কম্পিউটার

কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?

Hangouts হল একটি সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন যা Google দ্বারা তৈরি এবং বিতরণ করা হয়েছে৷ মূলত, এটি Google+ এর একটি পার্শ্ব বৈশিষ্ট্য হিসাবে চালু করা হয়েছিল কিন্তু পরে এটি একটি স্বতন্ত্র পণ্য হিসাবে তৈরি করা হয়েছিল। গুগল এই অ্যাপ্লিকেশনটি তৈরি করছে মূলত এন্টারপ্রাইজ যোগাযোগের জন্য। Hangouts এখন দুটি প্রাথমিক প্রকার নিয়ে গঠিত, Google Hangouts Meet এবং Google Hangouts Chat৷

কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?

এই নিবন্ধে, আমরা আপনার ডিভাইসে অ্যাপ্লিকেশন সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করার পদ্ধতি নিয়ে আলোচনা করব। যেহেতু এই অ্যাপটি উপলভ্য এবং প্রায় সমস্ত প্রধান অপারেটিং সিস্টেমের সাথে একত্রিত করা হয়েছে, আমরা বিভিন্ন অপারেটিং সিস্টেমের জন্য পদ্ধতিগুলি তালিকাবদ্ধ করব। আপনি যে ডিভাইসটি ব্যবহার করেন তার পদ্ধতি অনুসরণ করুন এবং কোনো দ্বন্দ্ব এড়াতে সঠিকভাবে অনুসরণ করুন।

পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ Google Hangouts কীভাবে নিষ্ক্রিয় করবেন?

Google Hangouts অনেক লোকের জন্য একটি দরকারী অ্যাপ্লিকেশন হতে পারে কিন্তু বেশিরভাগের জন্য, এটি তাদের অপারেটিং সিস্টেমে একটি অপ্রয়োজনীয় সংযোজন। অ্যাপটি অনেক অপারেটিং সিস্টেমে প্রিইন্সটল করা হয় যা এটিকে আরও বিরক্তিকর করে তোলে যখন এটি ব্যাকগ্রাউন্ডে রিসোর্স ব্যবহার করে।

পিসি এবং ম্যাক থেকে Google Hangouts সরান

Google Hangouts সরানোর পদক্ষেপগুলি পিসি এবং ম্যাকের মতোই। যেহেতু তারা উভয়ই একটি খুব অনুরূপ পদ্ধতির সাথে জড়িত আমরা এগুলিকে একটি একক তালিকায় সংকলন করেছি৷

  1. লঞ্চ করুন৷ আপনার ব্রাউজার এবং একটি নতুন ট্যাব খুলুন।
  2. এই লিঙ্কে নেভিগেট করুন এবং আপনার Gmail অ্যাকাউন্টে সাইন ইন করুন।
  3. বাম দিকে, ক্লিক করুন আপনার নামের সামনে নিচের তীরটিতে। কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  4. নীচে স্ক্রোল করুন এবং “Hangouts থেকে সাইন আউট করুন”-এ ক্লিক করুন বিকল্প কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  5. “সেটিংস”-এ ক্লিক করুন ডান পাশে cog এবং “সেটিংস”-এ ক্লিক করুন বিকল্প কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  6. "চ্যাট" নির্বাচন করুন৷ ট্যাব করুন এবং "চ্যাট অফ" চেক করুন৷ বিকল্প কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  7. "পরিবর্তনগুলি সংরক্ষণ করুন"-এ ক্লিক করুন৷ বোতাম।
  8. এটি মুছে ফেলবে আপনার কম্পিউটার থেকে Google Hangouts।

ক্রোম থেকে Google Hangouts সরান

Google Hangouts এর একটি এক্সটেনশনও রয়েছে যা Chrome এ ইনস্টল করা যেতে পারে। অতএব, আমরা আপনাকে Chrome থেকে অ্যাপটি সরানোর পদ্ধতি সম্পর্কেও জানাব। এর জন্য:

  1. Chrome খুলুন এবং লঞ্চ করুন একটি নতুন ট্যাব।
  2. “তিনটি বিন্দু”-এ ক্লিক করুন উপরের ডান কোণায়।
  3. “আরো টুলস”-এ ক্লিক করুন বিকল্প এবং "এক্সটেনশন" নির্বাচন করুন৷ বোতাম কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  4. “টগল”-এ ক্লিক করুন এক্সটেনশন বন্ধ করতে। কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?

    দ্রষ্টব্য:  এটি Hangouts অক্ষম করবে কিন্তু এটি Chrome থেকে এটিকে সরিয়ে দেবে না৷

  5. “সরান”-এ ক্লিক করুন স্থায়ীভাবে এক্সটেনশন সরাতে বোতাম।

Android থেকে Google Hangouts সরান

Google Hangouts বেশিরভাগ অ্যান্ড্রয়েড মোবাইলে আগে থেকে ইনস্টল করা হয় এবং এটি যখন ব্যাকগ্রাউন্ড রিসোর্স ব্যবহার করা শুরু করে তখন এটি বেশ বিরক্তিকর হতে পারে। অতএব, এই ধাপে, আমরা স্থায়ীভাবে Android থেকে এটি সরানোর পদক্ষেপগুলি প্রদর্শন করব৷ এর জন্য:

  1. বিজ্ঞপ্তি প্যানেলটি নিচে টেনে আনুন এবং "সেটিংস"-এ ক্লিক করুন কগ কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  2. “অ্যাপস”-এ ক্লিক করুন এবং তারপর "অ্যাপ্লিকেশন" নির্বাচন করুন৷ কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  3. নিচে স্ক্রোল করুন এবং "Google Hangouts" এ ক্লিক করুন৷
  4. "ফোর্স স্টপ"-এ ক্লিক করুন বোতাম এবং "অক্ষম করুন" নির্বাচন করুন৷ বিকল্প।
  5. অনুমোদন করুন যেকোনো প্রম্পট যা প্রদর্শন করতে পারে যে অ্যাপটি খারাপ আচরণ করতে পারে।
  6. এটি অক্ষম করবে৷ অ্যাপ্লিকেশন স্থায়ীভাবে অ্যান্ড্রয়েডে।

iOS থেকে Google Hangouts সরান

iOS এ Google Hangouts প্রি-ইনস্টল করে না তবে এটি অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে। অতএব, এই ধাপে, আমরা আপনাকে iOS থেকে Google Hangouts থেকে স্থায়ীভাবে পরিত্রাণ পেতে পদ্ধতিটি দেখাব। এর জন্য:

  1. লোকেট করুন Google Hangouts অ্যাপ।
  2. টিপুন এবং ধরুনHangouts-এ ” অ্যাপ্লিকেশন৷
  3. X-এ আলতো চাপুন ” ফোন থেকে এটি সরাতে এবং প্রম্পট নিশ্চিত করতে স্ক্রিনে বোতাম। কিভাবে পিসি, ম্যাক, ক্রোম, অ্যান্ড্রয়েড এবং আইওএসে Google Hangouts সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবেন?
  4. Google Hangouts অ্যাপ্লিকেশনটি এখন স্থায়ীভাবে মুছে ফেলা হয়েছে৷ iOS থেকে।

  1. কিভাবে Google Chrome থেকে অটোফিল তথ্য নিষ্ক্রিয় এবং সাফ করবেন

  2. কিভাবে ম্যাকে Google Chrome ইনস্টল করবেন?

  3. কিভাবে উইন্ডোজ এবং ম্যাকে স্বয়ংক্রিয় Google Chrome আপডেট বন্ধ করবেন

  4. কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন