কম্পিউটার

উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

কিছু Windows 10 ব্যবহারকারীরা 0XC00D3E8E ত্রুটির সম্মুখীন হচ্ছেন (সম্পত্তি শুধুমাত্র পঠনযোগ্য) বর্তমানে তাদের স্থানীয় লাইব্রেরিতে সংরক্ষিত একটি নির্দিষ্ট ভিডিও ফাইল সংশোধন, মুছে বা পুনঃনামকরণ করার চেষ্টা করার সময়। সাধারণত, ব্যবহারকারী যখন সম্প্রতি করা পরিবর্তনগুলি সংরক্ষণ বা নিশ্চিত করার চেষ্টা করেন তখন ত্রুটি কোডটি পপ আপ হিসাবে পরিচিত৷

উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

এই বিশেষ ত্রুটি কোডটি তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে এই ত্রুটি কোডের জন্য দায়ী হতে পারে এমন বিভিন্ন অন্তর্নিহিত অপরাধী রয়েছে৷ এখানে সম্ভাব্য পরিস্থিতিগুলির একটি তালিকা রয়েছে যার কারণে সম্পত্তিটি আপনার Windows 10 কম্পিউটারে শুধুমাত্র পঠনযোগ্য:

  • ভিডিও ফাইলটি লক করা আছে৷ - যেহেতু দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি প্রায়ই একটি মালিকানার সমস্যার কারণে ঘটতে দেখা যায় যা ব্যবহারকারীকে ভিডিও ফাইলটি পরিবর্তন, সরানো বা মুছতে বাধা দেয়। এই ক্ষেত্রে, আপনি আনলকারের মতো একটি স্বয়ংক্রিয় টুল দিয়ে ফাইলটি আনলক করে সমস্যার সমাধান করতে পারেন।
  • ভিডিও ফাইলে ট্যাগ সীমাবদ্ধতা রয়েছে – আপনি যদি বর্তমানে আপনার কম্পিউটারে থাকা বিভিন্ন ভিডিওর সাথে এই সমস্যাটির সম্মুখীন হন, তাহলে আপনি হয়তো Foobar ইউটিলিটি ব্যবহার করে সেই ট্যাগগুলি থেকে ফাইল (বাল্কে) ছিনিয়ে নিয়ে সমস্যাটির সমাধান করতে সক্ষম হবেন যা সমস্যার কারণ হতে পারে৷<
  • সমস্যাযুক্ত ভিডিও মেটাডেটা - কিছু ধরণের সমস্যাযুক্ত মেটাডেটার কারণে এই ধরণের ত্রুটি দেখাও সম্ভব যা সম্ভবত একটি পুরানো OS থেকে স্থানান্তরিত হয়েছিল। একই সমস্যার সম্মুখীন হওয়া কিছু ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা তাদের মেটাডেটা থেকে ভিডিও অবজেক্ট ছিনিয়ে নিতে FFMPEG ব্যবহার করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে৷
  • মুভি মিডিয়ার শুধুমাত্র পঠনযোগ্য ক্ষেত্র – নির্দিষ্ট পরিস্থিতিতে (যদি আপনি একটি মুভি মিডিয়া সরানোর বা পরিবর্তন করার চেষ্টা করার সময় এই সমস্যাটি দেখতে পান, তাহলে সমস্যাটি ডিআরএম সম্পর্কিত হওয়ার সম্ভাবনা রয়েছে৷ এই ক্ষেত্রে, আপনি শুধুমাত্র পঠনযোগ্য ক্ষেত্রটি সমাধান করতে ExifTool ব্যবহার করে সমস্যার সমাধান করতে পারেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - আপনার পিসির নির্দিষ্টতার উপর নির্ভর করে, কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে এই ত্রুটিটি মোকাবেলা করাও সম্ভব যা আপনার কম্পিউটারের ভিডিও ফাইলগুলি স্থানান্তরিত করার ক্ষমতাকে প্রভাবিত করছে। একই সমস্যার সম্মুখীন অন্যান্য ব্যবহারকারীরা ডিআইএসএম এবং এসএফসি স্ক্যান চালিয়ে বা মেরামত ইনস্টল করার পদ্ধতি সম্পাদন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন৷
  • OS .MOV ফাইলগুলির সাথে ডিল করার জন্য অনুপযুক্ত নয়৷ – যেহেতু দেখা যাচ্ছে, Windows 10-এর একটি নির্দিষ্ট বৈশিষ্ট্য আপডেটের প্রয়োজন যাতে স্থানীয়ভাবে .MOV ফাইলগুলির ভিডিও প্লেব্যাক বুঝতে এবং সহজতর করতে সক্ষম হয়৷ যদি এই কারণেই ত্রুটি ঘটছে, আপনি প্রতিটি মুলতুবি আপডেটের ইনস্টলেশন জোর করে সমস্যার সমাধান করতে পারেন৷

