কম্পিউটার

ঠিক করুন:ASUS ট্রান্সফরমার ট্যাবলেট চালু হবে না

আসল ASUS ট্রান্সফরমারটি অবশ্যই একটি প্রযুক্তিগত বিপ্লব ছিল, কারণ অন্যান্য প্রতিযোগীদের ধরতে এটি বেশ সময় নিয়েছে। কিন্তু ASUS ট্রান্সফরমার ব্যবহারকারীরা প্রায়ই একটি সমস্যার সম্মুখীন হন যেখানে ডিভাইসটি কেবল চালু হয় না।

এখন এর কারণ একাধিক হতে পারে, তবে বেশিরভাগ সময় সমস্যাটি হয় সফ্টওয়্যার দ্বন্দ্ব বা খারাপ ব্যাটারির কারণে হয়। এখানে সবচেয়ে সাধারণ লক্ষণগুলির একটি তালিকা রয়েছে:

  • ASUS ট্যাবলেট চার্জ হবে না
  • ASUS ট্যাবলেট ASUS স্প্ল্যাশ স্ক্রীনের বাইরে যাবে না
  • চালু করলে ট্যাবলেটটি কম্পিত হয় কিন্তু স্ক্রীন কালো থাকে
  • ASUS ট্যাবলেট একটি বুট লুপে আটকে আছে

আমাদের ট্যাবগুলি আশেপাশে না থাকা একটি বড় অসুবিধাজনক, তাই আপনার সমস্যার কারণ চিহ্নিত করতে নীচের নির্দেশিকাগুলি ব্যবহার করুন এবং আশা করি আপনার ASUS ট্রান্সফর্মার ট্যাবলেটের কার্যকারিতা পুনরুদ্ধার করুন৷

তবে, প্রযুক্তিগত বিষয়গুলিতে ডুব দেওয়ার আগে, আসুন কয়েকটি দ্রুত চেক-আপ করি:

  • শুরু করার জন্য আপনার ডিভাইসে যথেষ্ট শক্তি আছে তা নিশ্চিত করুন৷ এটি চালু করার চেষ্টা করার আগে কমপক্ষে এক ঘন্টা চার্জ হতে দিন৷
  • নিশ্চিত করুন যে আপনার ডিভাইসের পাওয়ার স্লটে কোনো লিন্ট বা ময়লা নেই, কারণ এটি বিদ্যুৎ স্থানান্তরকে বাধা দিতে পারে। আপনি যদি কোনো বিদেশী বস্তু দেখতে পান, তাহলে ব্যাটারিটি সরিয়ে ফেলুন এবং সেগুলি থেকে মুক্তি পেতে অ্যালকোহলে ডুবিয়ে একটি তুলো ব্যবহার করুন।
  • নিশ্চিত করুন যে আপনার পাওয়ার অ্যাডাপ্টারটি নষ্ট না হয়েছে৷ আপনার ASUS ট্যাবলেটের জন্য অন্য একটি সামঞ্জস্যপূর্ণ চার্জার ধার করার চেষ্টা করুন বা এটি একটি USB পোর্টে প্লাগ করুন এবং দেখুন এটি চার্জ হয় কিনা৷
  • আপনি যদি সম্প্রতি একটি স্ক্রিন প্রটেক্টর ইনস্টল করেন, তাহলে নিশ্চিত করুন যে প্রক্সিমিটি সেন্সরগুলি এটির দ্বারা আচ্ছাদিত নয়৷ এর ফলে আপনার স্ক্রীন কালো থাকবে।

