কম্পিউটার

স্থির:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না

সামগ্রী:

  • Windows 10 Store অ্যাপস ওভারভিউ ডাউনলোড করছে না
  • Windows Store Windows 10 থেকে অ্যাপস ডাউনলোড করা যাচ্ছে না কেন?
  • Windows Store অ্যাপগুলি Windows 10 এ ডাউনলোড হচ্ছে না তা ঠিক করার 5 উপায়

Windows 10 Store অ্যাপস ডাউনলোড করছে না ওভারভিউ:

এটি একটি সাধারণ ঘটনা যে আপনি যখন কিছু অ্যাপ ডাউনলোড করতে Windows স্টোর ব্যবহার করতে চান, যেমন iTunes বা Facebook, কিন্তু Windows store Windows 10 এ অ্যাপ ডাউনলোড করছে না .

আপনি সর্বদা অ্যাপ্লিকেশানগুলিতে মুলতুবি থাকা Windows 10 স্টোর দেখতে পারেন৷ . আরো সুনির্দিষ্টভাবে বলতে গেলে, উইন্ডোজ স্টোরের ডাউনলোডিং 0.10kb এ আটকে গেছে।

Windows 10-এ সফ্টওয়্যার ডাউনলোড এবং আপডেট করার জন্য একটি সিস্টেম টুল হিসাবে, Microsoft স্টোর কাজ না করা আপনার অভিজ্ঞতাকে কিছুটা হলেও প্রভাবিত করতে পারে। তাই, Microsoft স্টোর থেকে Windows 10 সমস্যা ডাউনলোড করতে পারবেন না সম্পূর্ণ সমাধান করতে নিম্নলিখিত পদ্ধতি মেনে চলুন।

এখন চলুন এই Windows 10 স্টোরের কাজের সমস্যার মধ্যে দিয়ে যাওয়া যাক।

Windows Store Windows 10 থেকে অ্যাপস ডাউনলোড করা যাচ্ছে না কেন?

আপনি Windows 10 স্টোরে অ্যাপ্লিকেশন ইনস্টল না করার কারণগুলির পরিপ্রেক্ষিতে, প্রধান কারণগুলি মাইক্রোসফ্ট স্টোরে রয়েছে, যেমন Windows স্টোর অ্যাকাউন্ট দুর্নীতি এবং ক্যাশে৷

এই নিবন্ধটি থেকে, আপনি কীভাবে দক্ষতার সাথে এই Windows 10 স্টোরটি কাজ করছে না সমস্যাটি সমাধান করবেন সে সম্পর্কে ধারণা পেতে সক্ষম৷

Windows Store অ্যাপগুলি Windows 10 এ ডাউনলোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?

এখানে আপনি এই Windows 10 স্টোরের সাথে মোকাবিলা করতে শিখতে পারেন যা Microsoft অ্যাকাউন্টের দুর্নীতি মেরামত, উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করা ইত্যাদির জন্য ইনস্টল হবে না।

তবে আপনি আরও গভীরে যাওয়ার আগে, এটি পরামর্শ দেওয়া হয় যে আপনি আপনার উইন্ডোজ স্টোরটি বন্ধ করার চেষ্টা করুন এবং তারপরে আপনার পিসি পুনরায় চালু করুন যাতে এটি কাজ করতে পারে কিনা এবং আপনাকে এখানে Windows 10-এর জন্য অ্যাপগুলি ডাউনলোড এবং আপডেট করার অনুমতি দেয়।

যদি এটি করতে ব্যর্থ হয়, তাহলে আপনাকে আরও পথের জন্য আরও এগিয়ে যেতে হতে পারে৷

সমাধান:

  • 1:Windows 10 স্টোর থেকে লগ আউট করুন এবং আবার লগ ইন করুন
  • 2:উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করুন
  • 3:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান
  • 4:Windows 10 এ Microsoft স্টোর অ্যাপ্লিকেশন আপডেট করুন
  • 5:Windows 10 স্টোর পুনরায় নিবন্ধন করুন

