কম্পিউটার

স্থির করুন:iPhone X-এ 3D টাচ কাজ করছে না

যখন আমরা সবাই তাপমাত্রা হ্রাসের ক্ষেত্রে iPhone X-এর অ-প্রতিক্রিয়াশীল টাচস্ক্রিন ইস্যুতে ফোকাস করেছি, তখন Apple-এর ফোরামে কয়েকজন ব্যবহারকারী তাদের ডিভাইসের টাচস্ক্রীনের সাথে আরেকটি সমস্যার কথা জানিয়েছেন। এইবার, সমস্যা আইফোনের 3D টাচ প্রযুক্তিতে ঘটে .
স্থির করুন:iPhone X-এ 3D টাচ কাজ করছে না

3D টাচ কি?

3D টাচ হল অ্যাপলের একচেটিয়া প্রযুক্তি যা বেশিরভাগ iOS অ্যাপ এবং কাজের জন্য দ্রুত কাজ করার অনুমতি দেয়। ব্যবহারকারীরা আইফোনের ডিসপ্লেতে ফোর্স (3D) স্পর্শ করে 3D টাচ বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে পারেন। এবং, এই বল স্পর্শ করার মানে কি, স্বাভাবিকের চেয়ে বেশি তীব্রতার সাথে স্ক্রীনে চাপ দেওয়া।

3D টাচ ইস্যুতে ফিরে যান

একজন ব্যবহারকারী তার iPhone X-এ 3D টাচ সমস্যা সম্পর্কে যা বলেছেন তা এখানে:

“হাই,
আমার কাছে iPhone x আছে – এবং কিছু দিন ধরে 3D টাচ পুরোপুরি কাজ করেছে।
হঠাৎ – কোনো সুস্পষ্ট কারণ ছাড়াই 3D টাচ আর কাজ করে না। আমি ভাবছি কেন?
রিবুট করার চেষ্টা করেছি, 3D টাচ অক্ষম/সক্ষম করে - সাহায্য করে না।
আমার iPhone 7-এ এই সমস্যাটি আমার কখনই ছিল না – যেখান থেকে আমি iPhone X এ পুনরুদ্ধার করি।
একটি নতুন ফোনে একটি বিরক্তিকর সমস্যা চাই...”

অ্যাপল বিশেষজ্ঞরা এই বার্তাটির উত্তর দিয়েছেন যে সমস্যার কারণ হতে পারে iPhone X-এ যেকোনো ধরনের স্ক্রিন প্রটেক্টর বা কেস ব্যবহার করা। তারা সমস্যার সমাধান হিসেবে ফোন থেকে সমস্ত আনুষাঙ্গিক সরানোর পরামর্শ দিয়েছেন।

যাইহোক, ব্যবহারকারী প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করেছেন, কিন্তু এটি সমস্যার সমাধান করেনি। উপরন্তু, কিছু ব্যবহারকারী এমনকি সেটিংস রিসেট করার, ফ্যাক্টরি রিসেট করার এবং ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করার চেষ্টা করেছেন কিন্তু কোনো স্থায়ী ফলাফল ছাড়াই। 3D টাচ এক ঘন্টার জন্য কাজ করা শুরু করে কিন্তু কোন আপাত কারণ ছাড়াই পরে কাজ করা বন্ধ করে দেয়।

আইফোন 3D টাচ সমস্যার কারণ

আমরা অ্যাপলের কাছে সমস্যাটি সমাধান করার আগে, আমি আপনার iPhone X-এ 3D টাচ চালু করার জন্য এই পদক্ষেপগুলি পরীক্ষা করার পরামর্শ দিই৷

iPhone X-এ 3D টাচ চালু করুন

  1. যাও সেটিংস-এ এবং খোলা সাধারণ
  2. ট্যাপ করুনঅ্যাক্সেসিবিলিটি-এ এবং স্ক্রোল করুন নিচে 3D তে স্পর্শ করুন .
  3. বাঁক চালু 3D স্পর্শ করুন
  4. সামঞ্জস্য করুন সংবেদনশীলতা স্লাইডিং দ্বারা দি স্লাইডার 3D স্পর্শ সংবেদনশীলতায়
  5. এখন, 3D টাচ প্রদত্ত ফটো উদাহরণ 3D টাচ
    কিনা তা পরীক্ষা করতে স্থির করুন:iPhone X-এ 3D টাচ কাজ করছে না