পদ্ধতি 1:পাওয়ার বোতাম ঠিক করা

কিছু ASUS ট্রান্সফরমার মডেল একটি ডিজাইনের ত্রুটিতে ভুগছে যার কারণে ট্যাবলেটের কেসিংয়ের মধ্যে পাওয়ার বোতাম আটকে যায়। এটি ASUS Transformer T100-এ অত্যন্ত সাধারণ . যদি এটি হয় তবে বোতামটি আরও ভিতরে থাকবে এবং আপনি এটিকে সাধারণভাবে ধাক্কা দিতে পারবেন না। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. ট্যাবলেটের নীচে অবস্থিত বড় সিলভার বোতাম টিপে এর ডক থেকে ট্যাবলেটটিকে আলাদা করুন এবং এটিকে বেস থেকে দূরে সরিয়ে দিন৷
  2. ট্যাবলেটের আবরণের সিমে উপরের দিকে ঝাঁকাতে আপনার নখ বা প্লাস্টিকের খোলার টুল ব্যবহার করুন। ক্লিপ প্রকাশ না হওয়া পর্যন্ত চাপ দিন৷
    ঠিক করুন:ASUS ট্রান্সফরমার ট্যাবলেট চালু হবে না
  3. সকল ক্লিপ প্রকাশ না হওয়া পর্যন্ত চারটি প্রান্তে পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন। এটি সাবধানে করুন যাতে আপনি তাদের কোনোটি ভাঙতে না পারেন।
  4. পিছনের কেসিংটি সরান এবং বোতাম সংযোগটি উপরে তুলতে একটি ফ্ল্যাটহেড স্ক্রু ড্রাইভার ব্যবহার করুন৷ ধীরে ধীরে শুরু করুন এবং ধীরে ধীরে শক্তি বাড়ান যতক্ষণ না আপনি বোতামটি আগের জায়গায় পপ শুনতে পাচ্ছেন।
    ঠিক করুন:ASUS ট্রান্সফরমার ট্যাবলেট চালু হবে না
  5. ডিভাইসটি পুনরায় একত্রিত করুন এবং এটি সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখতে আবার পাওয়ার বোতামটি চাপুন৷

পদ্ধতি 2:ব্যাটারি সংযোগকারী আনপ্লাগ করা

যদি আপনার Asus ট্যাবলেটটি সম্পূর্ণরূপে প্রতিক্রিয়াশীল না হয় তবে এটিকে একটি চার্জারে প্লাগ করার চেষ্টা করুন। পাওয়ার বোতামে কমলা চার্জের আলো না দেখা গেলে, ডিভাইসটিকে তার ডকে ঢোকানোর চেষ্টা করুন। যদি ডক ইঙ্গিত দেয় যে এটি চার্জ হচ্ছে, সমস্যাটি অবশ্যই আপনার ডিভাইসের ব্যাটারির সাথে সম্পর্কিত৷

এই ধরনের ক্ষেত্রে, ব্যাটারিটিকে আবার হুক করার আগে সংযোগ বিচ্ছিন্ন করা এবং এটি আপনার সমস্যার সমাধান করেছে কিনা তা দেখুন। এই সমস্যাটি সাধারণত ঘটে যখন ডিভাইসটি অল্প পরিমাণ জলের সংস্পর্শে আসে বা এটি একটি আর্দ্র পরিবেশে সংরক্ষণ করা হয়। ব্যাটারি সংযোগকারী সংযোগ বিচ্ছিন্ন করা ডিভাইসটিকে নিজেকে রক্ষা করা বন্ধ করার জন্য সংকেত দেবে এবং বাকি উপাদানগুলিতে পাওয়ার অনুমতি দেবে৷

