কম্পিউটার

[ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)

কিছু Windows 10 ব্যবহারকারী সংযোগ ত্রুটির সম্মুখীন হচ্ছেন:অনুরোধ প্রোটোকলের সাথে বেমানান একটি ঠিকানা ব্যবহার করা হয়েছিল৷ (10047) যখনই তারা uTorrent-এর ভিতরে ব্যান্ডউইথ পরীক্ষা চালানোর চেষ্টা করে তখনই ত্রুটি।

[ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)

এই বিশেষ সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে উইন্ডোজ 10-এ এই বিশেষ আচরণের কারণ হিসাবে পরিচিত বিভিন্ন সাধারণ অপরাধী রয়েছে৷ এখানে সবচেয়ে সাধারণ ঘটনার একটি তালিকা রয়েছে:

  • নেটওয়ার্কের অসঙ্গতি - যেমন দেখা যাচ্ছে, আপনি হয়তো জানতে পারেন যে এই বিশেষ সমস্যাটি খারাপ TCP বা IP ডেটার কারণে ঘটবে যা স্থায়ী হচ্ছে এবং শেষ পর্যন্ত আপনার ইন্টারনেট সংযোগের স্থায়িত্বকে প্রভাবিত করবে। এই ক্ষেত্রে, আপনি একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডো থেকে একটি Winsock রিসেট পদ্ধতি সম্পাদন করে সমস্যার সমাধান করতে পারেন৷
  • ফায়ারওয়াল দ্বারা ব্যান্ডউইথ পরীক্ষা ব্লক করা হয়েছে - নির্দিষ্ট পরিস্থিতিতে, প্রভাবিত ব্যবহারকারীরা খুঁজে পেয়েছেন যে ব্যান্ডউইথ স্ক্যানটি আসলে সেই নেটওয়ার্কে সক্রিয় ফায়ারওয়াল সমাধান দ্বারা বাধাগ্রস্ত হচ্ছে। এই ক্ষেত্রে, আপনি একটি 3য় পক্ষের ফায়ারওয়াল বা নেটিভ সমতুল্য ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে, আপনি একটি হোয়াইটলিস্টিং নিয়ম প্রতিষ্ঠা করে সমস্যাটি সমাধান করতে পারেন যা মূল এক্সিকিউটেবল এবং ইনকামিং সংযোগের জন্য ব্যবহৃত পোর্ট উভয়কেই গ্রহণ করবে।
  • তৃতীয় পক্ষের বিরোধ - একটি 3য় পক্ষের অ্যান্টিভাইরাস বা অন্য 3য় পক্ষের ইউটিলিটিও uTorrent স্ক্যানে হস্তক্ষেপের জন্য দায়ী হতে পারে। যদি আপনি দ্বন্দ্ব রোধ করার জন্য এটির জন্য একটি সাদাতালিকা বিধি স্থাপন করতে অক্ষম হন, তবে সমস্যাটি সমাধান করার একমাত্র উপায় হল তৃতীয় পক্ষের প্রোগ্রামটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করা৷
  • সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টারের IPv6 এর সাথে অসঙ্গতি - কিছু কিছু ক্ষেত্রে, সক্রিয়ভাবে ব্যবহৃত ইন্টারনেট প্রোটোকল সংস্করণের সাথে অসঙ্গতির কারণে ব্যান্ডউইথ স্ক্যান ব্যাহত হতে পারে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী ব্যান্ডউইথ পরীক্ষার পুনরাবৃত্তি করার আগে IPv6 অক্ষম করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

এখন যেহেতু আপনি এই সমস্যার জন্য দায়ী হতে পারে এমন প্রতিটি সম্ভাব্য অপরাধীকে জানেন, এখানে নিশ্চিত করা সমাধানগুলির একটি তালিকা রয়েছে যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে সমস্যা থেকে পরিত্রাণ পেতে এবং uTorrent-এর ভিতরে ব্যান্ডউইথ পরীক্ষা সম্পূর্ণ করতে ব্যবহার করেছে:

