কম্পিউটার

Windows 11/10-এ Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে

উইন্ডোজ স্টোর অ্যাপ ডাউনলোড করার জন্য মাইক্রোসফটের মার্কেটপ্লেস। যাইহোক, অনেক সময় ব্যবহারকারীরা স্টোর বা অ্যাপস অ্যাক্সেস এবং ব্যবহার করতে এক বা অন্য সমস্যার সম্মুখীন হতে পারে। এই পোস্টটি এমন একটি সমস্যা সমাধানের সাথে সম্পর্কিত যা অনেক ব্যবহারকারীর প্রায়শই সম্মুখীন হয় - এটি একটি ক্ষতিগ্রস্ত Microsoft স্টোর ক্যাশে . Windows স্টোর অ্যাপগুলি চালানোর সময় আপনি যখন সমস্যার সম্মুখীন হন, তখন Windows Store অ্যাপস ট্রাবলশুটার সাধারণত সমস্যাগুলি ঠিক করতে সক্ষম। সমস্যা সমাধানকারী আপনার সিস্টেম স্ক্যান করে সমস্যাগুলি সনাক্ত করতে যা এটিকে আপনার Windows 11/10 এ সঠিকভাবে কাজ করতে বাধা দিচ্ছে . ট্রাবলশুটার তারপর আপনার প্রান্ত থেকে কোনো পদক্ষেপের প্রয়োজন ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে সমস্যার সমাধান করার চেষ্টা করে। কিন্তু যদি সমস্যা সমাধানকারী নিজেই একটি বার্তা দেয় - উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে !?

আপনি যদি Windows স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালানোর পরে একটি Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত ত্রুটি পেতে পারেন, তাহলে আপনাকে উইন্ডোজ স্টোরের পাশাপাশি অ্যাপ ডিরেক্টরিতে থাকা ক্যাশে ফোল্ডার রিসেট করতে হতে পারে।

উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে

Windows 11/10-এ Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে

একটি ক্ষতিগ্রস্ত Windows স্টোর ক্যাশের ক্ষেত্রে, ট্রাবলশুটারটি শুধুমাত্র সমস্যাটি সনাক্ত করতে সহায়ক। এর বাইরে, এটি সমস্যা সমাধানে খুব বেশি কাজে আসে না। সুতরাং, এখানে, সমস্যা সমাধানকারী শুধুমাত্র সমস্যাটি নির্ণয় করতে পারে, এটির চিকিৎসা করতে পারে না।

আপনিও যদি আপনার উইন্ডোজ স্টোরের সাথে এই ধরনের সমস্যায় পড়ে থাকেন বা সম্মুখীন হন, তাহলে আপনি এই দুটি সমাধানের একটি অনুসরণ করার চেষ্টা করতে পারেন যাতে ম্যানুয়ালি সমস্যাটি সমাধান করা যায়৷

1] উইন্ডোজ স্টোর রিসেট করুন

Windows স্টোর ক্যাশে সাফ করতে, Sytem32 খুলুন ফোল্ডার, এবং WSReset.exe সন্ধান করুন। এটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন।

Windows 11/10-এ Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে

অ্যাপ্লিকেশনটি তারপর আপনার সেটিংস বা ইনস্টল করা অ্যাপগুলির কোনো পরিবর্তন না করেই উইন্ডোজ স্টোর রিসেট করবে। রিসেট অপারেশন সম্পন্ন হলে উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ স্টোর খুলবে। আপনার এখন সঠিকভাবে উইন্ডোজ স্টোর অ্যাক্সেস এবং ব্যবহার করতে সক্ষম হওয়া উচিত।

2] অ্যাপ ডিরেক্টরিতে ক্যাশে ফোল্ডার রিসেট করুন

ফাইল এক্সপ্লোরার খুলুন, এক্সপ্লোরার ঠিকানা বারে নিম্নলিখিত পথটি কপি-পেস্ট করুন এবং এন্টার টিপুন:

C:\Users\<username>\AppData\Local\Packages\Microsoft.WindowsStore_8wekyb3d8bbwe\LocalState

আবার, যদি আপনার উইন্ডোজ অন্য কোনো ড্রাইভে ইন্সটল করা থাকে, তাহলে উপরের 'C' কে সিস্টেম রুট ড্রাইভ দিয়ে প্রতিস্থাপন করুন, তারপর আপনার নিজের ব্যবহারকারীর অ্যাকাউন্টের নাম দিন। এছাড়াও, <ব্যবহারকারীর নাম পাঠ্যটি প্রতিস্থাপন করুন> আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত ব্যবহারকারীর নামের সাথে।

Windows 11/10-এ Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে

এখন, LocalState ফোল্ডারে , ক্যাশে কিনা পরীক্ষা করুন ফোল্ডার উপস্থিত আছে বা নেই। যদি এটি সেখানে থাকে তবে এটির নাম পরিবর্তন করুন 'cache.old ' এর পরে, একটি নতুন খালি ফোল্ডার তৈরি করুন এবং এটির নাম দিন 'ক্যাশে '।

Windows 11/10-এ Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে

একবার আপনি উপরের পদক্ষেপটি সম্পন্ন করার পরে, ফাইল এক্সপ্লোরারটি বন্ধ করুন এবং আপনার সিস্টেমটি পুনরায় বুট করুন। রিবুট করার পরে, উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার আবার চালান। এই সময় এটি শুধুমাত্র সমস্যা সনাক্ত করবে না বরং স্বয়ংক্রিয়ভাবে এটি সমাধান করবে৷

আপনার সিস্টেমটি আরও একবার পুনরায় চালু করুন এবং উইন্ডোজ স্টোর খোলার চেষ্টা করুন। আপনার স্থানীয় অ্যাকাউন্ট থাকলেও এই পদ্ধতিটি কাজ করা উচিত।

যদি আপনি একটি পরিষেবা নিবন্ধন অনুপস্থিত বা ত্রুটিপূর্ণ ত্রুটি বার্তা পান তাহলে এই পোস্টটি দেখুন৷

Windows 11/10-এ Windows স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্ত হতে পারে
  1. উইন্ডোজ 11/10 এ আইকন ক্যাশের আকার কীভাবে বাড়ানো যায়

  2. উইন্ডোজ 11/10 এ কীভাবে অফলাইনে উইন্ডোজ স্টোর গেম খেলবেন

  3. Windows 11/10 এ Microsoft স্টোর অ্যাপে কোনো শব্দ নেই

  4. উইন্ডোজ স্টোর ক্যাশে ক্ষতিগ্রস্থ ত্রুটি ঠিক করুন