সতর্কতা: আপনার ওয়ারেন্টির মেয়াদ শেষ হলেই নিম্নলিখিত পদক্ষেপগুলি নেওয়া উচিত৷ এই টিউটোরিয়ালটিতে ওয়ারেন্টি স্টিকার অপসারণ করা জড়িত যা আপনার ডিভাইসের ওয়ারেন্টি হারাতে পারে। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আপনার ডিভাইসটি আন-ডক করুন এবং এর পিছনের কভারটি সরান৷
  2. আপনার পিছনে একটি ছোট হলুদ ওয়ারেন্টি স্টিকার সহ একটি সোনার কভার দেখতে হবে৷ আপনি যদি হলুদ ওয়ারেন্টি স্টিকারটি দেখতে না পান, তাহলে সম্ভবত এটি ইতিমধ্যেই সরানো হয়েছে৷
    ঠিক করুন:ASUS ট্রান্সফরমার ট্যাবলেট চালু হবে না
  3. হলুদ স্টিকারটি সরান এবং সোনার কভারটি খুলুন।
  4. গোল্ড কভারটি সরানোর সাথে সাথেই, আপনার কানেক্টরটি লক্ষ্য করা উচিত যেটি মাদারবোর্ডের সাথে ব্যাটারি লিঙ্ক করে৷
    ঠিক করুন:ASUS ট্রান্সফরমার ট্যাবলেট চালু হবে না
  5. এটি সাবধানে আনপ্লাগ করুন, কিছুক্ষণ অপেক্ষা করুন এবং আবার প্লাগ ইন করুন।
  6. আপনার ASUS ট্যাবলেট পুনরায় একত্রিত করুন এবং এটি চালু হয় কিনা তা দেখুন।

পদ্ধতি 3:একটি ট্রিকল চার্জ করা

এটা সম্ভব যে আপনার ব্যাটারিকে এমনভাবে চ্যাপ্টা হতে দেওয়া হয়েছে যেখানে এটি একটি ওয়াল চার্জার থেকে নিয়মিত চার্জ গ্রহণ করতে পারে না। এই ধরনের ক্ষেত্রে, আপনি হয় একটি ব্যাটারি প্রতিস্থাপনের জন্য যান বা আপনি একটি ট্রিকল চার্জ বেছে নিন। এটা প্রমাণিত যে লিথিয়াম ব্যাটারি সম্পূর্ণরূপে নিষ্কাশন করা পছন্দ করে না। ব্যাটারি সম্পূর্ণভাবে শেষ হয়ে গেলে, ডিভাইসটি আপনার নিয়মিত Asus a/c চার্জার থেকে চার্জ গ্রহণ করবে না।

একটি ট্রিকল চার্জ একটি কম ভোল্টেজ সংযোগ থেকে আপনার ট্যাবলেট চার্জ করা জড়িত. এর মানে হল আপনি এটি একটি PC USB পোর্ট থেকে বা 5v/500ma-এর সাথে কাজ করে এমন একটি কম পাওয়ার চার্জার থেকে চার্জ করুন৷ আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আপনার ডিভাইসটিকে একটি PC USB পোর্ট বা একটি কম পাওয়ার চার্জারে প্লাগ করুন৷
  2. এটিকে প্রায় 10 ঘন্টা চার্জ হতে দিন। আপনি যদি ইউএসবি পোর্ট চার্জ বেছে নেন, তাহলে আপনার পিসিকে স্লিপ মোডে যেতে দেবেন না।
  3. এটি আপনার নিয়মিত এ/সি চার্জারে আবার প্লাগ করুন এবং দেখুন এটি উচ্চ ভোল্টেজ চিনতে এবং গ্রহণ করার জন্য যথেষ্ট চার্জ আছে কিনা।
  4. যদি এটি চার্জারটিকে চিনতে পারে তবে এটি আবার চালু করার আগে এটিকে আরও 10 ঘন্টা চার্জ হতে দিন৷

পদ্ধতি 4:একটি নরম রিবুট করা

যদি আপনি শুনতে পান যে ডিভাইসটি চালু হচ্ছে কিন্তু স্ক্রীন কালো থাকে, তাহলে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. ভলিউম ডাউন বোতাম ধরে রাখুন প্রায় 2-3 সেকেন্ডের জন্য এবং তারপর পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন৷ .
  2. আপনি স্ক্রীন চালু না হওয়া পর্যন্ত এগুলি দুটিকে চেপে রাখুন৷ একবার আপনি ASUS স্প্ল্যাশ স্ক্রীন দেখতে পেলে, উভয় বোতাম ছেড়ে দিন।
  3. ভলিউম আপ টিপুন৷ আবার বোতাম। এটা ধরে রাখবেন না, শুধু একবার টিপুন।
  4. আপনার ডিভাইস পুনরায় চালু হওয়া উচিত এবং স্বাভাবিকভাবে বুট করা উচিত।

