কম্পিউটার

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

টুইটার হল বিশ্বের অন্যতম প্রাচীন এবং জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। সীমিত 280টি অক্ষরের মধ্যে (আগে 140টি ছিল) একজনের মতামত প্রকাশ করার সারমর্মটি একটি অনন্য, আকর্ষণীয় কবজ রয়েছে। টুইটার যোগাযোগের একটি নতুন মোড চালু করেছে, এবং লোকেরা এটিকে একেবারে পছন্দ করেছে। প্ল্যাটফর্মটি ধারণাটির একটি মূর্ত প্রতীক, "এটি সংক্ষিপ্ত এবং সহজ রাখুন"।

যাইহোক, টুইটার বছরের পর বছর ধরে অনেক উন্নত হয়েছে। এটি আর একটি পাঠ্য-শুধু প্ল্যাটফর্ম বা অ্যাপ নয়। প্রকৃতপক্ষে, এটি এখন মেম, ছবি এবং ভিডিওতে বিশেষজ্ঞ। এটাই জনগণের দাবি এবং টুইটার এখন এটিই করে। দুর্ভাগ্যবশত, সাম্প্রতিক সময়ে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা টুইটার ব্যবহার করতে গিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন। ছবি এবং মিডিয়া ফাইলগুলি খুব বেশি সময় নিচ্ছে বা মোটেও লোড হচ্ছে না। এটি একটি উদ্বেগের বিষয় এবং অবিলম্বে সমাধান করা প্রয়োজন এবং আমরা এই নিবন্ধে ঠিক এটিই করতে যাচ্ছি।

টুইটারে ছবি লোড হচ্ছে না কেন?

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

আমরা সমাধান এবং সমাধানের দিকে এগিয়ে যাওয়ার আগে, আমাদের বুঝতে হবে টুইটারে ছবি লোড না হওয়ার পেছনের কারণ কী। অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী বেশ কিছুদিন ধরে এই সমস্যার মুখোমুখি হচ্ছেন। সারা বিশ্ব থেকে অভিযোগ এবং প্রশ্ন আসছে, এবং টুইটার ব্যবহারকারীরা মরিয়া হয়ে উত্তর খুঁজছেন।

এই বিলম্বের পিছনে একটি প্রধান কারণ হল টুইটারের সার্ভারে অতিরিক্ত লোড। টুইটার দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যায় উল্লেখযোগ্য বৃদ্ধির সাক্ষী হয়েছে। এটি বেশিরভাগই কারণ এই বিশ্বব্যাপী মহামারী চলাকালীন লোকেরা বিচ্ছিন্নতা এবং বিচ্ছিন্নতা মোকাবেলা করার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করা শুরু করেছে। প্রত্যেকেই তাদের বাড়িতে সীমাবদ্ধ, এবং সামাজিক মিথস্ক্রিয়া প্রায় নগণ্য। এই পরিস্থিতিতে, টুইটারের মতো সোশ্যাল মিডিয়া সাইটগুলি কেবিন জ্বর কাটিয়ে উঠার উপায় হিসাবে আবির্ভূত হয়েছে।

যাইহোক, টুইটারের সার্ভারগুলি সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা হঠাৎ বৃদ্ধির জন্য প্রস্তুত ছিল না। এর সার্ভারগুলি ওভারলোড করা হয়েছে, এবং এইভাবে জিনিসগুলি, বিশেষ করে ছবি এবং মিডিয়া ফাইলগুলি লোড করতে সময় নিচ্ছে৷ এটি কেবল টুইটার নয়, সমস্ত জনপ্রিয় ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া অ্যাপগুলি একই রকম সমস্যার সম্মুখীন হচ্ছে৷ হঠাৎ করে ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধির কারণে, Google বা এই জনপ্রিয় ওয়েবসাইটগুলিতে অস্বাভাবিক ট্রাফিক জ্যামিত হচ্ছে এবং অ্যাপ বা ওয়েবসাইটের গতি কমিয়ে দিচ্ছে।

টুইটারে ছবি লোড না হওয়ার সমস্যা কিভাবে সমাধান করবেন

যেহেতু প্রায় প্রতিটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী তাদের ফিড অ্যাক্সেস করতে, টুইট করতে, মেম পোস্ট করতে ইত্যাদির জন্য টুইটার অ্যাপ ব্যবহার করেন, তাই আমরা টুইটার অ্যাপের জন্য কিছু সহজ সমাধান তালিকাভুক্ত করব। এগুলি হল সহজ জিনিস যা আপনি অ্যাপের কর্মক্ষমতা উন্নত করতে এবং টুইটার ফটো লোড না হওয়ার সমস্যার সমাধান করতে পারেন:

পদ্ধতি 1. অ্যাপ আপডেট করুন

প্রতিটি অ্যাপ সম্পর্কিত সমস্যার প্রথম সমাধান হল অ্যাপ আপডেট করা। এর কারণ হল একটি অ্যাপ আপডেট বাগ ফিক্স সহ আসে এবং অ্যাপের ইন্টারফেস এবং পারফরম্যান্সকে অপ্টিমাইজ করে। এটি নতুন এবং উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যগুলিও প্রবর্তন করে৷ যেহেতু টুইটারের সমস্যাটি মূলত সার্ভারে অতিরিক্ত লোডের কারণে, তাই একটি অপ্টিমাইজড পারফরম্যান্স-বুস্টিং অ্যালগরিদম সহ একটি অ্যাপ আপডেট এটিকে আরও প্রতিক্রিয়াশীল করে তুলতে পারে। এটি অ্যাপে ছবি লোড করতে যে সময় লাগে তা উল্লেখযোগ্যভাবে কমাতে পারে। আপনার ডিভাইসে টুইটার আপডেট করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. প্লেস্টোরে যান৷ .

2. উপরে বাম দিকে , আপনি তিনটি অনুভূমিক রেখা পাবেন . তাদের উপর ক্লিক করুন.

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

3. এখন “আমার অ্যাপস এবং গেমস”-এ ক্লিক করুন বিকল্প।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

4. Twitter অনুসন্ধান করুন৷ এবং কোন মুলতুবি আপডেট আছে কিনা তা পরীক্ষা করুন।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

5. যদি হ্যাঁ, তাহলে আপডেট এ ক্লিক করুন৷ বোতাম।

6. একবার অ্যাপটি আপডেট হয়ে গেলে, আপনি টুইটারে ছবি লোড হচ্ছে না এমন সমস্যার সমাধান করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি ২. টুইটারের জন্য ক্যাশে এবং ডেটা সাফ করুন

সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ-সম্পর্কিত সমস্যার আরেকটি ক্লাসিক সমাধান হল ত্রুটিপূর্ণ অ্যাপের জন্য ক্যাশে এবং ডেটা সাফ করা। স্ক্রিন লোডিং সময় কমাতে এবং অ্যাপটিকে দ্রুত খোলার জন্য প্রতিটি অ্যাপ দ্বারা ক্যাশে ফাইল তৈরি করা হয়। সময়ের সাথে সাথে ক্যাশে ফাইলের ভলিউম বাড়তে থাকে। বিশেষ করে টুইটার এবং ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপগুলি প্রচুর ডেটা এবং ক্যাশে ফাইল তৈরি করে। এই ক্যাশে ফাইলগুলি স্তূপ হয়ে যায় এবং প্রায়শই দূষিত হয় এবং অ্যাপটিকে ত্রুটিযুক্ত করে।

এটি অ্যাপটিকে ধীরগতির দিকে নিয়ে যেতে পারে এবং নতুন ছবি লোড হতে আরও সময় নিতে পারে। এইভাবে, আপনার পুরানো ক্যাশে এবং ডেটা ফাইলগুলি সময়ে সময়ে মুছে ফেলা উচিত। এটি করলে অ্যাপটির কার্যক্ষমতা উল্লেখযোগ্যভাবে উন্নত হবে। এটি করলে অ্যাপটিতে কোনো নেতিবাচক প্রভাব পড়বে না। এটি কেবল নতুন ক্যাশে ফাইলগুলির জন্য পথ তৈরি করবে, যা পুরানোগুলি মুছে ফেলার পরে তৈরি হবে। টুইটারের ক্যাশে এবং ডেটা সাফ করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. সেটিংস-এ যান৷ আপনার ফোনে তারপর অ্যাপস-এ আলতো চাপুন৷ বিকল্প

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

2. এখন Twitter অনুসন্ধান করুন এবং অ্যাপ সেটিংস খুলতে এটিতে আলতো চাপুন .

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

3. স্টোরেজ-এ ক্লিক করুন বিকল্প।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

4. এখানে, আপনি ক্যাশে সাফ করুন এবং ডেটা সাফ করুন বিকল্প পাবেন . সংশ্লিষ্ট বোতামগুলিতে ক্লিক করুন, এবং অ্যাপের ক্যাশে ফাইলগুলি মুছে ফেলা হবে।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

5. এখন আবার টুইটার ব্যবহার করার চেষ্টা করুন এবং এর কর্মক্ষমতার উন্নতি লক্ষ্য করুন।

পদ্ধতি  3. অ্যাপের অনুমতিগুলি পর্যালোচনা করুন

এখন, টুইটার সঠিকভাবে কাজ করতে এবং ছবি এবং মিডিয়া বিষয়বস্তু দ্রুত লোড করার জন্য, আপনাকে একটি দ্রুত এবং স্থিতিশীল ইন্টারনেট সংযোগের সাথে সংযুক্ত থাকতে হবে। তা ছাড়াও, টুইটারের Wi-Fi এবং মোবাইল ডেটা উভয়েরই অ্যাক্সেস থাকা উচিত। টুইটার সঠিকভাবে কাজ করে তা নিশ্চিত করার সবচেয়ে সহজ উপায় হল এটির প্রয়োজনীয় সমস্ত অনুমতি দেওয়া। টুইটারের সমস্ত অনুমতি পর্যালোচনা এবং মঞ্জুর করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. প্রথমে, সেটিংস খুলুন আপনার ডিভাইসে তারপর অ্যাপস-এ আলতো চাপুন৷ বিকল্প।

2. ইনস্টল করা অ্যাপের তালিকায় টুইটার খুঁজুন এবং অ্যাপের সেটিংস খুলতে এটিতে আলতো চাপুন।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

3. এখানে, অনুমতি-এ আলতো চাপুন৷ বিকল্প।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

4. এখন নিশ্চিত করুন যে প্রতিটি অনুমতির পাশে টগল সুইচ আছে৷ প্রয়োজনীয়তা সক্রিয় করা হয়েছে৷

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 4. আনইনস্টল করুন এবং তারপরে অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

যদি উপরের পদ্ধতিগুলির কোনটিই কাজ না করে, তাহলে সম্ভবত এটি একটি নতুন শুরু করার সময়। আনইনস্টল করা এবং তারপরে একটি অ্যাপ পুনরায় ইনস্টল করা অনেক সমস্যার সমাধান করতে সহায়তা করতে পারে। অতএব, আমাদের সমাধানগুলির তালিকার পরবর্তী আইটেমটি হল আপনার ডিভাইস থেকে অ্যাপটি সরিয়ে ফেলা এবং তারপরে প্লে স্টোর থেকে এটি আবার ইনস্টল করা। কিভাবে দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

1. একটি অ্যাপ আনইনস্টল করা বেশ সহজ, আনইনস্টল পপ আপ করার বিকল্প না হওয়া পর্যন্ত আইকনটি আলতো চাপুন এবং ধরে রাখুন আপনার পর্দায়। এটিতে আলতো চাপুন, এবং অ্যাপটি আনইনস্টল হয়ে যাবে।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

2. আপনার OEM এবং এর ইন্টারফেসের উপর নির্ভর করে, আইকনটি দীর্ঘক্ষণ চাপলে স্ক্রিনে একটি ট্র্যাশ ক্যানও প্রদর্শিত হতে পারে এবং তারপরে আপনাকে অ্যাপটিকে ট্র্যাশ ক্যানে টেনে আনতে হবে৷

3. একবার অ্যাপটি সরানো হয়েছে৷ , আপনার ডিভাইস পুনরায় চালু করুন।

4. এর পরে, আপনার ডিভাইসে টুইটার পুনরায় ইনস্টল করার সময় এসেছে৷

5. Playstore খুলুন৷ আপনার ডিভাইসে এবং অনুসন্ধান করুন Twitter .

6. এখন ইনস্টল বোতামে আলতো চাপুন, এবং অ্যাপটি আপনার ডিভাইসে ইনস্টল হয়ে যাবে।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

7. এর পরে, অ্যাপটি খুলুন এবং আপনার শংসাপত্রের সাথে লগ ইন করুন এবং দেখুন আপনি ঠিক করতে সক্ষম কিনা। টুইটার ফটো লোড হচ্ছে না সমস্যা।

পদ্ধতি 5. একটি APK ফাইল ব্যবহার করে একটি পুরানো সংস্করণ ইনস্টল করুন৷

আপনি যদি অ্যাপটি আপডেট করার পরে এই সমস্যাটি অনুভব করা শুরু করেন এবং উপরের কোনও পদ্ধতিই এটি ঠিক করতে না পারে, তবে সম্ভবত এটি আগের স্থিতিশীল সংস্করণে ফিরে যাওয়ার সময়। কখনও কখনও একটি বাগ বা ত্রুটি এটিকে সর্বশেষ আপডেটে পরিণত করে এবং বিভিন্ন ত্রুটির দিকে নিয়ে যায়। আপনি হয় বাগ ফিক্স সহ একটি নতুন আপডেটের জন্য অপেক্ষা করতে পারেন বা সঠিকভাবে কাজ করা আগের সংস্করণে ফিরে আসার জন্য আপডেটটি রোল ব্যাক করতে পারেন৷ তবে আপডেট আনইনস্টল করা সম্ভব নয়। একটি পুরানো সংস্করণে ফিরে যাওয়ার একমাত্র উপায় হল একটি APK ফাইল ব্যবহার করা৷

