কম্পিউটার

সমাধান:FoxFi কাজ করছে না

FoxFi, এখন PdaNet+-এর অংশ হল এমন একটি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ফোনে কোনো টিথার প্ল্যান বা রুট সুবিধা ছাড়াই Wi-Fi হটস্পট সক্ষম করে। ইউএসবি, ওয়াই-ফাই এবং ব্লুটুথের মতো একাধিক সংযোগ বিকল্পের সাথে, PdaNet+ হল মোবাইল ডেটা ট্র্যাফিক টিথার করার জন্য একটি শীর্ষস্থানীয় অ্যান্ড্রয়েড অ্যাপ৷

বড় বা সীমাহীন ডেটা প্ল্যান সহ ব্যবহারকারীরা Wi-Fi হটস্পট তৈরি করতে FoxFi ব্যবহার করতে পারেন এবং WPA2 নিরাপত্তা সহ কম্পিউটার, ট্যাবলেট বা গেম কনসোলের মাধ্যমে তাদের বন্ধু এবং পরিবারকে সংযোগ করার অনুমতি দিতে পারেন৷

দুর্ভাগ্যবশত, মোবাইল ক্যারিয়ারের চাপ এবং বেশ কিছু আপডেটের কারণে (বিশেষ করে নৌগাট আপডেট), ওয়াই-ফাই মোড এখন বেশ কিছু ডিভাইসে সীমাবদ্ধ।

এখন পর্যন্ত, Android Nougat চালিত ডিভাইসগুলিতে Verizon আর FoxFi-এর Wi-Fi সংযোগের অনুমতি দেয় না। এছাড়াও, Android 6.1 বা তার নীচের সংস্করণে চলমান Verizon ডেটা প্ল্যান সহ শুধুমাত্র Samsung ফোনগুলিতে এখনও Wi-Fi সংযোগ সমর্থন রয়েছে৷ সমর্থিত ফক্সফাই ডিভাইসগুলির একটি সম্পূর্ণ তালিকার জন্য, এই তালিকাটি দেখুন৷

FoxFi একটি নিরাপত্তা শংসাপত্র তৈরি করে কাজ করে যা পরে আপনার Android সিস্টেমে পরিবর্তন করতে ব্যবহৃত হয়। এর পরে, এটি আপনার হটস্পটের সাবস্ক্রিপশন চেক বাইপাস করতে একটি VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করে, এইভাবে আপনাকে এটি সক্ষম করার অনুমতি দেয়। কিন্তু Android 7.0 (Nougat) জিনিসগুলিকে অনেক জটিল করে তুলেছে। যাইহোক, নৌগাট নিরাপত্তা শংসাপত্রের উপর ব্যবহারকারীর নিয়ন্ত্রণ সরিয়ে দিয়েছে। এমনকি আরও, আপডেটটি কিছু ক্ষেত্রে FoxFi এর Wi-Fi টিথার এবং ব্লুটুথ টিথারকে ব্লক করে। তাই আপনি যদি আপনার ডিভাইসে সংকেত দেন যে আপনি FoxFi বিশ্বাস করেন, তবুও অ্যাপটি সিস্টেম-বিশ্বস্ত অ্যাপ হয়ে ওঠে না।

ভাল খবর; FoxFi এর USB টিথারিং প্রধানত Nougat-এর সাথে আনা পরিবর্তনগুলি দ্বারা প্রভাবিত হয় না। একমাত্র ছোট সমস্যা হল যে T-Mobile ডেটা প্ল্যানগুলি শুধুমাত্র "Hide Tether Usage" সক্ষম করে কাজ করে, যা যেকোনো ধরনের Netflix স্ট্রিমিংকে মেরে ফেলবে।

এটি মাথায় রেখে, আপনার মোবাইল ডেটা সংযোগ টিথার করতে FoxFi ব্যবহার চালিয়ে যেতে আপনি যা করতে পারেন তা এখানে রয়েছে৷

পদ্ধতি 1:USB টিথারিং ব্যবহার করুন

আপনি যদি মূলত আপনার ল্যাপটপের জন্য FoxFi ব্যবহার করেন, তাহলে নীচের এই নির্দেশিকাটি আপনার প্রয়োজন। সুসংবাদটি হল আপনি সহজেই আপনার পিসি/ল্যাপটপের সাথে আপনার ফোন নেটওয়ার্ক শেয়ার করতে পারবেন। যদিও ধাপগুলি ডিভাইস থেকে ডিভাইসে কিছুটা আলাদা হতে পারে, তবে আপনি একটি সাধারণ নির্দেশিকা হিসাবে নীচের পদক্ষেপগুলি ব্যবহার করতে সক্ষম হবেন৷