পদ্ধতি 5:একটি নরম রিসেট এবং একটি হার্ড রিসেট করা

যদি আপনার ডিভাইস হিমায়িত হয়, প্রতিক্রিয়াহীন থাকে বা ক্রমাগত বুট লুপে আটকে থাকে, তাহলে এটি সাহায্য করতে পারে। একটি নরম রিসেট করে শুরু করুন এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করে কিনা। এখানে কিভাবে:

  1. পাওয়ার বোতাম ধরে রাখুন .
  2. স্ক্রিন কালো হয়ে গেলে পাওয়ার বোতাম ছেড়ে দিন।
  3. যদি এটি বুট আপ করতে পরিচালনা করে, তাহলে সেটিংস> ডিভাইস সম্পর্কে যান এবং উপলব্ধ সর্বশেষ সফ্টওয়্যার আপডেট করুন।

যদি সফ্ট রিসেট সাহায্য না করে, আসুন একটি হার্ড রিসেট চেষ্টা করি। মনে রাখবেন যে একটি হার্ড রিসেট হুবহু ফ্যাক্টরি রিসেটের মতো, শুধুমাত্র এটি হার্ডওয়্যার বোতামগুলির মাধ্যমে করা হয়েছে৷ নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. আপনার ASUS ট্রান্সফরমার ডিভাইস বন্ধ করুন।
  2. ভলিউম ডাউন বোতাম টিপুন এবং ধরে রাখুন + পাওয়ার বোতাম .
  3. সবুজ অ্যান্ড্রয়েড ইমেজ দেখা গেলে উভয় বোতাম ছেড়ে দিন।
  4. ভলিউম কী ব্যবহার করুন নিচের দিকে নেভিগেট করতে এবং “পুনরুদ্ধার মোড নামের সেটিংটি হাইলাইট করতে ".
  5. পাওয়ার বোতাম টিপুন এটি নির্বাচন করতে।
  6. আপনাকে একটি স্ক্রীন দেখতে হবে যা বলে যে "কোন আদেশ নেই"৷ .
    ঠিক করুন:ASUS ট্রান্সফরমার ট্যাবলেট চালু হবে না
  7. টিপুন এবং ধরে রাখুন ভলিউম আপ + পাওয়ার বোতাম যতক্ষণ না নতুন মেনু প্রদর্শিত হয়।
  8. ভলিউম বোতাম ব্যবহার করুন “ডাটা মুছা/ফ্যাক্টরি রিসেট-এ নেভিগেট করতে ” এবং সেই নির্বাচন করতে পাওয়ার বোতাম টিপুন।
  9. ভলিউম বোতাম ব্যবহার করুন আবার হাইলাইট করতে “হ্যাঁ ” এবং পাওয়ার বোতাম টিপুন আবার নিশ্চিত করতে।
  10. হার্ড রিসেট এখন শুরু হবে। এটি একটি সময় নিতে হবে। প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনাকে পুনরায় বুট করার জন্য অনুরোধ করা হবে।

আমরা আশা করি উপরের সমাধানগুলির মধ্যে একটি আপনার ASUS ট্যাবলেট সম্পর্কিত সমস্যার সমাধান করেছে৷ যদি কিছুই কাজ না করে, আপনার ডিভাইসটি মেরামতের জন্য পাঠাতে হবে৷


  1. কিভাবে ঠিক করবেন ম্যাকবুক চালু হবে না

  2. Windows 10 এ ব্লুটুথ চালু হবে না ঠিক করুন

  3. উইন্ডোজ ডিফেন্ডার চালু করা যাচ্ছে না ঠিক করুন

  4. FIX:Apple TV Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না