প্লে স্টোর ছাড়াও অন্যান্য উত্স থেকে অ্যাপ ইনস্টল করার এই প্রক্রিয়াটিকে সাইড-লোডিং বলা হয়। একটি অ্যাপের APK ফাইল ব্যবহার করে ইনস্টল করতে, আপনাকে অজানা উত্স সেটিং সক্ষম করতে হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি টুইটারের একটি পুরানো সংস্করণের জন্য APK ফাইল ডাউনলোড করতে Google Chrome ব্যবহার করেন, তাহলে আপনাকে APK ফাইলটি ইনস্টল করার আগে Chrome-এর জন্য অজানা উত্স সেটিং সক্ষম করতে হবে। কিভাবে দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

1. প্রথমে, সেটিংস খুলুন আপনার ডিভাইসে এবং অ্যাপস-এ যান বিভাগ।

2. এখানে, Google Chrome নির্বাচন করুন অ্যাপের তালিকা থেকে।

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

3. এখন উন্নত সেটিংসের অধীনে , আপনি অজানা সূত্র পাবেন বিকল্প এটিতে ক্লিক করুন৷

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

4. এখানে, অ্যাপগুলির ইনস্টলেশন সক্ষম করতে সুইচটি টগল করুন Chrome ব্রাউজার ব্যবহার করে ডাউনলোড করা হয়েছে৷

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

একবার সেটিংটি সক্ষম হয়ে গেলে, টুইটারের জন্য APK ফাইলটি ডাউনলোড করার এবং এটি ইনস্টল করার সময়। নিচে তা করার ধাপগুলি দেওয়া হল৷

1. বিশ্বস্ত, নিরাপদ এবং স্থিতিশীল APK ফাইলগুলি ডাউনলোড করার সেরা জায়গা হল APKMirror৷ তাদের ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন।

2. এখন টুইটার অনুসন্ধান করুন৷ , এবং আপনি অনেকগুলি APK ফাইল পাবেন তাদের তারিখের ক্রম অনুসারে সাজানো।

3. তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন এবং একটি সংস্করণ নির্বাচন করুন যা কমপক্ষে 2 মাস পুরানো৷

টুইটারে ছবি লোড হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

4. এপিকে ফাইলটি ডাউনলোড করুন৷ এবং তারপর এটি আপনার ডিভাইসে ইনস্টল করুন।

5. অ্যাপটি খুলুন এবং দেখুন সমস্যাটি থেকে যায় কি না৷

প্রস্তাবিত:

  • Wi-Fi-এ কাজ করছে না Instagram ঠিক করুন
  • Google Photos ফাঁকা ফটো দেখায় কিভাবে ঠিক করবেন
  • Android (2020) এর জন্য 10টি সেরা ফিটনেস এবং ওয়ার্কআউট অ্যাপ

আমরা আশা করি যে আপনি এই তথ্যটি সহায়ক বলে মনে করেছেন এবং লোডিং সমস্যা নয় টুইটারে ছবিগুলি ঠিক করতে সক্ষম হয়েছেন৷ যখন বর্তমান অ্যাপ সংস্করণটি সঠিকভাবে কাজ করছে না, আপনি একটি পুরানো সংস্করণে স্যুইচ করতে পারেন৷ যতক্ষণ না Twitter বাগ ফিক্স সহ একটি নতুন আপডেট প্রকাশ না করে ততক্ষণ একই সংস্করণ ব্যবহার করা চালিয়ে যান। এর পরে, আপনি অ্যাপটি মুছে ফেলতে পারেন এবং প্লে স্টোর থেকে আবার টুইটার ইনস্টল করতে পারেন এবং সবকিছু ঠিকঠাক কাজ করবে। এদিকে, আপনি টুইটারের কাস্টমার কেয়ার বিভাগেও লিখতে পারেন এবং এই সমস্যা সম্পর্কে তাদের জানাতে পারেন। এটি করা তাদের দ্রুত কাজ করতে এবং যত তাড়াতাড়ি সম্ভব সমস্যার সমাধান করতে অনুপ্রাণিত করবে।


  1. স্ন্যাপচ্যাট স্ন্যাপ লোড হচ্ছে না কিভাবে ঠিক করবেন?

  2. অ্যান্ড্রয়েডে ইনস্টল না হওয়া অ্যাপের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. নোট 4 চালু হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ কাজ করছে না Netflix অ্যাপ কিভাবে ঠিক করবেন