কম্পিউটার

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

Windows 10 এ ঘড়িটি কি ইন্টারনেট সময়ের সাথে সিঙ্ক করতে পারে না? যখন আপনি Windows 10-এ আপডেট টাইম নিয়ে সমস্যায় পড়েন তখন আপনাকে অবশ্যই বিরক্ত হতে হবে। বিশেষ করে সেই ক্ষেত্রে যেখানে আপনি প্রতিবার সাইন ইন বা আপনার কম্পিউটার রিবুট করার সময়, Windows 10 ডেস্কটপের ঘড়ি ইন্টারনেট সময়ের সাথে সিঙ্ক হচ্ছে না।

সমাধান:

  • 1:সময় ম্যানুয়ালি সিঙ্ক্রোনাইজ করুন
  • 2:একটি ইন্টারনেট সার্ভারের সাথে সময় সিঙ্ক্রোনাইজ করুন
  • 3:উইন্ডোজ টাইম পরিষেবাগুলি পুনরায় চালু করুন
  • 4:PowerShell-এ সময় পুনরায় সিঙ্ক করুন

ইন্টারনেট টাইম সার্ভারের সাথে Windows 10-এ সময় সিঙ্ক্রোনাইজ করতে চান? অনেক লোকের জন্য, আপনি দেখতে পাবেন আপনার ঘড়ি সিঙ্ক করতে ব্যর্থ হয়েছে৷

এই টিউটোরিয়ালটি আপনাকে Windows 10 টাইম সিঙ্ক না করার সমস্যাটি কার্যকরীভাবে এবং সহজে সমাধান করতে সাহায্য করবে বিভিন্ন টাইম কনফিগারেশনের মাধ্যমে যা টাইম সিঙ্কিংয়ের সাথে যুক্ত, যেমন Windows টাইম সার্ভিসে টাইম সেটিংস পরিবর্তন করা এবং Windows 10 এ সময় সিঙ্ক না করার সমস্যা ঠিক করার জন্য কমান্ড প্রম্পট। এবং এখানে Windows 10 এ সবসময় ভুল সময় এর সমাধান রয়েছে .

সমাধান 1:ম্যানুয়ালি সময় সিঙ্ক্রোনাইজ করুন

যারা অনলাইনে কাজ করছেন তাদের জন্য উইন্ডোজ টাইম সিঙ্ক্রোনাইজ করা প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ। ডিফল্টরূপে, উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সময় আপডেট করে।

কিন্তু কখনও কখনও, কিছু অজানা কারণে সময় সিঙ্ক্রোনাইজ করা যায় না, তাই ইন্টারনেট সময়ের সাথে সিঙ্ক্রোনাইজ করার জন্য আপনার ঘড়িটি ম্যানুয়ালি সেট করা উচিত।

1. সেটিংস-এ যায়৷> সময় ও ভাষা> তারিখ ও সময়> সময় স্বয়ংক্রিয়ভাবে সেট করুন> বন্ধ করুন .

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

2. তারিখ এবং সময় পরিবর্তনের উইন্ডোতে, আপনি স্থানীয় সময়ের সাথে সিঙ্ক করার জন্য বিশদ সেট করতে পারেন।

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

ম্যানুয়ালি সময় আপডেট করা খুব সহজ, কিন্তু সমস্যাটি হল যে আপনাকে এটি সেট করতে হবে যতক্ষণ না এটি ভুল হয়৷

সমাধান 2:একটি ইন্টারনেট সার্ভারের সাথে সময় সিঙ্ক্রোনাইজ করুন

আপনি দেখতে পাচ্ছেন, ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক করার সময় অবশ্যই ইন্টারনেট টাইম সেটিংসের সাথে সম্পর্কিত হতে হবে এবং কিছু অর্থে, আপনার ঘড়ি Windows 10 এ সিঙ্ক হচ্ছে না সম্ভবত ইন্টারনেট সময় সেটিংস থেকে উদ্ভূত হয়৷