এখন যেহেতু আপনি এই সমস্যার জন্য দায়ী হতে পারে এমন প্রতিটি সম্ভাব্য অপরাধীর সাথে পরিচিত, এখানে সম্ভাব্য সমাধানগুলির একটি তালিকা রয়েছে যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে এই সমস্যাটির নীচে যাওয়ার জন্য ব্যবহার করেছেন:

পদ্ধতি 1:ভিডিও ফাইল আনলক করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, 0XC00D3E8E ত্রুটি কোডের কারণ হতে পারে এমন সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি হল এক ধরনের মালিকানা সমস্যা যা আপনাকে ভিডিও ফাইলটি পরিবর্তন, সরানো বা মুছে ফেলা থেকে বাধা দিচ্ছে যা 'সম্পত্তি পড়া হয়েছে-' ট্রিগার করছে। শুধুমাত্র' ত্রুটি বার্তা।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি আনলকারের মতো ফ্রিওয়্যার সহ ফাইলের মালিকানা নিতে সক্ষম হবেন এবং একই ধরণের ত্রুটির সম্মুখীন না হয়ে আপনি উপযুক্ত মনে করেন সেগুলি পরিচালনা করতে পারবেন৷

আপনি যদি এটি করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার পিসিতে যেকোনো ব্রাউজার খুলুন এবং Softpedia Unlocker-এর ডাউনলোড পৃষ্ঠাতে যান . সঠিক পৃষ্ঠার ভিতরে, এখনই ডাউনলোড করুন-এ ক্লিক করুন বোতাম, একটি আয়না বাছাই করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  2. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, ইনস্টলারে ডাবল-ক্লিক করুন, তারপর হ্যাঁ ক্লিক করুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ .
  3. এরপর, Unlocker, এর ইনস্টলেশন সম্পূর্ণ করতে প্রম্পটগুলি অনুসরণ করুন তারপর এই প্রক্রিয়া শেষে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  4. একবার আনলকার সফলভাবে ইনস্টল করা হয়েছে, এটি খুলুন, তারপর ব্রাউজার ব্যবহার করুন৷ ফাইল/ফোল্ডারের অবস্থানে নেভিগেট করার জন্য উইন্ডো, তারপর ঠিক আছে ক্লিক করার আগে এটি নির্বাচন করতে একবার ক্লিক করুন .
  5. পরবর্তী প্রম্পটে, No Action ব্যবহার করুন মুছুন, নাম পরিবর্তন করুন বা সরান নির্বাচন করতে ডাউন মেনু ড্রপ করুন ফাইল, তারপর এগিয়ে যান এবং ঠিক আছে ক্লিক করুন লক করা বস্তুটি সফলভাবে পরিচালনা করতে। উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

আপনি যদি ফাইলটির সম্পূর্ণ মালিকানা দেওয়ার জন্য আনলকার টুল ব্যবহার করার পরেও একই 0XC00D3E8E ত্রুটির সম্মুখীন হন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:Foobar ব্যবহার করে যেকোন ট্যাগ থেকে ফাইল ছিনিয়ে নেওয়া

কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এমন একটি সমাধান খুঁজে পেয়েছেন যা বড় ব্যাচের চাকরির জন্য আদর্শ যা পৃথকভাবে পরিচালনা করলে অনেক সময় লাগবে। যেহেতু এই বিশেষ ত্রুটিটি প্রায় সবসময়ই অনুপযুক্ত তথ্য এবং ট্যাগের কারণে হয় যা আপনার OS কে ফাইলে কোনো পরিবর্তন করতে বাধা দেয়।

আপনি যদি অনেকগুলি বিভিন্ন ভিডিও ফাইল সংশোধন, সরানোর বা মুছে ফেলার চেষ্টা করার সময় 0XC00D3E8E ত্রুটির সম্মুখীন হন, তাহলে এই বিশেষ ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে এমন কোনও ট্যাগ থেকে সেগুলিকে বাদ দিতে Foobar2000 এর মতো একটি ইউটিলিটি ব্যবহার করার কথা বিবেচনা করা উচিত৷

Foobar2000 অ্যাপটি ব্যবহার করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন যাতে প্রতিটি প্রভাবিত ফাইল একবারে নির্বাচন করা যায় এবং এই ত্রুটির কোডের কারণ হতে পারে এমন কোনো সমস্যাযুক্ত ট্যাগ থেকে তাদের ছিনিয়ে নিন:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং Foobar2000 অ্যাপ্লিকেশনের ডাউনলোড পৃষ্ঠাতে যান .
  2. আপনি একবার ভিতরে গেলে, সাম্প্রতিক স্থিতিশীল সংস্করণের সাথে যুক্ত হাইপারলিংকে ক্লিক করে সর্বশেষ উপলব্ধ সংস্করণটি ডাউনলোড করুন . উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

    দ্রষ্টব্য :আপনি যদি Windows 10 ব্যবহার করেন তাহলে আপনি UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) ডাউনলোড করতে পারেন।

  3. প্রাথমিক ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, আপনি যে ইনস্টলারটি ডাউনলোড করেছেন তাতে ডাবল-ক্লিক করুন, তারপর হ্যাঁ ক্লিক করুন UAC-এ (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ ) অ্যাডমিন অ্যাক্সেস সহ Foobar2000 অ্যাপ খুলতে।
  4. এরপর, Foobar2000 এর ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন অ্যাপ উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  5. EULA-এ প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস মঞ্জুর করতে, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করার আগে অপারেশন সম্পূর্ণ করতে অবশিষ্ট ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করুন৷
  6. আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হওয়ার পরে, ফাইল নির্বাচন করতে শীর্ষে থাকা রিবন বারটি ব্যবহার করুন তারপর ফোল্ডার যোগ করুন এ ক্লিক করুন অথবা ফাইল যোগ করুন অ্যাপে সমস্যাযুক্ত ভিডিও/গুলি লোড করতে (আপনি শুধুমাত্র একটি ফাইল বা একটি ফোল্ডারে উপস্থিত প্রতিটি ভিডিও ফাইলের সাথে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা তার উপর নির্ভর করে)। উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  7. পরবর্তী, একবার ফাইল/গুলি Foobar2000-এ সক্ষম হলে অ্যাপ, ভিডিওতে ডান-ক্লিক করুন (বা সবকিছু নির্বাচন করুন) এবং বৈশিষ্ট্য বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  8. বৈশিষ্ট্যের ভিতরে স্ক্রীনে, সরঞ্জাম-এ ক্লিক করুন বোতাম, তারপর ট্যাগগুলি সরান নির্বাচন করুন৷ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  9. একবার ট্যাগগুলি সফলভাবে মুছে ফেলা হলে, Foobar2000 অ্যাপটি বন্ধ করুন এবং তারপরে সেই ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যা পূর্বে 0XC00D3E8E ত্রুটি কোডটি ট্রিগার করছিল৷

একই ধরনের সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:অবজেক্ট মেটাডেটা ফালাতে FFMPEG ব্যবহার করে

যদি উপরের সমাধানটি (Foobar2000 ব্যবহার করা) আপনার ক্ষেত্রে কার্যকর না হয়, তাহলে FFMPEG ব্যবহার করে এই সমস্যার কারণ হতে পারে এমন যেকোন মেটাডেটা থেকে ভিডিও ফাইলটি সরিয়ে ফেলার বিকল্পও রয়েছে৷

যাইহোক, মনে রাখবেন যে এই পদ্ধতিটি একটু প্রযুক্তিগত এবং আপনাকে একটি উন্নত CMD টার্মিনালের মাধ্যমে কিছু ব্রাউজিং করতে হবে৷

কিন্তু আপনি যদি কাজটি করার জন্য প্রস্তুত হন, নীচের নির্দেশাবলী আপনাকে 0xc00d3e8e ত্রুটি কোডের জন্য দায়ী হতে পারে এমন যেকোনো মেটাডেটা থেকে ভিডিও অবজেক্টটি ছিনিয়ে নেওয়ার অনুমতি দেবে৷

