কম্পিউটার

উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন

ত্রুটি 0x80073CF9 এটি একটি তীব্রতা ব্যর্থতার ত্রুটি যা সাধারণত উইন্ডোজ স্টোর আপডেটে দেখা যায় যখন তারা ব্যর্থ হয়। Windows Store হল Windows 8 এবং 10 মেশিনে প্রোগ্রামগুলি (যাকে "অ্যাপস" বলা হয়) ইনস্টল এবং আপডেট করার একটি উপায়৷ Windows স্টোরের মাধ্যমে অর্থপ্রদত্ত এবং বিনামূল্যে উভয় অ্যাপ পাওয়া সম্ভব, যার মধ্যে মোট 699,000 রয়েছে।

উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন

কিছু ক্ষেত্রে, Windows স্টোরের মাধ্যমে একটি অ্যাপ ডাউনলোড বা আপডেট করার চেষ্টা করার ফলে 0x80073CF9 ত্রুটি দেখা দেয়, যা পরবর্তী সমস্ত অ্যাপ ডাউনলোড এবং আপডেট বন্ধ করে দেয়। এই ত্রুটিটি সমাধান করতে, নীচের পদ্ধতি অনুসরণ করুন৷

বিকৃত সিস্টেম ফাইল মেরামত করুন

এখানে থেকে দূষিত ফাইল স্ক্যান করতে Restoro ডাউনলোড করুন এবং চালান , যদি ফাইলগুলি দূষিত এবং অনুপস্থিত পাওয়া যায় তবে নীচের পদ্ধতিগুলি সম্পাদন করার পাশাপাশি Restoro ব্যবহার করে সেগুলি মেরামত করুন৷

পদ্ধতি 1:AppReadiness ফোল্ডার তৈরি করুন

যে পার্টিশনে Windows ইনস্টল করা আছে সেখানে যান (C:ডিফল্টরূপে) এবং Windows ফোল্ডার খুলুন বা Windows Key ধরে রাখুন এবং R টিপুন . C:\Windows টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন . এখানে, ডান-ক্লিক করে, নতুন নির্বাচন করে একটি নতুন ফোল্ডার তৈরি করুন৷ , এবং ফোল্ডার এ ক্লিক করুন . ফোল্ডারটির নাম দিন AppReadiness . ফোল্ডারের চূড়ান্ত পথটি "C:\Windows\AppReadiness" হওয়া উচিত। উইন্ডোজ স্টোর এখন সঠিকভাবে কাজ করবে।

উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 2:ওয়্যারলেস থেকে তারযুক্ত সংযোগে স্যুইচ করুন

কিছু ক্ষেত্রে, আপনি যদি ওয়াইফাই ব্যবহার করেন তবে স্টোরটি ত্রুটি দেবে। সেক্ষেত্রে, আপনার ডিভাইসে এবং যে রাউটারের মাধ্যমে আপনি ইন্টারনেট সংযোগ পাচ্ছেন তাতে একটি ইথারনেট কেবল প্লাগ ইন করে একটি তারযুক্ত সংযোগে স্যুইচ করার চেষ্টা করুন৷

একবার এটি প্লাগ ইন হয়ে গেলে, Windows কী ধরে রাখুন এবং R টিপুন . ncpa.cpl  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন . ডান ক্লিক করুন, আপনার ওয়্যারলেস অ্যাডাপ্টার এবং নিষ্ক্রিয় নির্বাচন করুন, আপডেট/ডাউনলোড চেষ্টা করুন – যদি এটি কাজ করে, এটি সক্রিয় করতে আবার ওয়্যারলেস অ্যাডাপ্টারে ডান ক্লিক করুন এবং তারপর ইথারনেট তারের সংযোগ বিচ্ছিন্ন করুন৷

উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 3:স্টোরকে প্যাকেজ ফোল্ডারে অ্যাক্সেস দিন

এই ত্রুটিটি কখনও কখনও ঘটে যখন স্টোর প্যাকেজে কোনো ডেটা লিখতে পারে না ফোল্ডার, যা C:\ProgramData\Microsoft\Windows\AppRepository -এর ভিতরে অবস্থিত ফোল্ডার।

প্রথমে, নিশ্চিত করুন যে আপনি স্টার্ট গিয়ে লুকানো ফোল্ডার এবং ফাইল দেখতে পাচ্ছেন> কন্ট্রোল প্যানেল> চেহারা এবং ব্যক্তিগতকরণ> ফোল্ডার বিকল্পগুলি৷> দেখুন> উন্নত সেটিংস> “লুকানো ফাইল, ফোল্ডার এবং ড্রাইভ দেখান ক্লিক করুন৷ ঠিক আছে ক্লিক করুন .

AppRepository রাইট ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন। নিরাপত্তা ক্লিক করুন৷ -> উন্নত -> চালিয়ে যান এবং সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজ এবং-এ সম্পূর্ণ সিস্টেম অ্যাক্সেসের অনুমতি দিন সিস্টেম .

পদ্ধতি 4:একটি নতুন Microsoft অ্যাকাউন্ট তৈরি করা

এটা সম্ভব যে আপনি যে Microsoft অ্যাকাউন্টটি ব্যবহার করছেন সেটি Windows স্টোর এবং অন্যান্য Microsoft ডিফল্ট অ্যাপ্লিকেশনগুলিকে সঠিকভাবে কাজ করতে বাধা দিচ্ছে৷ অতএব, এই ধাপে, আমরা একটি নতুন Microsoft অ্যাকাউন্ট তৈরি করব। এর জন্য:

  1. ক্লিক করুনস্টার্ট মেনু-এ ” বোতাম এবং “সেটিংস নির্বাচন করুন ” আইকন৷
  2. সেটিংসের ভিতরে, “অ্যাকাউন্টস-এ ক্লিক করুন ” বোতাম৷
    উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন
  3. নির্বাচন করুন৷ "পরিবার এবং অন্যান্য মানুষবাম থেকে ফলক এবং ক্লিক করুনএই পিসিতে অন্য কাউকে যোগ করুন “.
    উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন
  4. ক্লিক করুন "আমার কাছে এই ব্যক্তির সাইন ইন তথ্য নেই৷ ” বিকল্পটি নির্বাচন করুন এবং “একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়াই একজন ব্যবহারকারী যোগ করুন নির্বাচন করুন ” সেটিং।
    উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন
  5. এন্টার করুন প্রমাণপত্র আপনি যে অ্যাকাউন্টটি তৈরি করতে চান তার জন্য এবং ক্লিক করুনপরবর্তী-এ ".
  6. একবার অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে, ক্লিক করুন অ্যাকাউন্ট -এ এবং “পরিবর্তন নির্বাচন করুন অ্যাকাউন্ট টাইপ" বিকল্প।
    উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন
  7. ক্লিক করুন ড্রপডাউন-এ এবং "প্রশাসক নির্বাচন করুন৷ " বিকল্পগুলি থেকে৷
    উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন
  8. ক্লিক করুনঠিক আছে-এ ” এবং চিহ্ন  বর্তমান এর বাইরে অ্যাকাউন্ট .
  9. নতুন-এ সাইন ইন করুন অ্যাকাউন্টচালান অ্যাপ্লিকেশন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. ঠিক করুন:উইন্ডোজ স্টোরে ত্রুটি 0x80080207

  2. মাইক্রোসফ্ট স্টোরে কীভাবে "ত্রুটি কোড:0x80072f8f" ঠিক করবেন?

  3. কিভাবে clr20r3 ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10 স্টোরের ত্রুটি 0x80073cf9 ঠিক করুন