কম্পিউটার

উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে Windows 10

এছাড়া Windows Store অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না , স্টোর অ্যাপে আরেকটি সাধারণ ত্রুটি রয়েছে – Windows 10 Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে।

আপনি যদি এই স্টোরের সমস্যা সমাধানের জন্য Windows স্টোর ট্রাবলশুটার ব্যবহার করেন, তাহলে আপনি এই Windows Store ক্যাশে পেতে পারেন এবং সমস্যা সমাধানের পরে Windows 10-এ লাইসেন্স নষ্ট হয়ে যেতে পারে।

সতর্কীকরণ বার্তা থেকে বিচার করে, এটা অনুমান করা কঠিন নয় যে এটি সমস্যাযুক্ত Windows স্টোর অ্যাপ এবং এর ক্যাশে যা Windows স্টোরের সমস্যা তৈরি করে।

কিভাবে সমাধান করবেন Windows 10 Windows স্টোর ক্ষতিগ্রস্ত হতে পারে?

এই পরিস্থিতিতে, Windows 10 এর ক্ষতিগ্রস্থ ত্রুটির সমাধানে আপনাকে সাহায্য করার জন্য, এই নিবন্ধটি আপনাকে আপনার পিসিতে Microsoft Windows স্টোর এবং স্টোর ক্যাশে রিসেট করার বিষয়ে ফোকাস করবে৷

আপনাকে Windows 10 স্টোর অ্যাপ এবং এর ক্যাশে রিসেট করতে হবে Windows স্টোর ক্যাশে এবং লাইসেন্সের সাথে মোকাবিলা করার জন্য ত্রুটিপূর্ণ ত্রুটি হতে পারে।

সমাধান 1:Windows 10 স্টোর ক্যাশে রিসেট করুন

আপনি যদি Windows স্টোর রিসেট করতে না চান, তাহলে প্রথমেই, আপনি Windows 10-এ Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে সমাধান করার জন্য স্টোর অ্যাপ ক্যাশে রিসেটিং ব্যবহার করতে পারেন।

এখন উইন্ডোজ স্টোর অ্যাপ্লিকেশনের ক্যাশে রিসেট করতে শুরু করুন৷

1. অনুসন্ধান করুন wsresetশুরুতে অনুসন্ধান বাক্স এবং তারপর এন্টার টিপুন এই কমান্ড লাইন শুরু পেতে. আপনি এন্টার ক্লিক করার সময় , আপনি দেখতে পাচ্ছেন Windows স্টোর ক্যাশে রিসেট হয়েছে এবং স্টোর অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে খোলা হয়েছে।

উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে Windows 10

2. কার্যকর করতে আপনার পিসি রিবুট করতে বেছে নিন।

এইবার যখন আপনি আপনার কম্পিউটার শুরু করেন, তখন Windows 10 স্টোরের ক্যাশে নষ্ট হয়ে গেছে কিনা তা পরীক্ষা করার জন্য Microsoft Windows Store সমস্যা সমাধান করার সিদ্ধান্ত নিন।

সমাধান 2:Windows 10 এ একটি নতুন Windows Store অ্যাপ ক্যাশে ফোল্ডার তৈরি করুন

একবার আপনি লক্ষ্য করেছেন যে Windows 10 স্টোর রিসেট করা আপনার জন্য MS Windows Store purge caches Windows 10 ঠিক করার জন্য অকেজো, এটা সম্ভব যে আপনি Windows Store ক্যাশে সংরক্ষণ করার জন্য একটি নতুন ফোল্ডার তৈরি করার চেষ্টা করবেন। এই অর্থে, আপনি লক্ষ্য করতে পারেন যে Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে Windows 10 অদৃশ্য হয়ে গেছে৷

1. এই পিসিতে ডাবল ক্লিক করুন এই প্রোগ্রামটি খুলতে ডেস্কটপে।

2. এই পিসিতে , অনুসন্ধান বারে, অনুসন্ধান করুন C:\Users\\AppData\Local\Packages\Microsoft.WindowsStore_8wekyb3d8bbwe\LocalState .

উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে Windows 10

এখানে ব্যবহারকারীর নাম আপনার পিসিতে অ্যাকাউন্টের নামের উপর নির্ভর করে। এখানে জেন নিন উদাহরণ হিসেবে।

3. স্থানীয় রাজ্য খুলুন৷ ফোল্ডার এবং তারপরে এই ফোল্ডারে, ক্যাশে ফোল্ডারটিকে পুরানো নামকরণ করতে ডান-ক্লিক করুন . এবং তারপর একটি নতুন ফোল্ডার তৈরি করতে ফাঁকা স্থানে ডান-ক্লিক করুন৷ ক্যাশে নামে .

উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে Windows 10

এখানে যদি আপনি লক্ষ্য করেন যে Windows Store-এর জন্য একটি নতুন ফোল্ডার তৈরি করা আপনাকে সাহায্য করতে পারে না, তাহলে আপনি মুছে ফেলতেও পরিচালনা করতে পারেন Windows স্টোর ক্যাশে সমাধান করার জন্য লোকালস্টেটের সমস্ত ফাইল বা ফোল্ডার Windows 10-এ ক্ষতিগ্রস্ত হতে পারে।

4. কার্যকর করতে আপনার পিসি রিস্টার্ট করুন৷

তারপর আপনি Windows 10-এ Windows স্টোরের ক্ষতিগ্রস্ত ক্যাশে পুনরুদ্ধার করা যাবে কিনা তা পরীক্ষা করতে Microsoft Windows Store ত্রুটির সমস্যা সমাধান করতে পারেন।

সমাধান 3:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন পুনরায় নিবন্ধন করুন

এমনকি যদি Windows Store ক্যাশে ফিক্স আপনার Microsoft Windows Store সমস্যাটি মোকাবেলা করতে ব্যর্থ হয়, তবে কিছু অন্যান্য উপায় থেকে প্রস্থান করুন। প্রথম এবং প্রধানটি হল Windows 10 PowerShell-এ Windows স্টোর অ্যাপ নিবন্ধন করা৷

আপনি যদি ক্যাশে রিসেট করে ক্ষতিগ্রস্থ স্টোর ক্যাশে মোকাবেলা করতে না পারেন, তাহলে কেন অ্যাপটিকেই পুনরায় নিবন্ধন করার চেষ্টা করবেন না।

1. Windows Powershell-এ টাইপ করুন৷ অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে ডান ক্লিক করুন৷ .

2. তারপর Windows Powershell-এ , নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং তারপরে Enter টিপুন Windows 10 স্টোর পুনরায় নিবন্ধন করতে এটি চালাতে।

Get-AppXPackage -AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml”}
উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে Windows 10

যে মুহুর্তে আপনি আপনার পিসিকে কার্যকর করার জন্য রিবুট করবেন, আপনি স্পষ্টতই দেখতে পাবেন কিভাবে Windows 10-এ সমাধান করার জন্য Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে৷

সমাধান 4:Windows 10 স্টোর অ্যাপ ট্রাবলশুটার চালান

অবশেষে, Windows স্টোর দ্বারা সৃষ্ট সমস্যাগুলি দূর করতে, আপনি Windows 10 স্টোরের ক্যাশে ক্ষতিগ্রস্ত ত্রুটি কার্যকরভাবে ঠিক করতে Windows 10 বিল্ট-ইন ট্রাবলশুটারের সুবিধা নিতে পারেন৷

1. শুরুতে নেভিগেট করুন> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. তারপর সমস্যা সমাধানের অধীনে , Windows Store অ্যাপস সনাক্ত করুন এবং তারপরে ট্রাবলশুটার চালান টিপুন .

উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে Windows 10

যদি সম্ভব হয়, তাহলে এই সমস্যা সমাধানকারী শনাক্ত করতে সক্ষম যে কি কারণে আপনার Windows স্টোর ক্যাশে Windows 10 ক্ষতিগ্রস্ত হতে পারে৷

এই পোস্টের পদ্ধতিগুলি ছাড়াও, কিছু লোকের জন্য Windows স্টোর ক্যাশে ঠিক করার জন্য অন্য কিছু উপায়ও সম্ভব, উদাহরণস্বরূপ, Windows 10 পুনরুদ্ধার করুন . Windows 10 আপডেটের পরে যদি আপনি এই ত্রুটিটি পূরণ করেন তবে এটি কার্যকর হতে পারে৷


  1. উইন্ডোজ স্টোরের ত্রুটি 0x80072ee7 ঠিক করুন

  2. Windows 10-এ Windows Store 0x80072f05 ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ স্টোরের ত্রুটি 0x80240024 ঠিক করুন

  4. Windows 11 এ ক্যাশে কিভাবে সাফ করবেন?