কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

যদি আপনার টাচ-ভিত্তিক কীবোর্ড কাজ না করে Windows 11 বা Windows 10 কম্পিউটারে, তারপর আপনি রেজিস্ট্রি টুইক করে সমস্যাটি ঠিক করতে পারেন। উইন্ডোজ 8 প্রথম ডেস্কটপ অপারেটিং সিস্টেম যা স্পর্শ ক্ষমতা প্রবর্তন করে। উইন্ডোজ 8.1 এবং উইন্ডোজ 10-এর পরবর্তী সংস্করণগুলি, এটি স্পর্শ এবং কিছু অতিরিক্ত বা বর্ধিত বৈশিষ্ট্য সহ আসে। টাচস্ক্রিন সঠিকভাবে কাজ করার জন্য, আপনার অবশ্যই সর্বশেষ টাচ হার্ডওয়্যার ড্রাইভার ইনস্টল করা থাকতে হবে। এছাড়াও আরও কিছু জিনিস রয়েছে যা আমাদের যত্ন নেওয়া দরকার।

Windows 10-এ , টাস্কবারে ডান ক্লিক করে টাচ কীবোর্ড সক্রিয় করা যেতে পারে এবং টাচ কীবোর্ড বোতাম দেখান নির্বাচন করুন বিকল্প।

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

Windows 11-এ , আপনাকে টাস্কবারে ডান-ক্লিক করতে হবে এবং টাস্কবার সেটিং নির্বাচন করতে হবে . এর পরে, আপনাকে টাচ কীবোর্ড সুইচটি চালু করতে হবে৷

টাচ কীবোর্ড বোতাম ব্যবহার করে, টাচ-কিবোর্ড অ্যাক্সেস করা যায়।

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

একটি দৃশ্যকল্প বিবেচনা করুন, যে আপনার একটি উইন্ডোজ পিসি চলমান স্পর্শ সমর্থিত অপারেটিং সিস্টেম আছে. কিন্তু যখন আপনি কিছু ইনপুট করার জন্য টাচ কীবোর্ড ব্যবহার করেন, হয় বোতামগুলি খুব বড় হয় না বা স্ক্রিনের সাথে মানানসই হয় না৷

এই ধরনের সমস্যার জন্য, আপনি ঠিক করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন:

টাচ কীবোর্ড Windows 11/10 এ কাজ করছে না

1। Windows Key + R টিপুন সংমিশ্রণ, টাইপ করুন put regedit চালাতে ডায়ালগ বক্স এবং এন্টার চাপুন রেজিস্ট্রি এডিটর খুলতে

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

2। এখানে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer\Scaling

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

3. এই রেজিস্ট্রি অবস্থানে এবং উপরে প্রদর্শিত উইন্ডোর ডানদিকে, MonitorSize সন্ধান করুন নাম রেজিস্ট্রি স্ট্রিং। অনুগ্রহ করে মনে রাখবেন যে এই রেজিস্ট্রি কী অ-টাচ ভিত্তিক কম্পিউটারে উপলব্ধ নয়। ভুল মান ডেটা MonitorSize-এর জন্য রেজিস্ট্রি স্ট্রিং এই সমস্যার পিছনে মূল কারণ। এটি সংশোধন করতে একই স্ট্রিংটিতে ডাবল ক্লিক করুন:

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

4. অবশেষে, সম্পাদনা স্ট্রিং-এ বক্সে, একটি দশমিক ডেটা রাখুন যেমন 22.5 . ঠিক আছে ক্লিক করুন . রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন , রিবুট করুন, এবং মেশিন রিস্টার্ট করার পরে আপনার সমস্যার সমাধান করা উচিত।

এই পদক্ষেপগুলি রেজিস্ট্রি ম্যানিপুলেশন জড়িত। রেজিস্ট্রি ম্যানিপুলেট করার সময় ভুল করা আপনার সিস্টেমে বিরূপ প্রভাব ফেলতে পারে। তাই রেজিস্ট্রি এন্ট্রি সম্পাদনা করার সময় সতর্ক থাকুন এবং প্রথমে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন।

টাচ কীবোর্ড ট্রাবলশুটার

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

যদি আপনার টাচ কীবোর্ড সঠিকভাবে কাজ না করে বা আপনি যদি মনে করেন এটি ভুলভাবে সেট আপ করা হয়েছে, তাহলে Microsoft থেকে টাচ কীবোর্ড ট্রাবলশুটার ব্যবহার করার চেষ্টা করুন এবং দেখুন এটি আপনার সমস্যা সমাধানে সাহায্য করে কিনা৷

টিপ :এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে টাচ কীবোর্ড ডিফল্ট ওপেন পজিশনে রিসেট করতে হয়।

এটি আপনার জন্য কাজ করে কিনা তা আমাদের জানান!

উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না
  1. ল্যাপটপ কীবোর্ড টাইপ করছে না এবং Windows 11/10 এ কাজ করছে না

  2. Windows 11/10 এ কীবোর্ড বা মাউস কাজ করছে না

  3. উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

  4. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না