যদি 3D টাচ আপনার জন্য কাজ করা শুরু করে, তাহলে এটা দারুণ খবর! যাইহোক, যদি এখনও আগের মতো একই সমস্যার সম্মুখীন হন, তাহলে এর সম্ভাব্য কারণগুলি পরীক্ষা করা যাক৷

কারণ আবার, আমাদের একটি সমস্যা রয়েছে যা iPhone X-এর প্রথম প্রজন্মের OLED ডিসপ্লেতে ঘটে, সমস্যাটির মূল হিসাবে প্রথম যেটি উল্লেখ করা যেতে পারে তা হল একটি অ-সঠিক 3D টাচ ক্রমাঙ্কন . তার মানে সমস্যাটি একটি সফটওয়্যার প্রকৃতির। এবং, যদি এটি হয় তবে অ্যাপলের জন্য এটি একটি সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে ঠিক করা বড় বিষয় হবে না৷

আরও খারাপ পরিস্থিতি হবে যদি 3D টাচ সমস্যার কারণ একটি হার্ডওয়্যার ত্রুটি এর সাথে সম্পর্কিত হয় . এবং, এর জন্য অবশ্যই একটি উপযুক্ত পরিষেবার প্রয়োজন হবে৷

iPhone X এর 3D টাচ সমস্যার সমাধান

কেউ কেউ দাবি করেছেন যে iPhone X এর 3D টাচ সমস্যাটি একটি সফ্টওয়্যার ত্রুটি। এই ক্ষেত্রে, আমি আপনার iOS সংস্করণটি সর্বশেষ iOS-এ আপডেট করার পরামর্শ দেব। যদি এটি আপনার সমস্যার সমাধান না করে, তাহলে নিম্নলিখিত পদক্ষেপগুলি চেষ্টা করুন৷

  1. ব্যাকআপ আপনার iPhone X . আপনি এই নিবন্ধে ব্যাকআপ পদ্ধতি সম্পর্কে আরও বিশদ জানতে পারেন কিভাবে DFU মোডে iPhone X শুরু করবেন।
  2. পুনরুদ্ধার করুন৷ আপনার iPhone . কিন্তু নিশ্চিত করুন যে আপনি একটি নতুন iPhone হিসেবে সেট আপ করেছেন, এটিকে আপনার ব্যাকআপ থেকে পুনরুদ্ধার না করেই৷ .
  3. পরীক্ষা যদি 3D টাচ কাজ করে
  4. যদি এটি কাজ করে, পুনরুদ্ধার করুন এটি ব্যাকআপ থেকে আপনি আগে তৈরি করেছেন।
  5. এখন আবার, পরীক্ষা 3D টাচ

আপনি একটি নতুন ডিভাইস হিসাবে iPhone X সেট আপ করার সময় যদি 3D টাচ কাজ করে, কিন্তু এটি আপনার ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করার পরে না হয়, সমস্যাটি ব্যাকআপ ফাইলে রয়েছে। যদি এটি ঘটে তবে আপনার আইফোনটি আবার পুনরুদ্ধার করুন এবং একটি নতুন আইফোন হিসাবে সেট আপ করুন৷ তারপরে, ব্যাকআপ ফাইল ব্যবহার না করে আপনার পছন্দের অ্যাপ ম্যানুয়ালি ইনস্টল করার চেষ্টা করুন।

যদি এর কোনোটিই আপনাকে আপনার iPhone X-এ 3D টাচ সমস্যা সমাধান করতে সাহায্য না করে, আমি Apple এর সাথে যোগাযোগ করার পরামর্শ দিচ্ছি। আপনি মেলের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করতে পারেন বা স্থানীয় অ্যাপল স্টোরে যেতে পারেন।

আপনি যদি iPhone X-এ 3D টাচ সমস্যার সম্মুখীন হন, তাহলে এই সমাধানগুলি ব্যবহার করে দেখুন এবং সেগুলি আপনার জন্য কাজ করেছে কিনা তা আমাদের জানান৷ উপরন্তু, যদি আপনি এই সমস্যার জন্য অন্য কোন সমাধান জানেন তাহলে নিচের মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করতে লজ্জা করবেন না।


  1. আইফোন সেলুলার ডেটা কাজ করছে না? ঠিক করার 11টি উপায়

  2. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  3. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  4. টাচ আইডি আইফোনে কাজ করছে না? এখানে কি করতে হবে!