কম্পিউটার

ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না

নিরাপদ অনুসন্ধান একটি অন্তর্নির্মিত নিরাপত্তা বৈশিষ্ট্য যা অনুপযুক্ত ওয়েব সামগ্রী ফাইল করে। যদিও ইন্টারনেট এক্সপ্লোরারের জন্য নিরাপদ অনুসন্ধান নিষ্ক্রিয় বা সক্ষম করা বেশ সহজ ছিল, তবে Windows 10 চালু হওয়ার সাথে সাথে ডিফল্ট আচরণটি পরিবর্তিত হয়েছে।

যদিও এজ ব্রাউজারে এমন একটি সেটিং অন্তর্ভুক্ত রয়েছে যা ব্যবহারকারীদের নিরাপদ অনুসন্ধান অক্ষম করতে দেয়, কিছু ব্যবহারকারীর জন্য নিরাপদ অনুসন্ধান একটি ত্রুটি, শিশু অ্যাকাউন্টের ধরন বা ব্রাউজার সেটিংসের কারণে নিষ্ক্রিয় হতে অস্বীকার করে। নিরাপদ অনুসন্ধান নিষ্ক্রিয় করতে অক্ষম হওয়ার পরে বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা যে ত্রুটি বার্তাটি দেখেন তা এখানে:

"আমরা নিরাপদ অনুসন্ধানকে কঠোরভাবে সেট করেছি কারণ আপনার ব্রাউজার একটি নিরাপদ ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতার জন্য আপনার পছন্দকে যোগাযোগ করেছে"

ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না

কিছু ব্যবহারকারী Microsoft Edge-এর জন্য নিরাপদ অনুসন্ধান নিষ্ক্রিয় করতে অক্ষম হওয়ার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন এবং/অথবা ইন্টারনেট এক্সপ্লোরার। যখনই এই সমস্যা দেখা দেয়, ব্যবহারকারী Bing, Google বা Yahoo সহ একাধিক সার্চ ইঞ্জিনের জন্য নিরাপদ অক্ষম করতে অক্ষম। বিধিনিষেধটি Youtube এবং কিছু অন্যান্য বিষয়বস্তুর ওয়েবসাইটেও প্রযোজ্য৷

বেশিরভাগ ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, এই বিশেষ সমস্যাটি হয় একটি অভ্যন্তরীণ এজ বাগ বা বর্তমান অ্যাকাউন্টটি সীমিত সুযোগ-সুবিধা সহ একটি চাইল্ড অ্যাকাউন্ট হিসাবে সক্ষম করার কারণে হয়৷

আপনি যদি বর্তমানে মাইক্রোসফ্ট এজ বা ইন্টারনেট এক্সপ্লোরারের জন্য নিরাপদ অনুসন্ধান বন্ধ করতে সংগ্রাম করছেন, এই নিবন্ধটি আপনাকে কিছু মৌলিক সমস্যা সমাধানের নির্দেশিকা দেবে। নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না সমাধান করে এমন একটি সমাধানে হোঁচট না খাওয়া পর্যন্ত অনুগ্রহ করে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন সমস্যা।

পদ্ধতি 1:সার্চ ইঞ্জিনের সেটিংসের ভেতর থেকে নিরাপদ অনুসন্ধান বন্ধ করা

আমরা অন্যান্য সমস্যা সমাধানের নির্দেশিকাগুলিতে খনন করার আগে, আসুন দেখি আপনি সঠিক মেনু থেকে Bing এর নিরাপদ অনুসন্ধান সেটিং বন্ধ করার চেষ্টা করছেন কিনা। যেহেতু নিরাপদ অনুসন্ধান নিষ্ক্রিয় বা সক্ষম করা আপনার ব্রাউজার সেটিংসের মাধ্যমে আর করা হয় না, তাই আপনাকে আপনার সার্চ ইঞ্জিনের হোম পেজে নেভিগেট করতে হবে৷

নিরাপদ অনুসন্ধান বন্ধ করতে আপনার পছন্দের সার্চ ইঞ্জিনের জন্য নির্দিষ্ট নির্দেশিকা অনুসরণ করুন .