পদ্ধতি 1:একটি Winsock রিসেট সম্পাদন করা

বেশিরভাগ নথিভুক্ত ক্ষেত্রে, এই বিশেষ সমস্যাটি কিছু ধরণের নেটওয়ার্ক অসঙ্গতির সাথে সম্পর্কিত যা হয় খারাপ TCP বা IP ডেটা দ্বারা সহায়তা করে যা আপনার ইন্টারনেট সংযোগের স্থায়িত্বকে প্রভাবিত করে৷

কিছু ব্যবহারকারী যারা এই ধরনের সমস্যা নিয়েও কাজ করছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা অবশেষে সংযোগ ত্রুটি এড়াতে সক্ষম হয়েছেন:অনুরোধ প্রোটোকলের সাথে অসঙ্গত একটি ঠিকানা ব্যবহার করা হয়েছিল। (10047) ত্রুটি এবং একটি Winsock রিসেট পদ্ধতি সম্পাদন করে ব্যান্ডউইথ পরীক্ষা সম্পূর্ণ করুন।

এই ক্রিয়াকলাপটি আপনাকে সফলভাবে আপনার পিসিকে বেশিরভাগ সকেট ত্রুটি থেকে পুনরুদ্ধার করার অনুমতি দেবে যা একটি অজানা ফাইল ডাউনলোড করার পরে বা আপনার কম্পিউটারে একটি ক্ষতিকারক স্ক্রিপ্ট তৈরি করার পরে দেখা দিতে পারে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি একটি উন্নত CMD প্রম্পটের মাধ্যমে একটি Winsock রিসেট পদ্ধতি সম্পাদন করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷ :

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি টেক্সট বক্সের ভিতরে থাকবেন। 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে . যখন আপনাকে UAC (ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  2. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, নিম্নলিখিত কমান্ডগুলি টাইপ বা পেস্ট করুন এবং এন্টার টিপুন প্রতিটি টিসিপি এবং আইপি ডেটা কার্যকরভাবে রিসেট করার পরে যা সংযোগ ত্রুটির কারণ হতে পারে:অনুরোধ প্রোটোকলের সাথে অসঙ্গত একটি ঠিকানা ব্যবহার করা হয়েছিল। (10047) ত্রুটি:
    nbtstat -R 
    
    nbtstat -RR
    
    netsh int reset all
    
    netsh int ip reset
    
    netsh winsock reset
  3. যখন আপনি নিশ্চিত হন যে প্রতিটি কমান্ড সফলভাবে প্রক্রিয়া করা হয়েছে, আপনি এগিয়ে যেতে পারেন এবং উন্নত কমান্ড প্রম্পট বন্ধ করতে পারেন।
  4. এই মুহুর্তে, আপনার রাউটার রিস্টার্ট করার এবং পাওয়ার ক্যাপাসিটারগুলিকে ডিসচার্জ করার জন্য পর্যাপ্ত সময় দেওয়ার জন্য 1 মিনিট বা তার বেশি সময়ের জন্য শারীরিকভাবে পাওয়ার তারের সংযোগ বিচ্ছিন্ন করার কথাও বিবেচনা করা উচিত৷
  5. অবশেষে, আপনার রাউটারের পাওয়ার কেবলটি পুনরায় সংযোগ করুন এবং ইউটরেন্টে আবার ব্যান্ডউইথ পরীক্ষা চালানোর চেষ্টা করার আগে ইন্টারনেট অ্যাক্সেস পুনঃপ্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

যদি শেষ ফলাফল একই হয় এবং আপনি এখনও সংযোগ ত্রুটি দ্বারা বাধাগ্রস্ত হচ্ছেন:অনুরোধ প্রোটোকলের সাথে বেমানান একটি ঠিকানা ব্যবহার করা হয়েছিল৷ (10047) ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:ইনকামিং সংযোগের জন্য ব্যবহৃত এক্সিকিউটেবল + পোর্টকে হোয়াইটলিস্ট করুন

