কম্পিউটার

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

বেশিরভাগ ব্যবহারকারী এই ত্রুটিটি রিপোর্ট করেছেন যে নেটওয়ার্ক অ্যাক্সেস করতে অক্ষম ত্রুটি বার্তা সহ যেমন ERR_NETWORK_CHANGED . এটি তাদের ইন্টারনেট সংযোগ ব্যবহার করে ওয়েব ব্রাউজ করতে বাধা দেয়। ব্যবহারকারীরা এই ত্রুটিটিকে গুগল ক্রোম ব্রাউজারের সাথে যুক্ত করেছেন কারণ এই ত্রুটিটি বেশিরভাগই এই ব্রাউজারে দেখা যায়। সুতরাং, err_network_changed থেকে পরিত্রাণ পেতে কিছু সমাধান আছে ত্রুটি বার্তা।

আপনি অনুসরণ করতে পারেন এবং একটি নির্দিষ্ট সমাধান আপনার জন্য কাজ করে কিনা তা দেখতে পারেন৷

এই ত্রুটিটি প্রদর্শিত হওয়ার পরিচিত কারণটি পিসিতে ইনস্টল করা একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের সাথে সম্পর্কিত যা ইন্টারনেট সংযোগের সাথে বিরোধ সৃষ্টি করে৷ এটি একটি VPN হতে পারে৷ পরিষেবা যা DNS সেটিংস পরিবর্তন করেছে৷ অথবা সিস্টেমে ইনস্টল করা কোনো অতিরিক্ত অ্যাডাপ্টার যা এই ত্রুটি বার্তাটি প্রদর্শন করে।

সমাধান ERR_NETWORK_CHANGED:

এই সমস্যার জন্য অনেক সংশোধন আছে. প্রতিটি ফিক্স এক উপায় বা অন্যভাবে কাজ করতে থাকে। কোন সমাধান চেষ্টা করার আগে, নিশ্চিত করুন যে আপনার পিসি সঠিকভাবে ইন্টারনেটের সাথে সংযুক্ত আছে এবং আপনার রাউটার পুরোপুরি কাজ করছে। সুতরাং, আপনার প্রত্যেককে চেষ্টা করা উচিত এবং এটি আপনার জন্য কাজ করে কিনা তা পরীক্ষা করা উচিত।

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

পদ্ধতি 1:DNS সেটিংসে একটি পরিবর্তনের জন্য পরীক্ষা করুন

কখনও কখনও, PC-এ ইনস্টল করা তৃতীয় পক্ষের VPN সফ্টওয়্যার DNS সেটিংস পরিবর্তন করতে পারে যার ফলে এই ত্রুটির বার্তা দেখা যায়। সুতরাং, আপনার নেটওয়ার্ককে তার কার্যক্ষম অবস্থায় ফিরিয়ে আনার জন্য DNS সেটিংস পরীক্ষা করা গুরুত্বপূর্ণ। নিচের ধাপগুলো অনুসরণ করুন।

কন্ট্রোল প্যানেলে যান Win + X ব্যবহার করে Windows 8 এবং Windows 10-এ এবং তালিকা থেকে কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন। উইন্ডোজের পুরানো সংস্করণগুলিতে, আপনি এটি স্টার্ট মেনু থেকে খুলতে পারেন। কন্ট্রোল প্যানেলের ভিতরে, নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার খুঁজুন এবং এটিতে ক্লিক করুন৷

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারের ভিতরে, বাম ফলকে নেভিগেট করুন এবং অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন .

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

এটি একটি নতুন উইন্ডো খুলবে। সেখানে, আপনি কিছু নেটওয়ার্ক অ্যাডাপ্টার দেখতে পাবেন বর্তমানে সিস্টেমে ইনস্টল করা আছে। বর্তমানে ব্যবহৃত অ্যাডাপ্টারটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ তালিকা থেকে।

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য উইন্ডোর ভিতরে, প্রথমে ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 নির্বাচন করুন আইটেম প্যানেল থেকে এবং Properties-এ ক্লিক করুন নীচের বোতাম৷

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

ভিতরে IPv4 বৈশিষ্ট্য , সেটিংস একই কিনা তা পরীক্ষা করুন অথবা আপনি IP ঠিকানাও সেট করতে পারেন এবং DNS ঠিকানা স্বয়ংক্রিয়ভাবে পেতে হবে . IPv6 এর সাথে একই কাজ করুন এবং ঠিক আছে ক্লিক করুন .

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

পদ্ধতি 2:ল্যান সেটিংস পরীক্ষা করা হচ্ছে

কন্ট্রোল প্যানেল খুলুন উপরে উল্লিখিত নির্দেশাবলী ব্যবহার করে এবং ইন্টারনেট বিকল্প নির্বাচন করুন . আপনি যদি এই বিকল্পটি খুঁজে না পান, তাহলে কন্ট্রোল প্যানেলের দৃশ্যটি ছোট আইকনগুলিতে পরিবর্তন করুন উপরের ডান কোণায় অবস্থিত৷

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

ইন্টারনেট বিকল্পের ভিতরে, সংযোগ-এ নেভিগেট করুন ট্যাব এবং LAN সেটিংস -এ ক্লিক করুন নীচে বোতাম।

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

LAN সেটিংস উইন্ডোর ভিতরে, সবকিছু আনচেক করুন এবং ঠিক আছে ক্লিক করুন . ওয়েব ব্রাউজ করুন এবং সবকিছু তার স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে কিনা তা পরীক্ষা করুন৷

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

পদ্ধতি 3:TCP/IP পুনরায় সেট করা

TCP/IP প্রোটোকল রিসেট করাও এই সমস্যা দূর করতে সাহায্য করতে পারে। TCP/IP রিসেট করার স্বার্থে, এই নির্দেশাবলী অনুসরণ করুন।

কমান্ড প্রম্পট খুলুন Win + X টিপে এবং Windows 8 এবং Windows 10-এর তালিকা থেকে এটি নির্বাচন করে অথবা আপনি Windows এর পুরানো সংস্করণে স্টার্ট মেনু থেকে এটি খুলতে পারেন।

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

কমান্ড প্রম্পটের ভিতরে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন কীবোর্ডে কী।

netsh int ip রিসেট

কমান্ডের এই একক লাইন টিসিপি/আইপি ডিফল্টে পুনরায় সেট করবে এবং আপনি আপনার সম্পূর্ণ-কার্যকর নেটওয়ার্কের সাথে ফিরে আসবেন।

পদ্ধতি 4:ব্রাউজার কুকি এবং ক্যাশে সাফ করা

কখনও কখনও, ব্রাউজার কুকিজ এবং ক্যাশে নেটওয়ার্ক সেটিংস প্রভাবিত করে একটি ভূমিকা পালন করে। সুতরাং, তাদের সাফ করা এই ত্রুটিটি ঠিক করতে আপনাকে সাহায্য করবে। এই নিবন্ধটি দেখুন এবং পদ্ধতি # 2-এ নেভিগেট করুন কিভাবে ব্রাউজিং ডেটা সাফ করতে হয় তার নির্দেশাবলীর জন্য .

পদ্ধতি 5: নেটওয়ার্ক অ্যাডাপ্টার পুনরায় ইনস্টল করুন

উইন্ডোজ কী ধরে রাখুন এবং R

টিপুন

রান ডায়ালগ খুলুন; hdwwiz.cpl টাইপ করুন এবং ঠিক আছে

ক্লিক করুন

নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন; আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের নামটি সনাক্ত করুন (যদি তারযুক্ত থাকে তবে এটি ইথারনেট অ্যাডাপ্টার হবে এবং যদি তারবিহীন থাকে তবে এটি হবে WLAN অ্যাডাপ্টারের মধ্যে সাধারণত 802.11(b/g/n) থাকে৷

নামটি নোট করুন; এবং এই অ্যাডাপ্টারের উপর ডান ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন।

আপনার কম্পিউটার রিবুট করুন; ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে পুনরায় ইনস্টল করা উচিত (তারপর আপনার নেটওয়ার্কে পুনরায় সংযোগ করুন এবং পরীক্ষা করুন)

যদি এটি ইনস্টল করা না হয়; তারপর ড্রাইভার/অ্যাডাপ্টারের নাম গুগল করুন এবং এটি প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন।

এটি চালান এবং এটি পুনরায় ইনস্টল করুন। তারপর পরীক্ষা করুন।

পদ্ধতি 6:WLAN প্রোফাইল মুছুন (ওয়্যারলেস প্রোফাইল)

Windows কী ধরে রাখুন এবং X টিপুন এবং কমান্ড প্রম্পট (প্রশাসক হিসাবে চালান) বেছে নিন অথবা শুরু ক্লিক করুন -> cmd টাইপ করুন -> cmd রাইট ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান বেছে নিন .

একবার কমান্ড প্রম্পটে, টাইপ করুন netsh wlan show profiles

তারপর, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং সমস্ত ওয়াইফাই প্রোফাইল সরিয়ে দিন।

netsh wlan প্রোফাইল নাম মুছে দিন=”[প্রোফাইল নাম]”

সমস্ত ওয়াইফাই প্রোফাইলের জন্য এটি করুন এবং তারপর শুধুমাত্র আপনার ওয়াইফাইতে পুনরায় সংযোগ করুন৷

ঠিক করুন:ERR_NETWORK_CHANGED

ওয়াই-ফাই নাম সরানোর সময় আপনি "উদ্ধৃতি" অন্তর্ভুক্ত করবেন না তা নিশ্চিত করুন৷


  1. 0x0000c1f5 ত্রুটি সংশোধন

  2. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x800ccc90

  3. MULTIPLE_IRP_COMPLETE_REQUESTS ত্রুটি ঠিক করুন

  4. CS GO ভিডিও সেটিংস সংরক্ষণ না করার ত্রুটি ঠিক করুন৷