কম্পিউটার

সমাধান করা হয়েছে:PS4 চালু হবে না

সামগ্রী:

কেন আমার PS4 চালু হবে না?

আমার PS4 চালু হচ্ছে না তা কিভাবে ঠিক করব?

গেমারদের জন্য, প্লেস্টেশন, হয় PS3 বা PS4, অনেক ভিডিও গেমের সাধারণ কনসোল হতে পারে। যদিও, সম্প্রতি, অভিযোগ করা হয়েছে যে PS4 বীপ একবার বন্ধ হয়ে যায়। অন্যান্য গেমাররা উল্লেখ করেছেন যে তাদের PS4 স্টার্টআপে চালু হবে না।

আপনি যখন পাওয়ার বোতামটি চেপে ধরে থাকেন, তখন PS4 আলো জ্বলে এবং বীপ হয় কিন্তু চালু হয় না বা কখনও কখনও, সেখানে কোন আলো নেই এবং কোন বীপ নেই। আপনি প্লেস্টেশন 4 থেকে কোন প্রতিক্রিয়া পাবেন না এবং PS4 এ গেম খেলতে পারবেন না।

কেন আমার PS4 চালু হবে না?

আপনি সকলেই জানেন, PS4 সঠিক পাওয়ার কর্ডের মাধ্যমে সঠিকভাবে পাওয়ার সাপ্লাইয়ের সাথে সংযুক্ত হতে হবে। কিন্তু প্লেস্টেশন 4-এ যেকোন সমস্যা দেখা দিলে, এটি খুলতে অস্বীকার করবে, যেমন পাওয়ার ক্যাবল, পাওয়ার স্ট্রিপ, এমনকি PS4 এর পাওয়ার বোতাম। আরেকটি জিনিসের জন্য, কনসোলে প্লাগ করা ডিস্কটি আপনার PS4 চালু না হওয়ার কারণ হতে পারে, ফলে এটিতে গেমগুলি উপলব্ধ নয়৷

আমার PS4 চালু হচ্ছে না তা কিভাবে ঠিক করব?

PS4 এর অপরাধীদের মতে ত্রুটি শুরু হবে না, PS4 এর পাওয়ার সাপ্লাই ঠিকঠাক কাজ করে এবং PS4 চালানোর জন্য যথেষ্ট শক্তি সরবরাহ করবে তা নিশ্চিত করার জন্য আপনি আরও ভাল ব্যবস্থা গ্রহণ করবেন।

সমাধান:

1:PS4 পাওয়ার কেবল পুনঃসংযোগ করুন

2:সরাসরি পাওয়ার সাপ্লাইতে সংগ্রহ করুন

3:পাওয়ার সাপ্লাইতে ধুলো পরিষ্কার করুন

4:পাওয়ার বোতাম চেক করুন

5:একটি ডিস্ক ঢোকান

6:আলতো করে PS4 হিট করুন

7:PS4 ডেটাবেস পুনর্নির্মাণ করুন

সমাধান 1:PS4 পাওয়ার কেবল পুনরায় সংযোগ করুন

আপনার কাছে PS4 চালু না হলে, কোনো দ্বিধা ছাড়াই চেক করার জন্য এটির তারের পুনরায় সংযোগ করার চেষ্টা করুন।

1. পাওয়ার সাপ্লাই থেকে আপনার PS4 এর পাওয়ার ক্যাবল আনপ্লাগ করুন।

সমাধান করা হয়েছে:PS4 চালু হবে না

2. পাওয়ার ছাড়া কিছু সময় (প্রায় আধা মিনিট) অপেক্ষা করুন।

3. পাওয়ার সাপ্লাইতে পাওয়ার ক্যাবল আবার প্লাগ করুন।

4. এটি চালু এবং কাজ করতে পারে কিনা তা দেখতে PS4 শুরু করুন৷

সমাধান 2:সরাসরি পাওয়ার সাপ্লাই সংগ্রহ করুন

কখনও কখনও, বাস্তব ক্ষেত্রে, পাওয়ার সাপ্লাইয়ের সাথে PS4 সংযোগ করতে আপনাকে পাওয়ার স্ট্রিপ ব্যবহার করতে হতে পারে। কিন্তু এর ফলে এই ভিডিও গেম কনসোল চালু না হতে পারে। এই পরিস্থিতিতে, পাওয়ার স্ট্রিপ ব্যবহার না করেই PS4 পাওয়ার তারকে সরাসরি দেয়ালে প্লাগ করার চেষ্টা করার জন্য আপনার অনেক প্রয়োজন।

সমাধান 3:পাওয়ার সাপ্লাইতে ধুলো পরিষ্কার করুন

দীর্ঘ সময় ব্যবহারের পরে, ধুলো বিদ্যুৎ সরবরাহে ছেড়ে দেওয়া হবে। অর্থাৎ, আপনি পাওয়ার সাপ্লাইয়ের ধুলো পরিষ্কার করতে পারেন।

আপনি যথেষ্ট দক্ষ হলে, আপনার PS4 এর কভার খুলতে এবং শুকনো পোশাক দিয়ে পরিষ্কার করতে পরিচালনা করুন। যদি তা না হয়, PS4 এর আউটলেটগুলিতে ধুলো বের করে আনতে কিছু বাতাস দেওয়ার চেষ্টা করুন৷

