কম্পিউটার

গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করার সময় কীভাবে 'ব্যর্থ-নিষিদ্ধ' ত্রুটি ঠিক করবেন?

Google ড্রাইভ হল Google দ্বারা তৈরি একটি পরিষেবা যা ফাইল স্টোরেজ এবং সিঙ্ক্রোনাইজেশনের জন্য ব্যবহৃত হয়। এই পরিষেবাটি প্রথম 2012 সালে চালু করা হয়েছিল৷ Google ড্রাইভ একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছে যা একাধিক প্ল্যাটফর্ম জুড়ে ব্যবহার করা যেতে পারে এবং এটির একটি ওয়েব সংস্করণও রয়েছে৷ পরিষেবাটি প্রতি ব্যবহারকারী প্রতি 15 GB পর্যন্ত বিনামূল্যের সঞ্চয়স্থান এবং অর্থপ্রদানের পরিকল্পনা সহ 30 টেরাবাইট পর্যন্ত সঞ্চয়স্থান অফার করে৷

বেশ সম্প্রতি, প্রচুর রিপোর্ট আসছে যেখানে ব্যবহারকারীরা তাদের নিজস্ব Google ড্রাইভ অ্যাকাউন্ট থেকে একটি ফাইল ডাউনলোড করতে অক্ষম এবং “ব্যর্থনিষিদ্ধ এটি করার চেষ্টা করার সময় ত্রুটি পরিলক্ষিত হয়। এই নিবন্ধে, আমরা কিছু কারণ নিয়ে আলোচনা করব যার কারণে এই ত্রুটিটি ট্রিগার হতে পারে এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য আপনাকে কার্যকর সমাধানও প্রদান করব৷

গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করার সময় কীভাবে  ব্যর্থ-নিষিদ্ধ  ত্রুটি ঠিক করবেন?

"ব্যর্থ - নিষিদ্ধ" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, আমরা যে কারণগুলির কারণে এই সমস্যাটি শুরু করেছে তা খতিয়ে দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • হার্ডওয়্যার ত্বরণ:  কিছু ক্ষেত্রে, আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তার হার্ডওয়্যার ত্বরণ বৈশিষ্ট্যের সাথে একটি ত্রুটি থাকতে পারে। যদি হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন চালু থাকে তবে এটি কখনও কখনও নিরাপত্তার কারণে কিছু ফাইল ডাউনলোড হওয়া থেকে আটকাতে পারে।
  • নিরাপত্তার কারণ:  কিছু পরিস্থিতিতে, Google ড্রাইভ অনুমান করতে পারে যে নেটওয়ার্কে বা ব্রাউজারের ডাটাবেসে অন্যান্য ব্যবহারকারীদের উপস্থিতির দ্বারা নিরাপত্তা প্রোটোকল লঙ্ঘন করা হচ্ছে। ব্রাউজার যদি ক্যাশে করা ডেটার মাধ্যমে আপনার ইতিহাস ট্র্যাক করে তবে এটি স্পুকড হতে পারে এবং ডাউনলোড প্রক্রিয়াটিকে আটকাতে পারে৷

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। দ্বন্দ্ব এড়াতে যে নির্দিষ্ট ক্রমে এগুলি উপস্থাপন করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:ছদ্মবেশী মোড চালু করা

ক্রোমে একটি মুষ্টিমেয় বৈশিষ্ট্য রয়েছে যেখানে ব্যবহারকারী "ছদ্মবেশী" মোড চালু করতে পারে যা ব্রাউজারকে ব্যবহারকারীর ইন্টারনেট কার্যকলাপ ট্র্যাক করতে বাধা দেয়। এটি দরকারী কারণ এই পরিস্থিতিতে এটি ওয়েবসাইটটিকে ব্রাউজারে অন্যান্য ব্যবহারকারীদের ট্র্যাক করা থেকে বাধা দেবে। ছদ্মবেশী মোড সক্রিয় করার জন্য:

  1. Chrome খুলুন এবং একটি নতুন ট্যাব চালু করুন।
  2. Ctrl টিপুন ” + “শিফট ” + “N ” একটি ছদ্মবেশী ট্যাব খুলতে। গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করার সময় কীভাবে  ব্যর্থ-নিষিদ্ধ  ত্রুটি ঠিক করবেন?
  3. Google ড্রাইভে সাইন ইন করুন, ফাইল ডাউনলোড করার চেষ্টা করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:অন্যান্য অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা

Google ড্রাইভ কখনও কখনও একটি ত্রুটির সম্মুখীন হয় যেখানে ডাউনলোডটি রোধ করা হয় যদি একাধিক ব্যবহারকারী ব্রাউজারে লগ ইন করে থাকেন। অতএব, Google ড্রাইভ থেকে ফাইলটি ডাউনলোড করার চেষ্টা করার আগে আপনাকে কম্পিউটারের অন্যান্য সমস্ত অ্যাকাউন্ট থেকে লগ আউট করার পরামর্শ দেওয়া হচ্ছে৷ এর জন্য:

  1. ব্রাউজারটি খুলুন এবং “অ্যাকাউন্ট-এ ক্লিক করুন " ডান পাশে আইকন৷
  2. Google ড্রাইভের সাথে যুক্ত নয় এমন একটি অ্যাকাউন্ট নির্বাচন করুন৷
  3. অ্যাকাউন্ট-এ ক্লিক করুন " আইকন আবার এবং "সাইন নির্বাচন করুন৷ আউট " গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করার সময় কীভাবে  ব্যর্থ-নিষিদ্ধ  ত্রুটি ঠিক করবেন?
  4. পুনরাবৃত্তি এই প্রক্রিয়াটি Google ড্রাইভের সাথে যুক্ত একটি ছাড়া সকল অ্যাকাউন্টের জন্য।
  5. সকল অ্যাকাউন্ট লগ আউট হয়ে গেলে, সাইন করুন গুগল ড্রাইভে যান এবং ফাইলটি ডাউনলোড করার চেষ্টা করুন।
  6. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 3:শেয়ারযোগ্য লিঙ্ক ব্যবহার করা

এই পরিস্থিতির একটি সমাধান আছে যেখানে ব্যবহারকারী একটি লিঙ্ক পেতে পারে যা সরাসরি প্রশ্নযুক্ত ফাইলটি ডাউনলোড করতে ব্যবহার করা যেতে পারে। এটি করার জন্য:

  1. সাইন Google ড্রাইভে।
  2. যে ফাইলটি ডাউনলোড করতে হবে তার উপর ডান-ক্লিক করুন।
  3. "পান নির্বাচন করুন৷ শেয়ারযোগ্যলিঙ্ক "বিকল্প। গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করার সময় কীভাবে  ব্যর্থ-নিষিদ্ধ  ত্রুটি ঠিক করবেন?
  4. এই লিঙ্কটি স্বয়ংক্রিয়ভাবে ক্লিপবোর্ডে কপি হয়ে যাবে।
  5. পেস্ট করুন এই লিঙ্কটি একটি নতুন ট্যাবে এবং ফাইলটি সরাসরি ডাউনলোড করা যাবে।

সমাধান 4:হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করা

হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন বৈশিষ্ট্যের কারণে গুগল ড্রাইভের মাধ্যমে ডাউনলোডে সমস্যা হওয়ার খবর পাওয়া গেছে। অতএব, এই ধাপে, আমরা এটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করব। এর জন্য:

  1. Chrome খুলুন এবং একটি নতুন ট্যাব চালু করুন।
  2. তিন-এ ক্লিক করুন বিন্দু "উপরের ডানদিকে কোণায়৷
  3. "সেটিংস নির্বাচন করুন৷ ” তালিকা থেকে, নিচে স্ক্রোল করুন এবং “উন্নত-এ ক্লিক করুন "বোতাম। গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করার সময় কীভাবে  ব্যর্থ-নিষিদ্ধ  ত্রুটি ঠিক করবেন?
  4. সিস্টেম এর অধীনে ” শিরোনামে, “উপলব্ধ হলে হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করুন-এ ক্লিক করুন এটি বন্ধ করতে টগল করুন। গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করার সময় কীভাবে  ব্যর্থ-নিষিদ্ধ  ত্রুটি ঠিক করবেন?
  5. Google ড্রাইভ থেকে ফাইলটি ডাউনলোড করার চেষ্টা করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. Google ড্রাইভ অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. Google ড্রাইভ নিষিদ্ধ ডাউনলোড ত্রুটি ঠিক করুন

  3. Google ড্রাইভে "ফাইলের পূর্বরূপ দেখা যায়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Google ড্রাইভ কিভাবে ঠিক করবেন আপনি সাইন ইন করার ত্রুটি