কম্পিউটার

ঠিক করুন:অনুলিপি তৈরিতে Google ড্রাইভ ত্রুটি৷

আপনার ব্রাউজার সম্পর্কিত সমস্যার কারণে আপনি Google ড্রাইভে একটি ফাইলের একটি অনুলিপি তৈরি করতে সক্ষম নাও হতে পারেন৷ এর মধ্যে একটি দূষিত ক্যাশে, বিরোধপূর্ণ ব্রাউজার অ্যাডঅন/এক্সটেনশন, ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে৷ যখন একজন ব্যবহারকারী Google ড্রাইভে একটি ফাইল অনুলিপি করা শুরু করেন, তখন একটি পপআপ প্রদর্শিত হয় যা নির্দেশ করে যে ফাইলটি অনুলিপি করা হচ্ছে কিন্তু ক্রিয়াটি রিয়েল-টাইমে সম্পূর্ণ হয় না৷ কিছু সময় পরে, একটি পপআপ দেখায় “Eফাইল তৈরিতে ত্রুটি "।

ঠিক করুন:অনুলিপি তৈরিতে Google ড্রাইভ ত্রুটি৷

সমস্যা সমাধানের প্রক্রিয়া শুরু করার আগে, মনে রাখবেন যে একটি আপলোড আছে 750 GB এর সীমা একজন ব্যবহারকারীর ড্রাইভ এবং অন্য সব শেয়ার্ড ড্রাইভের মধ্যে প্রতিদিন। নিশ্চিত করুন যে আপনি এই সীমা অতিক্রম করবেন না।

সমাধান 1:আপনার ব্রাউজারের ছদ্মবেশী বা ব্যক্তিগত মোড ব্যবহার করে দেখুন

আধুনিক ব্রাউজারে অন্তর্নির্মিত ইনপ্রাইভেট/ছদ্মবেশী মোড রয়েছে। এই মোডে, ব্রাউজারের বর্তমান কুকি/ডেটা/কনফিগারেশন ব্যবহার না করেই ব্রাউজার ব্যবহার করা যেতে পারে। ব্রাউজার কনফিগারেশন সম্পর্কিত সমস্যাগুলি বাতিল করার জন্য, ব্রাউজারের ছদ্মবেশী/ইন-প্রাইভেট মোডে Google ড্রাইভ খোলা একটি ভাল ধারণা।

  1. ছদ্মবেশী/ইন-প্রাইভেট মোডে আপনার ব্রাউজার খুলুন।
  2. এখন Google ড্রাইভ খুলুন এবং অনুলিপি ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 2:ব্রাউজিং ডেটা সাফ করুন

আপনার ব্রাউজার জিনিসগুলিকে বুস্ট করতে এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে ক্যাশে ব্যবহার করে। কিন্তু এই ক্যাশে এবং কুকিজ যদি দূষিত হয়, তাহলে তারা ফাইলের কপি তৈরি করতে সমস্যা সৃষ্টি করবে। প্রদত্ত পরিস্থিতিতে, ব্রাউজিং ডেটা সাফ করা সমস্যার সমাধান করতে পারে। আমরা Chrome ব্রাউজারের প্রক্রিয়া নিয়ে আলোচনা করব; আপনি আপনার ব্রাউজারের জন্য নির্দিষ্ট নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

  1. লঞ্চ করুন৷ Chrome এবং উইন্ডোর উপরের ডানদিকের কোণায়, 3টি উল্লম্ব বারে ক্লিক করুন৷ (যাকে অ্যাকশন মেনু বলা হয়)।
  2. মেনুতে, আরো টুলস-এর উপর হোভার করুন এবং সাব-মেনুতে, ক্লিয়ার ব্রাউজিং ডেটা-এ ক্লিক করুন . ঠিক করুন:অনুলিপি তৈরিতে Google ড্রাইভ ত্রুটি৷
  3. এখন উন্নত-এ ট্যাবে, সর্বকালের সময়সীমা নির্বাচন করুন এবং তারপর বিভাগগুলি নির্বাচন করুন৷ যা আপনি সাফ করতে চান (এটি সমস্ত বিভাগ নির্বাচন করার পরামর্শ দেওয়া হয়)।
  4. এখন ডেটা সাফ করুন-এ ক্লিক করুন বোতাম ঠিক করুন:অনুলিপি তৈরিতে Google ড্রাইভ ত্রুটি৷
  5. তারপর আপনার ব্রাউজার পুনরায় চালু করুন এবং Google ড্রাইভ অনুলিপি ত্রুটি থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:ব্রাউজারের এক্সটেনশন/অ্যাডনগুলি নিষ্ক্রিয় করুন

ব্রাউজারের কার্যকারিতা এক্সটেনশন/অ্যাডন ব্যবহার করে উন্নত করা হয়। কিন্তু কখনও কখনও এই এক্সটেনশনগুলির মাধ্যমে ব্রাউজার/ওয়েবসাইটের রুটিন অপারেশনে হস্তক্ষেপ বর্তমান Google ড্রাইভ ত্রুটির কারণ হতে পারে। সেক্ষেত্রে, এই এক্সটেনশনগুলিকে নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে। আপনি আপনার ব্রাউজার অনুযায়ী নির্দেশাবলী অনুসরণ করতে পারেন, আমরা Chrome-এর প্রক্রিয়া নিয়ে আলোচনা করব৷

  1. লঞ্চ করুন৷ Chrome এবং Action-এ ক্লিক করুন মেনু।
  2. তারপর আরো টুলস-এ ক্লিক করুন এবং তারপর দেখানো সাব-মেনুতে, এক্সটেনশন-এ ক্লিক করুন . ঠিক করুন:অনুলিপি তৈরিতে Google ড্রাইভ ত্রুটি৷
  3. এখন অক্ষম করুন প্রতিটি এক্সটেনশন সেখানে টগল করে এক্সটেনশনের সংশ্লিষ্ট সুইচটি অক্ষম করুন . ঠিক করুন:অনুলিপি তৈরিতে Google ড্রাইভ ত্রুটি৷
  4. তারপর পুনরায় লঞ্চ করুন Chrome এবং Google ড্রাইভ খুলুন।

আপনার যদি এখনও সমস্যা হয়, তাহলে হয় অন্য ব্রাউজার ব্যবহার করার চেষ্টা করুন অথবা Google ব্যাকআপ এবং সিঙ্ক ব্যবহার করুন / ফাইল স্ট্রীম।


  1. কিভাবে ঠিক করবেন Google Chrome কাজ করা ত্রুটি বন্ধ করে দিয়েছে

  2. Google ড্রাইভে "ফাইলের পূর্বরূপ দেখা যায়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে Google ড্রাইভ তৈরি করা কপি কাজ করছে না বা আটকে আছে তার সমাধান করবেন

  4. Google ড্রাইভ কিভাবে ঠিক করবেন আপনি সাইন ইন করার ত্রুটি