সমাধান 1:Windows 10 স্টোর থেকে লগ আউট করুন এবং আবার লগ ইন করুন

Windows স্টোরে Microsoft অ্যাকাউন্টের ফলে Windows 10 অ্যাপগুলি Microsoft স্টোরে ডাউনলোড বা আপডেট না হওয়ার সম্ভাবনা এড়াতে, আপনি Windows স্টোরে অ্যাকাউন্ট সাইন আউট করে আবার সাইন ইন করতেও পারেন। হতে পারে আপনি যখন Microsoft স্টোরে আবার লগ ইন করবেন, উইন্ডোজ স্টোর অ্যাপ ডাউনলোড বা আপডেট না করার সমস্যাও সমাধান করা যেতে পারে।

1. Microsoft Store এ ডাবল ক্লিক করুন৷ এটা খুলতে সাধারণত, Windows 10 স্টোর স্টার্ট -এ অবস্থান করে তালিকা. কিন্তু আপনি যদি এটি ডেস্কটপে যোগ করে থাকেন , আপনি এটি আপনার ডেস্কটপে সঠিকভাবে খুলতে পারেন।

2. Microsoft Store-এ৷ , অ্যাকাউন্টের নামে ক্লিক করুন এবং তারপর সাইন আউট করার সিদ্ধান্ত নিন .

স্থির:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না

3. তারপর সাইন ইন চয়ন করুন৷ আবার Windows 10 স্টোরের উপরের ডানদিকে কোণায়।

বেশ কয়েকবার লগ ইন করার সাথে, সম্ভবত আপনি Windows 10 স্টোর কাজ না করার সমাধান করতে সক্ষম হবেন। এই মুহুর্তে, আপনাকে স্বাভাবিক হিসাবে Microsoft স্টোর থেকে অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড এবং আপডেট করার অনুমতি দেওয়া হবে৷

সমাধান 2:উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করুন

Windows 10 স্টোর থেকে উইন্ডোজ অ্যাপ ডাউনলোড না হওয়ার আরেকটি সম্ভাব্য কারণ হল আপনার পিসিতে স্টোর ক্যাশে।

এইভাবে, আপনার মাইক্রোসফ্ট স্টোর ক্যাশে রিসেট করা প্রয়োজন যাতে এই স্টোর সমস্যাটি উইন্ডোজ 10 থেকে অদৃশ্য হয়ে যায়। এই কাজটি শেষ করতে, নিম্নলিখিত ধাপগুলি পড়ুন।

1. wsreset-এ টাইপ করুন শুরুতে অনুসন্ধান বাক্স এবং তারপর এন্টার টিপুন .

স্থির:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না

2. তারপর আপনি দেখতে পাবেন Windows 10 স্টোর খোলা হয়েছে এবং এই ক্ষেত্রে আগের ক্যাশে সাফ করা হয়েছে৷

এই সময় আপনি লক্ষ্য করতে পারেন যে মাইক্রোসফ্ট অ্যাপ স্টোর এখনও ডাউনলোড বা আপডেটে আটকে আছে কিনা। যদি তা না হয়, তাহলে এই অ্যাপটি Windows 10 স্টোর থেকে ইনস্টল হবে না সমাধানের আরও উপায় চেষ্টা করুন৷

সমাধান 3:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

উইন্ডোজ স্টোরের সমস্যা সমাধানের জন্য আপনার জন্য একটি টুল রয়েছে Windows 10-এ অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড বা আপডেট করতে পারে না – উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার . আপনার পিসিতে সাম্প্রতিক আপডেটে কিছু ভুল আছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনি এটির সম্পূর্ণ ব্যবহার করতে পারেন যার ফলে Microsoft স্টোর থেকে অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করা যাবে না।

1. স্টার্ট এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. সমস্যা সমাধানে৷ , Windows আপডেট খুঁজুন এবং তারপরে ট্রাবলশুটার চালান টিপুন .