যদি একটি Winsock রিসেট পদ্ধতি আপনার ক্ষেত্রে কাজ না করে, তাহলে আপনাকে এই সত্যটি নিয়ে ভাবতে হবে যে আপনার Windows 10 কম্পিউটারে সক্রিয় নিরাপত্তা স্যুটটি হয়তো uTorrent পরিচালনা করছে এমন ইনকামিং সংযোগগুলিকে সক্রিয়ভাবে ব্লক করছে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি আপনার AV সেটিংস অ্যাক্সেস করে এবং এক্সিকিউটেবল + আপনার বর্তমান ইনস্টলেশনের দ্বারা ব্যবহৃত পোর্টটিকে হোয়াইটলিস্ট করে সমস্যাটিকে আবার ঘটতে বাধা দিতে সক্ষম হবেন৷

এই ক্ষেত্রে, আপনি 3য় পক্ষের নিরাপত্তা স্যুট বা সমন্বিত সমাধান (Windows Defender + Windows Firewall ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে এটি করার নির্দেশাবলী ভিন্ন হবে। )

এই কারণে, আমরা 2টি পৃথক নির্দেশিকা একসাথে রেখেছি, তাই আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য একটি অনুসরণ করুন:

ক. 3য় পক্ষের নিরাপত্তা স্যুটে uTorrent এক্সিকিউটেবল + ইনকামিং সংযোগ পোর্টকে হোয়াইটলিস্ট করা হচ্ছে

এই ক্ষেত্রে, আমরা আপনাকে এটি করার জন্য একটি সুনির্দিষ্ট নির্দেশিকা প্রদান করতে পারি না কারণ হোয়াইটলিস্টিং এর ধাপগুলি নিরাপত্তা টুল থেকে নিরাপত্তা টুলে ভিন্ন হবে।

আপনি যে 3য় পক্ষের অ্যান্টিভাইরাস টুল ব্যবহার করছেন তার ডেভেলপার দ্বারা সরবরাহ করা অফিসিয়াল ডকুমেন্টেশন পড়তে হবে বা নির্দিষ্ট টিউটোরিয়ালের জন্য অনলাইনে অনুসন্ধান করতে হবে যা আপনাকে দেখাবে কিভাবে এটি করতে হয়।

যাইহোক, কিছু সাধারণ পদক্ষেপ রয়েছে যা আপনাকে এই শ্বেত তালিকাভুক্ত করার নিয়মগুলি প্রতিষ্ঠা করার আগে নিতে হবে৷

প্রথমে, আপনাকে নির্ধারণ করতে হবে আপনি আগে কোথায় আপনার uTorrent স্যুট ইনস্টল করেছেন। আপনি যদি এটি একটি কাস্টম লোকেশনে ইনস্টল না করে থাকেন, তাহলে আপনি C:\Users\madro\AppData\Roaming\uTorrent-এর ভিতরে uTorrent-এর প্রধান এক্সিকিউটেবল পাবেন।

[ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)

দ্রষ্টব্য: যাইহোক, যদি না আপনি লুকানো ফোল্ডারগুলি ডিফল্টরূপে সক্রিয় না করেন, আপনি AppData অ্যাক্সেস করতে পারবেন না ফোল্ডার কারণ এটি দৃশ্যমান হবে না। এই ক্ষেত্রে, আপনাকে ফাইল এক্সপ্লোরারের ভিউ মেনুতে অ্যাক্সেস করতে হবে এবং লুকানো আইটেমগুলির সাথে যুক্ত বক্সে টিক চিহ্ন দিতে হবে।

[ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)

একবার আপনি Utorrent-এর প্রধান এক্সিকিউটেবলের ডিফল্ট অবস্থান জেনে গেলে, পরবর্তী ধাপ হল আপনার ইনকামিং সংযোগের জন্য পিয়ার-টু-পিয়ার ক্লায়েন্ট বর্তমানে কোন পোর্ট ব্যবহার করছে তা নির্ধারণ করা। এখানে একটি সংক্ষিপ্ত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে দেখাবে কিভাবে এটি করতে হয়:

  1.  uTorrent খুলুন, বিকল্প-এ ক্লিক করুন উপরের রিবন মেনু থেকে, তারপর পছন্দগুলি এ ক্লিক করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  2. আপনি একবার পছন্দের ভিতরে চলে গেলে মেনু, সংযোগ-এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে ট্যাব, তারপর ডানদিকে যান এবং শ্রবণ নোট নিন পোর্ট যা সক্রিয়ভাবে ইনকামিং সংযোগের জন্য ব্যবহৃত হচ্ছে। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)

এখন যেহেতু আপনি uTorrent এর অবস্থান এবং ইনকামিং সংযোগ পোর্ট উভয়ই জানেন, আপনি Advanced/Expert অ্যাক্সেস করতে পারেন আপনার 3য় পক্ষের অ্যান্টিভাইরাসের সেটিংস এবং কার্যকরভাবে প্রতিটি উপাদানকে সাদা তালিকাভুক্ত করুন যা ব্যান্ডউইথ ত্রুটির কারণ হতে পারে৷

বি. উইন্ডোজ ডিফেন্ডার / উইন্ডোজ ফায়ারওয়ালে uTorrent এক্সিকিউটেবল + ইনকামিং কানেকশন পোর্টকে হোয়াইটলিস্ট করা

আপনি যদি ডিফল্ট অ্যান্টিভাইরাস স্যুট হিসাবে উইন্ডোজ ডিফেন্ডার + উইন্ডোজ ফায়ারওয়াল ব্যবহার করেন, তাহলে uTorrent-এর প্রধান এক্সিকিউটেবলকে সফলভাবে হোয়াইটলিস্ট করতে এবং ইনকামিং কানেকশনের জন্য ব্যবহৃত পোর্টটি ব্লক করা হয়নি তা নিশ্চিত করার জন্য আপনাকে 2টি পৃথক প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

আপনার জন্য বিষয়গুলিকে সহজ করার জন্য, আমরা ধাপে ধাপে নির্দেশাবলীর একটি সিরিজ একত্রিত করেছি যা আপনাকে পুরো প্রক্রিয়ার মধ্যে নিয়ে যাবে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'নিয়ন্ত্রণ টাইপ করুন। firewall.cpl ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন উইন্ডোজ ফায়ারওয়াল খুলতে তালিকা. [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  2. একবার আপনি মূল Windows Defender Firewall-এর ভিতরে চলে গেলে মেনু, Windows Defender Firewall-এর মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন -এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  3. আপনি একবার অনুমোদিত অ্যাপস-এর ভিতরে গেলে মেনু, এগিয়ে যান এবং সেটিংস পরিবর্তন করুন-এ ক্লিক করুন বোতাম, তারপর হ্যাঁ টিপুন যখন ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা জিজ্ঞাসা করা হয় শীঘ্র. [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  4. যখন আপনি দেখতে পাবেন যে তালিকাটি সম্পূর্ণরূপে সম্পাদনাযোগ্য হয়ে উঠেছে, সরাসরি এটির নীচে যান এবং অন্য অ্যাপকে অনুমতি দিন,-এ ক্লিক করুন তারপর ব্রাউজার -এ ক্লিক করুন এবং যেখানে গেমটি ইনস্টল করা আছে সেখানে নেভিগেট করুন। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  5. এরপর, আপনি যেখানে uTorrent ইনস্টল করেছেন সেখানে নেভিগেট করুন এবং প্রধান utorrent.exeকে হোয়াইটলিস্ট করুন নির্বাহযোগ্য আপনি যদি এটি একটি কাস্টম অবস্থানে ইনস্টল না করে থাকেন তবে আপনি এটি এখানে খুঁজে পেতে সক্ষম হবেন:
    C:\Users\madro\AppData\Roaming\uTorrent
  6. একবার আপনি সফলভাবে অনুমোদিত অ্যাপগুলিতে সঠিক এক্সিকিউটেবল খুঁজে পেতে এবং যোগ করতে পারলে, এগিয়ে যান এবং এটিকে তালিকার মধ্যে খুঁজুন এবং নিশ্চিত করুন যে উভয় চেকবক্সই ব্যক্তিগত-এর সাথে যুক্ত। এবং সর্বজনীন ঠিক আছে ক্লিক করার আগে চেক করা হয়৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  7. uTorrent খুলুন, বিকল্পগুলিতে ক্লিক করুন উপরের রিবন মেনু থেকে, তারপর পছন্দগুলি এ ক্লিক করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  8. আপনি একবার পছন্দের ভিতরে চলে গেলে মেনু, সংযোগ-এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে ট্যাব, তারপর ডানদিকে যান এবং শ্রবণ নোট নিন পোর্ট যা সক্রিয়ভাবে ইনকামিং সংযোগের জন্য ব্যবহৃত হচ্ছে। এই পোর্টটি নোট করুন কারণ আমরা এটি একটু পরে ব্যবহার করব। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  9. যখন uTorrent-এর এক্সিকিউটেবল সফলভাবে হোয়াইটলিস্ট করা হয়, তখন আপনাকে অবিলম্বে ইনকামিং কানেকশনগুলিকে হোয়াইটলিস্টে ফোকাস করতে হবে। এটি করার জন্য, আপনি বর্তমান উইন্ডোটি বন্ধ করতে পারেন এবং প্রাথমিক ফায়ারওয়াল মেনুতে ফিরে যেতে আবার পদক্ষেপ 1 অনুসরণ করতে পারেন৷
  10. আপনি প্রথম ফায়ারওয়াল মেনুতে ফিরে আসতে পরিচালনা করার পরে, উন্নত সেটিংস এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে। যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  11. একবার আপনি উন্নত সেটিংস-এর ভিতরে ল্যান্ড করলে আপনার ফায়ারওয়ালের মেনু, ইনবাউন্ড নিয়ম-এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে, তারপর নতুন নিয়মে ক্লিক করুন . [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  12. এরপর, আপনার একটি নতুন ইনবাউন্ড নিয়ম দেখতে হবে৷ উইজার্ড, তারপর পোর্ট বেছে নিন যখন নিয়মের ধরন জানতে চাওয়া হয় , তারপর পরবর্তী এ ক্লিক করুন আরেকবার. আপনি যখন পরবর্তী স্ক্রিনে পৌঁছাবেন, তখন TCP বেছে নিন এবং নির্দিষ্ট স্থানীয় পোর্টগুলি  নির্বাচন করুন টগল করুন, তারপর ধাপ 9 এ আপনি যে পোর্ট পেয়েছেন তা আটকান।
  13. নিয়ম তৈরি করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন যা এই পোর্টটিকে কখনও অবরুদ্ধ করা থেকে বাধা দেবে, তারপরে পরবর্তী টিপুন অ্যাকশন প্রম্পট-এর ভিতরে পৌঁছাতে তালিকা. একবার আপনি সেখানে গেলে, সংযোগের অনুমতি দিন -এ ক্লিক করুন এবং পরবর্তী -এ ক্লিক করুন আরেকবার. [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  14. অবশেষে, আপনি যে নিয়মটি প্রতিষ্ঠা করেছেন তার জন্য একটি নাম স্থাপন করুন, তারপরে সমাপ্ত করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  15. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং uTorrent-এর ভিতরে ব্যান্ডউইথ পরীক্ষার পুনরাবৃত্তি করার আগে এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা দেখার আগে পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:তৃতীয় পক্ষের অপরাধী আনইনস্টল করুন

অনেক ব্যবহারকারীর রিপোর্ট রয়েছে যে তাদের ক্ষেত্রে, একটি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়াল স্যুট ট্রিগার করার জন্য দায়ী ছিল অনুরোধ প্রোটোকলের সাথে অসঙ্গতিপূর্ণ একটি ঠিকানা ব্যবহার করা হয়েছিল৷ (10047) uTorrent-এর ভিতরে ব্যান্ডউইথ পরীক্ষা করার সময় ত্রুটি।

দেখা যাচ্ছে যে, মুষ্টিমেয় অ্যান্টিভাইরাস স্যুট রয়েছে যা সক্রিয়ভাবে পিয়ার-টু-পিয়ার সংযোগগুলিকে ব্লক করবে যদি না আপনি বিশেষভাবে তাদের না করতে বলেন। AVG সবচেয়ে জনপ্রিয়গুলির মধ্যে একটি, কিন্তু অন্য কিছু আছে যা এই সমস্যাটি ঘটাবে৷

আপনি যদি uTorrent + ইনকামিং কানেকশন পোর্টকে হোয়াইটলিস্ট করতে না পারেন (অথবা আপনি পরিকল্পনা করছেন না), এই মুহুর্তে একমাত্র কার্যকর সমাধান হল সমস্যাযুক্ত 3য় পক্ষের স্যুট আনইনস্টল করা এবং উইন্ডোজ ডিফেন্ডারকে কিক ইন করার অনুমতি দেওয়া।