ধুলো ছাড়া, PS4 এর হস্তক্ষেপ সরানো যেতে পারে এবং এটি খুলতে এবং সঠিকভাবে কাজ করতে পারে।

সমাধান 4:পাওয়ার বোতাম চেক করুন

এটি অযৌক্তিক এবং হাস্যকর বলে মনে হচ্ছে। কিন্তু কোনো কোনো গেমারের পাওয়ার বাটন দীর্ঘদিন ব্যবহার করার পর নষ্ট হয়ে যেতে পারে। আপনি PS4 পাওয়ার বোতামের ধাতব কভারটি ভাল অবস্থায় আছে কিনা তা পরীক্ষা করতে পারেন। এটা বোধগম্য যে পাওয়ার বোতামটি ত্রুটিপূর্ণ হলে আপনি PS4 খুলতে পারবেন না।

সমাধান 5:একটি ডিস্ক ঢোকান

এটি প্লেস্টেশনে ডিস্ক ব্যবহার করার জন্য নয়। এটি প্লেস্টেশন 4 চালু করতে এবং কাজ করতে পারে কিনা তা দেখার জন্য আপনাকে ডিস্ক পোর্টে একটি ডিস্ক ঢোকাতে হবে। অনুসরণ করার চেষ্টা করুন:

1. PS4 এর পাওয়ার কেবলটি আনপ্লাগ করুন এবং আবার প্লাগ ইন করুন৷

2. প্লেস্টেশন ভিডিও গেম কনসোল চালু করার জন্য এটি পেতে পারে কিনা তা দেখতে ধীরে ধীরে PS4 এ একটি ডিস্ক ঢোকান৷

3. প্রয়োজন না হলে, আপনার PS4 ভালভাবে কাজ করার পরে আপনি ডিস্কটি প্লাগ আউট করতে পারেন৷

সমাধান 6:আলতো করে PS4 হিট করুন

কিছু লোক এটিকে ভিত্তিহীন কিন্তু দরকারী বলে মনে করেছে। যদি আপনার PS4 এখন পর্যন্ত চালু না হয়, তাহলে PS4 সম্পূর্ণরূপে আনপ্লাগ করা এবং এটিকে নরমভাবে আঘাত করা একটি শট মূল্যবান। কারণটি হল যে কিছু উপাদান আপনার গেমিং কনসোলে ত্রুটিপূর্ণ হতে পারে। মৃদু আঘাত অপ্রত্যাশিতভাবে এই উপাদানগুলিকে ঠিক করতে পারে৷

সমাধান 7:PS4 ডেটাবেস পুনর্নির্মাণ করুন

শেষ কিন্তু অন্তত নয়, এটি সুপারিশযোগ্য যে আপনি PS4 এর ডাটাবেস পুনর্নির্মাণের জন্য সময় নিন। এই পদক্ষেপটি আপনার ভিডিও গেম কনসোলের সমস্ত ইতিহাস এবং ডেটা সাফ করবে৷ এর ভিত্তিতে, আপনাকে ডেটাবেস পুনরায় তৈরি করতে সক্ষম করুন।

1. গেমিং কনসোলে PS4 কন্ট্রোলার সংযোগ করতে একটি USB কেবল ব্যবহার করুন৷

2. আপনার PS4 এর পাওয়ার বোতাম টিপুন যতক্ষণ না এটি বীপ হয়, এবং তারপর পাওয়ার বোতামটি ছেড়ে দিন। আপনি PS4 নিরাপদ মোডে প্রবেশ করতে দেখতে পাবেন৷

3. নিরাপদ মোডে৷ উইন্ডো, ডেটাবেস পুনর্নির্মাণ বেছে নিন .

সমাধান করা হয়েছে:PS4 চালু হবে না

যে মুহুর্তে আপনি PS4 ডাটাবেস পুনর্নির্মাণ করবেন, আপনি আপনার প্লেস্টেশন 4 পুনরায় চালু করতে পারেন। সম্ভবত এবার এটি স্বাভাবিকের মতো চালু হতে পারে। কিন্তু PS4 নিরাপদ মোডে প্রবেশ করবে না এবং আপাতত আপনার জন্য খুলতে অস্বীকার করে, পেশাদার সাহায্যের জন্য একজন বিশেষজ্ঞের কাছে জিজ্ঞাসা করা আপনার পক্ষে বুদ্ধিমানের কাজ।

সর্বোপরি, এই টিউটোরিয়ালের লক্ষ্য হল ভিডিও গেম কনসোল - PS4 (PlayStation 4) যখন স্টার্টআপে চালু হবে না বা চালু হবে না কিন্তু অবিলম্বে বন্ধ হয়ে যাবে তখন কী করতে হবে তা দেখানোর লক্ষ্য।


  1. সারফেস প্রো চালু হবে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন

  2. ম্যাকবুক প্রো চালু না হলে এটি কীভাবে ঠিক করবেন

  3. (সমাধান) Norton অ্যান্টিভাইরাস Windows 10 এ ইনস্টল হবে না

  4. সমাধান:Windows 10 এ DRIVER_POWER_STATE_FAILURE ত্রুটি