Bing সার্চ ইঞ্জিনের জন্য Bing SafeSearch চালু বা বন্ধ করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. ইন্টারনেট এক্সপ্লোরার বা এজ ব্রাউজার খুলুন এবং Bing.com নেভিগেট করুন।
  2. নিশ্চিত করুন যে আপনি আপনার ব্যবহারকারী অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করেছেন, তারপর অ্যাকশন বোতামে ক্লিক করুন (উপরে-ডান কোণায়) এবং সেটিংস-এ ক্লিক করুন .
    ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না
  3. সেটিংসে Bing এর মেনু, অনুসন্ধান বিভাগে যান এবং নিরাপদ অনুসন্ধান সেট করুন বন্ধ করতে .
    ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না
  4. সংরক্ষণ করুন টিপুন মেনুর নীচে বোতাম এবং দেখুন নিরাপদ অনুসন্ধান কিনা Bing ব্যবহার করার সময় এখন অক্ষম করা হয়েছে .

Google সার্চ ইঞ্জিনের জন্য নিরাপদ অনুসন্ধান কীভাবে নিষ্ক্রিয় করা যায় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Microsoft Edge বা Internet Explorer খুলুন এবং Google সার্চ ইঞ্জিন অ্যাক্সেস করুন .
  2. নিশ্চিত করুন যে আপনি আপনার Google অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন এবং কিছু অনুসন্ধান করুন৷
  3. সার্চ ফলাফলের উপরে, সেটিংস -এ ক্লিক করুন এবং তারপর নিরাপদ অনুসন্ধান বন্ধ করুন নির্বাচন করুন .
    ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না নিরাপদ অনুসন্ধান অক্ষম করার ক্ষেত্রে এই পদ্ধতিটি কার্যকর না হলে, নীচের পরবর্তী পদ্ধতিতে চলে যান৷

পদ্ধতি 2:সমস্ত মুলতুবি থাকা Windows আপডেটগুলি প্রয়োগ করুন

যদি প্রথম পদ্ধতিটি কার্যকর না হয় তবে আসুন একটি অভ্যন্তরীণ বাগ হওয়ার সম্ভাবনা দূর করি। নিরাপদ অনুসন্ধান বন্ধ করতে অক্ষমতা একটি পরিচিত Windows 10 বাগ যা মাইক্রোসফ্ট ইতিমধ্যে কয়েকটি হটফিক্সের সাথে সমাধান করেছে৷

আপনি যদি Windows 10 ত্রুটির কারণে নিরাপদ অনুসন্ধান বন্ধ করতে অক্ষম হন, তাহলে সমস্ত মুলতুবি থাকা Windows আপডেটগুলি প্রয়োগ করলে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যাবে। সমস্ত মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলি প্রয়োগ করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। এরপর, টাইপ করুন “ms-settings:windowsupdate ” এবং Enter  চাপুন সেটিংস মেনু থেকে উইন্ডোজ আপডেট ট্যাব খুলতে।
    ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না
  2. উইন্ডোজ আপডেট স্ক্রিনে, চেক ফর আপডেট বোতামে ক্লিক করুন এবং বিশ্লেষণ সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  3. কোন আপডেটগুলি প্রয়োগ করতে হবে এবং সেগুলি অর্ডার করতে হবে তা উইন্ডোজ নির্ধারণ করলে, সেগুলিকে আপনার সিস্টেমে প্রয়োগ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করা শুরু করুন৷ মনে রাখবেন যে আপনার কতগুলি পেন্ডিং আপডেট আছে তার উপর নির্ভর করে, আপনার পিসি কয়েকবার রিস্টার্ট হতে পারে।
  4. প্রতিটি স্টার্টআপের পরে, উইন্ডোজ আপডেট স্ক্রীনে ফিরে যান এবং প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করুন যতক্ষণ না বাকি নেই৷
  5. একবার সমস্ত আপডেট ইনস্টল হয়ে গেলে, একটি চূড়ান্ত পুনঃসূচনা করুন। পরবর্তী স্টার্টআপে, আপনি নিরাপদ অনুসন্ধান অক্ষম করতে সক্ষম কিনা তা দেখুন৷ . যদি বৈশিষ্ট্যটি এখনও বন্ধ হতে অস্বীকার করে, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিটি দিয়ে চালিয়ে যান।

পদ্ধতি 3:ব্যক্তিগত মোডের মাধ্যমে নিরাপদ অনুসন্ধান অক্ষম করা

কিছু ব্যবহারকারী ইন-প্রাইভেট মোড ব্যবহার করে নিরাপদ অনুসন্ধান অক্ষম করতে পরিচালনা করেছেন। দৃষ্টান্তে যে নিরাপদ অনুসন্ধান সেটিংটি কঠোর বা পরিমিতভাবে লক করা আছে, আপনি এজ ব্রাউজারে একটি ইন-প্রাইভেট মোড থেকে সেটিংটি পরিবর্তন করার চেষ্টা করতে পারেন।

মাইক্রোসফ্ট এজ-এর একটি ইন-প্রাইভেট উইন্ডো থেকে নিরাপদ অনুসন্ধান নিষ্ক্রিয় করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Microsoft Edge খুলুন এবং Ctrl + Shift + P টিপুন একটি নতুন ইন-প্রাইভেট উইন্ডো খুলতে।
  2. নতুন খোলা ইনপ্রাইভেট উইন্ডোতে, আপনার পছন্দের সার্চ ইঞ্জিনে নেভিগেট করুন এবং পদ্ধতি 1 অনুসরণ করুন আবার নিরাপদ অনুসন্ধান নিষ্ক্রিয় করতে (একটি ব্যক্তিগত উইন্ডোতে থাকাকালীন)।

যদি একটি InPrivate উইন্ডো থেকে নিরাপদ অনুসন্ধান নিষ্ক্রিয় করা কার্যকর না হয়, তাহলে চূড়ান্ত পদ্ধতিতে নেমে যান৷

পদ্ধতি 4:একটি নতুন উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করা

কিছু ব্যবহারকারী অবশেষে সমস্যাটি সমাধান করতে এবং একটি নতুন উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার পরে নিরাপদ অনুসন্ধান অক্ষম করতে সক্ষম হয়েছেন। দেখা যাচ্ছে, Windows 10 আপনার সার্চ ইঞ্জিনের সেফ সার্চ সেটিংস ওভাররাইড করতে সক্ষম যদি সক্রিয় অ্যাকাউন্টটি অন্য একজনের সন্তান হিসাবে সক্রিয় করা থাকে।

এই ক্ষেত্রে, সমাধান হবে একটি নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করা এবং এটিকে প্রশাসনিক সুবিধা প্রদান করা। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি নতুন রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “netplwiz ” এবং Enter চাপুন ব্যবহারকারী অ্যাকাউন্ট খুলতে উইন্ডো।
    ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না
  2. ব্যবহারকারী অ্যাকাউন্টে উইন্ডোতে, ব্যবহারকারীদের প্রসারিত করুন ট্যাব এবং যোগ করুন ক্লিক করুন বোতাম।
  3. পরবর্তী উইন্ডোতে, একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়া সাইন ইন করুন-এ ক্লিক করুন৷ এগিয়ে যেতে।
    ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ এবং IE-তে নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না
  4. তারপর,স্থানীয় অ্যাকাউন্ট-এ ক্লিক করুন এবং পরবর্তী টিপুন বোতাম।
  5. আপনার অ্যাকাউন্টের নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করান এবং পরবর্তী টিপুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আবার বোতাম।
  6. লগ আউট করে বা আপনার পিসি রিস্টার্ট করে আপনার নতুন তৈরি করা ব্যবহারকারী অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করুন এবং দেখুন নিরাপদ অনুসন্ধান বন্ধ হবে না সমস্যা সমাধান করা হয়েছে।

  1. ঠিক করুন:মাইক্রোসফ্ট এজ আইকন অদৃশ্য হয়ে গেছে

  2. ঠিক করুন:উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট এজ রিসেট করুন

  3. ঠিক করুন:Windows 10 অভিযোজিত উজ্জ্বলতা বন্ধ হবে না

  4. Chrome এবং Edge-এ RESULT_CODE_HUNG ঠিক করুন