কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

যদি আপনার Windows 11/10/8/7 ল্যাপটপ বা সারফেস ট্যাবলেট টাচস্ক্রিন কাজ না করে , আপনি এই টিপসগুলির মধ্যে কিছু চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে সেগুলি আপনাকে আপনার Windows 11/10-এ সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা। যন্ত্র. যদিও আমি সারফেস শব্দটি ব্যবহার করেছি, পরামর্শগুলি উইন্ডোজ টাচ ডেস্কটপ বা ল্যাপটপেও প্রযোজ্য হতে পারে।

উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

Windows 11/10-এ টাচস্ক্রিন কাজ করছে না

যেহেতু আপনার টাচ ডিভাইস কাজ করছে না, আপনার উইন্ডোজ ডিভাইসে কিবোর্ড না থাকলে, আপনাকে Arrow Up/Down keys ব্যবহার করতে হতে পারে নেভিগেট করতে এবং ট্যাব বোতাম ফোকাস সরাতে এবং বিকল্পগুলি হাইলাইট করতে এবং স্পেস-বার চেকবক্সগুলি চিহ্নিত বা সাফ করতে এবং এন্টার করুন৷ বিকল্প নির্বাচন করতে। আমাদের নিম্নলিখিত পরামর্শ চেষ্টা করুন:

  1. ল্যাপটপের টাচস্ক্রিন শারীরিকভাবে পরীক্ষা করুন
  2. সারফেস বা আপনার উইন্ডোজ ডিভাইস রিস্টার্ট করুন
  3. স্পর্শ নিষ্ক্রিয় এবং পুনরায় সক্ষম করুন
  4. সর্বশেষ উইন্ডোজ আপডেট এবং ফার্মওয়্যার ইনস্টল করুন
  5. HID-সম্মত টাচ স্ক্রিন ড্রাইভার আপডেট করুন
  6. উইন্ডোজ বিল্ট-ইন ডিজিটাইজার ক্যালিব্রেশন টুল চালান
  7. সিস্টেম রিস্টোর চালান বা আপনার পিসি রিফ্রেশ করুন।

আসুন তাদের বিস্তারিতভাবে দেখি।

1] ল্যাপটপের টাচস্ক্রিন শারীরিকভাবে পরীক্ষা করুন

যদি আপনার ল্যাপটপের টাচস্ক্রিনের গ্লাসটি ফাটল বা ভেঙে যায়, তাহলে টাচস্ক্রিনটি কাজ নাও করতে পারে.. যদি এটি কিছুটা নোংরা দেখায় তবে জল বা চশমা ক্লিনার দিয়ে ভিজে যাওয়া একটি নরম কাপড় নিন এবং স্লেটটি পরিষ্কার করুন। যদি এটি কাজ না করে তবে নিম্নলিখিত সমাধানটি চেষ্টা করুন৷

2] সারফেস বা আপনার উইন্ডোজ ডিভাইস রিস্টার্ট করুন

আপনার উইন্ডোজ ডিভাইস রিস্টার্ট করুন। সেটিংস খুলতে শুধু Windows লোগো কী + I টিপুন। পাওয়ার> রিস্টার্ট ক্লিক করুন। যদি এটিও ব্যর্থ হয়, দুই-বোতাম পুনরায় চালু করার চেষ্টা করুন। টু-বোতাম রিস্টার্ট শুধুমাত্র সারফেস প্রো ডিভাইসের জন্য। সারফেস আরটি বা সারফেস 2 এ এই প্রক্রিয়াটি ব্যবহার করবেন না।

3] টাচ নিষ্ক্রিয় এবং পুনরায় সক্ষম করুন

ডিভাইস ম্যানেজার খুলুন> হিউম্যান ইন্টারফেস ডিভাইস> HID-সম্মত টাচ স্ক্রীন (আপনার টাচ ডিভাইস)। এটিতে ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন৷ .

উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

কয়েক মিনিট অপেক্ষা করুন এবং তারপরে আবার ডান-ক্লিক করুন এবং সক্ষম নির্বাচন করুন। স্পর্শ নিষ্ক্রিয় করা এবং তারপরে এটি পুনরায় সক্ষম করা অনেককে সাহায্য করে বলে পরিচিত৷

4] সর্বশেষ উইন্ডোজ আপডেট এবং ফার্মওয়্যার ইনস্টল করুন

নিশ্চিত করুন যে আপনার সর্বশেষ উইন্ডোজ আপডেট, ফার্মওয়্যার এবং ড্রাইভার ইনস্টল করা আছে। আপনি কন্ট্রোল প্যানেল> উইন্ডোজ আপডেটের মাধ্যমে তা করতে পারেন। আপডেটগুলি ইনস্টল করার পরে আপনাকে আপনার উইন্ডোজ ডিভাইসটি পুনরায় চালু করতে হতে পারে। আপনি যদি Dell, Lenovo, Acer, Asus বা অন্য কোন ল্যাপটপ ব্যবহার করেন এবং আপনার টাচ স্ক্রিন কাজ না করে; সর্বশেষ ডিভাইস ড্রাইভারের জন্য আপনাকে সংশ্লিষ্ট প্রস্তুতকারকের ওয়েবসাইট পরিদর্শন করতে হতে পারে এবং তারা এটির জন্য একটি ফিক্স জারি করেছে কিনা তা দেখতে হবে।

5] HID-সম্মত টাচ স্ক্রিন ড্রাইভার আপডেট করুন

WinX মেনু থেকে, ডিভাইস ম্যানেজার> হিউম্যান ইন্টারফেস ডিভাইস> HID-সম্মত টাচ স্ক্রীন (আপনার টাচ ডিভাইস) খুলুন। এটিতে ডান-ক্লিক করুন এবং আপডেট নির্বাচন করুন৷ এই ড্রাইভার আপডেট করতে।

6] উইন্ডোজ বিল্ট-ইন ডিজিটাইজার ক্যালিব্রেশন টুল চালান

উইন্ডোজ বিল্ট-ইন ডিজিটাইজার ক্যালিব্রেশন টুল ব্যবহার করে দেখুন। কন্ট্রোল প্যানেল খুলুন> হার্ডওয়্যার ও সাউন্ড> ট্যাবলেট পিসি সেটিংস> কলম বা টাচ ইনপুটের জন্য স্ক্রিন ক্যালিব্রেট করুন। বিশ্রাম বোতাম টিপুন। যদি রিসেট হয় বোতামটি ধূসর হয়ে গেছে, এর মানে হল আপনার সেটিংস ফ্যাক্টরি ডিফল্টে রয়েছে৷

উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

যদি প্রয়োজন হয়, আপনার টাচ এবং পেন সেটিংস ক্যালিব্রেট করুন এবং দেখুন এটি আপনার জন্য কাজ করে কিনা৷

7] সিস্টেম রিস্টোর চালান বা আপনার পিসি রিফ্রেশ করুন।

যদি কিছুই কাজ করে না, আপনার ডিভাইসে একটি সিস্টেম পুনরুদ্ধার, রিফ্রেশ বা রিসেট করার চেষ্টা করুন এবং দেখুন এটি আপনাকে সাহায্য করে কিনা।

আপনার অন্য কোন ধারনা থাকলে আমাদের জানান।

কীবোর্ড বা মাউস কাজ না করলে এই পোস্টটি আপনাকে সাহায্য করবে।

উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না
  1. উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

  2. Windows 11/10-এ কাছাকাছি শেয়ারিং কাজ করছে না

  3. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  4. Windows 10 টাচ স্ক্রীন কাজ করছে না?