশন এবং অন্য কোনো সংশ্লিষ্ট দৃষ্টান্ত বা পটভূমি প্রক্রিয়া বন্ধ রয়েছে৷
  2. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'appwiz.cpl'  টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. [ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)
  3. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ডানদিকের মেনুতে যান এবং স্কাইপের জন্য এন্ট্রি না পাওয়া পর্যন্ত ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন। একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। [ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)
  4. আনইন্সটলেশন স্ক্রিনের ভিতরে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর অপারেশনটি সম্পূর্ণ হলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  5. পরবর্তী স্টার্টআপ ক্রম সম্পূর্ণ হওয়ার পরে, এই লিঙ্কটি দেখুন (এখানে ) এবং Windows এর জন্য Skype পান-এ ক্লিক করুন৷ ডেস্কটপের জন্য Skype এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে বোতাম . [ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)
  6. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইনস্টলারটিতে ডাবল-ক্লিক করুন এবং সর্বশেষ Skype সংস্করণের ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ [ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)
  7. ইন্সটলেশন শেষ হয়ে গেলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  8. আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হওয়ার পরে, Windows কী + R টিপুন আরেকটি চালান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, 'wuapp' টাইপ করুন৷ এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে উপাদান উইন্ডো। [ফিক্স] স্কাইপ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 666/667)
  9. উইন্ডোজ আপডেটের ভিতরে, নতুন আপডেটের জন্য আরেকটি স্ক্যান করুন। যদি স্কাইপের সর্বশেষ সংস্করণটি সফলভাবে ইনস্টল করা হয়ে থাকে, তাহলে আপনি আর স্কাইপের সাথে সম্পর্কিত কোনো ত্রুটি এবং সমস্যাযুক্ত KB2876229  দেখতে পাবেন না আপডেট।

যদি সমস্যাটি এখনও ঘটতে থাকে, তবে আপনার একমাত্র সম্ভাব্য সমাধানগুলি হল একটি মেরামত ইনস্টল (স্থান-মেরামত) অথবা একটি পরিষ্কার ইনস্টল .


  1. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 80244010

  2. [ফিক্স] উইন্ডোজ 0x800F0986 ত্রুটি সহ নিম্নলিখিত আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে

  3. উইন্ডোজ 10 ত্রুটি কোড 80240020 ইনস্টল করতে ব্যর্থ হয়েছে ঠিক করুন

  4. Windows 10 আপডেট ত্রুটি 0xca00a000