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং FFMPEG-এর ডাউনলোড পৃষ্ঠাতে নেভিগেট করুন .
  2. একবার আপনি সঠিক পৃষ্ঠায় গেলে, ডাউনলোড করুন-এ ক্লিক করুন বোতাম এবং অপারেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  3. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, আপনার পছন্দের স্থানে সংরক্ষণাগারের বিষয়বস্তু বের করুন।
  4. একবার FFMPEG ইউটিলিটি আপনার কম্পিউটারে রয়েছে, এগিয়ে যান এবং আপনি যে ফোল্ডারে FFMPEG ইউটিলিটি ইন্সটল করেছেন সেই ফোল্ডারে মেটাডেটা থেকে যে ভিডিওগুলি ছিনিয়ে নিতে চান সেগুলি কপি করুন৷
  5. এরপর, Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. রান বক্সের ভিতরে, 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  6. উন্নত CMD প্রম্পটের ভিতরে, নিম্নলিখিত উদাহরণের মতো CD কমান্ড ব্যবহার করে আপনি পূর্বে FFMPEG ইউটিলিটি ইনস্টল করেছেন এমন ফোল্ডারের অবস্থানে নেভিগেট করুন:
    CD [/D] [drive:][path]

    দ্রষ্টব্য :[/D] [ড্রাইভ:] এবং [পথ] হল কেবল স্থানধারক যা আপনাকে আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রকৃত অবস্থান এবং অক্ষর দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

  7. নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এই ত্রুটির কোডের কারণ হতে পারে এমন যেকোনো মেটাডেটা থেকে ভিডিও অবজেক্টটি বের করতে এন্টার টিপুন:
    ffmpeg -y -i "NAME.FORMAT" -c copy -map_metadata -1 -metadata title="NAME OF VIDEO" -metadata creation_time=2021-09-20T21:30:00 -map_chapters -1 "test.FORMAT"

    দ্রষ্টব্য :NAME , ফরম্যাট, এবং ভিডিওর নাম সমস্ত স্থানধারক যা আপনাকে আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে নির্দিষ্ট নাম দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

  8. উপরের কমান্ডটি সফলভাবে ভিডিওটিকে যেকোন মেটাডেটা থেকে সরিয়ে ফেলার পরে যা এই সমস্যার কারণ হতে পারে, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 4:মুভি মিডিয়ার শুধুমাত্র-পঠন ক্ষেত্র সমাধান করা (ExifTool এর মাধ্যমে)

দেখা যাচ্ছে, কিছু ব্যবহারকারী যারা একই 0XC00D3E8E এরর কোডের সাথে কাজ করছেন তারা ExifTool টুল ব্যবহার করার পরে মুভি মিডিয়ার শুধুমাত্র-পঠন ক্ষেত্রটি ঠিক করতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে।

এই বিনামূল্যের টুলটি আপনাকে একই ফোল্ডারে ফাইলটি অনুলিপি করতে এবং শুধুমাত্র পঠনযোগ্য তথ্য থেকে পরিত্রাণ পেতে দেয় যা আপনার পিসিকে 'সম্পত্তি শুধুমাত্র পঠনযোগ্য' প্রদর্শন করতে দেয়। .

আপনি যদি ExifTool ব্যবহার করার নির্দেশাবলী খুঁজছেন , নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে জানলা. যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  2. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, ভিডিওটি বর্তমানে যে ফোল্ডারে রয়েছে সেখানে নেভিগেট করতে CD কমান্ড ব্যবহার করুন। নিম্নলিখিত উদাহরণ বিবেচনা করুন:
    CD [/D] [drive:][path]

    দ্রষ্টব্য :[/D] [ড্রাইভ:] এবং [পথ] হল কেবল স্থানধারক যা আপনাকে আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রকৃত অবস্থান এবং অক্ষর দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

  3. এরপর, নিচের কমান্ডগুলো ক্রমানুসারে টাইপ করুন এবং Enter টিপুন মুভি ডেটার শুধুমাত্র পঠনযোগ্য ক্ষেত্র থেকে ভিডিওটি ছিনিয়ে নেওয়ার জন্য প্রতিটির পরে:
    exiftool YOURFILE.MP4
    exiftool -CreateDate=YYYY:MM:DDHH:MM:SS YOURFILE.MP4

    দ্রষ্টব্য: YourFile প্রতিস্থাপন নিশ্চিত করুন আপনার ফাইলের প্রকৃত নামের সাথে।

  4. একবার ভিডিও ফাইলটি মুভি মিডিয়া ডেটার একমাত্র পঠনযোগ্য ক্ষেত্র থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে যা ত্রুটির কারণ হতে পারে, এটিকে আবার সরানোর, মুছে ফেলা বা সংশোধন করার চেষ্টা করুন এবং একই ত্রুটি এখনও ঘটছে কিনা তা দেখুন৷

যদি একই 'The Property is only-read' error পপআপ আমি এখনও পপ আপ করছি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:SFC এবং DISM স্ক্যান স্থাপন করা

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা ট্রিগার করবে 'The Property is only-read'  কিছু নির্দিষ্ট ভিডিও ফরম্যাট পরিবর্তন করার চেষ্টা করার সময় ত্রুটি, সম্ভবত আপনি একটি সিস্টেম ফাইল দুর্নীতির সাথে মোকাবিলা করছেন যা উইন্ডোজ ইনস্টলেশনের স্বয়ংক্রিয় আপডেট ফাংশনকে প্রভাবিত করছে৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা একই ধরণের সমস্যা নিয়ে কাজ করছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা অবশেষে দুটি বিল্ট-ইন ইউটিলিটি সহ কয়েকটি স্ক্যান চালানোর পরে ভিডিও ফাইলটি সংশোধন বা মুছে ফেলতে সক্ষম হয়েছে - সিস্টেম ফাইল চেকার (এসএফসি) শক্তিশালী> এবং ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট (DISM) .

SFC এবং DISM উভয়েরই কিছু মিল রয়েছে, আমাদের সুপারিশ হল দুটি স্ক্যান দ্রুত পর্যায়ক্রমে চালানোর জন্য আপনার দূষিত সিস্টেম ফাইলগুলিকে ঠিক করার সুযোগ উন্নত করার জন্য।

এই ক্ষেত্রে, একটি সাধারণ SFC স্ক্যান স্থাপন করুন৷

উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

দ্রষ্টব্য: এই টুলটি সম্পূর্ণরূপে স্থানীয় এবং আপনাকে সক্রিয়ভাবে ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকার প্রয়োজন হবে না।

গুরুত্বপূর্ণ :আপনি এই পদ্ধতিটি শুরু করার সাথে সাথে, ইউটিলিটিটি হিমায়িত মনে হলেও CMD উইন্ডোটি বন্ধ না করা খুবই গুরুত্বপূর্ণ। প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন কারণ আপনি যদি অপারেশনটি ব্যাহত করেন তাহলে আপনার HDD/SSD তে যৌক্তিক ত্রুটি হতে পারে৷

SFC স্ক্যানটি সমাপ্ত হওয়ার সাথে সাথে আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন৷

আপনি ভিডিও ফাইলগুলি পরিবর্তন, সরানোর বা মুছে ফেলার চেষ্টা করার সময় যদি একই 0XC00D3E8E ত্রুটি এখনও ঘটতে থাকে, একটি DISM স্ক্যান স্থাপন করুন এবং অপারেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।

উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

দ্রষ্টব্য: DISM Windows Update-এর একটি সাব-কম্পোনেন্ট ব্যবহার করে দূষিত সিস্টেম ফাইল প্রতিস্থাপন সুস্থ সমতুল্য ডাউনলোড করতে. এটি মনে রাখবেন এবং এই অপারেশন শুরু করার আগে নিশ্চিত করুন যে আপনার কাছে নির্ভরযোগ্য ইন্টারনেট আছে।

ডিআইএসএম স্ক্যান সফলভাবে সম্পন্ন হওয়ার পরে, আপনার কম্পিউটার আবার চালু করুন এবং দেখুন 0XC00D3E8E ত্রুটি এখন সংশোধন করা হয়েছে।

যদি 0XC00D3E8E ত্রুটি (সম্পত্তি শুধুমাত্র পঠনযোগ্য) এখনও ঠিক করা না হয়, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 6:প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন

এটি দেখা যাচ্ছে, আপনার উইন্ডোজ 10 ইনস্টলেশন থেকে অনুপস্থিত ভিডিও প্লেব্যাক পরিকাঠামোর কারণেও এই সমস্যাটি ঘটতে পারে। এটি সাধারণত .MOV এর সাথে ঘটে বলে রিপোর্ট করা হয় এবং অন্যান্য নতুন ভিডিও ফাইল ফরম্যাট।

আপনি যদি সন্দেহ করেন যে এই দৃশ্যটি প্রযোজ্য হতে পারে, তাহলে আপনি Windows 10 এর সর্বশেষ বিল্ডে চলছেন তা নিশ্চিত করে অফিসিয়াল চ্যানেলগুলি অনুসরণ করে প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

যদি আপনি মনে করেন যে এই দৃশ্যটি প্রযোজ্য হতে পারে, উইন্ডোজ আপডেট কম্পোনেন্ট খুলতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনার উইন্ডোজকে আপ টু ডেট করার জন্য প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করতে এটি ব্যবহার করুন:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, “ms-settings:windowsupdate”  টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং টিপুন উইন্ডোজ আপডেট খুলতে প্রবেশ করুন সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)
  2. উইন্ডোজ আপডেট স্ক্রিনের ভিতরে, ডানদিকের ফলকে যান এবং আপডেটগুলির জন্য চেক করুন এ ক্লিক করুন . পরবর্তী, প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

    দ্রষ্টব্য: যদি WU কম্পোনেন্টের অনেকগুলি মুলতুবি আপডেটগুলি পরিচালনা করার জন্য থাকে, তবে প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করার সুযোগ পাওয়ার আগে এটি আপনাকে পুনরায় চালু করার জন্য অনুরোধ করবে। এই ক্ষেত্রে, নির্দেশ দেওয়া হলে পুনরায় চালু করুন তবে পরবর্তী স্টার্টআপে একই উইন্ডোজ আপডেট স্ক্রিনে ফিরে যেতে ভুলবেন না এবং অবশিষ্ট আপডেটগুলির ডাউনলোড ও ইনস্টলেশন সম্পূর্ণ করুন৷

  3. একবার আপনি প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করতে পরিচালনা করলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন তারপর সেই ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যা পূর্বে 0XC00D3E8E ত্রুটির (সম্পত্তিটি কেবল পঠনযোগ্য) সমস্যা সৃষ্টি করেছিল এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

যদি একই ধরনের সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 7:আপনার উইন্ডোজ মেরামত-ইনস্টল করা

যদি উপরের কোনো পদ্ধতিই আপনার ক্ষেত্রে কার্যকর প্রমাণিত না হয়, তাহলে আপনার বিবেচনা করা উচিত যে 0XC00D3E8E ত্রুটি একটি অন্তর্নিহিত দুর্নীতির সমস্যার কারণে ঘটতে পারে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি একটি মেরামত ইনস্টল করার মাধ্যমে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। কিছু ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে প্রতিটি দূষিত উইন্ডোজ উপাদান সফলভাবে রিফ্রেশ করার পরে প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করতে এই পদ্ধতিটি তাদের সাহায্য করতে সফল হয়েছে৷

উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

এই পদ্ধতিটি একটি পরিষ্কার ইনস্টল থেকে উচ্চতর যেহেতু এটি শুধুমাত্র উইন্ডোজ উপাদান এবং বুটিং-সম্পর্কিত প্রক্রিয়াগুলিকে রিফ্রেশ করবে এবং আপনাকে ফটো, অ্যাপ্লিকেশন, গেমস, ভিডিও এবং অন্য যেকোনো ধরনের ব্যক্তিগত ফাইল সহ সমস্ত ব্যক্তিগত ডেটা রাখার অনুমতি দেবে৷

এখানে একটি মেরামত ইনস্টল পদ্ধতি স্থাপনের জন্য ধাপে ধাপে নির্দেশাবলী রয়েছে .


  1. ঠিক করুন:ত্রুটি 87 'প্যারামিটারটি ভুল'

  2. উইন্ডোজ আপডেট প্রয়োগ করার সময় মারাত্মক ত্রুটি C0000034

  3. [ফিক্স] উইন্ডোজ 0x800F0986 ত্রুটি সহ নিম্নলিখিত আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে

  4. উইন্ডোজ 10-এ হ্যান্ডেলটি অবৈধ ত্রুটি ঠিক করুন