  1. Google Play Store থেকে PdaNet+ ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. সেটিংস এ যান৷ এবং ডিভাইস সম্পর্কে নিচে স্ক্রোল করুন (ফোন সম্পর্কে কিছু ডিভাইসে)।
    সমাধান:FoxFi কাজ করছে না
  3. বিল্ড নম্বর নামের বিকল্পটি খুঁজুন এবং এটিতে সাতবার আলতো চাপুন। আপনি যদি এটি সঠিকভাবে করেন, তাহলে আপনি "আপনি এখন একজন বিকাশকারী এর মত একটি বার্তা পাবেন৷ ”।
    সমাধান:FoxFi কাজ করছে না
  4. এখন প্রথম সেটিংস-এ ফিরে যান মেনু এবং নিচের দিকে স্ক্রোল করুন। আপনি ডেভেলপার বিকল্প নামে একটি নতুন বিকল্প দেখতে সক্ষম হবেন৷ .
    সমাধান:FoxFi কাজ করছে না
  5. ডেভেলপার বিকল্প-এ আলতো চাপুন , ডিবাগিং বিভাগে নিচে স্ক্রোল করুন এবং USB ডিবাগিং সক্ষম করুন . কিন্তু নিশ্চিত করুন যে আপনি এটি করছেন যখন আপনার Android PC বা ল্যাপটপের সাথে সংযুক্ত না থাকে, অন্যথায় এটি কাজ করবে না।
    সমাধান:FoxFi কাজ করছে না
  6. আপনার পিসি/ল্যাপটপে স্যুইচ করুন, এই ওয়েবসাইটটি দেখুন এবং আপনার কম্পিউটারে PdaNet+ এর নতুন সংস্করণ ডাউনলোড করুন। নিশ্চিত করুন যে আপনি সঠিক সংস্করণ (উইন্ডোজ বা ম্যাক) ডাউনলোড করেছেন।
  7. প্রাথমিক সেটআপ অনুসরণ করুন এবং আপনার কম্পিউটারে PdaNet+ ইনস্টল করুন।
    সমাধান:FoxFi কাজ করছে না
  8. এখন আপনার ফোন পিসি/ল্যাপটপের সাথে সংযোগ করার সময়। যদি না আপনি ইতিমধ্যে এটি পরিবর্তন করেন, আপনি যখন আপনার ফোন সংযোগ করেন তখন USB মোড চার্জিং-এ সেট করা হবে গতানুগতিক. এটি কাজ করার জন্য, আপনাকে এটি MTP এ সেট করতে হবে৷ অথবা PTP .
    সমাধান:FoxFi কাজ করছে না

দ্রষ্টব্য: কিছু এলজি মডেল শুধুমাত্র PTP বিকল্পের সাথে কাজ করবে।

  1. একবার সংযোগ স্থাপন হয়ে গেলে, আপনি সদ্য নির্মিত টিথারযুক্ত সংযোগের মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস করতে সক্ষম হবেন। আপনি আপনার কম্পিউটারের PdaNet+ আইকনে ডান-ক্লিক করে এবং সংযোগ বিচ্ছিন্ন করুন-এ ক্লিক করে এই সংযোগটি বন্ধ করতে পারেন। .

দ্রষ্টব্য:একটি ভাল অনুশীলন হল PdaNet+ সেটিংস প্রসারিত করা আপনার কম্পিউটারে এবং এটিকে সেট করুন "অটো কানেক্ট যখন অ্যাটাচড"। এটি নিশ্চিত করবে যে আপনার কম্পিউটারটি প্লাগ ইন করার সাথে সাথে আপনার ফোনের ইন্টারনেটের সাথে সংযুক্ত হবে৷

পদ্ধতি 2:Marshmallow এ ডাউনগ্রেড করুন

যদি USB টিথারিং ব্যবহার করা আপনার উদ্দেশ্য পূরণ না করে, তাহলে FoxFi ব্যবহার চালিয়ে যাওয়ার জন্য Marshmallow-এ ডাউনগ্রেড করা আপনার একমাত্র বিকল্প। সমস্যা হল, প্রতিটি প্রস্তুতকারকের জন্য প্রক্রিয়াটিতে প্রধান পার্থক্য থাকতে পারে। যেহেতু প্রায় প্রতিটি ডিভাইস প্রস্তুতকারকের কাছে ফ্ল্যাশিংয়ের জন্য ব্যবহৃত মালিকানাধীন সফ্টওয়্যার রয়েছে, তাই আমরা আপনাকে সব কাজের জন্য নির্দেশিকা প্রদান করতে পারি না।

আপনি যদি এটি করার সিদ্ধান্ত নেন তবে কিছু সতর্কতা অবলম্বন করুন কারণ আপনি আপনার ডিভাইসটি ইট করার ঝুঁকি চালান। আপনি সফলভাবে ডাউনগ্রেড করলে, সফ্টওয়্যার আপডেটগুলি পরিচালনা করে এমন অ্যাপটিকে ফ্রিজ বা অক্ষম করতে ভুলবেন না, যাতে আপনি আবার নৌগাটে আপগ্রেড না হন৷


  1. স্থির করুন:iPhone X-এ 3D টাচ কাজ করছে না

  2. ফিক্স:সিনেমা এইচডি কাজ করছে না

  3. ঠিক করুন:Chromecast কাজ করছে না

  4. ফিক্স ইউটিউব পিকচার ছবিতে কাজ করছে না