Windows 10 এ সময় আপডেট করার সময়, আপনি একটি ইন্টারনেট সার্ভারের সাথে সময় সিঙ্ক্রোনাইজ করতে পারেন, যা আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সঠিক সময় পেতে সাহায্য করতে পারে।

1. প্রথমে, আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সময় সেট করুন বিকল্পগুলি নিশ্চিত করতে হবে৷ এবং স্বয়ংক্রিয়ভাবে সময় অঞ্চল সেট করুন চালু করা হয়। আপনি এটি সেট করতে এই পথটি অনুসরণ করতে পারেন:সেটিংস৷> সময় ও ভাষা> তারিখ ও সময় .

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

2. এই পথটি অনুসরণ করুন:কন্ট্রোল প্যানেল৷> তারিখ এবং সময়> ইন্টারনেট সময়> সেটিংস পরিবর্তন করুন ইন্টারনেট টাইম সার্ভার সেট করতে।

3. একটি ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক্রোনাইজ করুন চেক করুন৷ এবং তারপর একটি সার্ভার নির্বাচন করুন, এখানে time.windows.com নির্বাচন করুন . এখনই আপডেট করুন ক্লিক করুন৷ ইন্টারনেট সময় সেটিংস পরিবর্তন করতে।

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

এখানে যদি আপনি দেখতে পান যে যদিও আপনাকে ইন্টারনেট টাইম সার্ভার খুলতে হবে — time.windows.com, ঘড়িটি এখনও সিঙ্ক করা থেকে আটকানো হয়েছে, আপনি ইন্টারনেট সার্ভারকে time.nist.gov-এ পরিবর্তন করার চেষ্টা করতে পারেন। এবং এটি ইন্টারনেটের সাথে সময় সিঙ্ক করতে পারে কিনা তা পরীক্ষা করুন৷

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

4. উইন্ডোতে, আপনি মনে করিয়ে দেওয়ার শব্দটি দেখতে পাবেন যে “Windows time.nist.gov-এর সাথে সিঙ্ক্রোনাইজ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন "।

শীঘ্রই Windows 10 স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেটের সাথে আপনার ঘড়ি সিঙ্ক করবে। এই মুহুর্তে, আপনি আপনার সময়কে সিঙ্ক্রোনাইজ করার অধিকারী। এবং এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে Windows 10 এ সিঙ্ক না করার সময় সমাধান করা যেতে পারে৷

আরেকটি সমস্যা আছে যে আপনি যখন সময় সিঙ্ক্রোনাইজ করেন, তখন একটি ত্রুটি দেখা দিতে পারে যা আপনাকে মনে করিয়ে দেয় যে RPC সার্ভারটি অনুপলব্ধ . সিঙ্ক্রোনাইজ করার সময় আপনি যদি এই ত্রুটিটি পূরণ করেন, তাহলে আপনাকে রিমোট প্রসিডিউর কল(RPC) রিস্টার্ট করতে হবে পরিষেবা৷

সমাধান 3:উইন্ডোজ টাইম পরিষেবাগুলি পুনরায় চালু করুন

সাধারণত, যদি উইন্ডোজ 10-এ সময় সম্পর্কে পরিষেবাগুলি বন্ধ হয়ে যায়, তবে সন্দেহ নেই যে আপনি ইন্টারনেট সার্ভারের সাথে সময়টি সিঙ্ক্রোনাইজ করতে পারবেন না। অতএব, আপনি আরও ভালভাবে উইন্ডোজ টাইম ইন সার্ভিসেস শুরু বা পুনরায় চালু করবেন।

1. পরিষেবা টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং এন্টার টিপুন .

2. Windows সময় জানতে নিচে স্ক্রোল করুন এবং শুরু করতে ডান ক্লিক করুন এটা।

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

টিপস:

আপনি যদি প্রতিবার এটি পুনরায় চালু করতে না চান, তাহলে আপনাকে Windows সময় বেছে নিতে হবে> সম্পত্তি> সাধারণ> স্টার্টআপ প্রকার> স্বয়ংক্রিয় .