আপনি যদি এই রুটে যাওয়ার পরিকল্পনা করেন, তাহলে প্রোগ্রাম এবং ফাইল মেনুর মাধ্যমে 3য় পক্ষের AV স্যুট আনইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'appwiz.cpl'  টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  2. একবার আপনি প্রোগ্রাম এবং ফাইল এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং 3য় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুটটি সনাক্ত করুন যা আপনি সন্দেহ করছেন যে এই বিশেষ ত্রুটির জন্য দায়ী৷
  3. এরপর, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  4. আনইন্সটলেশন মেনু থেকে, আনইনস্টলেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  5. একবার আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হয়ে গেলে, সেই ক্রিয়াটির পুনরাবৃত্তি করুন যা পূর্বে সংযোগ ত্রুটির কারণ ছিল:অনুরোধ প্রোটোকলের সাথে অসঙ্গত একটি ঠিকানা ব্যবহার করা হয়েছিল৷ (10047) error এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

আপনি যদি এখনও একই ত্রুটি বার্তার সম্মুখীন হন, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 4:নেটওয়ার্ক অ্যাডাপ্টারে IPv6 নিষ্ক্রিয় করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে যারা Windows 10-এ এই সমস্যার সম্মুখীন হয়েছিল, তারা নেটওয়ার্ক অ্যাডাপ্টারে IPv6 নিষ্ক্রিয় করার পরে এই সমস্যাটি সমাধান করা হয়েছিল। ইন্টারনেট প্রোটোকল সংস্করণে কিছু পরিবর্তন করার পর তারা সফলভাবে uTorrent-এর ভিতরে ব্যান্ডউইথ পরীক্ষা চালাতে সক্ষম হয়েছিল।

আপনি যদি IPv6-এর উপর নির্ভরশীল না হন, তাহলে আপনার উচিত হবে কার্যকরভাবে IPV6 নিষ্ক্রিয় করার কথা – অন্তত সাময়িকভাবে, যতক্ষণ না আপনি ব্যান্ডউইথ পরীক্ষা সম্পূর্ণ করছেন।

আপনি যদি এটি করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘ncpa.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে, তারপর এন্টার টিপুন নেটওয়ার্ক সংযোগগুলি খুলতে তালিকা. [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  2. আপনি একবার নেটওয়ার্ক সংযোগে প্রবেশ করুন মেনুতে, আপনি বর্তমানে সক্রিয়ভাবে ব্যবহার করছেন এমন নেটওয়ার্ক অ্যাডাপ্টারের উপর ডান-ক্লিক করুন এবং সম্পত্তি-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)

    দ্রষ্টব্য: যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  3. বৈশিষ্ট্যের ভিতরে আপনার নেটওয়ার্কের পর্দা অ্যাডাপ্টার, নেটওয়ার্কিং অ্যাক্সেস করুন ট্যাব, ব্যবহৃত আইটেমগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 (TCP / IPv6) এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন।

    [ফিক্স] ঠিকানা অনুরোধ করা প্রোটোকলের সাথে বেমানান (10047 ত্রুটি)
  4.  ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপরে uTorrent-এ ফিরে যান এবং ব্যান্ডউইথ পরীক্ষাটি পুনরাবৃত্তি করুন এবং দেখুন সংযোগ ত্রুটি:অনুরোধ প্রোটোকলের সাথে অসঙ্গত একটি ঠিকানা ব্যবহার করা হয়েছে কিনা। (10047) ত্রুটি এখন সংশোধন করা হয়েছে।

  1. ঠিক করুন:ডিস্কের জন্য লজিক্যাল ব্লক ঠিকানায় IO অপারেশন পুনরায় চেষ্টা করা হয়েছিল

  2. ঠিক করুন:অনুরোধকৃত অপারেশনের জন্য উচ্চতা প্রয়োজন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

  4. [ফিক্স] উইন্ডোজ 0x800F0986 ত্রুটি সহ নিম্নলিখিত আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে