কম্পিউটার

স্থির:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস উইন্ডোজ 10/11 এ কাজ করছে না

জানা গেছে যে অনেকগুলি ক্রিয়েটিভ সাউন্ড ব্লাস্টার এক্স-ফাই ব্যবহারকারীরা তাদের ডলবি ডিজিটাল লাইভ বা DTS Windows 10 এ কাজ করতে ব্যর্থ হয়েছে সম্মুখীন হয়েছে /11। যখন তারা ডলবি ডিজিটাল লাইভ বা ডিটিএসকে অডিও ডিভাইসের সাথে সংযুক্ত করে, তখন শুধুমাত্র বলা হবে যে এই অপারেশনটি ব্যর্থ হয়েছে, অনুগ্রহ করে আবার চেষ্টা করুন বা অন্য অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করুন৷

সেই সময়ে তারা প্রথম যে কাজটি করার চেষ্টা করেছিল তা হল ডিভাইস ম্যানেজারে ডলবি ডিজিটাল লাইভ বা DTS-এর জন্য সাউন্ড টেস্ট চালানো, কিন্তু তাদের আশ্চর্যজনকভাবে, Windows 10 তাদের অনুরোধ করে যে এটি টেস্ট টোন চালাতে ব্যর্থ হয়েছে।

যদিও আপনি বিরক্ত হতে পারেন, আপনার এই ডলবি ডিজিটাল লাইভ বা ডিটিএস যত তাড়াতাড়ি সম্ভব Windows 10 ইস্যুতে কাজ করছে না তা ঠিক করতে হবে, কারণ আপনি Windows 10-এ আপনার Realtek HD অডিও থেকে উচ্চ-মানের সাউন্ডের প্রশংসা করতে অক্ষম। এবং এখানে আরেকটি ডলবি ত্রুটি যা আপনি পূরণ করতে পারেন:Windows 10 এ Dolby অডিও ড্রাইভার চালু করতে অক্ষম .

সমাধান:

1:Dolby Digital Live/DTS সক্ষম করুন

2:রিয়েলটেক অডিও ড্রাইভার আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

3:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস সমস্যা সমাধান করা

সমাধান 1:Dolby Digital Live/DTS সক্ষম করুন

প্রথম স্থানে, আপনি মিডিয়া বৈশিষ্ট্য প্যাক ইনস্টল করার চেষ্টা করতে পারেন৷ উইন্ডোজ 11/10 ক্রিয়েটরের আপডেটের পরে ডলবি ডিজিটাল লাইভ বা ডিটিএস চালু করতে। Windows 10 সংস্করণ 1703-এর N সংস্করণের জন্য মিডিয়া ফিচার প্যাক Windows 11/10-এর মতো একই শব্দ কার্যকারিতা প্রদান করতে পারে৷

আপনি এটি ডাউনলোড করার পরে, আপনি ডলবি ডিজিটাল লাইভ সক্ষম করতে সক্ষম হবেন৷ এবং আপনি প্লেব্যাক ডিভাইস সেটিংস চেক করতে পারেন৷

1. ভলিউম আইকনে ডান-ক্লিক করুন এবং প্লেব্যাক ডিভাইসগুলি বেছে নিন .

স্থির:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস উইন্ডোজ 10/11 এ কাজ করছে না

2. ডিভাইসটিতে ডান ক্লিক করুন এবং এটিকে ডিফল্ট ডিভাইস হিসাবে সেট করুন৷ .

3. প্রয়োগ করুন ক্লিক করুন৷ এবং ঠিক আছে সেটিং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এখানে আপনাকে নিশ্চিত করা উচিত যে আপনি অক্ষম ডিভাইসগুলি দেখান সক্ষম করেছেন৷ এবং সংযোগ বিচ্ছিন্ন ডিভাইসগুলি দেখান৷ বিকল্প।

স্থির:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস উইন্ডোজ 10/11 এ কাজ করছে না

একবার আপনি ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস সক্ষম করলে এবং স্পিকার বা মাইক্রোফোনটিকে ডিফল্ট ডিভাইস হিসাবে সেট করলে, আপনি ডলবি ডিজিটাল লাইভের জন্য পরীক্ষাটি আবার খেলতে পারেন যে এটি এই সময়ে উইন্ডোজ 10 এ সঠিকভাবে কাজ করতে পারে কিনা। যদি না হয়, আপনাকে এগিয়ে যেতে হবে।

সম্পর্কিত:Windows 11/10 এ ক্রিয়েটিভ সাউন্ড ব্লাস্টার সনাক্ত করা যায়নি

সমাধান 2:রিয়েলটেক অডিও ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

দূষিত বা অনুপস্থিত বা এমনকি ক্ষতিগ্রস্থ অডিও ড্রাইভার আপনার ডলবি ডিজিটাল লাইভ বা ডিটিএসের কাজও বন্ধ করে দিতে পারে, তাই এই মুহুর্তে, আপনি সমস্যাযুক্ত অডিও ড্রাইভারটি আনইনস্টল করে একটি নতুন এবং সর্বশেষ ইনস্টল করুন।

1. ডিভাইস ম্যানেজার-এ যান .

2. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার প্রসারিত করুন .

3. Realtek হাই ডেফিনিশন অডিও-এ ডান ক্লিক করুন এবং আনইন্সটল বেছে নিন এটা।

স্থির:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস উইন্ডোজ 10/11 এ কাজ করছে না

4. Windows 10 স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য একটি নতুন Realtek HD অডিও ড্রাইভার পুনরায় ইনস্টল করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

কিন্তু এখানে যদি Windows 10 আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ Realtek HD অডিও ড্রাইভার খুঁজে না পায় এবং ডলবি ডিজিটাল লাইভ ঠিক করার জন্য এটি পুনরায় ইনস্টল করতে পারে বা Windows 10 এ DTS কাজ না করে, তাহলে আপনি সর্বশেষ Realtek HD অডিও ড্রাইভার<পুনরায় ইনস্টল করতে ড্রাইভার বুস্টারে যেতে পারেন। আপনার জন্য।

ড্রাইভার বুস্টার আপনাকে দ্রুত এবং নিরাপদে নতুন এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ Realtek HD অডিও ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করতে সাহায্য করতে পারে। এটির লক্ষ্য Windows 10 ডিভাইসের অসংখ্য ত্রুটি ঠিক করা, যাতে আপনি ডলবি ডিজিটাল লাইভ বা DTS সমস্যা সমাধানের জন্য ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

ডাউনলোড করা হয়েছে এবং আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন, আপনি একটি নতুন Realtek HD অডিও ড্রাইভার পুনরায় ইনস্টল করতে এটি চালু করতে পারেন।

প্রক্রিয়ায়, ড্রাইভার বুস্টার আপনাকে স্ক্যান ক্লিক করতে মনে করিয়ে দেবে এবং আপডেট করুন . ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ Realtek অডিও ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবে।

স্থির:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস উইন্ডোজ 10/11 এ কাজ করছে না

নতুন-ডাউনলোড করা Realtek HD অডিও ড্রাইভারের সাথে, আপনার ডলবি ডিজিটাল লাইভ বা DTS এখন কাজ করছে।

সমাধান 3:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস সমস্যা সমাধান

উইন্ডোজ ক্রিয়েটর আপডেটের পর Windows 10-এ ডলবি ডিজিটাল লাইভ সাউন্ড সাউন্ড এবং ডিটিএস এনকোডিং কাজ না করার জন্য উপরের সমস্ত সমাধানগুলি আপনার পক্ষে অকেজো হলে। আপনি অডিও সমস্যা সনাক্ত করতে এবং সমাধান করতে সহায়তা করার জন্য উইন্ডোজ ট্রাবলশুটার চালানোর চেষ্টা করতে পারেন৷

1. সমস্যা সমাধান টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং এন্টার টিপুন এটি খুলতে।

2. অডিও চালাতে ক্লিক করুন এবং সমস্যা সমাধানকারী চালান চয়ন করুন৷ .

স্থির:ডলবি ডিজিটাল লাইভ/ডিটিএস উইন্ডোজ 10/11 এ কাজ করছে না

তারপর Windows 11/10 স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারের ত্রুটি সনাক্ত করবে এবং এটি ঠিক করতে সাহায্য করবে। সম্ভবত এটি আপনার ডলবি ডিজিটাল লাইভ উইন্ডোজ 11/10 এ কাজ করছে না তা সমাধান করতে সক্ষম।

তবুও, এটা সুপরিচিত যে Windows 10 শুধুমাত্র মৌলিক সিস্টেমের সমাধান করতে পারে, তাই বৃহৎ অর্থে, এটি ডলবি ডিজিটাল লাইভ বা DTS সমস্যা সমাধান করতে ব্যর্থ হতে পারে।

এই পরিস্থিতিতে, আপনি যদি আপনার অপারেটিং সিস্টেমকে Windows 7/8 থেকে Windows 10-এ আপগ্রেড করার পরই এই সমস্যাটি নিয়ে থাকেন, তাহলে আপনি আপনার Windows সিস্টেম পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারেন৷

আপনি আপনার পুনরুদ্ধার করা উইন্ডোজ সিস্টেমের সাথে সামঞ্জস্য করতে সামঞ্জস্য মোডে এই প্রোগ্রামগুলি চালানোর চেষ্টা করতে পারেন।

Windows 10-এ Dolby Digital Live বা DTS-এর কাজ বন্ধ করে দেওয়ার জন্য আপনাকে সাহায্য করার জন্য সমস্ত সমাধান দেওয়া হয়েছে, বিশ্বাস করুন বা না করুন, আপনি সবসময় এই অডিও সমস্যা থেকে মুক্তি পেতে একটি উপযুক্ত এবং কার্যকর উপায় খুঁজে পেতে পারেন৷


  1. উইন্ডোজ হ্যালো উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  2. উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

  3. উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

  4. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না