স্থির:সময় উইন্ডোজ 10 এ সিঙ্ক এবং আপডেট হবে না

যতক্ষণ আপনি Windows 10-এ Windows টাইম পরিষেবাগুলি খুলেছেন, আপনি সময়কেও সিঙ্ক্রোনাইজ করতে পারবেন। এবং আরও কী, সময় সেটিংস সামঞ্জস্য করা৷ এছাড়াও উপলব্ধ।

বড় অর্থে, আপনি যদি Windows 10-এ Windows টাইম পরিষেবা শুরু করে থাকেন, তাহলে আপনি কমান্ড প্রম্পটে সংশ্লিষ্ট সময় সেটিংস পরিবর্তন করতে পারেন।

সমাধান 4:PowerShell-এ সময় পুনরায় সিঙ্ক করুন

সমস্যা সিঙ্ক্রোনাইজ না করার সময় ঠিক করতে কমান্ড ব্যবহার করা অন্য উপায়। যদি আপনার কম্পিউটার কিছু পরিস্থিতিতে সময় আপডেট করতে না পারে এবং উপরের পদ্ধতিটি কোন সাহায্য না করে, আপনি এইভাবে চেষ্টা করতে পারেন।

পাওয়ারশেলে, নীচের একটি কমান্ড সময় সেটিংস ডিফল্টে সেট করবে এবং আপনাকে উইন্ডোজ সময় আবার আপডেট করতে সহায়তা করবে৷

1. অনুসন্ধান করুন পাওয়ারশেল অনুসন্ধান বাক্সে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করতে ডান ক্লিক করুন৷ .

2. খোলার উইন্ডোতে, ধাপে ধাপে এই কমান্ডগুলি টাইপ করুন:

নেট স্টপ w32time – – – – – – – – – – (টীকা:উইন্ডোজ টাইম পরিষেবা বন্ধ করুন)

w32tm /unregister – – – – – – – – – – (টীকা:আনরেজিস্টার উইন্ডোজ টাইম সার্ভিস)

w32tm /register – – – – – – – – – – (টীকা:উইন্ডোজ টাইম পরিষেবাগুলি আবার নিবন্ধন করুন)

নেট শুরু w32time – – – – – – – – – – (টীকা:উইন্ডোজ টাইম পরিষেবা পুনরায় চালু করুন)

w32tm /resync /nowait – – – – – – – – (টীকা:উইন্ডোজ টাইম পুনরায় সিঙ্ক্রোনাইজ করুন)

একবার আপনি টাইম সিঙ্কিং সেটিংস পরিবর্তন করে Windows 10 রিবুট করলে, আপনি দেখতে পাবেন আপনার ঘড়ি ইন্টারনেট সময়ের সাথে সিঙ্ক্রোনাইজ করা হয়েছে এবং Windows 10 টাইম সিঙ্ক না করার সমস্যাটি কোনো প্রশ্ন ছাড়াই সমাধান করা হয়েছে।

স্পষ্টতই, এই টিউটোরিয়াল থেকে, আপনি বিভিন্ন সময় রিসেট করার মাধ্যমে উইন্ডোজ 10-এ ইন্টারনেট সময়ের সাথে সময়কে কীভাবে সিঙ্ক করা যায় সে সম্পর্কে দক্ষতা অর্জন করতে সক্ষম। এবং আপনি Windows 10 এর জন্য সময় সিঙ্ক করার সমস্যাটি সমাধান করেছেন, আপনি Windows 10-এ অন্যান্য তারিখ এবং সময়ের সমস্যাগুলিও ঠিক করতে পারেন৷


  1. উইন্ডোজ 10-এ তারিখ এবং সময় পরিবর্তন করার 4টি উপায়

  2. উইন্ডোজ 10 আপডেট হবে না কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে সময় সিঙ্ক করবেন

  4. কিভাবে Windows 8.1 এবং Windows RT 8.1 আপডেট 1 এ আপগ্রেড করবেন