স্থির:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না

আপনার পিসিতে ত্রুটিগুলি পরীক্ষা করতে আপনি উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার সক্ষম করবেন৷ এবং আপনি লক্ষ্য করতে পারেন যে এই সমস্যা সমাধানকারীটি Windows 10 স্টোর সমস্যা সনাক্ত করছে৷

সমাধান 4:উইন্ডোজ 10 এ Microsoft স্টোর অ্যাপ্লিকেশন আপডেট করুন

কখনও কখনও এটা স্বাভাবিক যে Windows 10 স্টোরের জন্য কিছু আপডেট থাকলে এবং আপনি এই আপডেটগুলি উপেক্ষা করে থাকলে, Windows 10 স্টোর মুলতুবি থাকে বা অ্যাপ ডাউনলোড করা আটকে যায়।

তাই Windows 10 এর নতুন বৈশিষ্ট্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ করার জন্য স্টোর অ্যাপটি আপডেট করার জন্য আপনার অনেক প্রয়োজন রয়েছে, এইভাবে উইন্ডোজ স্টোর অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল না হওয়ার সমাধান করে। এটি মাইক্রোসফ্ট স্টোরের অ্যাপগুলির সাথে সমস্যা সমাধানের জন্যও একটি ভাল সমাধান৷

1. শুরু করুন ক্লিক করুন৷ এবং তারপর Microsoft Store নির্বাচন করুন তালিকা থেকে।

2. Microsoft Store-এ৷ , উপরের ডান কোণায়, ডাউনলোড এবং আপডেট ক্লিক করুন .

স্থির:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না

3. তারপর আপডেট পান টিপুন৷ .

স্থির:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না

এখানে আপনি Windows 10 স্টোরে সাম্প্রতিক কার্যকলাপগুলি দেখতে পারবেন৷

একবার আপনি Windows 10 স্টোর অ্যাপ আপডেট করলে, আপনি আপনার কম্পিউটারের জন্য এখানে সফ্টওয়্যার ডাউনলোড বা আপডেট করার অধিকারী কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন।

সমাধান 5:Windows 10 স্টোর পুনরায় নিবন্ধন করুন

যদিও উপরের পদ্ধতিগুলি মাইক্রোসফ্ট স্টোর অ্যাপগুলি ডাউনলোড না করার সমাধানে আপনাকে সাহায্য করতে ব্যর্থ হয়, তবে এটি কাজ করে কিনা তা দেখতে আপনাকে ডিফল্টে সেটিংস পরিবর্তন করতে হবে৷

উইন্ডোজ স্টোরের নিবন্ধন সম্পন্ন করার জন্য আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি উল্লেখ করতে হবে৷

1. অনুসন্ধান করুন পাওয়ারশেল৷ অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন Windows PowerShell-এ যেতে . এখানে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার Windows 10-এ প্রশাসনিক সুযোগ-সুবিধা আছে। যদি না হয়, তাহলে Windows PowerShell-এর অনুসন্ধান ফলাফলে ডান ক্লিক করুন। প্রশাসক হিসাবে চালাতে .

2. Windows PowerShell-এ , নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং তারপরে Enter টিপুন Windows 10 স্টোর অ্যাপ রিসেট করতে এই কমান্ডটি সম্পাদন করতে।

Get-AppXPackage -AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)\AppXManifest.xml"}
স্থির:Windows 10 স্টোর অ্যাপ্লিকেশন ডাউনলোড করছে না

যখন আপনি Windows PowerShell-এ উপরের কমান্ডটি কার্যকর করবেন, তখন আপনি Windows 10 এর জন্য আপনার Microsoft স্টোর সঠিকভাবে রিসেট করবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ, Windows 10 স্টোর অ্যাপ ডাউনলোড না করলে আপনার কম্পিউটার থেকে দূরে থাকবে।

সংক্ষিপ্তভাবে বলতে গেলে, Windows 10 স্টোর Windows 10-এ অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড বা আপডেট করার জন্য কাজ করছে না তা কার্যকরভাবে সমাধান করতে, আপনাকে এই থ্রেডে কিছু বা সমস্ত সমাধান চেষ্টা করতে হবে। আপনার মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ ডাউনলোড করার সমস্যা না করার জন্য তারা বরং সহায়ক হবে।


  1. Windows 10-এ উইন্ডোজ স্টোর লোড হচ্ছে না তা ঠিক করুন

  2. উইন্ডোজ স্টোর কাজ করছে না ঠিক করার 4 উপায়

  3. Windows 7 আপডেটগুলি ডাউনলোড হচ্ছে না ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট স্টোর কাজ করছে না তা ঠিক করুন